ইসলাম -
কাউনিয়ায় বড়–য়াহাটে হজ্ব প্রশিক্ষণ ও হাজী সমাবেশ

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ 

 

কাউনিয়া উপজেলা হাজী কল্যাণ সংস্থার উদ্যোগে বৃহস্পতিবার বড়–য়াহাট হাজী কল্যাণ সংস্থার হল রুমে হজ্ব প্রশিক্ষণ ও হাজী সমাবেশ অনুষ্ঠিত হয়।

কুর্শা ইউনিয়ন হাজী কল্যাণ সংস্থার সভাপতি আলহাজ আবুল হোসেনের সভাপতিত্বে প্রধান প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষন প্রদান করেন মাওলানা আলহাজ¦ আমজাদ হোসেন, দ্বিতীয় প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন আলহাজ্ব হাবিবুর রহমান। বক্তব্য রাখেন অবসর প্রাপ্ত ডিপিও আলহাজ্ব নাজির আহম্মেদ, প্রত্যাশার আলো পত্রিকার সম্পাদক সারওয়ার আলম মুকুল, উপজেলা হাজী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ¦ আব্দুল হক, কুর্শা ইউনিয়ন হাজী কল্যাণ সংস্থার সহসভাপতি আলহাজ্ব আজিজার রহমান ডিলার, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হবি, সদস্য আলহাজ্ব মোহাম্মদ আব্দুস সোবাহান, আলহাজ্ব হযরত আলী, আলহাজ্ব মোহাম্মদ আফজাল হোসেন আর্মি, আলহাজ্ব মনির হোসেন, শাহ মোঃ মাহবুবার রহমান, আলহাজ আঃ সোবাহান, নতুন হজব্রত পালন করতে যাওয়া সাবেক অদ্যক্ষ আব্দুস সামাদ, সাবেক প্রধান শিক্ষক মোঃ মজিদুল ইসলাম প্রমূখ। হজ¦ প্রশিক্ষন সমাবেশে হজ¦ব্রতপালনকারী নতুন ৬৪ জনসহ প্রায় ২০০ হাজী প্রশিক্ষন ও সমাবেশে অংশ গ্রহণ করেন। 

 

কোটচাঁদপুর বাজেবামন্দহ খন্দকার পাড়া জামে মসজিদের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত।

মোঃ আবু সুফিয়ান শান্তি 

ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ

 

আজ (১৭ এপ্রিল) সোমবার ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলা বাজেবামন্দহ খন্দকার পাড়া জামে মসজিদ এর উদ্যোগে প্রতি বছরের ন্যায় এ বছরও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। 

 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত 

আলি আজমখাঁন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত, বাজেবামন্দহ খন্দকার পাড়া জামে মসজিদের  

 ছিলেন সভাপতি খন্দকার মোশারফ হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেক্রেটারি হুমায়ুন কবির ডলার ও অত্র মসজিদের খতিব মোঃ ইমরান হোসেন। 

 

এছাড়া ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন স্থানীয় মুসল্লিগণ সিয়ামের ফজিলত ও গুরুত্ব সম্পর্কে আলোচনা শেষে কবর বাসীর মাগফেরাত কামনা ও দোয়ার মাধ্যমে শেষ হয়।

ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউনিয়নে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মো: আফজাল হোসেন, 

দিনাজপুর প্রতিনিধি: 

 

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর আয়োজনে সিদ্দিশি উচ্চ বিদ্যালয়ে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়। গত রবিবার ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউপি চেয়ারম্যান উপাধক্ষ শাহ্ মো: আব্দুল কুদ্দুস এর আয়োজনে, বেতদিঘী ইউপির সিদ্দিশি উচ্চ বিদ্যালয় মাঠে উক্ত ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক মন্ত্রী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। এতে অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান, মো: আতাউর রহমান মিল্টন, ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু শামসুন্নাহার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো: এছার উদ্দিন, দিনাজপুর জেলা পরিষদের সদস্য মোঃ শফিকুল ইসলাম বাবু, খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান মো: এনামুল হক, কাজীহাল ইউপি চেয়ারম্যান মো: মানিক রতন, ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগ এর সাংগাঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম ডাবলুসহ সংগঠনের শতাধিক নেতাকর্মী ও ইউনিয়ন পরিষদের সাধারণ জনগণ ও গণমাধ্যমকর্মী। 

 

ফুলবাড়ী উপজেলা বিএনপির অঙ্গ সংগঠনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মোঃ আফজাল হোসেন,

 দিনাজপুর প্রতিনিধি

 

দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দোয়া ও ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন ফুলবাড়ী উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মোঃ নবিউল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির নির্বাহী কমিটির অন্যতম সদস্য আলহাজ্ব এ জেড এম রেজওয়ানুল হক। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা বিএনপির উপদেষ্টা অধ্যাপক খুরশিদ আলম মতি, স ালনায় ছিলেন ফুলবাড়ী উপজেলা বিএনপি`র সংগ্রামী সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ চৌধুরী খোকন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমেদ চৌধুরী, জুলফিকার আলী, পৌর বিএনপি`র সভাপতি আলহাজ্ব আবুল বাশার, উপজেলা ছাত্রদলের আহŸায়ক জিয়াবুর রহমান, যুব দলের আহŸায়ক আবু সাইদ, যুগ্ন আহবায়ক শিবলী সাদিক, গোলাম জাকিউর রহমান চ ল, পৌর যুবদলের সদস্য সচিব মানিক মন্ডল, যুগ্ম আহŸায়ক শাহেদ ইসলাম,বেলাল হোসেন উপজেলা সেচ্ছাসেবক দলের আহŸায়ক নবাব আলী সরকার, সদস্য সচিব আনোয়ারুল হক, যুগ্ম আহŸায়ক লিটন, হারুন রশীদ, পৌর সেচ্ছাসেবক আহŸায়ক মিন্টু সরকার, যুব নেতা বেলাল হোসেন ডেভিড, রেজাউল সরকারসহ উপজেলা বিএনপি`র নেতৃবৃন্দ ও বিভিন্ন ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ সহ প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

হাফেজ তাকরীম কে অভিনন্দন: সৈয়দ আহমদ শফী আশরাফী

সম্প্রতি দুবাই আন্তর্জাতিক হিফযুল কুরআন প্রতিযোগীতায় ৬৫টি দেশকে পিছনে ফেলে প্রথম স্থান অর্জন করায় হাফেজ সালেহ আহমদ তাকরীম কে অভিনন্দন জানিয়েছেন ন্যাশনাল সবুজ বাংলা পার্টি-এনএসবি পার্টি`র মহাসচিব সৈয়দ আহমদ শফী আশরাফী।

 

ন্যাশনাল সবুজ বাংলা পার্টি- এনএসবি পার্টি`র মহাসচিব সৈয়দ আহমদ শফী আশরাফী আরো বলেন, হাফেজ তাকরীম তুমি বুকে সাহস রাখো। আরো অনেক দূর যেতে হবে তোমাকে। বিশ্বব্যাপী দ্বীন ইসলামের খেদমত করতে হবে। এবং সবার আগে, পড়াশোনা চালিয়ে যেতে হবে। দেশবাসীর দোয়া আছে তোমার সাথে, ইনশাআল্লাহ। 

 

উল্লেখ্য, দুবাইয়ে অনুষ্ঠিত ২৬তম আন্তর্জাতিক হিফযুল কুরআন প্রতিযোগিতা-২০২৩ এ প্রথম হয়েছেন বাংলাদেশের হাফেজ সালেহ আহমাদ তাকরীম। সম্প্রতি দুবাইয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেখানে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেন হাফেজ তাকরীম। 

 ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের আয়োজনে নির্বাচনি পরীক্ষায় একদল বিজ্ঞ বিচারকের রায়ে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি নির্বাচিত হন তাকরীম।

এর আগেও, গত বছর ২২ মার্চ ইরানের রাজধানী তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) মিলনায়তনে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফযুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন তাকরীম।

 

হাফেজ সালেহ আহমাদ তাকরীম ঢাকার মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী মাদরাসার শিক্ষার্থী। তার বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আব্দুর রহমান মাদরাসার শিক্ষক এবং মা গৃহিণী।

 

অঞ্চল ভিত্তিক মাস ব্যাপী অব্যাহত আছে বয়লার ওয়েলফেয়ার সোসাইটি অব বাংলাদেশ এর ইফতার ও দোয়ার মাহফিল কর্মসূচি

মো:শহিদুল ইসলাম বাবু 

 বিশেষ প্রতিনিধিঃ

 

বয়লার ওয়েলফেয়ার সোসাইটি অব বাংলাদেশ রেজি নং এস-১৩২৯৪ বয়লার পরিচারক সংগঠন প্রতি বছরের ন্যায় এবছরেও পুরো রমাদান মাস ব্যাপী অঞ্চল ভিত্তিক ইফতার ও দোয়া মাহফিল কর্মসূচি অব্যহত রয়েছে। ইতি পুর্বেই অত্র সংগঠন এর কেন্দ্রীয় কার্যালয় আশপাড়া শ্রীপুর হতে শুরু করে দেশশের বিভিন্ন অঞ্চলে ইফতার ও দোয়া মাহফিলের আয়েজন করা হয়েছে এবং চলমান আছে।

এরই ধারাবাহিকতায় ৭ই এপ্রিল ২০২৩ ইং ২৪শে চৈত্র ১৪২৯ বাংলা রোজ শুক্রবার জামিয়া রহমত আলী কওমি মাদ্রাসা ও এতিমখানা গাজীপুর ইফতার ও দোয়া মাহফিল এর আয়োজন হয়। উক্ত দোয়া মাহফিলে বয়লার ওয়েলফেয়ার সোসাইটি অব বাংলাদেশ (বয়লার পরিচারক দের অরাজনৈতিক মানবিক সংগঠন) এর পক্ষ হতে উপস্থিত ছিলেন অত্র সংগঠনের (প্রতিষ্ঠাতা কমিটির সভাপতি) সাবেক সভাপতি ইমন হাসান, প্রতিষ্ঠাতা কমিটির সদস্য ও ভারপ্রাপ্ত সভাপতি মো:আমজাদ হোসেন ঠাকুর, প্রতিষ্ঠাতা কমিটির সদস্য ও সাংগঠনিক সম্পাদক মো:আনোয়ার হোসেন কাশেম, প্রতিষ্ঠাতা কমিটি, কেন্দ্রীয় কোষাধ্যক্ষ আহসান হাবিব সদস্য প্রতিষ্ঠাতা কমিটি, 

যুগ্ন সাধারন সম্পাদক কেন্দ্রীয় কমিটি মোঃ মাসুদ রানা সাংবাদিক, সাবেক সাংগঠনিক সম্পাদক কেন্দ্রীয় কমিটি মোঃ জামাল উদ্দিন সৈকত, সম্মানিত সদস্য প্রকৌশলী মো: ফারুক হোসেন সভাপতি বাংলাদেশ ইঞ্জিনিয়ার এন্ড ইলেকট্রিশিয়ান কল্যান ফাউন্ডেশন, সাংবাদিক শহিদুল ইসলাম বাবু সম্মানিত সদস্য অত্র সংগঠন ও আহ্বায়ক ঢাকা জেলা, সহ-সভাপতি গাজীপুর জেলা কমিটির সহ: সভাপতি মো: আমিনুল ইসলাম, এছাড়াও উপস্থিত ছিলেন গাজীপুর জেলা ও ঢাকা জেলার বিভিন্ন আঞ্চলিক কমিটির নেত্রীবৃন্দ ও সম্মানিত সাধারণ সদস্যগণ।

 

উক্ত ইফতার ও দোয়া মাহফিলে অত্র মাদ্রাসা কর্তৃপক্ষের ম্যানেজিং কমিটির নির্বাহী পরিচালক সহ অন্যান্য সদস্যগণ,,ছাত্র ও শিক্ষকগণ। বয়লার ওয়েলফেয়ার সোসাইটি অব বাংলাদেশ এর ধর্মীয় মানবিক কর্মকান্ডের প্রশংসা করেন। এবং বয়লার ওয়েলফেয়ার সোসাইটি অব বাংলাদেশ এর নেতৃবৃন্দ কে মাদ্রাসা কমিটির পক্ষ হতে ফুলের তোরা দিয়ে বরণ করা হয়। 

 

অত্র মাদ্রাসার বড় হুজুর ইফতার পূর্ববর্তী ইসলামী বয়ানে ওয়েলফেয়ার সোসাইটি অব বাংলাদেশ এর মানব কল্যাণ মুখী কাজের প্রশংসা করেন এবং খুশি হয়ে মহান আল্লাহ পাকের দরবারে সারা বাংলাদেশের বয়লার পরিচারক জন্য শারীরিক সুস্থতা ও অর্থনৈতিক মুক্তির জন্য দোয়া করেন করেন। 

সেই সাথে দুনিয়ার সকল মানুষের কল্যানের জন্য দোয়া করেন।

 

বয়লার ওয়েলফেয়ার সোসাইটি অব বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি আমজাদ হোসেন এবং সাবেক সভাপতি ইমন হাসান বলেন এই কর্মসূচি শেষ রোজা অবদি চলবে ইনশাল্লাহ। 

সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন কাশেম উপস্থিত সকল সদস্যদের মাঝে ঘোষণা করেন আগামী ১০ ই এপ্রিল মাওনা আঞ্চলিক কমিটির সৌজন্য

মাওনা অঞ্চলে এবং ১২ই এপ্রিল 

সংগঠন এর প্রধান কার্যালয় শ্রী পুর গাজীপুর আঞ্চলিক কমিটির সৌজন্যে ইফতার ও দোয়া মাহফিলের আয়েজন অনুষ্ঠিত হবে উক্ত ইফতার ও দোয়া মাহফিল সফল করার লক্ষ্যে সকল প্রস্তুতি চলিতেছে, 

উক্ত ইফতার ও দোয়া মাহফিলে দেশের সকল বয়লার পরিচারকদের উপস্থিতি এবং সার্বিক সহযোগিতা কামনা করেন।

অপর দিকে বাংলাদেশ ইঞ্জিনিয়ার এন্ড ইলেক্ট্রিশিয়ান কল্যাণ ফাউন্ডেশন এর সভাপতি ইঞ্জিনিয়ার ফারুক হোসেন বলেন ১৪ এপ্রিল বাংলাদেশ ইঞ্জিনিয়ার এন্ড ইলেক্ট্রিশিয়ান কল্যাণ ফাউন্ডেশন এর পক্ষ হতে শাপলা ম্যানসন গাজীপুর চৌরাস্তা ইফতার ও দোয়া মাহফিলে অনুষ্ঠিত হবে।

উক্ত ইফতার ও দোয়া মাহফিলে 

বয়লার ওয়েলফেয়ার সোসাইটি অব বাংলাদেশ এর সকল পর্যায়ের সদস্য ও নেতৃবৃন্দ কে নিমন্ত্রণ জানানো হয়েছে।

এবং বাংলাদেশ ইঞ্জিনিয়ার এন্ড ইলেকট্রিশিয়ান কল্যাণ ফাউন্ডেশনের সকল পর্যায়ের সদস্য ও নেতৃবৃন্দকে উক্ত ইফতার মাহফিল সফল করার লক্ষ্যে উপস্থিত হয়ে সার্বিক সহযোগিতা করার জন্য অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ ইঞ্জিনিয়ার অ্যান্ড ইলেকট্রিশিয়ান ফাউন্ডেশন এর সভাপতি ইঞ্জিনিয়ার হোসেন। 

 

বয়লার ওয়েলফেয়ার সোসাইটি অব বাংলাদেশ এর নেত্রীবৃন্দ সহ সকল সদস্য অত্র মাদ্রাসার ছাত্র শিক্ষক ও কমিটির আপ্যায়নে সন্তোষ প্রকাশ করেন।

সখিপুরে হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

নার্গিস আক্তার 

 সখিপুর(টাঙ্গাইল)প্রতিনিধি:- 

 

টাঙ্গাইল সখিপুরে বঙ্গবন্ধু স্মৃতি সংসদের উদ্যেগে প্রথম হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ৮এপ্রিল (শনিবার) উপজেলার সখিপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বঙ্গবন্ধু স্মৃতি সংসদ এর আয়োজনে কাহারতা দারুল উলূম মুহিউস্ সুন্নাহ বালক মাদ্রাসা মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতা অনুষ্ঠানে বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সভাপতি প্রভাষক এস এম ওয়ারেছ মিয়ার সভাপতিত্বে এবং বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শওকত শিকদার। উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি অনুপম শাহজাহান জয়, প্রবীণ ইসলামী চিন্তাবিদ কারী আব্দুল হাই, মাওলানা আব্দুর আব্দুর রশিদ প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন মাদ্রাসা থেকে আগত ৪৩ জন কুরআন প্রতিযোগীতাকারি হাফেজ এবং তাদের ওস্তাদগন। উল্লেখ্য যে, হিফজুল কোরআন প্রতিযোগিতায় আজ ২য় পর্বে ৪৩ জন মধ্যে ১০জনকে ফাইনাল রাউন্ডে নেয়া হবে এবং ফাইনালে প্রথম বিজয়ী পাবেন ৩০ হাজার টাকা, দ্বিতীয় জন পাবেন ২০ হাজার টাকা, তৃতীয় জন পাবেন ১০ হাজার টাকা।

নবাবগঞ্জের পূর্ব-বৈদাহার জামে মসজিদের ছাদ ঢালাইয়ের উদ্বোধন

মোঃ জুলহাজুল কবীর

নবাবগঞ্জ, দিনাজপুর।

 

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ৭নং দাউদপুর ইউনিয়নের পূর্ব-বৈদাহার জামে মসজিদের ছাদ ঢালাইয়ের আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধন করেন দিনাজপুর ৬ আসনের সংসদ সদস্য মোঃ শিবলী সাদিক এমপি।

মসজিদ কমিটির সভাপতি মোঃ আতিয়ার রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি শিবলী সাদিক। বিশেষ অতিথি ৭নং দাউদপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আহসান হাবীব,প্রভাষক ফিরোজ কবির চৌধুরী প্রিন্স, আলহাজ্ব মোঃ আব্দুল কাদের, প্রভাষকআবুল বাসার সবুজ প্রমূখ।

মসজিদের ছাদ ঢালাইসহ আনুষঙ্গিক কাজের খরচ বাবদ প্রধান অতিথি নগদ ১লাখ টাকা মসজিদের সাধদরণ সম্পাদক মোঃ শহিদুল ইসলামের হাতে তুলে দেন।

এসময় পূর্ব -বৈদাহার গ্রামের গন্যমান্য ব্যক্তিসহ সকল শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

গোলাপগঞ্জে ধারাবহর এক মাইল খাদিমুল কোরআন পরিষদের উদ্যোগে বিদায়ী সংবর্ধনা প্রদান

গোলাপগঞ্জ প্রতিনিধি :

 

গোলাপগঞ্জের ধারাবহর এক মাইল খাদিমুল কোরআন পরিষদের সভাপতি, সামাজিক ব্যাক্তিত্ব জাবের আহমদকে যুক্তরাষ্ট্র গমন উপলক্ষে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়েছে। রবিবার (১৯ ফেব্রুয়ারি) রাত ৮টার সময় উপজেলাস্থ ধারাবহর এক মাইল খাদিমুল কোরআর পরিষদের কার্যালয়ে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে এ বিদায়ী সংবর্ধনার আয়োজন করা হয়।

 

ধারাবহর এক মাইল খাদিমুল কোরআন পরিষদের বিদায়ী সভাপতি জাবের আহমদের সভাপতিত্বে ও সমাজসেবা সম্পাদক কবির আহমদের পরিচালনায় অনুষ্টানের শুরুতে সদস্য সিদ্দিকুর রহমানের কোরআন থেকে তেলাওয়াত মাধ্যমে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক আক্তার হোসেন, সহ সভাপতি এনামুল হক, সহ সমাজসেবা সম্পাদক ইমরান আহমদ, ধারাবহর সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের সাধারন সম্পাদক সাদিকুর রহমান সাদিক, কোষাধ্যক্ষ মাসুদ আহমদ,পশ্চিম ধারাবহর সি.আই.জি ফসল (পুরুষ) সমিতি লিমিটেডের সদস্য মিসলাউর রহমান, নুরুল হক, ফজল আহমদ, মাহবুবু আলম, ইলিয়াস বেপারি।

 

এ সময় উপস্থিত ছিলেন ধারাবহর এক মাইল খাদিমুল কোরআন পরিষদের সহ সাধারন সম্পাদক ফখরুল ইসলাম শাকিল, সদস্য সালাম আহমদ, বশির আহমদ, তাহমিদ আহমদ, আবুল হোসেন, নাহিদ আহমদ প্রমুখ।

 

 

 

 

কক্সবাজারে ফল ব্যবসায়ীর মরদেহ উদ্ধার

কক্সবাজার শহরে মো. ওসমান (৪০) নামের এক ফল ব্যবসায়ীর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকাল ১০টার দিকে কক্সবাজার শহরের মোহাজাহের পাড়া সংলগ্ন টাংকি পাহাড় এলাকার নির্মাণাধীন একটি ভবন থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। নিহত মো. ওসমান শহরের মোহাজেরপাড়ার মৃত নূর আহাম্মদ পুত্র। সে কক্সবাজার জেলা সদর হাসপাতাল সড়কে ফল বিক্রি করতেন।

প্রতিবেশীরা জানান, মো. ওসমান তার নির্মাণাধীন বাড়িতে একা থাকতেন। প্রায় সময় বন্ধুরা মিলে তার বাড়িতে আড্ডা দিতো। বুধবার (১২ অক্টোবর) রাতেও কয়েকজন বন্ধুর সঙ্গে গভীর রাত পর্যন্ত বাড়ির ছাদে আড্ডা ও ও লুডু খেলেছে। সকালে তার এক ভাগ্নি ঘরের লাইট বন্ধ করার জন্য বাড়িতে ঢুকলে একটি কক্ষে ওসমানের গলাকাটা মরদেহ দেখতে পায়। পরে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করেন।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। হত্যাকারীরা গলা কেটে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে গেছেন বলে ধারণা করা হচ্ছে। কক্সবাজার সিআইডির ফরেনসিক দলের সদস্যরা আলামত সংগ্রহ করেছেন। এঘটনায় সন্দেহভাজন দুইজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

অন্যের উপকারে নিজেকে সঁপে দিই

উপকার করা মহৎ কাজ। ইসলাম ধর্মে অন্যের উপকার করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। আমাদের প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তাঁর পুরো জীবনই অন্যের উপকারে সঁপে দিয়েছেন। নবীপ্রেমিক মুমিনরা যারা আল্লাহকে ভয় করে তার সব সময় অন্যের উপকারে নিজেকে ব্যস্ত রাখবে এটাই স্বাভাবিক। 

মহান আল্লাহ বলেন, ‘সৎকর্ম ও খোদাভীতিতে একে অন্যের সাহায্য কর। পাপ ও সীমালঙ্ঘনের ব্যাপারে একে অন্যের সহায়তা কোর না। আল্লাহকে ভয় কর। তিনি নিশ্চয় কঠোর শাস্তিদাতা।’ সুরা মায়েদা, আয়াত ২। 

আমরা সমাজে বসবাস করি। আমাদের পাশে প্রতিবেশী কিংবা আত্মীয়স্বজনের প্রতি সাধ্যানুযায়ী খোঁজখবর রাখা জরুরি। এদের মধ্যে কেউ বিপদে পড়লে তাদের উপকারে ঝাঁপিয়ে পড়তে হবে। কিন্তু আজ আমরা অন্যের বিপদে পাশ কাটিয়ে চলে যাই। হাসি-তামাশা বা তার বিপদে মজা নিতে থাকি। একটি উদাহরণ দিলে সহজে বোঝা যাবে। কেউ বিপদে পড়ে তার কাছে থাকা গচ্ছিত পণ্য বিক্রি করতে চাইলে আমরা পণ্যটির দাম নির্দিষ্ট দাম থেকে কমিয়ে দিই। কেননা সে বিপদে পড়ছে বিক্রি না করে কোথায় যাবে। অবশেষে বিপদগ্রস্ত ব্যক্তি কম দামেই তার পণ্যটি বিক্রি করে দেয়। এই হলো আমাদের সমাজের নিষ্ঠুরতা। অথচ অন্যের সমস্যার সমাধান করে দেওয়া মুমিনের নৈতিক ও ইমানি দায়িত্ব। 

 

মুসলিমে উল্লেখ রয়েছে, রসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, ‘যে ব্যক্তি কোনো মুসলিমের পার্থিব কষ্টসমূহের মধ্য থেকে একটি কষ্ট দূর করে দেয়, আল্লাহ কিয়ামতের দিন তার একটি বড় কষ্ট দূর করে দেবেন। যে ব্যক্তি কোনো অভাবীর অভাবের কষ্ট লাঘব করে দেয়, আল্লাহ দুনিয়া ও আখিরাতে তার অভাবের কষ্ট লাঘব করবেন। যে ব্যক্তি কোনো মুসলিমের দোষ গোপন রাখে, আল্লাহতায়ালা দুনিয়া ও আখিরাতে তার দোষ গোপন রাখবেন। বান্দা যতক্ষণ তার অন্য মুসলিম ভাইয়ের সাহায্য করতে থাকে, আল্লাহও ততক্ষণ তার সাহায্য-সহায়তা করতে থাকেন।’

উপকারের পাশাপাশি অন্যায় থেকেও অন্যদের বাঁচাতে হবে। মাদক, ধর্ষণ, যৌতুকসহ সমাজের সব অপকর্ম থেকে নিজেকে বাঁচিয়ে অন্যদের নিষেধ করতে হবে। 

মহান আল্লাহ বলেন, ‘তোমরাই সর্বোৎকৃষ্ট উম্মত। তোমাদের আবির্ভাব হয়েছে মানব জাতির জন্য। তোমরা সৎ কাজের আদেশ দাও এবং অসৎ কাজে নিষেধ কর এবং আল্লাহকে বিশ্বাস কর।’ সুরা আলে ইমরান, আয়াত ১১০।

আমাদের অন্যের উপকারে এগিয়ে আসতে হবে। অন্যের উপকার করলে মহান আল্লাহর পক্ষ থেকে রহমত পাওয়া যাবে। আমাদের স্মরণ রাখা উচিত, আমি যদি কোনো বিপদগ্রস্ত ব্যক্তিকে উপকার করি তাহলে আমি কখনো বিপদে পড়লে অন্যরা আমাকে উপকার করবে। তাই আসুন, উপকার করতে না পারলেও বাকি জীবনে অন্যের ক্ষতি নয়, নিজেকে উপকারে ব্যস্ত রাখি।

বরগুনায় মিলাদুনবী ( সাঃ) উৎযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত।।

মোঃ শাকিল আহমেদ, বরগুনা। বরগুনায় ঈদ-ই মিলাদুনবী (সঃ) উৎযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৯ আক্টোবর) সকাল ১০টায় বরগুনা জেলা প্রশাসকের কার্যালয় এর সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে শিল্পকলা একাডেমির সামনে শেষ হয়। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন, সিরাত একাডেমি, শিশু একাডেমি র আয়োজনে প্রিয় নবী হযরত মোহাম্মদ (সঃ) এর শুভ জন্ম দিন উপলক্ষে এ র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে তারা। এ সময় জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন কর্মকর্তাসহ ধর্ম পরায়ন মুসলমান ও মাদ্রাসার ছাত্ররা অংশ নেয়।

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে নবাবগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

এম সাজেদুল ইসলাম সাগর

নবাবগঞ্জ দিনাজপুর প্রতিনিধিঃ 

 

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে দিনাজপুরের নবাবগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার সকাল ১১ টায় উপজেলা প্রশাসন এর আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নিবার্হী অফিসার অনিমেষ সোম এর 

সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যন পারুল বেগম পুলিশ পরিদর্শক তদন্ত মোঃ মমিনুজ্জামান উপজেলার সরকারী কর্মকর্তা,কর্মচারী, গণমাধ্যম কর্মী ইসলামী ফাউন্ডেশনের সদস্য সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে আনন্দ র‌্যালী ও স্বাগত মিছিল।

পারভেজ শাহরিয়ার

আমতলী (বরগুনা) প্রতিনিধি।

 

বরগুনার আমতলীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ,আইম্মায়ে হিযবুল্লাহ,যুব হিযবুল্লাহ ও ছাত্র হিযবুল্লাহ`র যৌথ আয়োজনে আনন্দ র‌্যালী ও স্বাগত মিছিল অনুষ্ঠিত হয়েছে।

 

রবিবার সকাল ১০ টায় আমতলী তিন রাস্তার মোড় সাকিব প্লাজার সামনে থেকে বিভিন্ন মাদ্রাসার সহাস্রাধিক শিক্ষার্থী, শিক্ষক ও ধর্মপ্রাণ সাধারণ মানুষজন নবীজির জন্মদিনের বিভিন্ন প্লাকার্ড নিয়ে আনন্দ র‌্যালী ও স্বাগত মিছিল অংশ নেয়। আনন্দ র‌্যালী ও স্বাগত মিছিলটি শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিন করে আমতলী কেন্দ্রীয় জামে মসজিদের সম্মুখে এসে শেষ হয়।

 

জমইয়াতে হিযবুল্লাহ আমতলী পৌর শাখার সভাপতি সাবেক কাউন্সিলর মোঃ মিনহাজ উদ্দিনের সভাপত্বিতে আনন্দ র‌্যালী ও স্বাগত মিছিলে প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব মাওলানা আবু জাফর মোঃ সামসুদ্দোহা। 

 

উপস্থিত ছিলেন উপজেলা জমইয়াতে হিযবুল্লাহ`র সাধারণ সম্পাদক মাওলানা মোঃ ইউছুফ শিকদার, সহ-সভাপতি মাওলানা মোঃ আবু ইউসুফ, পৌর সহ-সভাপতি মাওলানা মোঃ ঈসা রুহুল্লাহ, পৌর জমইয়াতে হিযবুল্লাহ সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা জহির উল্লাহ মল্লিক, উপজেলা যুব হিযবুল্লাহ`র সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন তালুকদার, উপজেলা ছাত্র হিযবুল্লাহ`র সভাপতি মাওলানা আবু মুসা আল হাদি, পৌর ছাত্র হিযবুল্লাহ`র সভাপতি মাওলানা মোঃ ইব্রাহীম খলিল প্রমুখ।#

 

রূপগঞ্জ জসনে-জুলুস ঈদে মিলাদুন্নবী পালণ

গাউছিয়া কমিটির উদ্যোগে নারায়ণগঞ্জের রূপগঞ্জে জসনে জুলুস পবিত্র ঈদে মিলাদুন্নবী পালণ করা হয়েছে। 

রবিবার (৯-অক্টোবর) সকাল থেকে উপজেলার বিভিন্ন সড়ক পদক্ষিন করে গাড়ীযোগে ও পায়ে হেটে রেলী করেন নবী প্রিয় মুসলিম জনতা। 

 

রেলি শেষে কায়েতপাড়া ইউনিয়নের ইছাখালী এলাকায় প্রিয় নবী হযরত মোহাম্মদ (সাঃ) এর জীবনি নিয়ে এক আলোচনা সভা করা হয়।

 

তৈয়্যেবিয়া তাহেরিয়া মোনায়েমিয়া জামে মসজিদের সভাপতি তৈয়্যেবুর রহমান রাসেলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইছাপুরি এন্টার প্রাইজের সত্বাধিকারী জাকির হোসেন।

 

অন্যানদের মাঝে এসময় আরো উপস্থিত ছিলেন ডা.লুৎফর রহমান, মাওলানা ইদ্রিস হোসাইন আল কাদেরী, মাওলানা আনোয়ার হোসেন চাঁদপুরী, গাউছিয়া কমিটির সাধারণ সম্পাদক হাফেজ রেফাজ উদ্দিন প্রমুখ।

 

মোঃ রাসেল মোল্লা 

সহ সম্পাদক 

দৈনিক নতুন বাজার ৭১.কম

গিনেস বুকে স্বীকৃতি চায় চট্টগ্রামের জশনে জুলুস

চট্টগ্রামে ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষে আয়োজন করা হয় ঐতিহ্যবাহী জশনে জুলুস। এ সময় স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন ধর্মপ্রাণ মুসলমানরা। এ কারণে আয়োজক কমিটি বিশ্বের সর্ববৃহৎ জুলুস দাবি করে গিনেস বুকে তার স্বীকৃতি পেতে চায়। সেই লক্ষ্যে আবেদনের প্রক্রিয়া চলছে।

শনিবার (৮ অক্টোবর) আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের মিডিয়া উপদেষ্টা অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার এ তথ্য নিশ্চিত করেছেন। তবে উদ্যোক্তারা বলছেন, গিনেস বুকে এই জুলুসের স্বীকৃতি মিললে বাড়বে বাংলাদেশের সুনাম, বিশ্বে পৌঁছাবে ইসলামের বার্তা।

আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের মিডিয়া উপদেষ্টা অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার জানান, আলহামদুল্লিলাহ। চট্টগ্রামে অনুষ্ঠিত এ জশনে জুলুস পুরো দেশবাসী ও প্রশাসনের কাছে প্রশংসিত। আমরা মনে করি জসনে জুলুস যেহেতু একটা কল্যাণের বার্তা দিয়ে আসছে। তাই এটা গিনেস বুকে স্থান পেলে এটা একটা নির্মল সংস্কৃতির বার্তা দেবে।আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সহসভাপতি মোহাম্মদ মহসিন জানান, সারা বিশ্বের সবা‌ই জানুক ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষে চট্টগ্রামের ৫০ বছর ধরে ঐতিহ্যবাহী জশনে জুলুস আয়োজিত হয়ে আসছে। এ জন্য গিনেস বুকে এ ধরনের কিছু একটা রেকর্ড থাকা দরকার।


   Page 1 of 4
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
উপদেষ্টা মন্ডলীর সভাপতি হাজী ইউসুফ চৌধুরী নাঈম, সম্পাদক ও প্রকাশকঃ এম.এ মান্নান

নির্বাহী সম্পাদক: মো: রাসেল মোল্লা
ব্যবস্থাপনা সম্পাদকঃ খন্দকার আজমল হোসেন বাবু, সহ সম্পাদক: কাওসার আহমেদ । প্রধান বার্তা সম্পাদক: আবু ইউসুফ আলী মন্ডল, সহকারী-বার্তা সম্পাদক শারমিন আক্তার মিলি। ফোন: বার্তা বিভাগ 01618868682- 01914220053, সম্পাদক ও প্রকাশক: 01980716232
ঠিকানাঃ বার্তা ও বানিজ্যিক কার্যালয়- নারায়ণগঞ্জ, সম্পাদকীয় কার্যালয়- জাকের ভিলা, হাজী মিয়াজ উদ্দিন স্কয়ার মামুদপুর, ফতুল্লা, নারায়ণগঞ্জ। শাখা অফিস : নিজস্ব ভবন, সুলপান্দী, পোঃ বালিয়াপাড়া, আড়াইহাজার, নারায়ণগঞ্জ-১৪৬০, রেজিস্ট্রেশন নং 134 / নিবন্ধন নং 69 মোবাইল : 01731190131,E-mail- notunbazar2015@gmail.com, E-mail : mannannews0@gmail.com, web: notunbazar71.com,
    2015 @ All Right Reserved By notunbazar71.com

Developed By: Dynamicsolution IT [01686797756]