দেশজুড়ে -
রূপগঞ্জের প্রান্তিক মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ

মো: রাসেল মোল্লা 

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জ ইউনিয়নের হারিন্দা, শুরিয়াবো, জাঙ্গীর, কুদুরমার্কেট, দারগাবাড়ীরটেকসহ আশপাশের এলাকার প্রান্তিক মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশনায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গাজী গোলাম মূর্তজা পাপ্পার পক্ষে রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ছালাউদ্দিন ভুঁইয়ার অর্থায়নে এ সকল ঈদসামগ্রী বিতরণ করা হয়। হারিন্দা মাদ্রাসার মাঠে আয়োজিত বিতরণী সভায় সভাপতিত্ব করেন ইউপি সদস্য আব্দুল্লাহ আল মামুন দোলন। 

 এ সময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম এ মোমেন, রূপগঞ্জ ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আব্দুল হামিদ, আওয়ামীলীগ নেতা জুলফিকার আলী, আলম হোসেন, ডা: বাচ্চু মিয়া, দুলাল মিয়া, নুরুল ইসলাম নুরু, জাহিদুল ইসলাম জাহিদ, সমাজসেবক আমীর, যুবলীগ নেতা জমির আলী প্রমুখ। 

 পরে প্রান্তিক মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ করা হয়। 

 

 রিপোর্ট 

 নির্বাহী সম্পাদক

 দৈনিক নতুন বাজার ৭১.কম

স্বপ্নকথা ফাউন্ডেশনের উদ্যোগে ছিন্নমূল , অসহায়,ও হতদরিদ্রদের মাঝে ইফতার বিতরণ

মো: রাসেল মোল্লা 

 

পবিত্র মাহে রমজানে ছিন্নমূল, অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে ইফতার বিতরণ করেছে স্বপ্নকথা ফাউন্ডেশন।

শুক্রবার রাজধানীর উত্তরা ৭ নং সেক্টর পার্ক এলাকায় বিকাল পাঁচ টার পর থেকে ৫” শতাধিক মানুষের মাঝে ইফতার বিতরণ করা শুরু হয়। রোজাদার নারী-পুরুষের হতে ইফতার সামগ্রী তুলে দেয় সংগঠনের সদস্যরা। শারীরিক প্রতিবন্ধী, রিকশাচালক, গৃহকর্মী, অসহায়, রাস্তায় বসবাস করা ছিন্নমূল মানুষ ও স্বল্প আয়ের মানুষের হাতে ইফতার তুলে দেন তারা।

ইফতার বিতরণের আগে স্বপ্নকথা যুব ও নারী কল্যাণ সংস্থার চেয়ারম্যান শামীমা আরা মুন্নী বলেন, আমরা এসএসসি ২০০০ ব্যাচ সহ সকল শ্রেনী পেশার মানুষদের নিয়ে কল্যাণমুখী কাজ করতে চাই। অসহায় মানুষের পাশে দাঁড়াতে চাই। কাঁধে কাঁধ মিলিয়ে মানবকল্যাণে নিয়োজিত থাকতে চাই। আমরা নানামুখী উদ্যোগ নিয়েছি। সেই চেষ্টা থেকে আজ ছিন্নমূল মানুষের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। আগামীতে এই ধরনের কাজ চলমান থাকবে।

সংগঠনটির সমাজ কল্যাণ সম্পাদক শেখ অহিদুল্লাহ বলেন, সমাজ ও মানবকল্যাণে আমরা নিজেদের বিলিয়ে দিতে চাই। আমাদের এই সংগঠনটি পর্যায়ক্রমে জাতীয়ভাবে অবদান রাখতে চাই। এমন আরো অনেক কাজ করার পরিকল্পনা আমাদের আছে। 

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারন সম্পাদক আব্দুল হালিম মিয়াজী,সাইফুল ইসলাম,আলমগীর হোসাইন ,কাউসার মিয়াজি,সাথী সাবিহা,মরিয়ম বেগম ,আশরাফুল ইসলাম জুয়েল,সালমা আক্তার রুনা ,রাজিয়া সুলতানা মিতু ,শাহিন আলম

আবু হানিফা ,এনামুল হক মোল্লা,মনির হোসেন রুবেল,আল আমিন ,কামাল আহমেদ রাসেল,রিমি ,সানি,আবিদা,মাহমুদা আফরিন,সুলতানা বীথি, সোনার বাংলা গ্রুপের এডমিন জাকির হোসেন প্রমুখ। এতে আরও দুই শতাধিক বন্ধুমহল ইফতার ও দোয়া মাহফিলে অংশ নেয়। ইফতার ও দোয়া মাহফিল পরিচালনা করেন শেখ অহিদুল্লাহ।

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক 

দৈনিক নতুন বাজার ৭১.কম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কামাল হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামি গ্রেফতার

মো: রাসেল মোল্লা 

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কামাল হত্যার মামলার আসামি সাদ্দামকে ঢাকার ধানমন্ডি থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

আজ শুক্রবার (২৯শে মার্চ) দুপুরে ঢাকার ধানমন্ডি থানার জিগাতলা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। 

নারায়ণগঞ্জ আদমজীনগর র‌্যাব-১ র মিডিয়া অফিসার সনদ বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪শে মার্চ নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম  আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা ৬জন আসামিকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার  টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এরমধ্যে ৪ জন আসামি আদালতে রায় প্রদান কালে জেলহাজতে আটক ছিল। শরীফ (২০) এবং সাদ্দাম (২৬) নামের দুইজন পলাতক ছিল।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামিদের গ্রেফতারে র‌্যাব গোয়েন্দা তথ্য সংগ্রহ করা শুরু করে। এক পর্যায়ে র‌্যাব -১১ একটি গোয়েন্দা দল গোপন তথ্যের মাধ্যমে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সাদ্দামের অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়। শুক্রবার ডিএমপি ঢাকার ধানমন্ডি থানার জিগাতলা এলাকায় অভিযান চালিয়ে সাদ্দামকে গ্রেফতার করা হয়।

তিনি আরো জানান, রূপগঞ্জ উপজেলার গুতিয়াব গ্রামের কামাল হোসেন জমির কেনা-বেচার ব্যবসা করতেন। সেই সুবাদে জমি বিক্রয়ের শর্তে ভিকটিম তার নিজ এলাকার মাহবুব রহমানের কাছ থেকে ৬০ হাজার টাকা বায়না গ্রহণ করেছিলেন। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে মাহবুব জমির টাকা দিতে না পারায় কামাল হোসেন বায়নার টাকা ফেরত দিবে বলে আশ্বস্ত করেন। এ নিয়ে তাদের মধ্যে বিরোধ ও প্রায় সময় কথা-কাটাকাটি চলছিল। সেই বিবাদের সূত্র ধরে ২০১৪ সালের ২৪ শে জুন সাদ্দামসহ ৫ জন মিলে ভিকটিমকে টার্গেট করে কামাল হোসেন রাস্তার মধ্যে এলোপাতাড়ি মারধর করে এবং কুপিয়ে হত্যা করে। 

উক্ত ঘটনায় কামাল হোসেন মা বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়েল করেন।

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক 

দৈনিক নতুন৭ বাজার ৭১.কম

দুঃস্থদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ

মো: রাসেল মোল্লা 

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধাদের মধ্যে সংবর্ধনা ও দুঃস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।২৮ মার্চ বৃহস্পতিবার রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে। জনতা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রূপগঞ্জ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ছালাউদ্দিন ভুঁইয়া। 

 সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গাজী গোলাম মূর্তজা পাপ্পা, রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান হারেজ, জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোক্তার হোসেন, রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম এ মোমেন, আওয়ামীলীগ নেতা বীরমুক্তিযোদ্ধা শাহজাহান ভুঁইয়া, বীরমুক্তিযোদ্ধা মোন্তাজ উদ্দিন, মোমেন মিয়া, আব্দুল্লাহ আল-মামুন, নাজিম উদ্দিন ভুঁইয়া কুসুম, রূপগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক আরিফ খাঁন জয়, রূপগঞ্জ ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রহমতউল্লাহ, রূপগঞ্জ ইউপি সদস্য আলমগীর হোসেন প্রমুখ । 

 পরে মুক্তিযোদ্ধাদের মধ্যে নগদ অর্থ, সম্মাননা পদক ও দুঃস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। 

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক 

দৈনিক নতুন বাজার ৭১.কম

সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

মো: রাসেল মোল্লা 

 

মাহে রমজান উপলক্ষে সোনার বাংলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বনানী স্টার কাবাব হল রুমে এ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে অংশ গ্রহন করেন বিভিন্ন গ্রুপের 

আসা বন্দুরা।

এসময় এসএসসি-২০০০ ব্যাচ এর বন্ধু মহলের মধ্যে উপস্থিত ছিলেন এডমিন সাংবাদিক রাসেল মাহমুদ, মোস্তফা সরকার,ইসমাইল হোসেন,জিহাদ হোসেন, জাকির হোসেন, নিজাম উদ্দিন শান্ত,মোঃ মহসিন,মডারেটর পাবেল রহমান,জেরিন,ইতিসহ আক্তার হামিদ খান,আশ্রাফুল ইসলাম জুয়েল,সুজন রাজ,মিজানুর রহমার শিমুল, জহিরুল ইসলাম রুবেল,নাঈম সিদ্দিক,এনামুল হক,নোবেল,জাবেদ,সুমা,জেসমিন,ফারজানা,শোভা,নিশি,তুহিন,আলমগীর, সালাউদ্দিন,মোবারক হোসেন,আঃ কুদ্দস,কালাম,রাজপ্রমুখ। এতে আরও দুই শতাধিক বন্ধুমহল ইফতার ও দোয়া মাহফিলে অংশ নেয়। ইফতার ও দোয়া মাহফিল পরিচালনা করেন শেখ অহিদুল্লাহ।

উল্লেখ্য এসএসসি ব্যাচ ২০০০ ব্যাচ এর মধ্যে অনেকেই বর্তমানে ইউএনও, প্রফেসর, ডাক্তার, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী, সরকারি-বেসরকারি কর্মকর্তাসহ বিভিন্ন পেশায় নিয়োজিত রয়েছেন।

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক 

দৈনিক নতুন বাজার ৭১.কম

দৈনিক ক্রাইম সংবাদ পত্রিকার প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী ইফতার পার্টির মধ্য দিয়ে উদযাপিত।

স্টাফ রিপোর্টার  

 

দৈনিক ক্রাইম সংবাদ পত্রিকার প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী ইফতার পার্টির মধ্য দিয়ে সম্পন্ন হল, অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত ও দোয়া শেষে ইফতার ও নামাজ আদায়ের পরে, অনুষ্ঠানের নিমন্ত্রিত অতিথিগণ দৈনিক ক্রাইম সংবাদ পত্রিকার শুভ কামনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। শুক্রবার বিকাল ৫ টায় দৈনিক ক্রাইম সংবাদ পত্রিকার ঢাকা জেলার সাভারে নিজ কার্যালায়ে দৈনিক সকালের সময় ঢাকা জেলা প্রতিনিধি মোঃ ইমাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা প্রেস ক্লাবের সভাপতি আওরঙ্গজেব কামাল । তিনি এ সময় বলেন,সকল সাংবাদিকদের ঐক্যবন্ধ হওয়া একন্ত প্রয়োজন তা না হলে সাংবাদিকরা সব সময় নানাবিধ সমস্যার মধ্যে থাকবে। সাংবাদিকদের সমাজে মুল্যয়নের অভাব অনুভব করে বলেন, দিনে দিনে অনেক প্রত্রিকার সম্পাদক যেমন বাড়ছে, তেমনি সাংবাদিকের সংখ্যাও বাড়ছে বটে কিন্ত সমাজে মানুষের কাছে কল্যানমুখী সাংবাদিকের জন্য উপযুক্ত প্রশিক্ষন প্রয়োজন। সেসাথে তিনি দৈনিক ক্রাইম সংবাদের উত্তরোত্তর মঙ্গল কামনা করেন। এছাড়া প্রধান অতিথি সকল পত্রিকার সম্পাদকদের প্রতি অনুরোধ জানান প্রশিক্ষন দিয়ে নতুন প্রতিনিধি নিয়োগের জন্য। অনুষ্ঠানে প্রধান আলোচন হিসাবে ছিলেন দক্ষিণ অঞ্চল সাংবাদিক ইউনিয়নের উপদেষ্ঠা মোঃ আব্দুল মান্নান ভূঁইয়া। তিনি বলেন, সাংবাদিকদের মধ্যে বৈষম্য অবশ্যই দুর করতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে ছিলেন, সাভার প্রেস ক্লাবের মোঃ ওমর ফারুক, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ রাজু আহমেদ । দৈনিক ক্রাইম সংবাদ পত্রিকার প্রকাশক ও সম্পাদক কাজী দেলোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, একতা সাংবাদিক সংগঠনের সাধারন সম্পাদক কাজী মোঃ সজীব, সিনিয়র সহ-সভাপতি মোঃ তাহের তারেক,দৈনিক সত্য প্রকাশ পত্রিকার মোঃ আরমান হোসেন, সম্পাদক মোঃ শহিদুল ইসলাম বাবু,দৈনিক আলোকিত সকালের প্রতিনিধি মোঃ রোমান,দৈনিক মাতৃজগত পত্রিকার মোঃ রাফিক উদ্দিন,সিএনএন বাংলা টিভির মোঃ শাহিন আলম আশিক, প্রমুখ।এসময় আরো গণমাধ্যম কর্মীরা সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

শ্রীপুরে কাভার্ডভ্যান চাপায় ব্যবসায়ীর মৃত্যু

গাজীপুরের শ্রীপুরে কাভার্ডভ্যান চাপায় দুলাল হোসেন (৫০) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা পল্লী বিদ্যুৎ মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

 

নিহত দুলাল হোসেন দিনাজপুর জেলার মোড়ালিপাড়া গ্রামের মৃত হোসেন আলীর ছেলে।

 

তিনি মাওনা চৌরাস্তায় খোলাবাজারে সবজি বিক্রি করতেন।

 
 
 

 

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মাওনা হাইওয়ে থানার ওসি মোহাম্মদ মাহবুব মোর্শেদ।

 

ছোট বোন আনোয়ারা বেগম জানান, তার ভাই দুলাল হোসেন মাওনা চৌরাস্তায় সবজির ব্যবসা করে খুব কষ্টে সংসার চালাতেন। সকালে আমি ভাইয়ের জন্য একটি বৈদ্যুতিক পাখা, এক বস্তা চাল ও ডাল কিনে খবর দেই বাসায় এসে বাজারগুলো নিয়ে যাওয়ার জন্য। আমার বাসায় আসার পথে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় ঢাকাগামী দ্রুতগতির একটি কাভার্ডভ্যান তাকে চাপা দিলে অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই ভাইয়ের মৃত্যু হয়।

 

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাহবুব মোর্শেদ বলেন, মহাসড়ক পার হতে গিয়ে কাভার্ডভ্যান চাপায় সবজি ব্যবসায়ী দুলাল হোসেনের মৃত্যু হয়। স্থানীয়দের সহায়তায় ঘাতক কাভার্ডভ্যান আটক করলেও চালক পালিয়ে গেছে। নিহতের স্বজনদের অভিযোগের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজধানীতে ছিন্নমুল মানুষের মাঝে খাদ্য ও বই খাতা বিতারন করলেন বাংলাদেশ গৃহহীন ও ভূমিহীন হাউজিং লিঃ কতৃপক্ষ

মীর জেসান হোসেন তৃপ্তী :

 স্টাফ রিপোর্টার 

 

রাজধানীতে ছিন্নমুল মানুষের মাঝে খাদ্য ও বই

খাতা বিতারন করলেন বাংলাদেশ গৃহহীন ও ভূমিহীন হাউজিং লিঃ এর নেতৃবৃন্দ।

গতকাল সকাল ১১টায় আশুলিয়া প্রেস ক্লাবের সামনে সংগঠনের চেয়ারম্যান ও

ঢাকা প্রেস ক্লাবের সভাপতি আওরঙ্গজেব কামালের নেতৃত্রে এই কর্মসূচি শুরু

করা হয়। এ সময় সংগঠনের উপদেষ্টা মোঃ আব্দুল মান্নান ভূঁইয়ার সভাপতিত্বে

খাদ্য বিতারন করেন সংগঠনের সাধারন সম্পাদক মোঃ আজাহার আলী,অর্থ সম্পাদক

মোঃ ইনুস আলী। এর পর গাবতলীতে পিকাপ ভ্রানে করে খাদ্য ও বই খাতা নিয়ে

গাবতলী বাসষ্টান্ডের ছিন্নমুল স্কুলের পথ শিশু মাঝে বিতারন করা হয়।

দুপুরে সংগঠনের চেয়ারম্যান ও ঢাকা প্রেস ক্লাবের সভাপতি আওরঙ্গজেব

কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন

বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ও ঢাকা প্রেস ক্লাবের সিনিয়ার

সহ- সভাপতি এ্যাড,মোতাসিম বিল্লাহ। তিনি এ সময় বলেন আমারা ছিন্নমুল

অসহায় মানুষের পাশে থেকে সব সময় কাজ করে চলেছি। বাংলাদেশ গৃহহীন ও

ভূমিহীন হাউজিং লিঃ এর কার্যক্রম কে ধন্যবাদ জানাই। অনুষ্ঠানে প্রধান

আলোচক হিসাবে বক্তব্য রাখেন মোঃ আব্দুল মান্নান ভূইয়া ।তিনি বলেন,অসহায়

মানুষের পাশে দাঁড়ানোই মানবসেবার সর্বোত্তম কাজ। এ সময় উপস্তিত ছিলেন

মাকসুদা আক্তার,মোজাহিদ হোসেন,সমাসেবা কর্মকর্তা আজ্ঞুমনোয়ারা,সংগঠনের

সদস্য মোঃ জুয়েল প্রমুখ। এর পর বিকাল ৫ ঘটিকায় মিরপুরে ইব্রহিমপুরে

মনিপুরে স্কুলের সামনে খাদ্যসমগ্রী বিতারন করেন সংগঠনের চেয়ারম্যান

আওরঙ্গজেব কামাল,এ্যাড,মোঃ মোতাসিম বিল্লাহ,আব্দুল মান্নান

ভূঁই্য়া,সংগঠনের সাধারন সম্পাদক মোঃ আজাহার আলী, মহিলা বিষয়ক সম্পাদিকা

রাশিদা হামিদ অনি,অর্থ সম্পাদক হাজী ইউনুস আলী,মোঃ জুয়েল প্রমুখ।

 

তিন পদে লোক নিচ্ছে হুয়াওয়ে বাংলাদেশ

  স্টাফ রিপোর্টার 

 

ইঞ্জিনিয়ারিং ও ফিন্যান্স বিভাগের তিনটি পদে লোক নিচ্ছে দিয়েছে হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশ (লিমিটেড)। অভিজ্ঞ প্রার্থীরা আগামী ১১ই মার্চ ২০২৪-এর মধ্যে পদগুলির জন্য আবেদন করতে পারবেন। পদগুলি হলো সিনিয়র ওয়্যারলেস ইঞ্জিনিয়ার, বিজনেস অ্যান্ড প্রজেক্ট ফাইন্যান্স কন্ট্রোলার (বিপিএচফসি) ও কালেকশন ম্যানেজার (ফাইন্যান্স)।

ট্রাবেলশুটিং, কনফিগারেশন পরিবর্তন, ফিচার ডেপলয়মেন্ট এবং এলটিই (লং টার্ম ইভোলিউশন) টিডিডি (টাইম-ডিভিশন ডুপ্লেক্স)-এর মতো টেকনিক্যাল প্রজেক্ট পরিচালনা হবে সিনিয়র ওয়্যারলেস ইঞ্জিনিয়ার পদের দায়িত্ব। এই পদের জন্য সিএসই/ইইই/ইসিই/ইটিই-তে ন্যূনতম স্নাতক ডিগ্রি ও মাল্টি-ভেন্ডর ওয়্যারলেস প্রোডাক্ট মেইনটেন্যান্সসহ টেলিকম খাতে পাঁচ বছরের বেশি অভিজ্ঞতার প্রয়োজন হবে।

বিজনেস অ্যান্ড প্রজেক্ট ফাইন্যান্স কন্ট্রোলার (বিপিএফসি) পদটিতে নির্বাচিত হতে হলে বিডিং, ঝুঁকি মূল্যায়ন, বাজেট, পূর্বাভাস নির্ণয় ও কর্মদক্ষতা বিশ্লেষণে আর্থিক দক্ষতা থাকতে হবে। পদটির দায়িত্বগুলির মধ্যে রয়েছে ক্লায়েন্টের সাথে সম্পর্ক বজায় রাখা, আর্থিক নির্ভুলতা নিশ্চিত করা এবং কমপ্লায়েন্সে সহযোগিতা করা। প্রার্থীদের ন্যূনতম পাঁচ বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা থাকতে হবে।

কালেকশন ম্যানেজার (ফাইন্যান্স) পদটির জন্য পেমেন্ট ফলো-আপ, ট্যাক্স কমপ্লায়েন্স ও অ্যাকাউন্ট রিসিভেবল (এআর) ক্লিয়ারেন্সসহ অন্যান্য দক্ষতার প্রয়োজন হবে। পদটির দায়িত্বগুলির মধ্যে রয়েছে অ্যাকাউন্টিং এবং ট্রেজারি টিমের সাথে সমন্বয়, কালেকশন গ্যাপ বিশ্লেষণ এবং এলসি কমপ্লায়েন্স নিশ্চিত করা। এই পদের জন্যও আবেদনকারীদেরও কমপক্ষে পাঁচ বছরের প্রাসঙ্গিক অভিজ্ঞতা থাকতে হবে।

আগ্রহী প্রার্থীরা নীচের লিঙ্কগুলোর মাধ্যমে পদগুলোর জন্য আবেদন করতে পারবেন:

 

https://hotjobs.bdjobs.com/jobs/huawei/huawei116.htm

 

https://hotjobs.bdjobs.com/jobs/huawei/huawei118.htm

 

https://hotjobs.bdjobs.com/jobs/huawei/huawei117.htm 

টেলিকম এবং আইএসপি শিল্পের পরিবর্তনশীল প্রেক্ষাপটে হুয়াওয়ে পেশাজীবীদেরকে অসাধারণ এক যাত্রার অনন্য সুযোগ দিচ্ছে। উদ্ভাবন এবং উৎকর্ষের প্রতি অঙ্গীকারবদ্ধ প্রতিষ্ঠানটি উৎসাহব্যঞ্জক কাজের পরিবেশের পাশাপাশি ক্যারিয়ার গড়ার আকর্ষণীয় সুযোগ দিয়ে থাকে।

রূপগঞ্জে মাইটিভির চেয়ারম্যান নাসির উদ্দীন সাথীকে ফুলেল শুভেচ্ছা

রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধি 

 

মাইটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন সাথী নারায়ণগঞ্জের রূপগঞ্জে আগমন উপলক্ষে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মাইটিভি রূপগঞ্জ থানা প্রতিনিধি ও রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকবুল হোসেন। গতকাল ৯ ফেব্রুয়ারি শুক্রবার উপজেলার পূর্বাচল ৩শ ফিট সি শেল পার্ক এন্ড রিসোর্টে গ্রী-স্টার-কনফিডেন্স গ্রুপের ডিপো,ডিলার ও বিক্রেতাদের সংবর্ধনা অনুষ্ঠানে এ ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাংবাদিক মোহাম্মদ আলম হোসাইন, এনামুল হক, মোঃ পারভেজ, সৈকত হোসেনসহ আরো অনেকে। 

 

গ্রী-স্টার-কনফিডেন্স গ্রুপের ডিপো,ডিলার ও বিক্রেতাদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্রী-স্টার-কনফিডেন্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হোসাইন মজুমদার। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন সাথী। সহ সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন গ্রী-স্টার গ্রুপের চেয়ারম্যান নাজনীন সুলতানা লতা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইটিভির উপ-ব্যবস্থাপনা পরিচালক আসপিয়া উদ্দিন, পরিচালক নিশাত তাছনিম প্রমি, তৌহিদ আফ্রিদি প্রমূখ। 

 গ্রী-স্টার-কনফিডেন্স গ্রুপের ডিপো,ডিলার ও বিক্রেতাদের সংবর্ধনা অনুষ্ঠানটি মনোজ্ঞ সাংস্কৃতিক ও আনন্দ উল্লাসের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে।

‘সুদিন সত্তা’য় ফুটে ওঠে দলিত জনগোষ্ঠীর হস্তশিল্পের নৈপুণ্য

মো: রাসেল মোল্লা 

 

ইতিবাচক সামাজিক রূপান্তর সাধনে সচেষ্টার অংশ হিসেবে সকলের সামনে তুলে ধরা হয়েছে রাজধানীর বেরাইদ অঞ্চলের অধিবাসী দলিত সম্প্রদায়ের নিপুণ কারুকলা ও হস্তশিল্প। সম্প্রতি (২৭ জানুয়ারি) রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত আলোকি’তে ‘সুদিন সত্তা ২.০’ শীর্ষক এক আয়োজনের মাধ্যমে এসব কারুকলা ও হস্তশিল্প তুলে ধরা হয়। দেশের শীর্ষস্থানীয় অলাভজনক প্রতিষ্ঠান সাজেদা ফাউন্ডেশন এর আয়োজন করে।

আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহণে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠানটি, যার অন্যতম আকর্ষণ ছিল বেরাইদ ঋষি পাড়ার বাসিন্দাদের অংশগ্রহণে ফ্যাশন শো। সংশ্লিষ্ট জনগোষ্ঠীর দক্ষ কারিগরদের নিজ হাতে নকশাকৃত ও তৈরিকৃত বাহারি সব পোষাকের ফ্যাশন শো’টি অতিথিরা দারুণ উপভোগ করেন। আয়োজনটি আরো সফল ও জমজমাট করে তোলার লক্ষ্যে হস্তশিল্পে নির্মিত পণ্যগুলো পরবর্তীতে নিলামের মাধ্যমে বিক্রয় করা হয়।

সাজেদা ফাউন্ডেশনের চেয়ারপার্সন ফারুক সোবহান বলেন, ‘সুদিন সত্তা কেবল একটি সাধারণ অনুষ্ঠান নয়, বরং এটি আমাদের স্বপ্ন ও প্রত্যাশার আন্ত:বিনিময় ও বন্ধুত্বের মাধ্যমে সকলের জন্য কল্যাণকর একটি ভবিষ্যৎ গঠনের উদ্দেশ্যে আয়োজিত এক সার্থক মিলনমেলা।’

সাজেদা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী জাহিদা ফিজ্জা কবির বলেন, ‘সুদিন’ কর্মসূচিটি মূলত পিছিয়ে পড়া বিভিন্ন জনগোষ্ঠীর কল্যাণে কাজ করছে, যার আওতায় আমরা শহরাঞ্চলে দারিদ্র্য বিমোচন ও গোষ্ঠী উন্নয়নে গুরুত্ব দিয়ে থাকি। ’সুদিন সত্তা’র এই আয়োজন আমাদের ‘সুদিন’ প্রকল্পের সামগ্রিক প্রভাবকে চমৎকারভাবে ফুটিয়ে তুলেছে।’

সাজেদা ফাউন্ডেশনের ‘সুদিন’ কর্মসূচির মাধ্যমে যাদের জীবন ইতিবাচকভাবে প্রভাবিত হয়েছে, তাদের অন্যতম হলেন বেরাইদ ঋষি পাড়ার মলি রানী দাশ। প্রকল্পটির কার্যক্রম ও উদ্দেশ্যকে সাধুবাদ জানিয়ে মলি রানী বলেন, ‘একটা সময় দৈনন্দিন জীবনযাপন চালিয়ে নেয়াও আমার জন্য কঠিন হয়ে পড়েছিল। কিন্তু হস্তশিল্পের এই দক্ষতা অর্জন এখন থেকে আমার পরিবারের ভরণপোষণের আরো উন্নত সম্ভাবনা তৈরি করবে বলে আমি আত্মবিশ্বাসী।’

সুদিন সত্তা ২.০’এর আয়োজনে কমিউনিটি পার্টনার (উদ্যোক্তা) হিসেবে যুক্ত ছিল রাঙতা, তানিস বাংলাদেশ, পাড়, শাবানা, ভাঁজ বিন্যাস, সুতন্তু, লৌকিক, রঙদারু, এবং পিরান বাংলাদেশ। এছাড়াও সার্বিক আয়োজনের সাথে সম্পৃক্ত ছিলেন মোঃ আল আমিন (আর্ট), আবিদ আজাদ (ফটোগ্রাফি), এবং সুমাইয়া আক্তার সুমি (ফ্যাশন কোরিওগ্রাফি)। অনুষ্ঠানে মেক-আপ পার্টনার হিসেবে সহযোগিতা করে পারসোনা।

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক 

দৈনিক নতুন বাজার৭১.কম

পূর্বাচলে ঐতিহ্যেবাহী হযরত হোসেন আলী শাহ (র:) লেংটার মেলা অনুষ্ঠিত

মো: রাসেল মোল্লা 

 

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ ইউনিয়ন এর আওতাধীন পূর্বাচল উপশহরে ঐতিহ্যবাহী হযরত হোসেন আলী শাহ (র:) লেংটার মেলা শুরু হয়েছে। তিন (০৩)দিনব্যাপী এ মেলার প্রথমদিন বৃহস্পিবার (১১ জানুয়ারি) সকাল থেকে অনুষ্ঠিত হয়। প্রতি বছর বাংলা পৌষ মাসের ২২ তারিখের এই দিনে এ মেলার আয়োজন হয়। মেলা কেন্দ্র করে পুরো এলাকায় উৎসবের আমেজ সৃষ্টি হয়। এবারও বিপুল মানুষের সমাগম হয়েছে।

মেলায় প্রতি বছরের মত এবার ও মিষ্টি, বাহারি ঐতিহ্যেবাহী খাবার, চিড়া ভাজা, নিমকি, ফুলড়ি, চানাচুর ভাজা, হালিম, ফুচকা, মনোহরি, পুতুল, নানা রকমের খেলনা, বিভিন্ন রাইডসহ ২৫০ শতাধিক দোকান এসেছে। নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার পাশাপাশি পার্শ্ববর্তী ঢাকা,গাজিপুর,ননরসিংদী , বিভিন্ন জেলা থেকে নানা ধরনের তৈজসপত্র নিয়ে দোকানিরা মেলায় এসেছেন।

মেলার আয়োজক কমিটি সূত্রে জানা যায় আনুমানিক ৮০ বছর আগে থেকে তাদের পূর্বপুরুষগণ এখানে এই বাৎসরিক ওরশ শরীফ মেলার আয়োজন করেন। প্রথম অবস্থায় মানুষ জন মেলায় আসতো না কারন জঙ্গলের ভিতর ভয় পেতো, আস্তে আস্তে রাস্তা ঘাট তৈরি হইছে মানুষের ও আসা যাওয়া বাড়ছে। এখন মেলায় প্রতি বছরেই প্রচুর লোক হয়। লোক হওয়ার কারনে একদিনের মেলা এখন তিন দিন হয়। এরপর থেকে আশপাশের প্রতিটি গ্রামের মানুষ মেলাটিকে বাৎসরিক উৎসব করে নেওয়াতে প্রশাসনিক ব্যবস্থা ও জন - প্রতিনিধি ব্যাক্তিবর্গ মেলার সার্বিক উন্নয়েন জন্য কাজ করছে।

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক 

দৈনিক নতুন বাজার ৭১.কম

অন্নদানগর তরুন সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে কম্বল বিতরণ।

মোঃমন্জুরুল আহসান
স্টাফ রিপোর্টার:-রক্তদানের ডাক মানুষের মধ্যে ছড়িয়ে দিবো অসহায় মানুষের মুখে হাসি ফোটাবো এই প্রতিপাদ্যকে সামনে রেখে নতুন বছরের শুভেচ্ছা নিয়ে এতিম ও অসহায়দের মাঝে প্রায় ১০৪ পিছ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন অন্নদানগর তরুণ স্বেচ্ছাসেবী সংগঠন।

গতকাল দুপুরে অন্নদানগর মহাবিদ্যালয় মাঠে এসব কম্বল বিতরণ করা হয়।

এসময় আয়োজিত অনুষ্ঠানে অন্নদানগর মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হানিফ উদ্দিনের সভাপতিত্বে
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রশিদ মন্ডল ফাউন্ডেশনের চেয়ারম্যান মিজানুর রহমান,

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অন্নদানগর হাইস্কুলের অবসরপ্রাপ্ত প্রধান শিক ইমান আলী, সংগঠনে উপদেষ্টা মন্ডলীর সদস্য রমজান আলী, আব্দুর রহমান, সহকারি শিক্ষক মঞ্জুরুল ইসলাম, ইউপি সদস্য আরিফ সরকার প্রমুখ।
এছাড়া অন্যদের মধ্যে উপজেলা ছিলেন তিস্তা তরুণ সেচ্ছাসেবী সংগঠন এর প্রতিষ্টাতা সভাপতি সোহানুর রহমান সোহান।ইমেজ ব্লাড ডোনার সোসাইটি এর প্রতিষ্ঠাতা সানাউল রনি, সেচ্ছাসেবী সংগঠন সদস্য মাহবুব, রনি,রিশাদ আশিকুর রহমান অলি, আসিক
রবিউল ইসলাম রবি, মুন্না,হোসাইন আলী, রাবিতুল ইসলাম, হাসন হোসেন সহ বিভিন্ন সংগঠনের সদস্য বৃন্দ।
উল্লেখ্য, শুরুতে স্বেচ্ছাসেবী রক্তদাতা সংগঠন হিসেবে প্রতিষ্ঠা হলেও বর্তমানে শীতবস্ত্রসহ নানা সামাজিক সেবামূলক কার্যক্রমে অংশ নিচ্ছে অন্নদানগর তরুণ স্বেচ্ছাসেবী সংগঠনটি

বাংলাদেশ গৃহহীন ও ভূমিহীন হাউজিং লিঃ এর পক্ষ থেকে কম্বল ও বই বিতরণ

মীর জেসান হোসেন তৃপ্তী :

স্টাফ রিপোর্টার 

ঢাকা মহানগরীতে হিম হিম ঠাণ্ডা বাতাস আর ঘন

কুয়াশায় নাকাল জনজীবন। শীতের এই তীব্রতা অসহায় দুস্থ নিম্ম আয়ের

মানুষকে বেশি কাবু করছে । শীতার্ত অসহায় ও দুস্থ মানুষের একটু উষ্ণতা

দিতে তাদের পাশে দাঁড়ানো অব্যাহত রেখেছেন বাংলাদেশ গৃহহীন ও ভূমিহীন

হাউজিং লিঃ নামের একটি সংগঠন। ঢাকা মহানগরীর মিরপুর মিল্লাত ক্যাম্পের

পার্শ্বে অসহায়-দুঃস্থ ভূমিহীন শীতার্থ মানুষের মাঝে কম্বোল বিতারন এবং

শিশুদের মাঝে বই বিতান করেছেন সংগঠনের নেতৃবৃন্দ। বাংলাদেশ গৃহহীন ও

ভূমিহীন হাউজিং লিঃ এর নিজস্ব অর্থায়নে এসব কম্বল ও বই বিতরণ করা হয়।

হাজী মোঃ ইনুছ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য

রাখেন ঢাকা প্রেস ক্লাবের সভাপতি ও সংগঠনের চেয়ারম্যান আওরঙ্গজেব কামাল।

তিনি এ সময় বলেন, অসহায় ও দুস্থ মানুষের শীত নিবারণের জন্য বাংলাদেশ

গৃহহীন ও ভূমিহীন হাউজিং লিঃ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। আমরা গৃহহীন ও

ভূমিহীন অসহায় মানুষের পাশে থেকে কাজ করছি। আমার বিশ্বাস বাংলাদেশ গৃহহীন

ও ভূমিহীন হাউজিং লিঃ সবসময় অসহায় ও দুস্থ মানুষের পাশে থাকবে।

সংগঠনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আজাহার আলীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ

অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা প্রেস ক্লাবের মহিলা বিষয়ক সম্পাদক

রাশেদা হামিদ অনি,বাংলাদেশ ন্যাশনাল নিউজ ক্লাবের সাভার উপজেলার সাধারন

সম্পাদক মোঃ মনির হোসেন বিশ্বাস,ইঞ্জিনিয়ার মোঃ নজরুল ইসলাম,ইঞ্জিনিয়ার

মোঃ বাদশা মিয়া, এ সময় আরো উপস্থিত ছিলেন মোহম্মাদ আলী,মাহমুদা

বেগম,জহুরা বেগম,মোঃ নুরুল ইসলাম,মোঃ মঈন খান,মোঃ ইমরান আলী,মোঃ হুমায়ুন

,মোঃ কবির হোসেন,মোঃ মরিয়াম বেগম,কহিনুর বেগম,শিল্পী বেগম,লাইলী

বেগম,মিসেস গোলাপী প্রমুখ।

 

পারিবারিক বন্ধন সুদৃঢ় করতে ও কাছের মানুষকে নিরাপদ রাখতে এলো ‘ইমো নাও’

মো: রাসেল মোল্লা 

 

শেয়ারিং ইজ কেয়ারিং’ এই ধারণা থেকে উদ্বুদ্ধ হয়ে সম্প্রতি লোকেশন-

ভিত্তিক শেয়ারিং ও ইন্টার‍্যাকশন ফিচার ‘ইমো নাও’ নিয়ে এলো বিশ্বের শীর্ষস্থানীয় ইনস্ট্যান্ট মেসেজিং

অ্যাপ ইমো। ফিচারটি ব্যবহারকারীদের নিরাপত্তা বৃদ্ধি করবে ও তাদের মধ্যে পারিবারিক বন্ধন সুদৃঢ় করতে

সহায়তা করবে।

বাংলাদেশে পারিবারিক সংস্কৃতি খুবই গুরুত্বপূর্ণ, এখানে মানুষ পরিবারের সাথে থাকতেই ভালোবাসেন। কাছের

মানুষের প্রতি তাদের মমতা ও ভালোবাসা প্রকাশের অংশ হিসেবে এই সংস্কৃতি গড়ে উঠেছে। বাংলাদেশের সমাজ

যেহেতু অনেক বেশি পরিবারকেন্দ্রিক, তাই অনেক সময়েই আমাদের পরিবারের কেউ, বিশেষ করে তরুণ, বয়স্ক

বা পছন্দের কেউ বাইরে থাকলে বা অনেক দেরি করে বাসায় ফিরলে দুশ্চিন্তা হয়। অনেক সময় অনাকাঙ্ক্ষিত

ঘটনাও ঘটে যে কারণে পরিবারের সদস্যদের দুশ্চিন্তা করতে হয়। এ ধরনের পরিস্থিতি এড়িয়ে যেতে ও

পরিবারের সদস্যদের সাথে সপ্তাহের প্রতিদিন ২৪ ঘণ্টা একসাথে থাকতে ইমো একটি নতুন ফিচার নিয়ে

এসেছে, যেন ব্যবহারকারীরা পরিবারের সদস্যদের সাথে লোকেশন ও পরিস্থিতির তথ্য শেয়ার করার সুযোগ

পান। ফিচারটি একদিকে কেবল দুশ্চিন্তাই কমাবে না, পাশাপাশি পরিবারের সদস্যদের দূরত্ব যাই হোক না কেন

সবসময় তাদের কাছাকাছি রাখবে।

উদাহরণ হিসেবে বলা যায়, পড়াশোনা সম্পর্কিত কোনো কাজে আটকে গিয়ে একজন ছাত্রের বাড়ি ফিরতে দেরি

হচ্ছে। রাতে দেরি করে বাসায় ফেরার সময় সে ‘ইমো নাও’ থেকে রুট শেয়ার করার সুযোগ পাবে। এতে করে সে

বাড়ি ফিরে এসেছে কি না তা তার পরিবারের সদস্যরা দেখার সুযোগ পাবেন ও নিশ্চিন্ত হতে পারবেন। লোকেশন

শেয়ারিং, রুট শেয়ারিং, স্ট্যাটাস নোটিশ ও জিপিএস নেভিগেশনের মতো ফিচার ব্যবহার করে পরিবারের

সদস্যদের সাথে লোকেশন শেয়ার ও যোগাযোগ করার সুযোগ পাবেন ব্যবহারকারী। ফলে পরিবারের সদস্যরা

নিরাপদ ও সুরক্ষিত বোধ করতে পারবেন।

যাতায়াত বা ভ্রমণে থাকার সময় যেকোনো জায়গায় যেকোনো ধরণের সমস্যা হলে পরিবারের সদস্যরা

স্বয়ংক্রিয়ভাবে স্ট্যাটাস নোটিশ পাবেন। অর্থাৎ, পরিবারের সদস্যরা সবাই সবার সাথে কানেক্টেড থাকার

সুযোগ পাবেন যা পরিবারের বন্ধনকেই আরও দৃঢ় করবে।

যেসব পরিবারের অর্থোপার্জনকারী সদস্যরা ভিন্ন কোনো শহর বা দেশে থাকেন, যেমন প্রবাসী শ্রমিকরা

নিরাপত্তা ও হোমসিকনেসের কারণে উদ্বিগ্ন থাকেন। এসব ক্ষেত্রে তারা কোথায় আছেন তা পরিবারের

সদস্যদের জানাতে ‘ইমো নাও’ খুব কার্যকরী হবে। এতে করে তাদের আত্মীয়স্বজনেরা নিশ্চিন্ত থাকার সুযোগ

পাবেন। একইসাথে, প্রবাসে থাকা সদস্যটিও বাড়িতে থাকা তার সন্তান, সঙ্গী বা পরিবারের বয়স্ক সদস্যরা

একটি ভার্চ্যুয়াল ম্যাপের মাধ্যমে কানেক্টেড থাকার সুযোগ পাবেন। যেকোনো লোকেশন আপডেটের ওপর

ভিত্তি করে ‘ইমো নাও’য়ের মাধ্যমে যখন পারিবারিক গ্রুপ ব্যবহারকারীরা একে অপরের সাথে যোগাযোগ

করবেন তখন প্রবাসী বাংলাদেশীরাও এই উষ্ণ যোগাযোগের কারণে নিজেদের হোমসিকনেস কমিয়ে আনার

সুযোগ পাবেন।

ইমোর বিজনেস ডিরেক্টর মেহরান কবির বলেন, “ইমো’র কার্যকরী ভয়েস ও ভিডিও কলিং সেবার মাধ্যমে

দূরত্ব কমিয়ে পরিবারগুলোকে কাছাকাছি রাখতে পেরে আমরা আনন্দিত। পরিবারের সকল সদস্যকে কানেক্টেড

রাখতে এবং বিশ্বের বিভিন্ন প্রান্তে বসবাসরত সদস্যদের দুশ্চিন্তা কমাতে নতুন এই ইমো নাও লোকেশন

শেয়ারিং ফিচার নিয়ে এসেছি আমরা। এই ফিচারের সাহায্যে পরিবারের সদস্যরা একে অপরের নিরাপত্তা নিশ্চিত

করার মাধ্যমে পরিবারকেন্দ্রিক চেতনা অটুট রাখতে পারবেন। দূর প্রবাস অথবা কাছের কোনো গন্তব্যের

উদ্দেশে ছুটে চলা – কোনো পরিস্থিতিতেই থাকবে না আর কোনো দুশ্চিন্তা।”

এছাড়াও, ‘ইমো নাও’ ফিচারে ফ্যামিলি গ্রুপ ইন্টার‍্যাকশন টুলস – কলস অ্যান্ড চ্যাটসের মতো নানারকম

সুযোগ থাকছে। যা বাংলাদেশী ব্যবহারকারীদের একে অপরের সাথে রিয়েল-টাইম যোগাযোগ ও প্রয়োজনীয়

ডিটেইলস শেয়ার করার সুযোগ করে দিবে। এটি পরিবারের সদস্যদের কানেক্ট করবে, তাদের বন্ধন সুদৃঢ় করবে;

পাশাপাশি, একটি পরিবারকেন্দ্রিক সংস্কৃতি নিশ্চিত করবে।

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক 

দৈনিক নতুন বাজার ৭১.কম

১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বিনম্র শ্রদ্ধা জানালেন এম এ মান্নান

১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বিনম্র শ্রদ্ধা জানালেন এম এ মান্নান ঢাকা প্রেসক্লাবে সাধারণ সম্পাদক ও দৈনিক নতুন বাজার ৭১.কম পত্রিকার সম্পাদক ও প্রকাশক৷ 


   Page 1 of 92
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
উপদেষ্টা মন্ডলীর সভাপতি হাজী ইউসুফ চৌধুরী নাঈম, সম্পাদক ও প্রকাশকঃ এম.এ মান্নান

নির্বাহী সম্পাদক: মো: রাসেল মোল্লা
ব্যবস্থাপনা সম্পাদকঃ খন্দকার আজমল হোসেন বাবু, সহ সম্পাদক: কাওসার আহমেদ । প্রধান বার্তা সম্পাদক: আবু ইউসুফ আলী মন্ডল, সহকারী-বার্তা সম্পাদক শারমিন আক্তার মিলি। ফোন: বার্তা বিভাগ 01618868682- 01914220053, সম্পাদক ও প্রকাশক: 01980716232
ঠিকানাঃ বার্তা ও বানিজ্যিক কার্যালয়- নারায়ণগঞ্জ, সম্পাদকীয় কার্যালয়- জাকের ভিলা, হাজী মিয়াজ উদ্দিন স্কয়ার মামুদপুর, ফতুল্লা, নারায়ণগঞ্জ। শাখা অফিস : নিজস্ব ভবন, সুলপান্দী, পোঃ বালিয়াপাড়া, আড়াইহাজার, নারায়ণগঞ্জ-১৪৬০, রেজিস্ট্রেশন নং 134 / নিবন্ধন নং 69 মোবাইল : 01731190131,E-mail- notunbazar2015@gmail.com, E-mail : mannannews0@gmail.com, web: notunbazar71.com,
    2015 @ All Right Reserved By notunbazar71.com

Developed By: Dynamicsolution IT [01686797756]