মুজিব আদর্শ সৈনিক যুব লীগ নেতা রফিকুল ইসলাম (রফিজ)

এস ডি সোহাগ ভালুকা (ময়মনসিংহ) :

ভালুকা উপজেলার ১ নং উথুরা ইউনিয়নের ৬ নং চামিয়াদী ওয়ার্ড যুব লীগ নেতা মুজিব আদর্শ সৈনিক মোঃ রফিকুল ইসলাম (রফিজ)

 তিনি আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনগুলোকে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছেন।

মোঃ রফিকুল ইসলাম (রফিজ) কের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের সংক্ষিপ্ত পরিচয়ঃ সাবেক সদস্য, ৬নং ওয়ার্ড চামিয়াদী ছাত্রলীগ,উপদেষ্টা বাংলাদেশ ডিজিটাল ক্লাব চামিয়াদী , সভাপতি আওয়ামী যুবলীগ চামিয়াদী ওয়ার্ড শাখা ,
সাবেক সদস্য বাংলাদেশ ছাত্রলীগ উথুরা ইউনিয়ন শাখা, 

আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৬নং চামিয়াদী ওয়ার্ড থেকে  মেম্বার  প্রার্থী হওয়ায় জনমনে ব্যাপক উৎসাহ উদ্দীপনা মুখর পরিবেশ বিরাজ করছে। তার প্রার্থীতায় ওয়ার্ড মাঝে আলোচিত প্রার্থী হিসাবে মানুষের মুখে-মুখে এখন রয়েছেন তিনি।একজন জনবান্ধব তরুণ ক্লীন ইমেজধারী প্রার্থী হওয়ায় অল্প সময়ের মধ্য নিজের অবস্থান পাঁকাপোক্ত করেছেন (রফিজ) প্রচার প্রচারনায় ব্যাস্থ সময় কাটাচ্ছেন (রফিজ)তাঁর কর্মী, সমর্থকরা মানুষের দ্বারে দ্বারে গিয়ে জানান দিচ্ছেন প্রার্থীতার খবর।  আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সাথে কথা বললে- তারা জানান  (রফিজ) একজন সৎ, যোগ্য, শিক্ষিত, পরিশ্রমী হিসেবে পরিচিত।দলের দুর্দিনে দু:সময় এমনকি ১/১১ এর সময় দলের নেতাকর্মীর পাশে থেকে কাজ করেছেন। বঙ্গবন্ধুর আদর্শে গড়া একজন সাবেক ছাত্রলীগ নেতা তিনি।তরুনদের কাছে জনপ্রিয়তায় এগিয়ে আছেন তিনি।আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বার  প্রার্থী হিসেবে তিনি সকলের নিকট টব ফেবারিট প্রার্থী। মোঃ রফিকুল ইসলাম (রফিজ) বলেন, স্থানীয় সরকারের মাধ্যমে জনগনের প্রকৃত সেবক হতে চাই। মানুষের ভালোবাসা ও দোয়া নিয়ে দলের নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ন করতে চাই।তিনি আরো বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশের ছোঁয়া প্রতিটা গ্রামে গ্রামে লেগেছে। স্থানীয় সরকারে দুর্নীতি কমেছে, কাঙ্খিত উন্নয়ন হচ্ছে। উন্নয়নের পাশাপাশি সু শাসন প্রতিষ্ঠায় আমি কাজ করবো। উন্নয়ন সুশাসন নিশ্চিত করেই জনগণের সেবক হিসেবে কাজ করতে চাই ।

 

... বিস্তারিত
আলেমরা নন, গ্রেপ্তার হচ্ছে দুষ্কৃতকারীরা: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, সরকার কোনো আলেম বা ধর্মীয় নেতাকে গ্রেপ্তার করছে না, গ্রেপ্তার করছে দুষ্কৃতকারীদের।

তথ্যমন্ত্রী আজ মঙ্গলবার রাজধানীর সরকারি বাসভবন থেকে বাংলাদেশ সংবাদ সংস্থা ও এটুআই আয়োজিত ‘ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে স্থানীয় সাংবাদিকদের ভূমিকা’ শীর্ষক অনলাইন কর্মশালা উদ্বোধনের পর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।

বাসসের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনলাইনে বিশেষ অতিথির বক্তব্য দেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম ও এটুআই প্রকল্পের পরিচালক আবদুল মান্নান।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, ‘যেসব দুষ্কৃতকারী ২৬ থেকে ২৮ মার্চ সমগ্র দেশে তাণ্ডব চালিয়েছে, নিরীহ মানুষের ঘরবাড়ি-সহায়-সম্পত্তি, যানবাহন জ্বালিয়ে দিয়েছে, ভূমি অফিসে আগুন দিয়ে সাধারণ মানুষের জমির দলিলপত্র পুড়িয়েছে, ফায়ার স্টেশন-রেলস্টেশনে হামলা করে ক্ষতি করেছে এবং যারা মানুষের ওপর আক্রমণ চালিয়েছে, তাদের এবং তাদের নির্দেশদাতাদের গ্রেপ্তার করছে সরকার।’

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে গতকাল সোমবার হেফাজতে ইসলামের নেতাদের সাক্ষাৎ–সংক্রান্ত এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, ‘সরকারের সঙ্গে কেউ দেখা করতে চাইলে, দেখা করতেই পারে, স্বরাষ্ট্রমন্ত্রী দেখা করেছেন। কিন্তু তাতে দুষ্কৃতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে কোনো ব্যত্যয় হবে না।’

... বিস্তারিত
পদ্মা–যমুনার মোহনায় ধরা পড়ল ৫১ হাজার টাকার কাতল

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পদ্মা ও যমুনা নদীর মোহনায় প্রায় ৩০ কেজি ওজনের একটি বড় কাতল মাছ ধরা পড়েছে। আজ মঙ্গলবার সকালে স্থানীয় জয়নাল হালদার নামের জেলের জালে বিশাল আকারের এ কাতল মাছটি ধরা পড়ে। মাছটি ঢাকার এক ব্যক্তি ৫১ হাজার টাকায় কিনেছেন।

দৌলতদিয়ার ৫ নম্বর ফেরিঘাটসংলগ্ম মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা জানান, আজ মঙ্গলবার সকালে পদ্মা নদীর দৌলতদিয়ার শেষ সীমানায় পদ্মা ও যমুনা নদীর মোহনায় জাল ফেলেন জেলে জয়নাল হালদার। দীর্ঘক্ষণ জাল ফেলে তেমন মাছ না পাওয়ায় হতাশ হন। একপর্যায়ে কয়েক দফা জাল ফেলে টেনে তোলার পর শেষ দিকে ফ্যাশন জালে একটি ঝাঁকি দিলে বুঝতে পারেন বড় কোনো মাছ ধরা পড়েছে। ঠিক তাই, জাল টেনে নৌকায় তুলতে গিয়ে দেখতে পান বিশাল আকারের একটি কাতল মাছ ধরা পড়েছে। বেশ কিছুদিন ধরে নদীতে তেমন একটা মাছের দেখা মিলছে না বললেই চলে। হঠাৎ করে এত বড় মাছ ধরা পড়ায় জেলে জয়নাল হালদার ও তাঁর সহযোগীদের বাঁধভাঙা আনন্দ দেখা দেয়।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, জেলে জয়নাল মাছটি পাওয়ার পরই বিষয়টি মুঠোফোনে ঘাটের ব্যবসায়ীদের জানান। সঙ্গে সঙ্গে মাছটি বিক্রির জন্য নিয়ে আসেন দৌলতদিয়া বাইপাস সড়কসংলগ্ন মাছবাজারে স্থানীয় দুলালের আড়তে। সেখানে মাছটি বিক্রির জন্য প্রকাশ্য নিলাম আহ্বান করা হয়। এ সময় উপস্থিত ব্যবসায়ীদের মধ্যে চান্দু মোল্লা সর্বোচ্চ দরদাতা হিসেবে ১ হাজার ৬০০ টাকা কেজি দরে তিনি মাছটি কিনে নেন। এ সময় মাছটি ওজন দিয়ে দেখতে পান প্রায় ৩০ কেজি ১০০ গ্রাম ওজন হয়েছে। যার দাম আসে প্রায় ৪৮ হাজার টাকা। পরে মাছটি কিনে চান্দু মোল্লা নিয়ে আসেন তাঁর আড়তে। সেখান থেকে দ্রুত মাছটি ফেরিঘাটের পন্টুনের সঙ্গে রশি দিয়ে পানিতে ভাসিয়ে রাখেন। এ সময় ফেরিঘাট এলাকার উৎসুক মানুষ ভিড় করেন একনজর দেখতে।

মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, কেজিপ্রতি ১০০ টাকা বেশি হলে অর্থাৎ ১ হাজার ৭০০ টাকা কেজি করে তিনি মাছটি বিক্রি করবেন বলে মনস্থির করেন। এরপর ঢাকাসহ বিভিন্ন অঞ্চলে পরিচিতজনদের সঙ্গে যোগাযোগ করেন। তবে বিপাকে পড়েন লকডাউনের মধ্যে যথাস্থানে মাছটি পাঠানো নিয়ে। পরে ঢাকার এক পরিচিত ব্যবসায়ীর কাছে ১ হাজার ৭০০ টাকা কেজি দরে মোট ৫১ হাজার টাকায় কাতল মাছটি বিক্রি করেন। এরপর ঝুঁকি নিয়ে বিকেলে মোটরসাইকেলে করে ঢাকায় ওই ব্যক্তির কাছে পৌঁছে দেন।

গোয়ালন্দ উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ বলেন, পদ্মা নদীর সুস্বাদু পানির মাছ কার না পছন্দ। সম্প্রতি পদ্মা নদীতে বড় মাছের তেমন একটা দেখা মেলে না। এর মাঝে এত বড় একটি কাতল মাছ ধরা পড়েছে, এটা অবশ্যই সুখবর। ভবিষ্যতেও এ রকম আরও অনেক বড় বড় মাছ ধরা পড়বে বলে তিনি মনে করেন।

... বিস্তারিত
৫৪ বছরের সালমানের নায়িকা ২১ বছরের সাই

সাই মাঞ্জরেকারের ছেলেবেলা কেটেছে বাবা মহেশ মাঞ্জরেকারের সিনেমার সেটে। অ্যাকশন আর কাট দেখতে দেখতে বড় হওয়া সাই চেয়েছিলেন পরিচালক হতে। ক্যামেরার পেছন থেকে যে মানুষটা সব কলকাঠি নাড়েন, তাঁকেই তাঁর মনে ধরেছিল সবচেয়ে বেশি। কিন্তু ক্যারিয়ার শুরু করলেন মডেলিং দিয়ে। তাঁর বয়স যখন সবে ২১, তখন ৫৪ বছর বয়সী সালমানের নায়িকা হয়ে খাতা খুললেন বলিউডে। এক দশক আগে দাবাং দিয়ে যাত্রা শুরু হয়েছিল সোনাক্ষী সিনহার। আর সেই ছবির তৃতীয় কিস্তিতে নায়িকারূপে আত্মপ্রকাশ করলেন সাই। সব আশঙ্কা হাওয়ায় মিলিয়ে দাবাং থ্রি বক্স অফিস থেকে তুলে এনেছিল আড়াই শ কোটি রুপির বেশি।নায়িকা হওয়ার পর থেকেই লেখাপড়ায় মন বসছে না মুম্বাই বিশ্ববিদ্যালয়য়ের ছাত্রী সাইয়ের। পুরো সময় আর শ্রম তিনি ব্যয় করতে চান বড় পর্দায়। পড়াশোনায় মন না বসলে কী হবে, সিনেমায় তিনি দেখা দেবেন কলেজছাত্রীর চরিত্রে। এবার তাঁকে দেখা যাবে বক্সিংয়ের ওপর নির্মিত তেলেগু ড্রামা ঘানিতে। আর বইখাতা নিয়ে বসতে ইচ্ছা না করলেও এই ছবির জন্য সাই শিখে ফেলেছেন তেলেগু ভাষা।ছবির পরিচালক কিরণ কোরাপাথি সাইকে তাঁর ছবিতে নেওয়ার ব্যাপারে বলেন, `আমার ছবির জন্য খুব স্বাভাবিক চেহারার, পাশের বাড়ির মেয়ের মতো সরল চেহারার একটা মিষ্টি মেয়ে লাগে। যে ঠিক তথাকথিত গ্ল্যামারাস নয়, কিন্তু আকর্ষণীয়। তাকিয়েই সঙ্গে সঙ্গে চোখ ফিরিয়ে নেওয়া যায় না। ও খুব অনায়াসে অভিনয় করে। অভিনয়টা দেখে মনে হয় না যে অভিনয় করছে। মনে হয় সব সত্যি। আভিজাত্যে বড় হওয়া আধুনিক এই মেয়েটা দাবাং থ্রিতে অভিনয় করেছে একেবারে গ্রামের মেয়ে খুশির চরিত্রে। কিন্তু কে বলবে, সে খুশি নয়! আমি অনেক আগে ওকে চিত্রনাট্য দিয়ে রেখেছি। ও এর মধ্যে ভাষা শিখে সংলাপগুলো একেবারে তামিলভাষী নারীর মতোই আওড়াচ্ছে।`এর মধ্যে সাই মেজর নামে মেজর সন্দীপের বায়োপিকে অভিনয় করেছেন। ২ জুলাই মুক্তি পাবে ছবিটি।

... বিস্তারিত
   সর্বশেষ
মুজিব আদর্শ সৈনিক যুব লীগ নেতা রফিকুল ইসলাম (রফিজ)
আলেমরা নন, গ্রেপ্তার হচ্ছে দুষ্কৃতকারীরা: তথ্যমন্ত্রী
পদ্মা–যমুনার মোহনায় ধরা পড়ল ৫১ হাজার টাকার কাতল
৫৪ বছরের সালমানের নায়িকা ২১ বছরের সাই
ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে সরকারি অর্থায়ন ছাড়াই শ্রীশ্রী টাঙ্গন কালী মন্দির নির্মান কাজ চলছে-সরকারি বরাদ্দ কামনা মন্দির কমিটির
দুই সন্তান রেখে প্রেমিকের হাত ধরে ঘর ছেড়েছে প্রবাসির স্ত্রী
ময়মনসিংহে হেরোইনসহ গ্রেফতার ৩
শেরপুরে বৃদ্ধা রুমেছাকে ঘরের আশ্বাস দিলেন ইউএনও
এক চমক দিয়ে টাইগারদের চূড়ান্ত টেস্ট দল ঘোষণা
নষ্ট ৪৪ লাখ ডোজ, অপচয় বিতর্কে নাম জড়িয়েছে মহারাষ্ট্রও!
   জাতীয়
আলেমরা নন, গ্রেপ্তার হচ্ছে দুষ্কৃতকারীরা: তথ্যমন্ত্রী
পদ্মা–যমুনার মোহনায় ধরা পড়ল ৫১ হাজার টাকার কাতল
মামুনুল হক ৭ দিনের রিমান্ডে মঞ্জুর
আদালতে মামুনুল
        'জাতীয়' - এর আরো খবর
   রাজনীতি
চট্টগ্রামে নুরুর বিরুদ্ধে আরেক মামলা
দুধ দিয়ে সাপ পুষলে তার ফল শুভ হয় না: ১৪ দল
ইলিয়াসকে ‘গুমের পেছনে বিএনপির কেউ’, ইঙ্গিত মির্জা আব্বাসের
লোক দেখানো মুক্তিযুদ্ধের চেতনা বিএনপির
        'রাজনীতি' - এর আরো খবর
   আন্তর্জাতিক
নষ্ট ৪৪ লাখ ডোজ, অপচয় বিতর্কে নাম জড়িয়েছে মহারাষ্ট্রও!
মালদ্বীপের দূতাবাসের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন
মালদ্বীপের প্রসিকিউটরের সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ।
বিশেষ ফ্লাইট শুরুর ঘোষণা বেবিচকের
        'আন্তর্জাতিক' - এর আরো খবর
   অর্থ-বাণিজ্য
খুলনায় জাতীয় রাজস্ব বোর্ডের প্রাক-বাজেট আলোচনা সভা
ময়মনংসিহরে ভালুকা উথুরা বাজারে অগ্রণী ব্যাংক এজেন্ট শাখার কার্যক্রম চালু
বর্ডারে চালের ট্রাক আটকে আছে, এলেই দাম কমবে: খাদ্যমন্ত্রী
মাথাপিছু জিডিপিতে ভারতকে ছাড়িয়ে যাবে বাংলাদেশ
        'অর্থ-বাণিজ্য' - এর আরো খবর
   মুক্তিযুদ্ধ
অনলাইনে মিলবে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের ৩৮ সেবা
বীর বিক্রম আব্দুল খালেক আর নেই
১১৮১ জনের মুক্তিযোদ্ধা গেজেট বাতিল
নতুন করে মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন ১২৫৬ জন
        'মুক্তিযুদ্ধ' - এর আরো খবর
   জেলা সংবাদ
মুজিব আদর্শ সৈনিক যুব লীগ নেতা রফিকুল ইসলাম (রফিজ)
ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে সরকারি অর্থায়ন ছাড়াই শ্রীশ্রী টাঙ্গন কালী মন্দির নির্মান কাজ চলছে-সরকারি বরাদ্দ কামনা মন্দির কমিটির
দুই সন্তান রেখে প্রেমিকের হাত ধরে ঘর ছেড়েছে প্রবাসির স্ত্রী
ময়মনসিংহে হেরোইনসহ গ্রেফতার ৩
        'জেলা সংবাদ' - এর আরো খবর
   খেলাধূলা
এক চমক দিয়ে টাইগারদের চূড়ান্ত টেস্ট দল ঘোষণা
টানা দুই ম্যাচ হারল সাকিবের দল কলকাতা
ব্যাটিং অনুশীলন ভালোই হলো তামিম-মুশফিকদের
আউট হয়ে চেয়ার ভাঙলেন কোহলি, ভিডিও ভাইরাল
        'খেলাধূলা' - এর আরো খবর
   ফিচার
চিকিৎসকের অবহেলায় বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু
সিলেটের ওসমানীনগরে ভারতীয় নাসির বিড়িসহ আটক ২
মানবতার কল্যাণে বিজয়ের ইতিহাস স্মরণীয় হোক
অশ্লীলতাকে বর্জন করে যথার্থভাবে ইউটিউব চ্যানেল পরিচালিত হো
        'ফিচার' - এর আরো খবর
   দেশজুড়ে
দুই স্ত্রী রেখে স্কুলছাত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক, ভিডিও ছড়িয়ে পড়ায় আত্মহত্যা
ফেসবুকে ভাইরাল কোটি টাকার ‘পরী পালং খাট
মহামারি করোনার কারণে গত বছর বিমানের যাত্রী পরিবহন ৬৬ শতাংশ কমেছে।
বগুড়ায় মদপানে মৃতের সংখ্যা বেড়ে ১৪
        'দেশজুড়ে' - এর আরো খবর
   বিনোদন
৫৪ বছরের সালমানের নায়িকা ২১ বছরের সাই
সোহানা’ চরিত্রে মারিয়া মিম
ভালুকার গায়িকা শাহনাজ শানুর গান জগৎ জুড়ে পরিচিত
তারকাদের গোপনে বিয়ের রহস্য কী?
        'বিনোদন' - এর আরো খবর
   তথ্য -প্রযুক্তি
ফেসবুকে ফেরানো যাবে ডিলিট হওয়া পোস্ট
ছাগল চুরির ঘটনায় জড়িত নন, দাবী সাবেক ছাত্রলীগ নেতার
ফোন থেকে দ্রুত সরিয়ে নিন ভয়ংকর এই অ্যাপগুলো
মৃত্যুর পর কী হবে আপনার গুগল অ্যাকাউন্টের?
        'তথ্য -প্রযুক্তি' - এর আরো খবর
   চিত্র-বিচিত্র
কবর থেকে আওয়াজ এলো, `আমি এখনও বেঁচে আছি’
যেসব দেশে মহিলাদের পাশাপাশি পুরুষরা ‘হিজাব’ পরেন!
করোনা আতঙ্ক: গাঁজার জন্য দীর্ঘ লাইন!
বাংলাদেশের যে গ্রামে নেই কোনো নারী!
        'চিত্র-বিচিত্র' - এর আরো খবর
   স্বাস্থ্য
প্রতিদিন কতটুকু আনারস খাওয়া সঠিক?
ডাবল চিন থেকে রক্ষা পাওয়ার জাদুকরী উপায়
অ্যাকজিমা সারাতে অ্যাপেল সিডার ভিনেগার ব্যবহার করবেন যেভাবে
১০ রোগ থেকে মুক্তি দেবে বরই
        'স্বাস্থ্য' - এর আরো খবর
   শিক্ষা
হাইস্কুলে বিনামূল্যে দেয়া হবে কনডম
বিশ্ববিদ্যালয় খুলে দিন, নয়তো বিষ দিন’
এসএসসি ও এইচএসসি পরীক্ষার নতুন সিদ্ধান্ত শিক্ষামন্ত্রী
পরীক্ষার দাবিতে শাহবাগে বিক্ষোভের চেষ্টাকালে আটক ১০
        'শিক্ষা' - এর আরো খবর
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
সম্পাদক ও প্রকাশকঃ এম.এ মান্নান
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ হাজী মোবারক হোসেন।। সহ-সম্পাদক : কাউসার আহম্মেদ।
ব্যবস্থাপনা সম্পাদকঃ খন্দকার আজমল হোসেন বাবু। র্বাতা সম্পাদক আবু ইউসুফ আলী মন্ডল, ফোন ০১৬১৮৮৬৮৬৮২

ঠিকানাঃ বার্তা ও বানিজ্যিক কার্যালয়- নারায়ণগঞ্জ, সম্পাদকীয় কার্যালয়- জাকের ভিলা, হাজী মিয়াজ উদ্দিন স্কয়ার মামুদপুর, ফতুল্লা, নারায়ণগঞ্জ। শাখা অফিস : নিজস্ব ভবন, সুলপান্দী, পোঃ বালিয়াপাড়া, আড়াইহাজার, নারায়ণগঞ্জ-১৪৬০, মোবাইল : 01731190131, 01930226862, E-mail : mannannews0@gmail.com, mannan2015news@gmail.com, web: notunbazar71.com, facebook- notunbazar / সম্পাদক dhaka club
    2015 @ All Right Reserved By notunbazar71.com

Developed By: Dynamicsolution IT [01686797756]