অপরাধ -
রূপগঞ্জে কিশোর গ্যাং এখন আতঙ্কের নাম

মো: রাসেল মোল্লা 

 

রূপগঞ্জে কিশোর গ্যাং একটি আতঙ্কের নাম। কিশোর গ্যাং বর্তমানে সমাজের একটি বড় সমস্যা। অভিযোগ উঠেছে সমাজের একটি প্রভাবশালী মহল এই কিশোর গ্যাং এর সেন্টার দাতা হিসেবে কাজ করায় এই কিশোর গ্যাং এর সদস্যরা এত বেপরোয়া হয়ে উঠেছে। 

রূপগঞ্জের সারা উপজেলা জুড়ে নামে বেনামে গড়ে উঠা ৪০টির মত সংগঠনের অনেকেই স্কুল কলেজের গন্ডিও পার হয়নি।

প্রশাসনের কঠোর অবস্থানের কারণে কিশোর গ্যাঙ্গের কিছু সদস্য ছড়িয়ে ছিটে যাওয়ায় অনেক কিশোর গ্যাং এখন নিষ্ক্রিয় হয়ে পড়েছে আবার অনেকে সক্রিয় থেকে গ্যাং পরিবর্তন করে কাজ করছে। বর্তমানে উপজেলা জুড়ে নামে বেনামে ২১ টির মত কিশোর গ্যাং সক্রিয় আছে।

বিভিন্ন ভাবে খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকার প্রভাবশালী একটি মহল এই কিশোর গ্যাং ব্যবহার করে ঐ সকল এলাকায় জমি দখলসহ আধিপত্য বিস্তার করে আসছে। 

সচেতন মহল মনে করেন এই কিশোর গ্যাং বন্ধ করতে হলে প্রথমে কিশোর গ্যাং দাতাদের আগে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। তাহলে কিশোর গ্যাং বন্ধ করতে হবে না কিশোর এমনিই বন্ধ হয়ে যাবে। তারা আরো বলেন সরকারের অনেক সংস্থা আছে যারা গোপনে এ সকল কিশোর গ্যাং এর সেন্টার দাতা হিসেবে কাজ করছে তাদের তালিকা খুঁজে বের করা। তাদের ধারণা যে সমস্ত অফিসার এদের খুঁজে বের করবে তারাই সে সকল সেলটার দাতাদের হয়ে কাজ করছে। 

খোঁজ নিয়ে জানা গেছে, রূপগঞ্জে ২১টি গ্যাং সক্রিয় রয়েছে। এগুলোর মধ্যে রয়েছে হাটাব টেকপাড়া এলাকার সাব্বির গ্যাং, কিং মাস্টার, ডি কোম্পানি, টাইগার গ্যাং,টেনশন গ্যাং, ডেঞ্জার গ্রুপ, সুইচ গ্রুপ, স্যাভেজ গ্রুপ, কুড়াল গ্রুপ, পিনিক গ্যাং, হাতুড়ি গ্যাং, সজীব গ্যাং, আমির গ্যাং, ইভান গ্যাং, পাটানী গ্যাং, আলেক্স গ্রুপ, সেভেন স্টার গ্রুপ, ইয়াং স্টার, কসাই গ্যাং, লাদেন গ্যাং ও বাবা গ্যাংসহ নানা গ্রুপ।।

যে বয়সে কিশোরদের স্কুল কলেজে যাবার কথা, খেলার মাঠে থাকার কথা, বিভিন্ন সৃজনশীল কাজের মধ্যে দিয়ে প্রতিভা বিকাশের পথে এগিয়ে যাওয়ার কথা, সেই বয়সে কিশোররা এখন ছুরি-চাকু এমনকি আগ্নেয়াশ্র হাতে নিয়ে ঘুরে বেড়ায়, মাস্তানি করে, চাঁদাবাজি করে। সব সময় তারা মাদকের নেশায় বুঁদ হয়ে থাকে। রাস্তাঘাটে ছিনতাই করা, মেয়েদের উত্তপ্ত করা, মহল্লায় নুতন ভাড়াটিয়া দেখলেই বিভিন্ন কৌশলে তাদের কাছ থেকে টাকা পয়সা হাতিয়ে নেয়ার পাশাপাশি বাসার ভিতরে গিয়ে করা হয় হেনস্থা, তাদের ভাষায় যাকে বলে “ফিটিং” দেয়া। শুধু তাই নয় , রাস্তার মোড়ে মোড়ে দিনভরই চলে তাদের আড্ডা, নারীদের দেখে করা হয় অশালীন মন্তব্য, আবার আদিপত্য বিস্তারের জেরে নিজেদের মধ্যে মারামারি এমনকি খুনের ঘটনাও ঘটে অহরহ,পাড়া মহল্লায় কিশোর যুবক গ্যাংগুলো এভাবেই ভয়ংকর হয়ে ওঠছে দিনকে দিন।

রূপগঞ্জ উপজেলার প্রতিটি জনপদে বর্তমান সময়ে অনেকটা ফিল্মিস্টাইলে দাপিয়ে বেড়াচ্ছে উঠতি বয়সের বিপদগামী এসকল কিশোরের গ্যাং। দিবারাত্রি তারা মাদক বেচাকেনা, সেবন, ডিজে পার্টি ও চুরি, ছিনতাই নিয়ে ব্যস্ত থাকে এই গ্যাংয়ের কিশোররা।

স্থানীয় সূত্রে জানা যায়, কিশোর গ্যাংয়ের সদস্যরা দলবেঁধে দিনের বেশিরভাগ সময় গার্মেন্টস চলাকালিন লাঞ্চের সময় এবং স্কুল-কলেজের সামনে কারণে অকারণে সময় কাটাচ্ছে। সুযোগ বুঝে গ্যাংয়ের সদস্যরা স্কুল-কলেজে পড়ুয়া শিক্ষার্থী ও গার্মেন্টস কর্মী নারীদের উত্ত্যক্ত করছে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সরকার বলেন, ‘কিশোর গ্যাং অনেকটা কমে গেছে। বেশ কিছু অভিযান পরিচালনা করা হয়েছে। আরও অভিযান পরিচালনা করা হবে।

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক 

দৈনিক নতুন বাজার ৭১.কম

৩ রাউন্ড গুলি ও দেশীয় অস্ত্রসহ গ্রেফতার -১

মো: রাসেল মোল্লা 

 

নারায়নগঞ্জের রূপগঞ্জে ঢাকা- সিলেট হাইওয়ে মহাসড়কের ভূলতা গোলাকান্দাইল বাস স্ট্যান্ড মোড় থেকে ৩ রাউন্ড গুলি একটি ওয়ান শুটারগান ও দেশীয় অস্ত্রসহ মিঠু মাহমুদ (৩৪) নামে এক সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে ভুলতা পুলিশ ফাঁড়ির এ এস আই সিহাব। 

১৪ আগস্ট সোমবার ভোরে প্রতিদিনের মত ঢাকা-সিলেট হাইওয়ে মহাসড়কের বিভিন্ন জায়গায় আকর্ষিক ভাবে চেকপোস্ট করা কালীন সময় গোলাকান্দাইল সাওঘাট মােড় এলাকায় চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহনে তল্লাশী চালায় পুলিশ। এসময় পুলিশ দেখে একটি মোটরসাইকেল দ্রুত গতিতে চলে যাবার চেষ্টা করলে মোটরসাইকেলটির গতিরোধ করে পুলিশ। সন্দেহ জনকভাবে আটক করা হয় মোটরসাইকেল আরোহী সন্ত্রাসী মিঠু মাহমুদকে এসময় তার কাধে থাকা ব্যাগে তল্লাশী চালিয়ে ৩ রাউন্ড গুলি একটি ওয়ান শুটারগান , একটি চাপাতি, একটি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয় এবং তার ব্যবহৃত মোটরসাইকেলটিও জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃত মিঠু মাহমুদ চাঁদপুর সদর থানার বিষনদী গ্রামের জিল্লুর রহমানের ছেলে।

 ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুস্তাফিজুর রহমান জানান, এ ঘটনায় সোমবার সকালে অস্ত্র আইনে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। দুপুরে আসামীকে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

 

 রিপোর্ট 

 নির্বাহী সম্পাদক

  দৈনিক নতুন বাজার ৭১.কম

মহেশপুরে ফেন্সিডিলসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬

মোঃ আবু সুফিয়ান শান্তি 

ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ

 

আজ ২৪ জুলাই সোমবার র‌্যাব-৬, সিপিসি- ২, ঝিনাইদহ র‌্যাব ক্যাম্প এর একটি আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে তথ্য প্রাপ্ত হয় যে, ঝিনাইদহ জেলার মহেশপুর থানার বাঁশবাড়ীয়া ইউনিয়নের রুলী গ্রামস্থ এলাকায় কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য ফেন্সিডিল ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে অবস্থান করছে।

 

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে আভিযানিক দলটি একই তারিখ আনুমানিক ৪.০০ টায় ঝিনাইদহ জেলার মহেশপুর থানাধীন ৮নং বাঁশবাড়ীয়া ইউনিয়নের রুলী গ্রামস্থ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী ১। মোঃ বাবুল আক্তার(৫০), পিতা- মৃত আজিবর মন্ডল, সাং- মাটিলা, থানা- মহেশপুর, জেলা-ঝিনাইদহকে গ্রেফতার করে। 

 

এ সময় উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীর হেফাজত হতে ভারতীয় অবৈধ মাদকদ্রব্য ৪৬(ছয়চল্লিশ) বোতল ফেন্সিডিলসহ উদ্ধার করে।

 

জব্দকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীকে ঝিনাইদহ জেলার মহেশপুর থানায় হস্তান্তর করতঃ আসামীর বিরুদ্ধে মাদক আইনে মামলা রুজু করা হয়েছে।

রূপগঞ্জে বিদেশী পিস্তলসহ চার সন্ত্রাসী গ্রেফতার

মো: রাসেল মোল্লা 

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জে উপজেলার মাহমুদাবাদ এলাকা থেকে তিন রাউন্ড গুলিভর্তি বিদেশী পিস্তলসহ চার সস্ত্রাসীকে পুলিশ গ্রেফতার করেছে। গত ৪ জুন রাতে মুড়াপাড়া ইউনিয়নের সহিতুন্নেছা পাইলট উচ্চ বালিকা বিদ্যলয়ের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে মীরগদাই এলাকার বাদল মিয়ার ছেলে সাব্বির (২৪), মাছিমপুর এলাকার আব্দুল মান্নানের ছেলে রমজান আলী (৩৪), আলম মিয়ার ছেলে শাওন (২৪) ও লাল মিয়ার ছেলে আব্দুল হামিদ (২০)              

        পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ওই যুবকদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, তিন রাউন্ড তাজা গুলি, একটি ম্যাগজিন, একটি ড্যাগার, একটি চাইনিছ কুড়াল, একটি লোহার পাইপ উদ্ধার করা হয়।

         রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ এ এফএম সায়েদ বলেন, গ্রেফতারকৃত চার জনকে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে।

 

রিপোর্ট

 নির্বাহী সম্পাদক

 দৈনিক নতুন বাজার ৭১.কম

রূপগঞ্জে রাখাল কাঞ্চন খুনের মূল রহস্য উদঘাটন করলো পিবিআই

মো:রাসেল মোল্লা

 

নারায়ণঞ্জের রূপগঞ্জে রাখাল কাঞ্চন (৪০) খুনের মূল রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নারায়ণগঞ্জ জেলা। হত্যায় জড়িত চারজনকে গ্রেফতার করে আদালতে পাঠালে একজন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার বরপা এলাকার ভুইয়া এগ্রো ফার্মে রাখাল কাঞ্চনকে (৪০) খুন করা হয়েছে। খুন করে তাকে ভুঁইয়া এগ্রো ফার্মের গরু রাখার শীটের পাশে ফেলে রেখে আসামিরা পালিয়ে যায়। এ হত্যাকা- ঘটনা ঘটনোর ভিডিও দৃশ্য জব্দ করেছে পিবিআই।

এ ঘটনায় জড়িত আসামীদেরকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নারায়ণগঞ্জ জেলার সাব-ইন্সপেক্টর নজরুল ইসলাম বিভিন্ন এলাকা থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃত চারজন হলেন- কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার একতা বাজারের মাশকরা এলাকার আবু তাহেরের ছেলে মনির হোসেন (১৯), নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার বরপা এলাকার আঃ সাত্তারের ছেলে ইমরান খান (২৬), মোবারক আলীর ছেলে সুজন শেখ (৩৯) ও বরপা পূর্বপাড়া এলাকার মৃত আক্কাছ আলীর ছেলে সাদ্দাম হোসেন (৩৩)। 

পিবিআই জানিয়েছেন, নিহত রাখাল কাঞ্চন মিয়া উপজেলার বরপা এলাকার শফিকুল ইসলাম আপেলের ভুইয়া এগ্রো ফার্ম নামক গরুর খামারে কেয়ারটেকার হিসেবে কর্মরত ছিলেন। অবৈধ ড্রাগ পাউডার (হেরোইন) সংক্রান্ত বিরোধে আসামীরা রাখাল কাঞ্চন মিয়াকে চাকু দিয়ে তার গলা কেটে এবং তার পিঠে ৭-৮টি স্টেপ করে ও পেট কেটে নৃশংসভাবে হত্যা করে।

২০২২ সালের ১০ এপ্রিল বরপা এলাকার শফিকুল ইসলাম আপেলের ভুইয়া এগ্রো ফার্মের গরু রাখার শীটের পাশে রাখাল কাঞ্চন মিয়ার মরদেহ পাওয়া যায়। নিহত কাঞ্চন মিয়া ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার শহর আহম্মেদপুর এলাকার আব্দুল মোন্নাফের ছেলে।

 এ ঘটনায় তার ছোট ভাই বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

(পিবিআই) নারায়ণগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, তথ্য প্রযুক্তি সিসিটিভির ফুটেজের মাধ্যমে মামলায় জড়িত আসামীদের সনাক্ত করে গ্রেফতার করা হয়।

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক 

দৈনিক নতুন বাজার ৭১.কম

নবাবগঞ্জ থানা পুলিশের জালে ২ প্রতারক ধরা

মোঃ জুলহাজুল কবীর

নবাবগঞ্জ, দিনাজপুর। 

 

দিনাজপুরের নবাবগঞ্জ থানা পুলিশের বিশেষ অভিযানে প্রতারণার দায়ে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ।

 ২৮ মে রবিবার থানা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এই অভিনব প্রতারনার তথ্য জানানো হয়েছে। নবাবগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, দিনাজপুরের হাজি দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুজন সরকার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মোছাঃ জান্নাতুল নাহিমা (অচেনা পথিক) নামে একটি ভুয়া ফেসবুক আইডি খুলে উপজেলার পার হরিণা গ্রামের তামসের আলীর ছেলে ফরিদুল ইসলাম (২১) এর সাথে এসএমএস এবং মেয়ের কন্ঠে কথা বলে সুসম্পর্ক গড়ে তোলেন।

এক পর্যায়ে আটককৃত সুজন সরকার তার বন্ধুদের সহযোগিতায় কৃষি প্রজেক্টের কথা বলে বেশি লাভের লোভ দেখিয়ে ফরিদুল ইসলামের নিকট থেকে ১৮ লাখ টাকা বিভিন্ন কায়দায়(নগদ, বিকাশ একাউন্টের মাধ্যমে) হাতিয়ে নেয়। ফরিদুল ইসলাম যখন বুঝতে পারেন তার সাথে প্রতারণা করা হয়েছে, তখন তিনি নবাবগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে বিশেষ কৌশলে অভিযান চালিয়ে তথ্য প্রযুক্তির সহায়তায সুজন সরকার সহ আরো ১ জনকে গত শনিবার (২৭ মে) রাত ৮ টায় হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে বাঁশের হাট বাজার থেকে আটক করে নবাবগঞ্জ থানা পুলিশের একটি চৌকস দল।

আটককৃত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুজন সরকার (২৩) বীরগঞ্জ উপজেলার সাদুল্লা পাড়া এলাকার গোপাল সরকারের ছেলে এবং হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী। আটককৃত অপর আসামী জগদীশ চন্দ্র রায়(৩০) মুজাহিদপুর,সদর দিনাজপুর এলাকার দয়াল চন্দ্র রায়ের ছেলে।

নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ জানান , আটককৃত সুজন সরকারের নিকট থেকে প্রতারণার কাজে ব্যবহৃত সিমসহ একটি মুঠোফোন উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারক সুজন সরকার ভিকটিম ফরিদুল ইসলামের নিকট থেকে প্রতারণার মাধ্যমে ১৪ লাখ টাকা হাতিয়ে নেয়ার কথা স্বীকার করেছেন। জিজ্ঞাসাবাদ শেষে আটককৃতদের বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

মোঃ জুলহাজুল কবীর 

রূপগঞ্জের চনপাড়ায় পুলিশের অভিযান দেশীয় অস্ত্রসহ দুই যুবক গ্রেফতার

মো: রাসেল মোল্লা 

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পুলিশের অভিযানে দেশীয় অস্ত্রসহ দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ । ১৫ মে সোমবার উপজেলার চনপাড়া পুণর্বাসন কেন্দ্র এলাকায় সন্ত্রাসী কার্যকলাপের সময় রূপগঞ্জ থানা পুলিশের অভিযানে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন চনপাড়া পুণর্বাসন কেন্দ্র এলাকার মনির হোসেনের ছেলে মোঃ আজিম (২৫) ও দেলোয়ার হোসেনের ছেলে মোঃ সুমন (২৫)।

  পুলিশ জানায়, চনপাড়া পুণর্বাসন কেন্দ্র এলাকায় আধিপত্য বিস্তারকে রায়হান, শাওন, রাব্বি ও শাকিল গ্রুপের সদস্যরা দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে সন্ত্রাসী কর্মকান্ডের চালায়। ঘটনাস্থল থেকে দুই যুবককে গ্রেফতার করা হয় এবং অন্য সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। এসময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র ৭টি রামদা ও ১টি সামুরাই জব্দ করা হয়েছে।

রূপগঞ্জ থানার ওসি এ এফ এম সায়েদ বলেন বিশেষ অভিযানে আসামীদেরকে গ্রেফতার করা হয়েছে। প্রচলিত আইনে মামলা রুজু করে তাদেরকে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়। অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ, গত ৯ ও ১০ মে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের গোলাগুলি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় একজন গুলিবৃদ্ধসহ ২৪ জন আহত হয়।

 

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক

 দৈনিক নতুন বাজার ৭১.কম

চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া র‍্যাব-১৫- এর অভিযানে জাল নোটসহ আটক ২

এম ডি বাবুল সি:বিশেষ প্রতিনিধি

 

গত ০৯ মে ২০২৩ তারিখ অনুঃ ৩.৩০ মিনিটের সময় র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-৩ বান্দরবান ক্যাম্পের আভিযানিক দল অবগত হয়, চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানাধীন কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের সাতকানিয়া রাস্তার মাথায় শাহ মজিদিয়া ভাত ঘরের সামনে সড়কের পূর্ব পাশে কতিপয় কালোবাজারি বাংলাদেশে প্রচলিত মুদ্রার ন্যায় জাল টাকা ক্রয়-বিক্রয়ের লক্ষ্যে সিএনজি সহ অবস্থান করছে। 

 

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-৩ বান্দরবান ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনার একপর্যায়ে একটি সিএনজি চালিত অটোরিকশা দ্রুত কৌশলে চলে যাওয়ার প্রাক্কালে র‌্যাবের আভিযানিক দল সিএনজি সহ (রেজিঃ নং চট্টগ্রাম-থ-১৯) দুইজনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

 

এবং উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তিদ্বয় ও সিএনজি তল্লাশী করে ৫০০ ও ১০০০ টাকা মূল্যমানের সর্বমোট ৫,১২,০০০ (পাঁচ লক্ষ বার হাজার) টাকার জালনোট উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তিদের বিস্তারিত পরিচয় ১। শেখ আহাম্মদ (৩৫), পিতা-মৃত আবুল কাশেম এবং ২। হায়নে আলম @ আব্দুল খালেক (৩২), পিতা-মৃত রহমত উল্লাহ, উভয় সাং-পূর্ব কলাউজান, ০৭নং ওয়ার্ড, ০৫নং জয়নগর ইউনিয়ন, থানা-লোহাগাড়া, জেলা-চট্টগ্রাম বলে জানা যায়।

 

 জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, আটককৃত ব্যক্তিদ্বয় পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বাংলাদেশী জাল কারেন্সী নোট কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রয় ও লেনদেন করে আসছে মর্মে জানা যায়। অদ্য উপরোল্লিখিত জাল টাকাসহ র‌্যাব-১৫ এর আভিযানিক দলের কাছে ধৃত হয়।

 

উদ্ধারকৃত জালনোটসহ আসামীদ্বয়ের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

 

দিনাজপুরের নবাবগঞ্জে জুয়া খেলার অপরাধে ১০ জুয়াড়ি আটক

সাজেদুল ইসলাম(সাগর)

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি 

 

 দিনাজপুরের নবাবগঞ্জে জুয়ার আসর থেকে ১০ জন জুয়াড়িকে আটক করছে পুলিশ। বুধবার ভোর রাতে উপজেলার জাত ভবানীপুর গ্রাম জনৈক মোঃ নাসির উদ্দিন মজনু (৩২), পিতা-মোঃ নুরুল আমিন এর পুকুরের উত্তর পার্শ্বে পুকুর পাড় হইতে থেকে টাকার বিনিময়ে তাস দিয়া প্রকাশ্যে জুয়া খেলার সময় তাদের গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে নগদ ১৩২০/-(একহাজার তিনশত বিশ) টাকা ,জুয়া খেলার ৫১ টি তাস,০১ টি ফর ও ০২টি সাদা প্লাষ্টিকের বস্তা জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন-১. মোঃ মিন্টু মিয়া(২৮), পিতা-নুর মোহাম্মদ, ঠিকানা: গ্রাম-রামপুর (বাজার), উপজেলা / থানা-নবাবগঞ্জ, জেলা- দিনাজপুর, ২. মোঃ মিনারুল ইসলাম (৩৫), পিতা-মৃত আব্দুস ছাত্তার, ঠিকানা: গ্রাম-রামপুর (বাজার), উপজেলা/থানা-নবাবগঞ্জ, জেলা-দিনাজপুর ৩. শ্রী বাবলা মুরমু(৪২), পিতা-মৃত চুনু মূরমু, ঠিকানা: গ্রাম-পূর্ব জয়দেবপুর, উপজেলা/থানা-নবাবগঞ্জ, জেলা-দিনাজপুর, ৪. মোঃ রফিকুল ইসলাম (৪০), পিতা-মৃত আব্দুল লতিফ, ঠিকানা: (পাঠানগঞ্জ বাজার), উপজেলা/থানা-নবাবগঞ্জ, জেলা-দিনাজপুর ৫. মোঃ আখেরুজ্জামান(২৮), পিতা-মৃত হাজের আলী, ঠিকানা খলিপপুর উপজেলা/ থানা-নবাবগঞ্জ, জেলা-দিনাজপুর, ৬. মোঃ জাহাঙ্গীর আলম (৪৫), পিতা-মৃত আব্দুল জলিল, ঠিকানা: গ্রাম-জাত ভবানীপুর, উপজেলা/থানা-নবাবগঞ্জ, জেলা-দিনাজপুর, ৭ মোঃ আবু হানিফ (২৮), পিতা-মৃত গোলজার হোসেন, ঠিকানা: গ্রাম-মিলনপুর, উপজেলা / থানা-মিঠাপুকুর, জেলা-রংপুর, ৮. মোঃ আনোয়ার হোসেন (২২), পিতা-মোঃ আমজাদ আলী, ঠিকানা: গ্রাম-মানিকবেড়া, উপজেলা/থানা-মিঠাপুকুর, জেলা-রংপুর, ৯. মোঃ ওবাইদুল হক(৩৫), পিতা-মোঃ মোজাম্মেল হক, ঠিকানা: গ্রাম-শাহালমপুর, উপজেলা/থানা-মিঠাপুকুর, জেলা-রংপুর, ১০ মোঃ কামরুজ্জামান (২০), পিতা-মোঃ মোশরেকুল ইসলাম, ঠিকানা: গ্রাম-জাত ভবানীপুর, উপজেলা/থানা-নবাবগঞ্জ, জেলা-দিনাজপুর। পরবর্তীতে আফতাবগঞ্জ তদন্ত কেন্দ্রের এস আই মোঃ সবুজ মিয়া জব্দকৃত মালামাল ও গ্রেফতারকৃত আসামীগনসহ থানায় হাজির হলে তার অভিযোগের ভিত্তিতে নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মহোদয় গ্রেফতার কৃত আসামীগনের বিরুদ্ধে জুয়া আইনে একটি মামলা রুজু করেন।

 নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ আটককৃতদের বিষয়ে সত্যতা নিশ্চিত করে বলেন,আজ বুধবার সকালে তাদের থানায় মামলা দায়ের পূর্বক জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এছাড়াও নারী ও শিশু মামলার ওয়ারেন্ট ভুক্ত পলাতক একজন আসামীকে আটক করা হয়েছে। গ্রেপ্তারকৃত আসামী নবাবগঞ্জ থানাধীন ০২ নং বিনোদনগর ইউপির বিনোদনগর গ্রামস্থ মোঃ আঃ রহমানের ছেলে মোঃ শহিদুল ইসলাম । তিনি নারী ও শিশু মামলার ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী। দীর্ঘদিন তিনি পলাতক ছিলেন। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে আসামীর নিজ বাড়িতে তার অবস্থান নিশ্চিত হয়ে অভিযান পরিচালনা করে তাকে বুধবার দিবাগত মধ্যরাতে গ্রেফতার করেন। গ্রেপ্তারকৃত আসামীদেরকে প্রয়োজনীয় কাগজপত্র সহ পুলিশ স্কট এর মাধ্যমে ০৩/০৫/২০২৩ ইং তারিখ সকালে বিজ্ঞ কোর্টে প্রেরণ করা হয়।

 

টানা ৩য় দিনের অভিযানে ওসি মাসুদ রানার সফলতা, পলাশবাড়ীতে ৩ কেজি গাঁজা’সহ গ্রেফতার-০১

আশরাফুজ্জামান সরকার, 

গাইবান্ধা প্রতিনিধি  

 

গাইবান্ধার পলাশবাড়ী থানা পুলিশের একটি টিম ঢাকা-রংপুর মহাসড়কে ঢাকাগামী যাত্রীবাহী পরিবহন চেকিংকালে ৩ কেজি গাজা সহ ১ নারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে ।  

 

থানা সূত্রে জানা যায়, গাইবান্ধা জেলা পুলিশ সুপার কামাল হোসেনের নির্দেশনায় গাইবান্ধার পলাশবাড়ী থানাকে মাদকমুক্ত রাখার লক্ষ্যে অফিসার ইনচার্জ মাসুদ রানা ও ইন্সপেক্টর তদন্ত দিবাকর অধিকারী`র সার্বিক তত্ত্বাবধানে পলাশবাড়ী থানা পুলিশ প্রতিনিয়ত

গাড়ী চেকিং অব্যাহত রেখেছেন ৷

 

এরই ধারাবাহিকতায় এসআই (নিঃ) শাহজাহান মিয়া এর নেতৃত্বে ৩ মে বুধবার দুপুরে পলাশবাড়ী পৌর এলাকার বাঁশকাটা ব্রাক মোড়ের পূর্ব পার্শ্বে ঢাকা টু রংপুর মহাসড়কের উপর ঢাকাগামী যাত্রীবাহী গাড়ী চেকিং ডিউটি করা হয় ৷ এ সময় রংপুর টু বগুড়াগামী “রয়েল এন্টারপ্রাইজ” যাত্রীবাহী বাস, যাহার রেজিঃনং- রংপুর-ব- ১৩-২১৯৭, থামিয়ে চেকিং করাকালে আসামী মোছাঃ স্মৃতি আক্তার (৩০), পিতা-মোঃ মন্টু সরকার, মাতা- আঙ্গুরি বেগম, স্থায়ী ঠিকানা: গ্রাম- বাগবাড়ী (বাঘবাড়ি সরকার পাড়া) , উপজেলা/থানা- গাবতলী, জেলা -বগুড়া এর হেফাজত হতে ৩ কেজি গাঁজা উদ্ধার করে পলাশবাড়ী থানা পুলিশ।  

 

বিষয়টি নিশ্চিত করে অফিসার ইনচার্জ মাসুদ রানা জানান, এ ঘটনায় পলাশবাড়ী থানার মামলা নং-০৮,তারিখ-০৩/০৫/২৩, ধারা-৩৬(১) এর ১৯(ক)/৪১ মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ রুজু করা হয়েছে।

কালীগঞ্জে কলেজশিক্ষার্থীকে জোর পূর্বক সিঁদুর দিতে গিয়ে তপন কুমার ঘোষ জনতার হাতে ধরা।

মোঃ আবু সুফিয়ান শান্তি

 ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ

 

ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার পৌর এলাকার ফয়লা এলাকার শহীদ নূর আলী কলেজের শিক্ষার্থীকে জোর পূর্বক কপালে সিঁদুর দিতে গিয়ে স্থানীয়দের কাছে হাতেনাতে ধরা পড়েছে তপন কুমার ঘোষ নামে ৫০ বছর বয়সী এক ব্যক্তি।

 

 আজ (৩ মে) বুধবার আনুমানিক সকাল ৮ টার দিকে এ ঘটনা ঘটে। এসময় তার পকেট থেকে সিঁদুর রাখা বোতল উদ্ধার করা হয়েছে। এরপর তপন কুমার ঘোষকে পুলিশের কাছে সোপর্দ করে স্থানীয়রা। 

 

তপন কুমার ঘোষ উপজেলার খেদাপাড়া এলাকার গোপাল চন্দ্র ঘোষের ছেলে। তার একটি ছেলে সন্তান রয়েছে। ভিকটিম ওই কলেজশিক্ষার্থী শহীদ নুর আলী কলেজের একাদশ শ্রেণির ছাত্রী।

 

স্থানীয়রা জানায়, বুধবার সকাল সাড়ে ৮টার দিকে কোলা সড়ক দিয়ে শহীদ নূর আলী কলেজে যাচ্ছিল একাদশ শ্রেণির ৩ শিক্ষার্থী। এ সময় তাদের পিছু নেয় তপন কুমার ঘোষ নামের ওই ব্যক্তি। হঠাৎ ফয়লা এলাকায় পিছন দিক থেকে একটি মেয়েকে ঝাপটে ধরে কপালে সিঁদুর পরাতে যায় তপন। এ সময় তার সাথে দুই বান্ধবীর চিৎকারে মাঠে কাজ করা স্থানীয়রা ছুটে আসে। স্থানীয়দের আসা দেখে দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে তপন। স্থানীয় কয়েকজন তাকে পিছু নিয়ে ধরে ফেলে। এরপর কলেজের অধ্যক্ষ রাশেদ সাত্তার তরুকে বিষয়টি জানালে তিনি পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে তাকে নিয়ে যায়।

 

ওই কলেজ শিক্ষার্থীর বাবা জানান, গত ১ বছর ধরে তার কলেজ পড়ুয়া মেয়েকে বিভিন্ন উত্ত্যক্ত করে আসছিল তপন কুমার ঘোষ। এ নিয়ে গ্রাম পর্যায়েও বিষয়টি মীমাংসার চেষ্টা করা হয়েছে। কিন্তু কোনো সমাধান হয়নি। বুধবার মেয়ে শহীদ নূর আলী কলেজে আসছিল। এ সময় তার মেয়েকে জোর পূর্বক সিঁদুর পরাতে যায় তপন। তিনি এ ঘটনায় বিচার চান।

 

এ ব্যপারে ওই কলেজ শিক্ষার্থী জানায়, তিন বান্ধবীর সাথে সে কলেজে যাচ্ছিল। হঠাৎ তপন নামের ওই ব্যক্তি তাদের পিছু নেয়। কলেজের কাছাকাছি পৌঁছালে সে আমার জোর পূর্বক কপালে সিঁদুর পরাতে যায়। এরপর বাঁধা দিলেও সে মুখে জোরপূর্বক সিঁদুর মাখায়। সে এবং তার দুই বান্ধবীর চিৎকারে আশেপাশের মানুষ এসে তাদের উদ্ধার করে। প্রায় সে আমাকে উত্ত্যক্ত করে।

 

কলেজটির অধ্যক্ষ রাশেদ সাত্তার তরু জানান, ওই শিক্ষার্থী শহীদ নুর আলী কলেজের একাদশ শ্রেণির ছাত্রী। বিষয়টি শুনে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। বিষয়টি সভাপতিকে অবহিত করে পুলিশকে জানানো হয়। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

 

কালীগঞ্জ থানার ওসি আব্দুর রহিম মোল্লা জানান, তিনি বিষয়টি জানার পর ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে তপন কুমার ঘোষ নামের এক ব্যক্তিকে থানায় নিয়ে এসেছেন। ভিকটিমের পরিবার অভিযোগ দিলে ব্যবস্থা নেয়া হবে।

নবাবগঞ্জে ৪৮ কার্টুন যৌন উত্তেজক সিরাপ উদ্ধার

এম সাজেদুল ইসলাম(সাগর),

নবাবগঞ্জ, (দিনাজপুর)

 

 

 দিনাজপুরের নবাবগঞ্জে পুলিশের বিশেষ অভিযানে ৪৮ কার্টুন যৌন উত্তেজক ও মানবদেহের জন্য ক্ষতিকর সিরাপ উদ্ধার করেছে থানা পুলিশ।

 বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সন্ধার সময় উপজেলার ভাদুরিয়া বাজারের সুন্দরবন কুরিয়ার সার্ভিস অফিস থেকে এসব যৌন উত্তেজক ঔষধ উদ্ধার করে পুলিশ। তবে কে বা কাহার এই সব যৌন উত্তেজক সিরাপ কুরিয়ারের মাধ্যমে বিক্রি করতে এনেছে পুলিশ সে বিষয়ে কিছু জানা যায় নি।

 পুলিশ ব্রিফিংয়ে জানায়, সন্দেহজনক, কথিত যৌন উত্তেজক ও মানবদেহের জন্য ক্ষতিকর এসব সিরাপ উপজেলার ভাদুরিয়া বাজারের সুন্দরবন কুরিয়ার সার্ভিস অফিসের সামনে কে বা কাহারা বিক্রয় করার জন্য রেখেছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে রেচ, টাচ ও জেড ভিটা নামে ৩ প্রকার প্রায় ৪৮ কার্টুন যৌন উত্তেজক সিরাপ উদ্ধার করে।

 নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ জানান, উদ্ধারকৃত এসব মালামাল জিডি মূলে জব্দ করে থানার মালখানায় জমা রাখা হয়েছে। জব্দকৃত মালামাল গুলোর প্রকৃত মালিক সনাক্তকরণ, মালামাল গুলোর বিএসটিআই অনুমোদন আছে কিনা, সেগুলো স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর কিনা, তা যাচাই পূর্বক পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

মহেশপুরে স্বর্ণ ছিনতায়ের ঘটনায় কথিত সাংবাদিক আহসান হাবিবসহ আটক-৩

মোঃ আবু সুফিয়ান শান্তি 

ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ

 

ঝিনাইদহ মহেশপুরে স্বর্ণ পাচারকারীর কাছ থেকে স্বর্ণ ছিনতায়ের ঘটনায় কথিত সাংবাদিক আহসান হাবিবসহ আরো ২ জনকে আটক করেছে ৫৮ বিজিবি। আটককৃতরা হলেন, চোরাচালানকারী কাঞ্চনপুর গ্রামের আব্দুর রহিমের ছেলে আলিমুল হক (২১), ছিনতাইকারী কুল্লাহ গ্রামের আয়নাল হকের ছেলে এনামুল হক (২৮) ও কথিত সাংবাদিক কাঞ্চনপুর গ্রামের সোহরাব হোসেনের ছেলে আহসান হাবিব (৩২)। গত বৃহস্পতিবার বিকালে উপজেলার নেপার মোড়ে এঘটনা ঘটে। কথিত সাংবাদিক আহসান হাবিব বিভিন্ন সময় নিজেকে প্রেসক্লাব মহেশপুরে কর্মরত সাংবাদিক হিসেবে নিজেকে পরিচয় দিয়ে নানা অপকর্ম করে থাকেন। আজ ১৪ এপ্রিল শুক্রবার সকাল ১১ টায় এক প্রেস বিজ্ঞপ্তিতে ৫৮ বিজিবি আসামী আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে স্বর্ণ ছিনতায়ের ঘটনা জানতে পাচারীকারী আলিমুল হককে আটক করে জিজ্ঞাসাবাদ করলে ছিনতায়ের ঘটনায় জড়িত এনামুল হক ও আহসান হাবিবের নাম বেরিয়ে আসে। পরে সন্ধ্যায় মহেশপুর খালিশপুর সড়কের ভালাইপুর ব্রীজের উপর অভিযান পরিচালনা করে দুই ছিনতাইকারীকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ছিনতাই করা ৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। আটককৃত আসামীদের বিরুদ্ধে মামলা করে থানায় সোপর্দ করা হয়েছে ও উদ্ধারকৃত স্বর্ণ আইননি প্রক্রিয়া শেষে ঝিনাইদহ ট্রেজারী অফিসে জমা দেওয়া হবে।

চিরিরবন্দরে মাদক সহ ৪ ব্যবসায়ী আটক

মোঃ আফজাল হোসেন, 

দিনাজপুর প্রতিনিধি

 

চিরিরবন্দর উপজেলায় পুলিশ পৃথক পৃথক অভিযান চালিয়ে ৪ মাদক ব্যবসায়ীকে আটক করেছে থানা পুলিশ। চিরিরবন্দর থানার ডিউটি অফিসার সুত্রে জানা গেছে, গত মঙ্গলবার দিবাগত রাতে এসআই শাহআলম উপজেলার অমরপুর ইউনিয়নের বাসুদেবপুর গ্রামে অভিযান চালিয়ে ৬ শত ৮৬ পিস টাপেন্ডাউল ট্যাবলেট ও একটি মোটরসাইকেলসহ বাসুদেবপুর সরকার পাড়ার আলহাজ্ব মোঃ মাহাতাব উদ্দিনের ছেলে মুরাদ বিন হোসেন মিম (৪২) ও পার্বতীপুর উপজেলার হয়বতপুর মন্ডলপাড়ার মোকলেছুর রহমানের ছেলে আবু নাঈম (১৯) কে মাদক বিক্রির সময় হাতেনাতে আটক করেন। এছাড়াও তিনি আব্দুলপুর ইউনিয়নের দক্ষিণ আব্দুলপুর গ্রামের বিষ্ণুপদ রায়ের ছেলে জিতেন্দ্র নাথ রায়কে (৩৫) ২৮ পিস টাপেন্ডাউল ট্যাবলেট মাদক বিক্রির সময় হাতেনাতে আটক করেন। 

একই রাতে এসআই ইমাদ উদ্দিন ফারুক ফিরোজ এর নেতৃত্বে উপজেলার নশরতপুর ইউনিয়নে কসাইপাড়া এলাকায় মাদক বিক্রির সময় রাণীপুর গ্রামের ছায়েদ আলীর স্ত্রী উম্মে কুলসুম (৪৩) কে ৩ শত গ্রাম গাঁজাসহ আটক করে।

থানার অফিসার ইনচার্জ বজলুর রশিদ জানান, আটককৃতদের বিরুদ্ধে মাদক আইনে পৃথক পৃথক তিনটি মামলা রুজু করা হয়েছে। আটককৃতদের আইনানুগ বিচারের জন্য বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

রাজশাহীতে অনলাইনে জুয়া খেলার অপরাধে আটক ৫

রাজশাহী প্রতিনিধিঃ

 

পুলিশের এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) ঢাকার একটি দল ও রাজশাহী পুলিশের সহায়তায় ৫ জন অনলাইন জুয়াড়ীকে গ্রেপ্তার করেন। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকেল থেকে রাত পর্যন্ত রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো তকিপুর মধ্যপাড়া এলাকার নসিমের ছেলে সিরাজুল ইসলাম ওয়াসিম (৩৩), লক্ষিপুর এলাকার মৃত সাদেক আলীর ছেলে মনিরুল ইসলাম মুন্না (৩৪), মোল্লাপাড়া এলাকার রইসের ছেলে শরিফুল ইসলাম (৪৫), কাটাখালির শ্যামপুরের খবির আলীর ছেলে আব্দুল হাকিম এবং কাশিয়াডাঙ্গা নগরপাড়ার ফজলুল হকের ছেলে তারভির ইসলাম সোহাগ (৩৫)।এসময় তাদের নিকট থেকে ৯টি মোবাইল ফোন, এক লক্ষ সতের হাজার দুই শত টাকা, ১ টি সিঙ্গার অ্যান্ড্রয়েড

টিভি, ১ টি রাউটার,১ টি ডায়েরি এবং ১ টি মিনি প্যাড জব্দ করে।

রাজশাহী এন্টি টেররিজম ইউনিটের উপ পুলিশ কমিশনার রাকিব জানান, এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) ঢাকা হেডকোয়ার্টার থেকে রাজশাহীতে অনলাইন জুয়াড়ীদের তথ্য সংগ্রহকরে তদন্ত করছিলো। গত কাল মঙ্গলবার ঢাকা থেকে একটি টিম আসে এবং এন্টি টেররিজম ইউনিটের রাজশাহী অফিসের সহায়তায় রাজশাহীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৫ অনলাইন জুয়াড়ীকে গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরো জানান, এই জুয়ারিরা বিভিন্ন অনলাইন জুয়া অ্যাপস ব্যবহার করে অনলাইন ক্যাসিনো-জুয়া খেলার মাধ্যমে সাধারণ মানুষকে বিভিন্ন ধরণের প্রলোভন দেখিয়ে প্রতারণার উদ্দেশ্যে অনলাইনে জুয়া খেলায় উদ্বুদ্ধ করে মোবাইল ব্যাংকিং (নগদ/বিকাশ/ রকেট) ব্যবহার করে অবৈধ ই-ট্রানজেকশন এবং নগদ টাকা লেনদেনের মাধ্যমে বিপুল পরিমাণ টাকা অবৈধ ভাবে হাতিয়ে নিচ্ছিল। এতে অনলাইন জুয়া প্ল্যাটফর্মে আসক্ত হয়ে যুবসমাজসহ সাধারণ জনগণ সর্বশান্ত ও ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে।

এসব প্রতিরোধ করতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এমন অভিযান অব্যাহত থাকবেও বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

 

ডিমলায় বাবা-মায়ের অভিযোগে মাদকাসক্ত ছেলের কারাদণ্ড

আমিনুর রহমান দুলাল,

(নীলফামারী) প্রতিনিধিঃ   

 

নীলফামারীর ডিমলায় বাবা-মায়ের অভিযোগে জহির উদ্দিন (৩৮) নামে এক মাদকাসক্ত ছেলেকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

 

রবিবার (৯-এপ্রিল ) দুপুরে ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বেলায়েত হোসেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(৫) ধারায় এ রায় দেন।

 

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও বেলায়েত হোসেন জানান, জহির দীর্ঘদিন ধরে মাদক সেবন করে আসছেন। সে মাদক সেবন করে মাঝে মধ্যেই মাকে মারধর করাসহ পরিবারের লোকজনের ওপর অত্যাচার ও জনসাধারণের শান্তি বিনষ্ট করায় তার অত্যাচারে অতীষ্ঠ হয়ে মা-বাবাই তার বিরুদ্ধে অভিযোগ করেন।

 

সাজাপ্রাপ্ত জহির উদ্দিন উপজেলার টেপাখড়িবাড়ী ইউনিয়নের চরখড়িবাড়ী গ্রামের আনছার আলীর ছেলে। 

 

ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) লাইছুর রহমান জানান, মাদকাসক্ত ছেলের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে বাবা আনছার আলী ও মা জরিনা বেগম এলাকাবাসীর সহযোগিতায় ছেলে জহির উদ্দিনকে অভিযোগসহ পুলিশের হাতে তুলে দেয়। তিনি আরও বলেন, ডিমলা থানার এসআই কামাল হোসেন ও তার সঙ্গীয় ফোর্স মিলে মাদকাসক্ত আসামি জহিরকে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করলে ম্যাজিস্ট্রেট তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন এবং বিকেলে তাকে জেলার জেল হাজতে প্রেরণ করা হয়েছে হয়। এসময় ছেলের বিনাশ্রম কারাদণ্ডের রায় শুনে কান্নায় ভেঙ্গে পরেন অভিযুক্ত মাদকাসক্ত জহির উদ্দিনের বাবা-মা।


   Page 1 of 10
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
উপদেষ্টা মন্ডলীর সভাপতি হাজী ইউসুফ চৌধুরী নাঈম, সম্পাদক ও প্রকাশকঃ এম.এ মান্নান

নির্বাহী সম্পাদক: মো: রাসেল মোল্লা
ব্যবস্থাপনা সম্পাদকঃ খন্দকার আজমল হোসেন বাবু, সহ সম্পাদক: কাওসার আহমেদ । প্রধান বার্তা সম্পাদক: আবু ইউসুফ আলী মন্ডল, সহকারী-বার্তা সম্পাদক শারমিন আক্তার মিলি। ফোন: বার্তা বিভাগ 01618868682- 01914220053, সম্পাদক ও প্রকাশক: 01980716232
ঠিকানাঃ বার্তা ও বানিজ্যিক কার্যালয়- নারায়ণগঞ্জ, সম্পাদকীয় কার্যালয়- জাকের ভিলা, হাজী মিয়াজ উদ্দিন স্কয়ার মামুদপুর, ফতুল্লা, নারায়ণগঞ্জ। শাখা অফিস : নিজস্ব ভবন, সুলপান্দী, পোঃ বালিয়াপাড়া, আড়াইহাজার, নারায়ণগঞ্জ-১৪৬০, রেজিস্ট্রেশন নং 134 / নিবন্ধন নং 69 মোবাইল : 01731190131,E-mail- notunbazar2015@gmail.com, E-mail : mannannews0@gmail.com, web: notunbazar71.com,
    2015 @ All Right Reserved By notunbazar71.com

Developed By: Dynamicsolution IT [01686797756]