ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

আব্দুস সালাম রুবেল স্টাফ রিপোর্টারঃ নানা আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। জেলা আওয়ামী লীগের আয়োজনে বৃহস্পতিবার দুপুরে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এরপর একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ ডাকবাংলো তে গিয়ে বঙ্গবন্ধু ম্যুরালে পুস্পমাল্য অর্পণ এর মধ্য দিয়ে সমাপ্ত হয়। বাংলাদেশ আওয়ামী লীগ ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি মোহাম্মদ সাদেক কুরাইশীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ঠাকুরগাঁও ১ আসনের সাবেক সংসদ সদস্যের পুত্র এবং ডেপুটি কনসাল জেনারেল, বাংলাদেশ কনসুলেট, দুবাই শাহেদুল ইসলাম সাহেদ, জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেল, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি দ্রপতী দেবী আগরওয়ালা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুনাম, জেলা ছাত্রলীগের সভাপতি আজহারুল ইসলাম, সাধারণ সম্পাদক শিমুল সরকার সহ জেলা, সদর উপজেলা আওয়ামী লীগ ও দলটির অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সাদেক কুরাইশী বলেন বর্তমান উন্নয়ন হচ্ছে বলে অনেকেই আওয়ামী লীগের বিরুদ্ধে উল্টাপাল্টা কথা বলছে কোন লাভ নেই যে যতই কথা বলুক না কেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশের মানুষের কথা ভেবে প্রত্যেকটি সেক্টরের উন্নয়ন করে যাচ্ছে। উন্নয়ন না হলে আজ পদ্মা সেতু হতো না। আবারো বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেখিয়ে দিবে। এবং আওয়ামী লীগ সাধারণ মানুষের পাশে সব সময় আছে এবং থাকবে।

... বিস্তারিত
আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রধানমন্ত্রীর

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি এই শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর এই মহান নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী।

পরে দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগের সভাপতি হিসেবে শেখ হাসিনা জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী ও শেখ ফজলুল করিম সেলিম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

১৯৪৯ সালের ২৩ জুন ঢাকার কে এম দাস লেনের রোজ গার্ডেনে গঠিত হয় পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ। প্রথম সভাপতি নির্বাচিত হন মাওলানা আবদুল হামিদ খান ভাসানী ও সাধারণ সম্পাদক হন শামসুল হক। শেখ মুজিবুর রহমান কারাগারে থাকা অবস্থায় তখন যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরে তিনি দলটির সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেন।অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের প্রতিফলন ঘটানোর জন্য ১৯৫৫ সালে দলের কাউন্সিলে ‘মুসলিম’ শব্দটি বাদ দেওয়া হয়। নাম হয় ‘আওয়ামী লীগ’। দলটি বাংলাদেশের স্বাধীনতার আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছে। তারা ১৩ বছর ধরে ক্ষমতায় রয়েছে।

... বিস্তারিত
বাঙালি জাতির সব অর্জন এসেছে আওয়ামী লীগের হাত ধরে: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, দীর্ঘ ৭৩ বছরের পথচলায় আওয়ামী লীগের হাত ধরেই বাঙালি জাতির সমস্ত অর্জন এসেছে।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজধানীর ধানমন্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেন হাছান মাহমুদ। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের জনসংযোগ পরিচালক মীর আকরাম উদ্দিন আহম্মদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়। বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ খাদ্যঘাটতির দেশ থেকে খাদ্যে উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে। স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। অর্থাৎ, বাঙালি জাতির সমস্ত অর্জন বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বেই হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, স্বাধীনতার পর আরও একটি বড় অর্জন হচ্ছে আওয়ামী লীগের নেতৃত্বে, শেখ হাসিনার নেতৃত্বে, আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে। আর তা হলো বিশ্ব বেনিয়াদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পদ্মা সেতু নির্মাণ। তাই বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস প্রকৃতপক্ষে বাঙালি জাতিরই ইতিহাস। বাঙালি জাতির সমস্ত অর্জনের সঙ্গে জড়িয়ে আছে বাংলাদেশ আওয়ামী লীগ।

আগামী দিনের চ্যালেঞ্জ সম্পর্কে সম্প্রচারমন্ত্রী বলেন, ‘আমাদের সামনে চ্যালেঞ্জ হচ্ছে, এখনো স্বাধীনতাবিরোধী অপশক্তি বাংলাদেশে আস্ফালন করে। তাদের প্রধান পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি। বিএনপি এখনো জামায়াতে ইসলামীকে নিয়ে রাজনীতি করে। তারা এখনো ষড়যন্ত্রে লিপ্ত। বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি, স্বাধীনতার বিরুদ্ধে তারা এখনো ষড়যন্ত্রে লিপ্ত। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমস্ত ষড়যন্ত্রকে পরাস্ত করে আমরা বাংলাদেশকে উন্নতি-সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছি।’

হাছান মাহমুদ বলেন, ‘অতীতে যেমন সমস্ত ষড়যন্ত্রকে ছিন্ন করে বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে বিশেষ করে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে গেছে, আমরা ইনশা আল্লাহ ২০৪১ সাল নাগাদ সমস্ত ষড়যন্ত্রের জাল ছিন্ন করে আওয়ামী লীগের নেতৃত্বেই বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করব।’

... বিস্তারিত
দেশের মানুষের কাছে নৌকার কোনো বিকল্প নেই: প্রধানমন্ত্রী
আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সকালে আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাছবি: বাসস

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, তাঁর দল প্রতিষ্ঠালগ্ন থেকেই জনগণের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছে। তাই দেশের মানুষের কাছে নৌকা ছাড়া আর কোনো বিকল্প নেই।

আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির ভাষণে এ কথা বলেন শেখ হাসিনা। তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের মূল অনুষ্ঠানে যুক্ত হন।

শেখ হাসিনা বলেন, দেশবাসী জানে, নৌকা আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক। নৌকা ছাড়া তাদের গতি নেই। কেননা, আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে নিজের ভাগ্য গড়ার জন্য নয়, বরং অনেক মানুষের ভাগ্য গড়তে। জন্মলগ্ন থেকে সেই আদর্শ নিয়েই আওয়ামী লীগ রাজনীতি করে যাচ্ছে।

অংশগ্রহণমূলক নির্বাচন বিষয়ে বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘নেতৃত্বশূন্য কোনো দল নির্বাচন করবে, আর জনগণ ভোট দেবে কী দেখে? ওই চোর, ঠকবাজ, এতিমের অর্থ আত্মসাৎকারী অথবা খুন, অস্ত্র চোরাকারবারি, সাজাপ্রাপ্ত আসামি, তাদের জনগণ ভোট দেবে দেশ পরিচালনার জন্য? তারা তো তা দেবে না। বাংলাদেশের মানুষ এ ব্যাপারে যথেষ্ট সচেতন।’

শেখ হাসিনা বলেন, ‘আমরা পদ্মা সেতু করেছি নিজেদের অর্থে। অথচ এটা নিয়ে বিএনপি প্রশ্ন তোলে। যাদের আপাদমস্তক দুর্নীতিতে ভরা, তারা আবার প্রশ্ন তোলে কোন মুখে?’

প্রধানমন্ত্রী বলেন, ‘ওরা তো কিছুই করে যেতে পারেনি। জাতির পিতা তাঁর প্রথম জাপান সফরে যে যমুনা সেতু করার উদ্যোগ নেন, সেটা তাঁকে হত্যার পর ক্ষমতায় আসা জিয়াউর রহমান বন্ধ করে দেন। পরে এরশাদ ক্ষমতায় এসে আবার উদ্যোগ নেন সেতুটি করার। কিন্তু খালেদা জিয়া ক্ষমতায় আসার পর সেতুর কাজ খুব বেশি এগোতে পারেনি। কারণ, সব জায়গায় তাদের ছিল কমিশন খাবার অভ্যাস।’

১৯৯৬ সালে সরকারে এসে আওয়ামী লীগ যমুনা সেতুর সঙ্গে রেললাইন, বিদ্যুৎ ও গ্যাসের লাইন জুড়ে দিয়ে একে বহুমুখী করেছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের স্বাধীনতায় নেতৃত্বদানকারী সংগঠন আওয়ামী লীগ এ দেশের পল্লি-প্রকৃতি-মাটি-মানুষের কল্যাণ যতটা উপলব্ধি করতে পারে, আর কেউ ততটা বুঝবে না। কারণ, তাদের মনে এখনো রয়ে গেছে ‘পেয়ারা পাকিস্তান’। তা ছাড়া জিয়া, খালেদা, এমনকি এরশাদ কারও জন্মই বাংলাদেশে নয়।

শেখ হাসিনা বলেন, তিনি, জাতির পিতা বঙ্গবন্ধু এই মাটিরই সন্তান। তাঁরা মাটির টানে, নাড়ির টানেই এ দেশের মানুষের ভাগ্য বিনির্মাণে কাজে লেগেছেন। আওয়ামী লীগের আদর্শই হচ্ছে জনগণের সেবা করা।

প্রধানমন্ত্রী বলেন, বানভাসি মানুষের পাশে আওয়ামী লীগ যেমন দাঁড়িয়েছে, তেমনি প্রশাসন, সশস্ত্র বাহিনী, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সেখানে কাজ করে যাচ্ছেন। প্রতিনিয়ত বানভাসিদের উদ্ধার, চিকিৎসা প্রদান, খাদ্য প্রদান ও অন্যান্য সহায়তা প্রদানে সেখানে এতটুকু গাফিলতি নেই।

শেখ হাসিনা বলেন, ‘প্রথম দিন থেকেই আমরা এই বানভাসি মানুষের পাশে আছি।’

প্রধানমন্ত্রী বলেন, যেসব প্রত্যন্ত অঞ্চলে কেউ যেতে পারছেন না, সেসব জায়গার খবর পাওয়ার সঙ্গেই তিনি সশস্ত্র বাহিনী মারফত হেলিকপ্টারে করে সেখানে সাহায্য পাঠাচ্ছেন। সেখানে উদ্ধার তৎপরতা চালানো বা খাদ্য পৌঁছানো হয়েছে। অথচ যারা আজ পর্যন্ত বানভাসি মানুষকে একমুঠো খাবারও দিতে পারেনি, তাদের পাশে দাঁড়ায়নি, ঘরে বসে তারা কেবল মায়া কান্না করছে। এটাই তাদের চরিত্র।

আলোচনা সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান প্রমুখ বক্তব্য দেন। দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ গণভবন থেকে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। দলটি বাংলাদেশের স্বাধীনতার আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছে। তারা ১৩ বছর ধরে ক্ষমতায় রয়েছে।

... বিস্তারিত
   সর্বশেষ
ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন
আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রধানমন্ত্রীর
বাঙালি জাতির সব অর্জন এসেছে আওয়ামী লীগের হাত ধরে: তথ্যমন্ত্রী
দেশের মানুষের কাছে নৌকার কোনো বিকল্প নেই: প্রধানমন্ত্রী
বীরগঞ্জে প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুনামেন্টের শুভ উদ্বোধন
ঝিনেদার আঞ্চলিক ভাষা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদকের পিতা ইন্তেকাল করেছেন
ঝিনাইদহ কোটচাঁদপুর পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা,
নানা দুর্ভোগের অবসান হবে ২৫ জুন’
বন্যায় ক্ষতিগ্রস্ত টেলিযোগাযোগের ২০০৮ সাইট, সচল ১২৫৫টি
জামালপুরের ১৮৮ শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধ
   জাতীয়
প্রয়োজন হলে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করা হবে : আইনমন্ত্রী
মুহিত: দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় এক রুপান্তরের নায়ক
নতুন নির্বাচন কমিশনারদের শপথ গ্রহণ
বুস্টার ডোজ নিতে হাসপাতালে যাচ্ছেন খালেদা জিয়া
        'জাতীয়' - এর আরো খবর
   রাজনীতি
আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রধানমন্ত্রীর
বাঙালি জাতির সব অর্জন এসেছে আওয়ামী লীগের হাত ধরে: তথ্যমন্ত্রী
দেশের মানুষের কাছে নৌকার কোনো বিকল্প নেই: প্রধানমন্ত্রী
নানা দুর্ভোগের অবসান হবে ২৫ জুন’
        'রাজনীতি' - এর আরো খবর
   আন্তর্জাতিক
যুক্তরাজ্য: কয়েকমাসে রুশ তেলে নিষেধাজ্ঞা, আওতামুক্ত গ্যাস
রাশিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নিতে শুরু করেছে ইউরোপ
শ্রমিক খরচ বেড়েছে পর্তুগালের ব্যবসাপ্রতিষ্ঠানে
27 শে ফেব্রুয়ারি পৌরসভার ভোটে প্রচার চলছে জোর কদমে
        'আন্তর্জাতিক' - এর আরো খবর
   অর্থ-বাণিজ্য
দ্রব্যমূল্য বেশি নিলে কঠোর ব্যবস্থা- বাণিজ্যমন্ত্রী
ডিএসই পুঁজিবাজারকে এগিয়ে নিতে বদ্ধপরিকর
বিশ্বের অন্যতম সেরা বিনিয়োগ গন্তব্য বাংলাদেশ
জ্বালানির দাম বৃদ্ধিতে রাজনৈতিক দলের প্রতিবাদ
        'অর্থ-বাণিজ্য' - এর আরো খবর
   মুক্তিযুদ্ধ
অনলাইনে মিলবে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের ৩৮ সেবা
বীর বিক্রম আব্দুল খালেক আর নেই
১১৮১ জনের মুক্তিযোদ্ধা গেজেট বাতিল
নতুন করে মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন ১২৫৬ জন
        'মুক্তিযুদ্ধ' - এর আরো খবর
   জেলা সংবাদ
ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন
আউট অফ স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বিষয়ক ফুলবাড়ীতে অবহিতকরণ কর্মশালা
লোহাগাড়া উপজেলায় বাসের ধাক্কায় সিএমপির পুলিশ কনস্টেবল নিহত
চিত্তরঞ্জন কটন মিলস উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল
        'জেলা সংবাদ' - এর আরো খবর
   খেলাধূলা
২২ গজে ফেরার নতুন গল্প লিখলেন বিসমাহ মারুফ
ইংল্যান্ডকে হটিয়ে সুপার লিগের শীর্ষস্থানে বাংলাদেশ
নারিন ঝড়ের পর বরিশালের লক্ষ্য ১৫২
বিপিএল শেষ তাসকিনের
        'খেলাধূলা' - এর আরো খবর
   ফিচার
ভ্যালেন্টাইন্স ডে’তে প্রিয়জনকে দিন মনছোঁয়া উপহার
আলিঙ্গনের বিস্ময়কর ৮ উপকারিতা
ফের শুরু হচ্ছে ফুডপ্যান্ডা’র সেলিব্রিটি কুকিং শো ‘ফর দ্য লাভ অফ ফুড সিজন ২’
ফেয়ার অ্যান্ড লাভলি’ বলায় ক্ষেপে গেলেন ইয়ামি
        'ফিচার' - এর আরো খবর
   দেশজুড়ে
বীরগঞ্জে প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুনামেন্টের শুভ উদ্বোধন
ঝিনেদার আঞ্চলিক ভাষা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদকের পিতা ইন্তেকাল করেছেন
ঝিনাইদহ কোটচাঁদপুর পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা,
ঝিনাইদহ কোটচাঁদপুরে সরকারি সম্পদ অবহেলা, অব্যবস্হাপণায় নষ্ট হচ্ছে তালসার উপ স্বাস্থ্য কেন্দ্র।
        'দেশজুড়ে' - এর আরো খবর
   বিনোদন
দর্শককে ঠকায় না বলেই ইত্যাদি আলাদা, অনবদ্য
আবারও বিয়ের পিঁড়িতে বসেছেন শবনম ফারিয়া
পরীমনির বিরুদ্ধে মাদকের মামলা চলবে
দিব্যা ভারতীর জন্মদিন আজ
        'বিনোদন' - এর আরো খবর
   তথ্য -প্রযুক্তি
বন্যায় ক্ষতিগ্রস্ত টেলিযোগাযোগের ২০০৮ সাইট, সচল ১২৫৫টি
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে অনলাইন বাংলা ভাষার সঠিক ব্যবহারে গ্রামীণফোনের সচেতনতামূলক উদ্যোগ
ঋণখেলাপির আইনি অধিকার থাকতে পারে না
ফেসবুক এখন থেকে আর আপনাকে চিনবে না
        'তথ্য -প্রযুক্তি' - এর আরো খবর
   চিত্র-বিচিত্র
কবর থেকে আওয়াজ এলো, `আমি এখনও বেঁচে আছি’
যেসব দেশে মহিলাদের পাশাপাশি পুরুষরা ‘হিজাব’ পরেন!
করোনা আতঙ্ক: গাঁজার জন্য দীর্ঘ লাইন!
বাংলাদেশের যে গ্রামে নেই কোনো নারী!
        'চিত্র-বিচিত্র' - এর আরো খবর
   স্বাস্থ্য
তুচ্ছ নয় রক্তদান বাঁচাতে পারে একটি প্রাণ
ফোনে কথা বলতে বলতে শিক্ষার্থীকে চার ডোজ টিকা
টিকা দেয়ায় করোনা অনেকটাই নিয়ন্ত্রণে : স্বাস্থ্যমন্ত্রী
করোনা টিকা পাচ্ছেন ৩য় লিঙ্গের মানুষ
        'স্বাস্থ্য' - এর আরো খবর
   শিক্ষা
পহেলা মার্চ থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়
একাদশে ভর্তি শুরু ১৯ ফেব্রুয়ারি
উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ, পাশের হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ
এইচএসসির ফল প্রকাশিত হবে ১৩ ফেব্রুয়ারি
        'শিক্ষা' - এর আরো খবর
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
সম্পাদক ও প্রকাশকঃ এম.এ মান্নান
ব্যবস্থাপনা সম্পাদকঃ খন্দকার আজমল হোসেন বাবু, সহ সম্পাদক কাওসার আহমেদ র্বাতা সম্পাদক আবু ইউসুফ আলী মন্ডল । বার্তা বিভাগ ফোন০১৬১৮৮৬৮৬৮২

ঠিকানাঃ বার্তা ও বানিজ্যিক কার্যালয়- নারায়ণগঞ্জ, সম্পাদকীয় কার্যালয়- জাকের ভিলা, হাজী মিয়াজ উদ্দিন স্কয়ার মামুদপুর, ফতুল্লা, নারায়ণগঞ্জ। শাখা অফিস : নিজস্ব ভবন, সুলপান্দী, পোঃ বালিয়াপাড়া, আড়াইহাজার, নারায়ণগঞ্জ-১৪৬০, রেজিস্ট্রেশন নং 134 / নিবন্ধন নং 69 মোবাইল : 01731190131, 01930226862, E-mail : mannannews0@gmail.com, web: notunbazar71.com, facebook- notunbazar / সম্পাদক dhaka club
    2015 @ All Right Reserved By notunbazar71.com

Developed By: Dynamicsolution IT [01686797756]