মানবাধিকার -
কাউনিয়ায় সোনা মিয়া হত্যাকারীদের বিচারের দাবীতে আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ 

 

কাউনিয়ার হারাগাছে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে ২৪ এপ্রিল নিহত হারাগাছ ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী সোনা মিয়ার হত্যাকারীদের বিচারের দাবীতে রবিবার বিকালে বাংলাদেশ আওয়ামী লীগ শহীদবাগ ইউনিয়ন শাখা ও অঙ্গ সংগঠনের উদ্যোগে বেইলী ব্রীজ (খামারেরহাট) থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রংপুর কুড়িগ্রাম মহাসড়কে মানববন্ধন কর্মসূচী পালন করে। পরে এক সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জমসের আলী, হারাগাছ পৌর আওয়ামী লীগের সভাপতি জামিল আক্তার, রংপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আলতাব হোসেন, শহীদবাগ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুর রউফ, হারাগাছ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ইয়াছিন আলী বাবু, মেনাজ উদ্দিন, উপজেলা ছাত্র লীগের আহবায়ক হোমায়রা ইসলাম চাঁদনী, যুগ্ন আহবায়ক জামিল হোসাইন, উপজেলা ছাত্র লীগের সাবেক সাধারণ সম্পাদক আশিকুর রহমান আশিক, শহীদবাগ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি চঞ্চল চৌধুরী প্রমূখ। বিক্ষোভ মিছিল থেকে খুনিদের ফাঁসি চাই ফাঁসি চাই শ্লোগানে মুখরিত করে তোলা হয়। এসময় নারীরা ঝাড়ু নিয়ে মিছিলে যোগদেন। বক্তরা দোষীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন।

 

রূপগঞ্জে চাঁদাবাজ ও ভুমিদস্যুতার বিরুদ্ধে এলাকাবাসির মানববন্ধন ও বিক্ষোভ

জাহাঙ্গীর আলম শাহীন

রূপগঞ্জ( নারায়ণগঞ্জ) প্রতিনিধি: 

 

রূপগঞ্জে অব্যাহত ভুমি দস্যুতা আর চাঁদা না দিলেই ফেসবুকে অপপ্রচার চালিয়ে এবং মিথ্যে অভিযোগে মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসি। ১২ এপ্রিল বুধবার বিকালে রূপগঞ্জ থানা ভবনের সামনে হাজারো প্রতিবাদি জনতার অংশগ্রহণে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা তাদের বক্তব্যে বলেন, দক্ষিণবাগ এলাকার বাসিন্দা বাসু মিয়ার ছেলে চাঁদবাজ ও সন্ত্রাসী হিসেবে পরিচিত রাশেদুল ইসলাম রাশেদ একটি সন্ত্রাসী বাহীনি গঠন করে স্থানীয় নিরীহদের জমি প্রথমে জমা খারিজ ভুয়া কাগজে কেটে নেয়। পরে তা দখলে নেয়।এসবে প্রতিবাদ করলেই প্রকৃত জমি মালিকের উপর হামলা করে। পরবর্তীতে মামলা দিয়ে হয়রানী করে। এভাবে অর্ধশতাধিক জমি মালিককে হয়রানী করে অতীষ্ট করে তোলে। বক্তারা আরও বলেন৷ রাশেদ মুলত চাঁদাবাজ। তার চাহিদামতো চাঁদা না দিলেই হয়রানির শিকার হয় ভুক্তভোগীরা। 

এ সময় এলাকাবাসীর বিক্ষোভে অংশ নেয় রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাবেক সাংগঠনিক সম্পাদক মোতাহার হোসেন নাদিম, রূপগঞ্জ ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রহমতুল্লাহ, আওয়ামী মহিলা লীগের ইউনিয়ন সাধারণ সম্পাদক লাকী আক্তার প্রমূখ। 

রূপগঞ্জে আওয়ামীলীগ নেতার গোলাম রসুল কলির নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

মো: রাসেল মোল্লা 

 

 

রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সদস্য, কাঞ্চন পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা গোলাম রসুল কলির নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করা হয়েছে। ৯ এপ্রিল রবিবার ঢাকা-বাইপাস সড়কের কাঞ্চন ব্রীজের পাশে মায়ারবাড়ি এলাকায় কাঞ্চন পৌরসভা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন এ মানববন্ধন করে। মানববন্ধনে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ, কাঞ্চন বাজার ব্যবসায়ী নেতৃবৃন্দ, নারী-পুরুষসহ এলাকাবাসী অংশ নেয়।

কাঞ্চন পৌরসভার মায়ার বাড়ি বাসস্ট্যান্ডে আয়োজিত মানববন্ধনপূর্বক সভায় সভাপতিত্ব করেন কাঞ্চন পৌরসভা আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম মাষ্টার। সভায় বক্তব্য রাখেন রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এমায়েত হোসেন, কাঞ্চন পৌরসভা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হাজী মিলন মিয়া, নবারুণ জুট মিলের সিবিএ সভাপতি আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক দেওয়ান আব্দুল জলিল, কাঞ্চন পৌরসভার ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক ফজলুল হক মিয়া, কাঞ্চন পৌরসভা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুর রহমান লিটু, কাঞ্চন পৌরসভা মহিলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারা হক, সাধারণ সম্পাদক সামসুন্নাহার, কাঞ্চন পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি সোহাগ মিয়া, আওয়ামীলীগ নেতা কবির হোসেন, ফাইজুল হোসেন, আবু সাঈদ, যুবলীগ নেতা শহিদুল ইসলাম ও দেওয়ান নাঈম প্রমুখ।  

সভায় বক্তারা বলেন, রাজনৈতিক প্রতিহিংসায় ও উদ্দেশ্য প্রণোদিতভাবে এবং রাজনৈতিক প্রতিপক্ষের ইন্ধনে গোলাম রসুল কলিকে ওই মামলায় আসামী করা হয়েছে। রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা হওয়ায় সাংবাদিকদের অন্য পক্ষের কেউ কেউ গোলাম রসুল কলিকে জড়িয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করছে। আওয়ামীলীগ সবসময়ই সাংবাদিকদের পক্ষে ভূমিকা রাখে। সাংবাদিক সোহেল কিরণের উপর হামলাকারী আফজালকে গ্রেফতার করতে হবে। অহেতুক আওয়ামীলীগের নেতাকর্মীদের হয়রানি করা যাবে না। গোলাম রসুল কলির বিরুদ্ধে দায়েরকৃত প্রতিহিংসামূলক মামলা প্রত্যাহার করতে হবে। অন্যথায় ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় ও ঢাকা বাইপাস সড়কের কাঞ্চনে অবরোধসহ কঠোর আন্দোলনের কর্মসুচি ঘোষণা করা হবে। 

উল্লেখ্য গত ৪ এপ্রিল রাত ১০ টায় কাঞ্চন বাজারে চায়ের দোকানের পানি পানের গ্লাস ভেঙ্গে কাচ ভাঙ্গা দিয়ে কাঞ্চনের রিক্সাচালক আফজাল স্যাটেলাইট টেলিভিশন বাংলা টিভি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ প্রতিনিধি সোহেল কিরণের উপর হামলা চালায়। হামলায় কাঞ্চন পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা গোলাম রসুল কলিকে আসামী করা হয়। 

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক 

দৈনিক নতুন বাজার ৭১.কম

ফুলবাড়ীতে মুক্তিযোদ্ধা পরিবারকে নির্যাতনের প্রতিবাদে বিচারের দাবীতে ঘন্টা ব্যাপি মানবন্ধন

মোঃ আফজাল হোসেন 

দিনাজপুর প্রতিনিধি।

 

ফুলবাড়ী উপজেলা পরিষদ চত্তরে উপজেলার বেদদিঘী ইউপির কড়াই দক্ষিণ পাড়া গ্রামের আব্দুর মজিব বাবুর পুত্র মোঃ ফরহাদ হোসেন কর্তৃক বীর মুক্তিযোদ্ধা মোঃ আজিজুল হক কে মারপিট ও মিথ্যা মামলায় হয়রানি ও জমি দখলের প্রতিবাদে ন্যায় বিচারের আশায় ঘন্টা ব্যাপি মানবন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি প্রদান করেন। 

গতকাল বৃহস্পতিবার সকাল ১১ টায় ফুলবাড়ী উপজেলা চত্তরে বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ও তার পরিবার এবং মুক্তিযোদ্ধাদের কে নিয়ে উপজেলার বেদদিঘী ইউপির কড়াই দক্ষিণ পাড়া গ্রামের আব্দুর মজিব বাবুর পুত্র মোঃ ফরহাদ হোসেন কর্তৃক বীর মুক্তিযোদ্ধা মোঃ আজিজুল হক কে মারপিট ও মিথ্যা মামলায় হয়রানি ও জমি দখলের প্রতিবাদে ন্যায় বিচারের আশায় ঘন্টা ব্যাপি মানবন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি প্রদান করেন। মানবন্ধনে বেদদিঘী ইউপির কড়াই দক্ষিণ পাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক বলেন মোঃ ফরহাদহোসেন ২২/০১/২০২৩ ইং তারিখে আমার বিরুদ্ধে একটি মিথ্যা মামলা করেন যাহার মামলা নং ১ তাং ১/০২/২০২৩ ইং । বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক কে মোঃ ফরহাদ হোসেন তার লাঠিয়াল বাহিনী তৈরি করে বারবার তার পরিবারের উপর মারপিট করছেন। সে প্রভাব বিস্তার করে বীর মুক্তিযোদ্ধার শশুরের বাড়ী-ঘর জবর দখলের চেষ্টা করছে। এছাড়া বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক কে মোঃ ফরহাদ গংরা প্রাণ নাশের হুমকি দিচ্ছেন। তিনি এখন অসহায় হয়ে পরেছেন। তিনি মানবন্ধনে বলেন, একজন বীর মুক্তিযোদ্ধা প্রশাসনের কাছে ন্যায় বিচার পাবেনা তা হয়না। তাই ন্যায় বিচারের আশায় আজ বাধ্য হয়ে পরিবার-পরিজন নিয়ে ভূমিদস্যু মোঃ ফরহাদ হোসেনের বিরুদ্ধে মানবন্ধন করছি। মানবন্ধনে বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ভূমিদস্যু ও রাজাকার মোঃ ফরহাদ হোসেন গংদেরকে গ্রেফতার করে শাস্তির দাবি জানান। এ সময় মানববন্ধনে মুক্তিযোদ্ধারা ও ভুক্তভোগী পরিবারের লোকজন উপস্থিত ছিলেন। 

 

চাল-ডাল, তেলসহ নিত্যপন্যের দাম কমাও- এনএসবি পার্টি স্টাফ রিপোর্টার:

স্টাফ রিপোর্টার:

 

 

সামনে রমজান মাস। সারা বিশ্বের ন্যায় বাংলাদেশের মুসলমানরাও ভাবগাম্ভীর্যের সাথে পবিত্র রমজান মাস ইবাদত বন্দেগিতে অতিবাহিত করবে। কিন্তু এদেশের কিছু দুশ্চরিত্র সিন্ডিকেট ব্যবসায়ী সব কিছুতেই অনাকাঙ্ক্ষিত দাম বৃদ্ধি করে ধর্মপ্রাণ মুসলমানদেরকে কষ্ট দেয়। সরকারের ছত্রছায়ায় এসকল অপকর্ম করে যাচ্ছে। সরকারের কাছে অনুরোধ, এসকল সিন্ডিকেট ভেঙে দিয়ে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণ করুন। 

 

২৮ ফেব্রুয়ারি, মঙ্গলবার, বিকাল ৩ টায় প্রেসক্লাবের সামনে `ন্যাশনাল সবুজ বাংলা পার্টি`র (এনএসবি পার্টি ) উদ্যোগে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, হজ প্যাকেজের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধি`র প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে বক্তাগণ উপরোক্ত কথা বলেন।

 

ন্যাশনাল সবুজ বাংলা পার্টি`র চেয়ারম্যান মুহাম্মদ শাহ আলম তাহেরের সভাপতিত্বে এবং মহাসচিব সৈয়দ আহমদ শফী আশরাফী`র সঞ্চালনায় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ জাস্টিস এন্ড ডেভেলপমেন্ট পার্টি`র চেয়ারম্যান মুহাম্মদ দেলোয়ার হোসেন, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মুহাম্মদ হামদুল্লাহ আল মেহেদী, বাংলাদেশ জাস্টিস পার্টির চেয়ারম্যান আবুল কাশেম মজুমদার, এনডিএম এর সাংগঠনিক সম্পাদক জননেতা নুরুজ্জামান হিরা, বাংলাদেশ মুসলিম লীগের সাংগঠনিক সম্পাদক এম মাহবুবুর রহমান ভূইয়া সহ জাতীয় নেতৃবৃন্দ। 

 

নেতৃবৃন্দ আরো বলেন- হজের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি পেয়েছে। সাধারণ খেটে খাওয়া মানুষ, দিনমজুর, রিকসাওয়ালা, প্রান্তিক কৃষকরা অল্প অল্প টাকা জমিয়ে আগে হজ করে আসতো, কিন্তু এখন মধ্যবিত্তরাও হজ করার আগে দশ বার তাদের ভাবতে হবে। কাদের যোগসাজশে হজ নিয়ে এই কারসাজি করা হলো সরকারকে জবাবদিহি করতে হবে। গ্যাস ও বিদ্যুতের ঘনঘন দাম বৃদ্ধি করা হচ্ছে। সবকিছু আজ সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে। জবাবদিহিতামূলক সরকার ব্যবস্থাপনা না থাকলে সামনের নির্বাচনে জনগণ ব্যালট পেপারের মাধ্যমে তার জবাব দিবে।

 

 

তরুন প্রজন্মের দিকনির্দেশক গাছা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী হাজী মোঃ শহীদুজ্জামান সুমন( বি.বি.এ)

তানজিলা ইসলামঃ আসন্ন ৫ ই নভেম্বর গাজীপুর মহানগর গাছা থানা আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে গাছা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী তরুন সমাজের রোল মডেল হাজী মোঃ শহীদুজ্জামান সুমন কে নিয়ে এলাকার নেতা কর্মীদের মধ্যে ব্যাপক আনন্দ-উদ্দীপনা বিরাজ করছে। দীর্ঘ প্রতীক্ষার পর এই সম্মেলন হতে চলেছে এতে করে গাছা থানা এলাকার চায়ের দোকান পাড়া-মহল্লার অলিগলি হোটেল রেস্তোরা সহ বিভিন্ন অঙ্গনে গাছা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী দের নিয়ে ব্যাপক আলোচনা চলছ। সাধারণ সম্পাদক পদপ্রার্থী দের মধ্যে যিনি আলোচনায় শীর্ষ স্থানে রয়েছেন তিনি হলেন বীর মুক্তিযুদ্ধা ও মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম আলহাজ্ব আস্কর আলী বি.এস.সি সাহেবের সুযোগ্য সন্তান হাজী মোঃ শহীদুজ্জামান সুমন (বি. বি.এ) যোগ্য পিতার যোগ্য সন্তান হাজারো যুবকের নয়নের মনি এলাকার জনগনের আস্তাভাজন সকলের প্রিয় মুখ।এযাবতকাল তিনি সৎ ও নিষ্ঠার সাথে বিগত দিনে সমস্ত মিছিল-মিটিং সহ দলের দিকনির্দেশনায় নিষ্টার সহিত সকল কর্মকান্ড পালন করে আসছেন। এমনকি লোক মুখে যানা যায়, হাজী মোঃ শহিদুজ্জামান সুমন এলাকার গরিব দুঃখী অসহায় মানুষকে খাদ্য বস্ত্র অর্থ শিক্ষা সামগ্রী বিতরণ সহ বিপদে-আপদে গরীব দুঃখী মানুষের পাশে সব সময় আছেন এবং ছিলেন। বিগত দিনে বহু সামাজিক কর্মকান্ড এবং সামাজিক প্রতিষ্ঠানের সাথে জড়িত থেকে সমাজ সেবা করে যাচ্ছেন। তিনি কুনিয়া সুরুজ আলি রহমানিয়া মাদ্রাসা ও এতিমখানা ও বাইতুর জমিলা জামে মসজিদের সার্বিক তত্ত্বাবধায়ক ও মোতাওয়াল্লী, কুনিয়া শান্তিনগর জামে মসজিদের সহ-সভাপতি হিসেবে নিষ্ঠা ও সততার সহিত দায়িত্ব পালন করে আসছেন। বর্তমানে ৫ ই নভেম্বর গাছা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী হিসেবে সকল নেতৃবৃন্দের দোয়া ও সমর্থন প্রত্যাশা করছেন।

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে কিশোর নির্যাতনকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল,মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত

গীতি গমন চন্দ্র রায় গীতি।।স্টাফ রিপোর্টার।।ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার চরকডাঙ্গী গ্রামে ভাড়া পুকুরে মাছ চুরির অভিযোগে ফইজুল ইসলাম(১২) নামের এক কিশোরকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের প্রতিবাদে ও দোষী ব্যক্তিদের গ্রেপ্তারের দাবিতে আজ ২৪ অক্টোবর সোমবার সকাল ১১ টায় এ মানববন্ধন প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ করেছে উপজেলার আমতলা গ্রামের লোকজন। ফয়জুলকে আটক করার পরে রাজ্জাক ফইজুল ইসলামের শরীরের বিভিন্ন জায়গায় মারধর ও এলোপাতাড়ি কাটা ছেঁড়া করে, ফয়জুল মারধরের স্বীকার হয়ে গুরুতর আহত হয়ে পড়লে রাজ্জাকের পুকুরের কিছুদূর পূর্বে আমতলা গ্রামে লাবলু প্রফেসরের ইট ভাটাই নিয়ে আসে ফয়জুল কে বসিয়ে রাখে। মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে মেডিকে কিশোর ফইজুল নির্যাতনকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল,মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ।জানা যায়,ফইজুলের শরীরের বিভিন্ন যায়গার কাঁটা-ছেঁড়া ছেলেটির রক্তক্ষরনের ফলে মৃত্যুর আশংকা। উক্ত মানববন্ধন,বিক্ষোভ কর্মসূচিতে এলাকার গ্রাম বাসি বলেন,মহিষমারি গ্রামের মাছ ব্যবসায়ী তসলিম উদ্দিন ওরফে বৈশাখ ও তার ছেলে আব্দুর রাজ্জাক কে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তির দাবি করেন।তাদের শাস্তি দেখে যেন আর কেউ এ অপরাধ না করে।

থমেে নইে ফুলবাড়ী মানবসবো সংগঠনরে তরুনরা

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি
"কাজ হোক মানুষরে জন্য" "জয় হোক মানবতার"এই স্লোগান কে সামনে রখেে গঠতি হয়ছেে সমাজ সবো মুলক সংগঠন "ফুলবাড়ী মানব সবো সংগঠন"সবোর ধারাবাহকিতা অব্যাহত রখেে চলছেে ফুলবাড়ী মানব সবো সংগঠনরে সদস্যবৃন্দরা।তারই ধারাবাহকিতায় রাস্তায় পড়ে থাকা এক অসহায় বৃদ্ধরে হাতে শীত নবিরনরে কম্বল ও পরনরে লুঙ্গি তুলে দলিনে মানব সবো সংগঠনরে সদস্যরা। ফুলবাড়ী মানব সবো সংগঠনরে সমন্বয়ক সাংবাদকি আল আমনি বনি আমজাদ এর দকি নর্দিশেনায় সংগঠনরে প্রধান উদ্যোগতা সোহাগ কবিরয়িার নতেৃত্বে এক দল যুবক ছুড়ে বডে়াচ্ছে অসহায় অবহলেতিদরে খোজ।ে অসহায় ও অবহলেতিদরে খুঁজে খুঁজে সার্মথ্য অনুযায়ী সহযোগতিা করছেে এই সংগঠনরে সদস্যরা। সংগঠনে অক্লান্ত পরশ্রিম করে যাচ্ছনে অন্যতম সদস্য স্বপন পারভজে,মহেদেী হাসান,সাব্বরি হোসনে,শাহ্ আলম,সহ সংগঠনরে সদস্যরা।এবষিয়ে সংগঠনরে প্রধান উদ্যোগতা সোহাগ কবিরযি়া বলনে আমরা সকলরে দোয়া ও সহযোগতিা নযি়ে মানুষরে জন্য কছিু করতে চাই। অসহায় মানুষরে মুখে একটু হাসি ফোটাতইে আমাদরে এই ক্ষুদ্র প্রচষ্টো।

অক্ষয় নারী সংঘের সদস্যদের ব্র্যাকের খাদ্য সামগ্রী প্রদান

মোঃ মনির হোসেনঃ

মহামারী করোনাভাইরাসের তান্ডবে দেশের সাধারন মানুষের ত্রাহি অবস্থা। এমন পরিস্থিতিতে যৌনকর্মীরা আরো অসহায় হয়ে পড়েছেন। তাদের দেখারও যেন কেউ নেই। এমন পরিস্থিতিতে নারায়ণগঞ্জের যৌনকর্মীদের খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করেছে ব্র্যাক। আজ বুধবার নতুন কোর্ট এলাকায় অক্ষয় নারী সংঘের ৯০ জন সদস্যের মধ্যে খাদ্য সামগ্রী বিতরন করে ব্র্যাক।

বিতরনকৃত খাদ্য সামগ্রী ছিল- ১৬ কেজি চাল, ২ কেজি আটা, ২ লিটার তেল, ২ কেজি ডাল, দেড় কেজি সুজি, পৌনে ২ কেজি চিনি, ১ কেজি লবন এবং ১০ প্যাকেট বিস্কুট।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাকের নারায়ণগঞ্জ জেলা সমন্বয়কারী মোঃ হুমায়ুন কবির, অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং অক্ষয় নারী সংঘের সভানেত্রী কাজল আক্তার।

ধানমন্ডিতে বিবস্ত্র করে গৃহকর্মীকে নির্যাতন

নিজস্ব প্রতিবেদকঃ

রাজধানীর ধানমন্ডি এলাকায় মধুবাগ মসজিদের পাশে এক বাড়িতে গৃহকর্মীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনা ঘটেছে। শিকদার মেডিকেলে কর্মরত শম্পা নামে এক ডাক্তার এবং তার স্বামী শামীম মিলে পিংকি নামে এক গৃহকর্মীকে বিবস্ত্র করে নির্যাতন করে বাড়ি থেকে বের করে দিয়েছেন বলে অভিযোগ পাওয়া যায়। সোমবার (১৬ মার্চ) সন্ধ্যা সাতটার দিকে নির্যাতনের শিকার এ গৃহকর্মীকে উদ্ধার করে আশ্রয় দেন রুমানা আহমেদ নামে পাশের বাসার এক গৃহবধূ।

রুমানা আহমেদ একটি অনলাইন ভিত্তিক গণমাধ্যমকে বলেন, ‘আমি নিচে কাজে গিয়েছিলাম। সে সময় দেখি শামীম সাহেবের বাড়িতে কাজ করা মেয়েটি বিবস্ত্র অবস্থায় দাঁড়িয়ে কাঁদছে। কাছে গিয়ে জিজ্ঞাসা করে জানতে পারি কোনো ভুলের কারণে মেয়েটাকে মেরে এভাবে বিবস্ত্র করে বাড়ির বাইরে বের করে দেওয়া হয়েছে। সেখান থেকে উদ্ধার করে মেয়েটিকে বাড়িতে এনে আশ্রয় দিয়েছি।’ এ ব্যাপারে গৃহকর্মী পিংকি বলেন, ‘পান থেকে চুন খসলেই আমাকে ধরে মারে। মারার জন্য আলাদা বেত রাখা আছে বাসায়। আজ আমাকে মেরে বেত ভেঙে ফেলেছে। তারপর বিবস্ত্র করে বাড়ির বাহির করে দেয়। সবসময় মারধর করেন মামি (গৃহকর্ত্রী শম্পা) এবং যা ইচ্ছে তাই বলে গালাগালি করেন।’ এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে আশেপাশের মানুষজন এসে ওই দম্পতির বাড়ির সামনে জড়ো হয়ে বিক্ষোভ করে। এক পর্যায়ে বাসা থেকে বের করে তাদেরকে মারধর করার চেষ্টা করলে হাজারীবাগ থানা পুলিশ এসে গৃহকর্তা শামীম ও গৃহকর্ত্রী শম্পাকে থানায় নিয়ে যান। হাজারীবাগ থানা পুলিশের এসআই শওকত হোসেন সেই গণমাধ্যমের কাছে বলেন, ‘ওই গৃহকর্ত্রী ও গৃহকর্তাকে বাড়ির পাশের লোকজন মারধর করতে যাচ্ছিল। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের হাত থেকে গৃহকর্ত্রীকে নিয়ে পুলিশ হেফাজতে নিয়েছে। তবে এখনো তাকে আটক দেখানো হয়নি।’

ওসির ব্যাতিক্রমি উদ্যোগ জনদূর্ভোগ লাঘবে স্বেচ্ছাশ্রমে ৬ ঘন্টায় একটি সড়ক মেরামত
মতলব উত্তর প্রতিনিধি:চাঁদপুরের জেলা পুলিশ সুপারের অনুপ্রেরণায় মতলব উত্তর থানার ওসি`র উদ্যোগে মতলব উত্তর উপজেলা সদর থেকে কালিপুর সংযোগ সড়কটি দীর্ঘদিনের বেহাল দশা থেকে সোমবার(২৯জুলাই) মুক্তি পেল। গুরুত্বপূর্ণ জনবহুল ও ব্যস্ত এ সড়কটির জীবগাঁও স্ট্যান্ড থেকে পাঁচগাছিয়া পর্যন্ত প্রায় ৩/৪ কিঃমিঃ এলাকায় অন্ততঃ ২৬/২৭ টি বড় বড় গর্ত ও ভাঙ্গা অংশের কারণে যানবাহন বিশেষ করে সিএনজি, লেগুনা, ইজিবাইক ও প্রাইভেট কার যাতায়াতে রীতিমত যুদ্ধ করতে হত চালকদের।

চলতি বর্ষা মৌসুমে সড়কটির অবস্থা ক্রমান্বয়ে খারাপ হতে থাকায় ওসি পৌরসভার প্যানেল মেয়র জনাব বোরহান উদ্দিনের দৃষ্টি আকর্ষণ করলেও নানা সীমাবদ্ধতার কারণে পৌর কর্তৃপক্ষ সড়কটি দ্রুত মেরামতে ফলপ্রসূ কোন উদ্যোগ নিতে পারছিলেন না। মাঝে মধ্যেই এ সড়কে যানবাহন বিকল হওয়ার পাশাপাশি ছোটখাট দূর্ঘটনাও ঘটছিল। জনগণের দূর্দশার এই চিত্র দেখে জনদূর্ভোগ লাঘবে থানা পুলিশের নিয়মিত কাজের গন্ডি পেরিয়ে দ্রুত সড়ক মেরামতের এক ব্যাতিক্রমি কাজে হাতে দেন মতলব উত্তর থানা

পুলিশের টিম লীডার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান। জেলা পুলিশ সুপার জনাব জিহাদুল কবির, বিপিএম, পিপিএম এবং স্থানীয় সংসদ সদস্য জনাব নুরুল আমিন রুহুল এঁর অনুপ্রেরণায় ব্যাস্ত এ সড়কটির যাত্রী ও চালকদের দীর্ঘদিনের দুর্দশা লাঘবে ওসি মিজানুর রহমানের উদ্যোগে ও নেতৃত্বে ষাটনল ইউপি চেয়ারম্যান শরিফ উল্ল্যাহ সরকারের সহায়তায় প্রায় ৭০০০ ইট এবং স্থানীয়ভাবে প্রায় ৫০০ ফুট বালু সংগ্রহ করে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে অদ্য ২৯ জুলাই` সাড়ে ৯ ঘটিকা থেকে বিকেল সাড়ে৩ ঘটিকা পর্যন্ত টানা স্বেচ্ছাশ্রম দিয়ে বিনা খরচেই সড়কটির মেরামত সম্পন্ন করা হয়।

ওসির নেতৃত্বে থানার ইন্সপেক্টর(তদন্ত) মুরশেদ আলম ভূঁইয়া, এসআই গোলাম মোস্তফা, এসআই নাহিদ,এসআই ইসমাইল, এএসআই জ্ঞানময় চাকমা, এএসআই হাবিবসহ প্রায় ১৪/১৫ জন অফিসার ফোর্স, জনপ্রতিনিধি ,সাংবাদিক , শ্রমিক সংঘটণ ও কমিউনিটি পুলিশিং ফোরামের স্থানীয় সদস্যদের নিয়ে একযোগে সড়কের বড় বড় গর্ত ও ভাঙ্গা অংশগুলো ইট-বালু দিয়ে এবং রোলার মেশিনে সমান্তরাল করে মাত্র ৬ ঘন্টায় মেরামত কাজ সম্পন্ন করা হয়।
 
ইউনিফর্মধারী পুলিশ সদস্যদের ইট-বালু-হাতুড়ি ও কোদাল হাতে ব্যস্ত সড়কে হঠাৎ রাস্তা মেরামত করতে দেখে গাড়ী চালক-যাত্রী ও স্থানীয়রা অবাক বিস্ময়ে তাকিয়ে দেখেন এবং পুলিশের ভূঁয়সী প্রশংসা করেন। অনেকে গাড়ী থেকে নেমে পুলিশের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেন। তারা আরো কয়েকটি সড়কের বেহাল অবস্থা তুলে ধরে পুলিশের সহযোগিতা চান। এ সময় ওসি মিজানুর রহমান জনদূর্ভোগ লাঘবে পুলিশ যে কোন পরিস্থিতিতে স্থানীয় নেতৃবৃন্দ, কমিউনিটি পুলিশ ও জনগণকে সাথে নিয়ে বরাবরের মত সাধ্যমত কাজ করে যাবে মর্মে ঘোষণা দেন
এবার ঝিনাইদহের পুরোহিত সেবা নন্দ দাসের পালা ! হত্যার হুমকিতে মন্দির ছেড়ে আত্মগোপনে সেবা নন্দ দাস !

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ
এবার ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার রাধা গোপিনাথ মন্দিরের পুরোহিত সেবা নন্দ দাসকে মোবাইলে ও চিঠিতে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হুমকি পাওয়ার পর থেকে মন্দির ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন ওই পুরোহিত। মন্দিরের কেউ তার খোঁজ জানেন না।

রবিবার দুপুরে ঘটনার সত্যতা স্বীকার করে মন্দিরের সেবক পূর্ণিমা বারই সাংবাদিককে জানান, দীর্ঘদিন ধরে সেবা নন্দ দাস এই মন্দিরে পুরোহিত হিসেবে পূজা অর্চনা করে আসছিলেন। সম্প্রতি তাকে মোবাইল ফোনে ও চিঠিতে কে বা কারা হত্যার হুমকি দিয়েছে। এদিকে রাধা গোপিনাথ মন্দিরের সভাপতি জানান, গতকাল রাতে কালীগঞ্জ উপজেলার  শিবনগর গ্রামের রাধা গোপিনাথ মন্দিরের  পাশে একটি খামে মন্দিরের সভাপতি নিখিল অধিকারী ও পুরোহিত সেবা নন্দ দাস কে হত্যার হুমকি দিয়ে একটি চিঠি ফেলে রেখে যায় ।

এ ঘটনার তাদের মধ্যে আতংক বিরাজ করছে । ঘটনার সত্যতা স্বীকার করেছেন মন্দিরের সভাপতি নিখিল অধিকারী । এ ঘটনায় আজ সকালে কালীগঞ্জ থানায় সাধারন ডায়রী করা হয়েছে। এরপর থেকে সেবা নন্দ দাস আর মন্দিরে আসছেন না। হুমকি পাওয়ার পর মন্দির ছেড়ে আত্মগোপনে আছেন ওই পুরোহিত। পুরোহিত সেবা নন্দ দাস কোথায় গেছেন তাও তিনি বলতে পারেননি।

ঝিনাইদহের কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম সাংবাদিককে জানান, ঘটনা শোনার পর মন্দিরের নিকটবর্তী সুর্বণসরা ক্যাম্পের আইসি (এস,আই) আক্তারুজ্জামানকে বিষয়টি সম্পর্কে খোঁজ খবর নিতে বলা হয়েছে।
এ ব্যাপারে ঝিনাইদহের সুর্বণসরা ক্যাম্পের আইসি (এসআই) আক্তারুজ্জামান জানিয়েছেন, সেবা নন্দ দাস পুরোহিতকে হত্যার হুমকি দেয়ার বিষয়টি সত্য নয়।
তিনি আরো বলেন, পুরোহিত সেবা নন্দ দাসের পরিবারের লোকজনের সঙ্গে তিনি কথা বলে জেনেছেন, পুরোহিত ব্যক্তিগত কাজে ঢাকাতে গেছেন। সে বিষয়টি মন্দিরের সেবক পূর্ণিমা বারই হয়তো জানেন না বলে একথা বলেছেন।

উল্লেখ্য, চলতি মাসের প্রথম দিকে ঝিনাইদহ সদর উপজেলার করাতিপাড়া গ্রামের পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী হত্যার পর থেকে আতঙ্কে রয়েছেন জেলার বিভিন্ন মন্দিরের পুরোহিরা। এ ঘটনার কিছু দিন পরই কালীগঞ্জের রাধা গোপিনাথ মন্দিরের এ পুরোহিতকে হত্যার হুমকি দেওয়া হলো।


পূজা উদযাপন কমিটিসহ বিশিষ্ট ব্যাক্তিবর্গের ফুলেল অভ্যর্থণাকালে মকসুদ যতদিন চেয়ারম্যানের দায়িত্বে থাকবো ততদিন মুসাপুরবাসী’র সুখ-দুঃখের সাথী হয়ে থাকবো

স্টাফ রিপোর্টার : মুসাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মাকসুদ হেসেনকে ফুলেল অভ্যর্থণা জানিয়েছে নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন কমিটিসহ বিভিন্ন অঞ্চলের বিশিষ্ট ব্যাক্তিবর্গ। শুক্রবার সকাল ১০টায় প্রথমে নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন কমিটি’র সহ-সভাপতি শ্রী মনোরঞ্জন দাসের নেতৃত্বে ফুলেল অভ্যর্থণা জ্ঞাপন করা হয়। মনোরঞ্জন ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রিপন চন্দ্র দাস,স্বপন দাস প্রমুখ। এছাড়া পরে পর্যায়ক্রমে সংবর্ধণা প্রদান করেন গোবিন্দকুল এলাকার পক্ষে মোঃ মাসুম মিয়া,মোঃ আমির হামজা,মোঃ সোহেল ও মোঃ সাজ্জাদ হোসেন পরিশেষে লাঙ্গলবন্দ নন্দকানন কলোনী চিড়াইপাড়া এলাকার বশির আহমেদ ও আফিয়া বেগম পৃথক পৃথক ফুলের শুভেচ্ছা জানান। আগত শুভাকাংখীগন চেয়ারম্যান মাকসুদ হোসেন ছাড়াও তার সহধর্মিণী নার্গিস হোসেনকেও অভ্যর্থনা জানায়। সংবর্ধিত নয়া চেয়ারম্যান আলহাজ্ব মাকসুদ এ সময় আগতদের উদ্দেশ্যে বলেন,মুসাপুর ইউনিয়নবাসী আমার আতœার আতœীয়। তাদের সুখ-দুঃখে আমি সবসময় পাশে থাকবো। যে কোন সমস্যা সমাধানে আমার সাহায্যের হাত প্রসারিত থাকবে ইনশাল্লাহ। যতদিন চেয়ারম্যানের দায়িত্বে থাকবো ততদিন মুসাপুরবাসী’র সুখ-দুঃখের সাথী হয়ে থাকবো।
 

বন্দরে কাপড় ব্যবসায়ীকে কুপিয়ে টাকা,স্বর্ণের চেইন ও মোবাইল লুটে নিয়েছে সন্ত্রাসী মঈনুল

স্টাফ রিপোর্টার : বন্দরে সোহাগ(২৮)নামে এক কাপড় ব্যবসায়ীকে কুপিয়ে নগদ সাড়ে ৩হাজার টাকা,মোবাইল সেট ও স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়েছে ইয়াবা ব্যবসায়ী মঈনুল। গতকাল শুক্রবার রতে থানার উত্তর লক্ষণখোলা এলাকায় এ ঘটনাটি ঘটে। আহত সোহাগকে গুরুতর অবস্থায় নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে। আহতে পারিবারিক সূত্র জানায়,উত্তর লক্ষণখোলা দালাল বাড়ির মসজিদ এলাকার মৃত হাজী হাকিম মিয়ার ছেলে সোহাগ শুক্রবার রাত সাড়ে ৮টায় নামাজের উদ্দেশ্যে বাসা থেকে বের হয়। মসজিদের সামনে পৌঁছলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা একই এলাকার আলী আকবর মিয়ার ছেলে মঈনুল তার গতিরোধ করে। এ সময় কিছু বুঝে ওঠার আগেই সন্ত্রাসী মঈনুল তার কোমড়ে থাকা ধারালো অস্ত্র দিয়ে ব্যবসায়ী সোহাগকে এলোপাথাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। সোহাগের ডাক চিৎকারে আশা পাশের লোকজন ছুটে এলে সন্ত্রাসী মঈনুল দ্রুত সটকে পড়ে। পরে আহতকে গুররুতর অবস্থায় উদ্ধার করে নারায়ণগঞ্জ৩শ’ শয্যা হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে।


ঝিনাইদহে ক্রয়কৃত জমি জোরপূর্বক দখল করে ১০ লাখ টাকার ফলজ ও বনজ গাছ বিক্রির অভিযোগ !

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ
ঝিনাইদহের মৃত মল্লিক ডাক্তারের ক্রয়কৃত জমি জোরপূর্বক দখল করে ১০লাখ টাকার ফলজ ও বনজ গাছ বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে। এ বিষয়ে থানায় অভিযোগ দিয়ে উল্টো হয়রানী ও সাংবাদিক সম্মেলন করায় গ্রাম এলাকায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, সদর উপজেলার পোড়াহাটি ইউনিয়নের চাপড়ি গ্রামের মৃত মনছুর আলী মল্লিকের ছেলে চুন্নু মল্লিক ও মেয়ে ছবুরন নেছা। তৎকালিন সময়ে ছেলে চুন্নু মল্লিক হোমিও চিকিৎসক হয়ে শহরে বিয়ে করে শহরেই বসবাস শুরু করে এবং মেয়ে ছবুরন নেছাকে বিয়ে দিয়ে ঘর জামাই হিসেবে রেখে দেওয়া হয়। হোমিও কিচিৎসক মল্লিক কর্মরত কালিন সময়ে পর্যায়ক্রমে গ্রামে ১২ বিঘা জমি ক্রয় করেন। ওই সময় তিনি জমির কিছু অংশে ফলজ ও বনজ গাছ রোপণ করেন। এই জমি ডাক্তারে বোনের ছেলে নাসির ও বসির দেখা শুনা করে আসছিল।

২বৎসর ৭মাস আগে কর্মস্থল শহরের কবি সুকান্ত সড়কের বাড়ীতে হঠাৎ ষ্ট্রোক করে হোমিও কিচিৎসক মল্লিক মারা যান। মৃত্যুকালে তিনি মা গোলেজান নেছা,স্ত্রী সাবানা পারভিন,দুই কন্যা মিশু,মৌশি ও এক ছেলে পিয়াসকে রেখে গেছেন। এরই মাঝে ভাগ্নে নাসির ও একই গ্রামের চিকিৎসকের দুর সম্পর্কের ভাগ্নে(আত্মীয়) রশিদের সাথে বাগবিতন্ডা হয়।

নাসির অবৈধ অস্ত্র উচিয়ে রশিদকে হুমকি দেয়। ওই সময় রশিদ বাদী হয়ে সদর থানায় একটি লিখিত অভিযোগ দিলে পুলিশ নাসিরকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করে। এর আগে অন্য ভাই-বোনকে ফাঁকি দিয়ে নাসির অতি গোপনে তার ৯৫ বৎসর বৃদ্ধ নানী গোলেজানকে ফুঁসলিয়ে আজমা সম্পত্তি (মৃত মল্লিক ডাক্তারের) শহরে ৪শতক,গ্রামের ৪বিঘা জমি রেজিষ্ট্রি করে ও সোনালী ব্যাংকে গচ্ছিত রাখা ৩লাখ টাকা টিপ সহি দিয়ে উঠিয়ে নিয়েছে।

নাসির জেল হাজতে যাওয়ার পর পরিবারের মধ্যে বিষয়টি জানাজানির এক পর্যায়ে ঝিনাইদহ পৌর সভায় মেয়র সাইদুল করিম মিন্টুর উপস্থিতিতে একটি শালিশী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে গ্রামের জমি ফিরিয়ে দেওয়াসহ সবকিছুই সমন্বয় করে নেওয়ার প্রতিশ্রুতি দেয় নাসির। কিছুদিন অতিবাহিত করার পর সে ওই শালিশ প্রত্যাখান করে। পরে উপায়ন্তর না পেয়ে চিকিসকের স্ত্রী শাম্মি খাতুন বিচার চেয়ে পোড়াহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম হিরোনের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করে।

এরপর ইউনিয়ন পরিষদের মাধ্যমে নাসিরকে শালিশী বৈঠকে ডাকা হলে সে উপস্থিত হয়নি। পরে নাসির প্রশাসন ও গ্রাম্য লোকজনদেরকে ম্যানেজ করে জোরপূর্বক ১০ লাখ টাকার ফলজ ও বনজ গাছ বিক্রি করে দিয়েছে এবং ১০ বিঘা জমি অন্যের কাছে লিজ ও বন্দুক রেখে আরো ১০ লাখ টাকা হাতিয়ে দিয়েছে।

বর্তমানে অসহায় মৃত চিকিৎসকের মেয়ে মৌশিকে দুরাগ্য রোগে আক্রান্ত হয়েছে। তাকে চিকিৎসা করাতে অনেক টাকার প্রয়োজন। অসহায় স্ত্রী শাম্মি খাতুন স্বামীর ক্রয়কৃত রেখে যাওয়া সম্পত্তি ভোগদখলের জন্য বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের উধ্বর্তন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন। এব্যাপারে নাসিরের সাথে যোগাযোগ করা হলে তিনি সবকিছু স্বীকার করে জানান মামীর কাছে ৫৭ হাজার টাকা পাওয়ানা রয়েছে।

এজন্য আমিন এই জমি অন্যের কাছে লিজ দিয়ে টাকা পরিশোধ করে নিচ্ছি। তিনি আরো জানান,আমি আমার নানীকে দেখা শুনা ও লাখ লাখ টাকা খরচ করে চিকিসা করিয়ে আসছি। তার সম্পত্তি আমি ছাড়া নেবে কে ?



ফুলবাড়ীতে অতি দরিদ্র জনগনের অধিকার সু-নিশ্চিত করণ বিষয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত ॥

মোঃ মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা বিআরডিবি সভাকক্ষে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচিতে অতিদরিদ্র জনগনের অধিকার ও প্রবেশাধিকার সুনিশ্চত করণ উপজেলা পর্যায়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ফুলবাড়ী উপজেলা বিআরডিবি সভাকক্ষে প্রকল্প সমন্বয়কারী ইভিপিআরএর প্রকল্প পল্লী শ্রী দিনাজপুরের মোঃ মইনুল হক বাপ্পীর সভাপতিত্বে উপজেলা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পর্যায়ে সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল সাত্তার সরকার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হাসিনা ভুইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর আব্দুল জব্বার মাসুদ, পৌর প্রশাসনিক কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম। এ্যাডভোকেসি এন্ড কমিউনিকেশন কো-অডিনেটর ইভিপিআর প্রকল্প ওয়ার্ল্ড ভিশনের মীর রেজাউল করিম, সিডিএস পৌরসভা কমিউনিটি ডেভেলপমেন্ট প্রকল্পের সুপারভাইজার কৃষ্ণা রবি দাস। অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন দৌলতপুর ইউপির সচিব মোঃ হানিফুর রহমান, শিবনগর ইউপির সচিব মোঃ গোলাম কিবরিয়া বেতদিঘি ইউপির সচিব মোঃ নূর আলম, খয়েরবাড়ী ইউপি সচিব মোঃ রাজিউর রহমান, এলুয়াড়ি ইউপি সচিব মাজেদুর রহমান, কাজিহাল ইউপির সচিব মোঃ আলী, ফুলবাড়ী সমাজ সেবা অফিসের সুপারভাইজার মোছাঃ আলেমা খাতুন, উপজেলা ক্রেডিট সুপারভাইজার মোঃ আমিনুল ইসলাম, ফুলবাড়ী থানা প্রেস ক্লাবের সভাপতি মোঃ আফজাল হোসেন, সাংবাদিক প্লাবন শুভ প্রমুখ। সমন্বয় সভায় উপজেলা ৭টি ইউনিয়নের আদিবাসীরা উপস্থিত ছিলেন। বাস্তবায়নে ছিলেন পল্লী শ্রী, ওয়ার্ল্ড ভিশন ও পামডো জয়পুর হাট। অর্থায়নে ইউরোপীয় ইউনিয়ন।


   Page 1 of 3
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
উপদেষ্টা মন্ডলীর সভাপতি হাজী ইউসুফ চৌধুরী নাঈম, সম্পাদক ও প্রকাশকঃ এম.এ মান্নান

নির্বাহী সম্পাদক: মো: রাসেল মোল্লা
ব্যবস্থাপনা সম্পাদকঃ খন্দকার আজমল হোসেন বাবু, সহ সম্পাদক: কাওসার আহমেদ । প্রধান বার্তা সম্পাদক: আবু ইউসুফ আলী মন্ডল, সহকারী-বার্তা সম্পাদক শারমিন আক্তার মিলি। ফোন: বার্তা বিভাগ 01618868682- 01914220053, সম্পাদক ও প্রকাশক: 01980716232
ঠিকানাঃ বার্তা ও বানিজ্যিক কার্যালয়- নারায়ণগঞ্জ, সম্পাদকীয় কার্যালয়- জাকের ভিলা, হাজী মিয়াজ উদ্দিন স্কয়ার মামুদপুর, ফতুল্লা, নারায়ণগঞ্জ। শাখা অফিস : নিজস্ব ভবন, সুলপান্দী, পোঃ বালিয়াপাড়া, আড়াইহাজার, নারায়ণগঞ্জ-১৪৬০, রেজিস্ট্রেশন নং 134 / নিবন্ধন নং 69 মোবাইল : 01731190131,E-mail- notunbazar2015@gmail.com, E-mail : mannannews0@gmail.com, web: notunbazar71.com,
    2015 @ All Right Reserved By notunbazar71.com

Developed By: Dynamicsolution IT [01686797756]