| বাংলার জন্য ক্লিক করুন
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   জেলা সংবাদ -
                                                                                                                                                                                                                                                                                                                                 
নবাবগঞ্জে পালিত হলো আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস

মোঃ জুলহাজুল কবীর 

“দূর্যোগ হ্রাসে সুশাসন, নিশ্চিত করবে টিকসই উন্নয়ন” প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের নবাবগঞ্জে পালিত হলো আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস।

মঙ্গলবার বেলায় ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে, বেসরকারী সংস্থা ল্যাম্বের সহযোগিতায় উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভা এবং ফায়ার সার্ভিসের অংশ গ্রহনে দুর্যোগ প্রতিরোধ মহড়া অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাজমুন নাহার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ পারুল বেগম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রেফাউল আজম, ইউ,পি চেয়ারম্যান আবু শাহাদাৎ মোঃ সায়েম আলী, মোঃ মনোয়ার হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

নবাবগঞ্জে পালিত হলো আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস
                                  

মোঃ জুলহাজুল কবীর 

“দূর্যোগ হ্রাসে সুশাসন, নিশ্চিত করবে টিকসই উন্নয়ন” প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের নবাবগঞ্জে পালিত হলো আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস।

মঙ্গলবার বেলায় ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে, বেসরকারী সংস্থা ল্যাম্বের সহযোগিতায় উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভা এবং ফায়ার সার্ভিসের অংশ গ্রহনে দুর্যোগ প্রতিরোধ মহড়া অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাজমুন নাহার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ পারুল বেগম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রেফাউল আজম, ইউ,পি চেয়ারম্যান আবু শাহাদাৎ মোঃ সায়েম আলী, মোঃ মনোয়ার হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

শিক্ষকের বিরুদ্ধে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ
                                  

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকায় অষ্টম শ্রেণির এক ছাত্রীকে (১৪) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বৃহস্পতিবার সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করেছেন ভুক্তভোগী ছাত্রীর মা।

মামলার পর ধর্ষণের ঘটনায় প্রাইভেট শিক্ষক মাজহারুল ইসলাম রায়হানকে (২১) গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার রায়হান সিদ্ধিরগঞ্জের কদমতলীর ইস্কান্দার আলীর ছেলে এবং ওই ছাত্রীর প্রাইভেট শিক্ষক।

পুলিশ জানায়, রায়হান প্রাইভেট পড়ানোর সুযোগে স্কুলছাত্রীর সঙ্গে সম্পর্ক গড়েন। ছাত্রীর বাবা-মা চাকরির কাজে বেশিরভাগ সময় বাসার বাইরে থাকেন। এ সুযোগে প্রাইভেট শিক্ষক গত শুক্রবার ছাত্রীর বাসায় গিয়ে তাকে ধর্ষণ করেন। পরে বিষয়টি মা-বাবাকে জানায় স্কুলছাত্রী।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের ওসি মো. কামরুল ফারুক বলেন, ‘প্রাইভেট পড়ানোর সুযোগে ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। অভিযুক্ত যুবক রায়হানকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। ধর্ষণের শিকার ছাত্রীকে ডাক্তারি পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।’

নারায়ণগঞ্জে ট্রেন লাইনচ্যুত
                                  

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জ শহরের এক নম্বর রেলগেট এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা নারায়ণগঞ্জগামী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকা-নারায়ণগঞ্জ রুটের সব ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে নারায়ণগঞ্জ শহরের ২ নং রেলগেইট ও ১নং রেলগেইটের মাঝামাঝি দিগুবাবুর বাজার ও বোস কেবিনের সামনে এ ঘটনা ঘটে।

এ সময় দেখা যায়, ট্রেনের ৩টি বগির চাকা লাইনচ্যুত হয়েছে। ইতোমধ্যে উদ্ধারকারী ট্রেন ঢাকা থেকে রওনা দিয়েছে বলে রেলওয়ে সূত্রে জানা যায়।

 

প্রত্যক্ষদর্শীদের মাধ্যমে জানা যায়, প্রতিদিনের ন্যায় আজও ট্রেন চলছিল। ২ নং রেলগেইট থেকেই বিকট শব্দ হচ্ছিল। ধারণ করা হচ্ছে ২ নং রেলগেইট থেকে লাইনচ্যুত হয় ট্রেনের চাকা। ট্রেনের তিনটি বগির চাকা লাইনচ্যুত হলে সামান্য কিছু দূর যাওয়ার পরই তা থেমে যায়। তবে সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় গণমাধ্যমকে কিছু বলতে নারাজ ছিলেন।

মসজিদে বিস্ফোরণ: ৩৫ পরিবারে ৫ লাখ টাকা করে অনুদান
                                  

মোঃ মনির হোসেনঃ

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লায় মসজিদে বিস্ফোরণে নিহত ও আহত ৩৫ জনের পরিবার ৫ লাখ করে টাকা পাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বমোট ১ কোটি ৭৫ লাখ টাকার আর্থিক সহায়তা দিয়েছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, প্রধানমন্ত্রীর অনুদানের চেক নিজ নিজ পরিবারের হাতে তুলে দেওয়ার জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে নির্দেশনা দেওয়া হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী রোববার বা সোমবার ওই ৩৫ পরিবারের সদস্যদের নিকট আর্থিক সহায়তা তুলে দেওয়া হবে।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর রাত পৌনে ৯টার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে ওই বিস্ফোরণ ঘটে। এতে মসজিদে উপস্থিত জনা চল্লিশেক মুসল্লির প্রায় সবাই দগ্ধ হন। এর মধ্যে ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এনে ভর্তি করা হয়েছিল। এর মধ্যে ৩৪ জনের মৃত্যু হয়।

করোনা থেকে মুক্ত হলেন শামীম ওসমান পত্নী
                                  

মোঃ মনির হোসেনঃ

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান লিপির করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। ২২ সেপ্টেম্বর মঙ্গলবার লিপি ওসমানের ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।
এর আগে ১৬ সেপ্টেম্বর লিপি ওসমানের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান।
জানা গেছে, লিপি ওসমান বাড়িতে চিকিৎসাধীন ছিলেন। বাড়িতে থেকেও তিনি মানুষের সেবায় নিয়োজিত ছিলেন। এদিকে শামীম ওসমানের একমাত্র ছেলে অয়ন ওসমান, পুত্রবধূ ও ছেলে করোনা আক্রান্ত।

সালমা ওসমান লিপি নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান । এ নারী দেশের প্রভাবশালী রাজনৈতিক ওসমান পরিবারের পুত্রবধূ ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের স্ত্রী। এর আ‌গে, মঙ্গলবার (১৫ সেপ্টেম্বের) রাতে  লি‌পি ওসমা‌নের ক‌রোনা আক্রা‌ন্তের খবর জা‌নি‌য়ে শামীম ওসমান নারায়ণগঞ্জসহ দেশবাসীর কাছে দোয়া চে‌য়ে‌ছি‌লেন।
সম্প্র‌তি শামীম ওসমা‌নের বড় ভা‌বি পার‌ভিন ওসমান, পুত্র অয়ন ওসমানসহ ওসমান প‌রিবা‌রের অ‌নেক সদস্যই ক‌রোনায় আক্রান্ত।
প‌রিবা‌রে কঠিন এমন মুহুর্তে সবার জন্য ‘দোয়া ভিক্ষা’ চেয়েছেন আলোচিত নেতা শামীম ওসমান।
দেশের ক্রান্তিলগ্নে অতীতের ধারাবাহিকতায় বর্তমানেও ঐতিহ্যবাহী ওসমান পরিবার প্রশংসনীয় ভূমিকা অব্যাহত রেখেছেন সালমা ওসমান লিপি ও শামীম ওসমানসহ পরিবারের অন্য সদস্যরা। নারায়ণগঞ্জে করোনার সংক্রমনের শুরুতে অসহায়দের পাশে যখন কাউকে পাওয়া যাচ্ছিলো না, তখন থেকে এখন পর্যন্ত ( করোনা আক্রান্ত অবস্থায়ও ) লিপি ওসমান নারায়ণগঞ্জবাসীর জন্য কাজ করে যাচ্ছেন নিবিড় ভাবে।
করোনা কালে কখনও খাদ্য নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। আবার কখনওবা করোনা আক্রান্ত পরিবারের জন্য বাড়িয়ে দিয়েছেন সহযোগীতার হাত। সংকট কালিন সময়ে করোনায় আক্রান্তদের ব্যবস্থা করেছেন চিকিৎসার। দিয়েছেন হাসপাতালে বেড ও অত্যাধুনিক অক্সিজেন সিলিন্ডার দিয়েছেন। অর্থ দিয়ে সহযোগীতা করেছেন হাজারও মানুষকে। যখনই খবর পেয়েছেন, কিংবা গণমাধ্যমে-স্যোশাল মিডিয়াতে কোন অসহায় মানুষের সংবাদ প্রকাশ হয়েছে, লিপি ওসমান নিজেই ছুটে গিয়েছেন। কিংবা পাঠিয়েছেন তার প্রতিনিধি। দিয়েছেন সাহস, করেছেন সার্বিক সহযোগিতা
সেই মমতাময়ী নারী অসুস্থ সংবাদে জেলার সর্বত্র প্রায় প্র‌তি‌দিনই হ‌য়ে‌ছে দোয়া মিলাদ মাহ‌ফিল।
এ‌দি‌কে, তার সুস্থতার খবর চার‌দি‌কে ছ‌ড়ি‌য়ে পরায় নেতাকর্মীদের মা‌ঝে স্ব‌স্তি ফি‌রে‌ছে। প‌রিবা‌রের অন্য সদস্যরাও দ্রুত সুস্থ হ‌য়ে উঠ‌বে এমন প্রত্যাশা ও দোয়া সক‌লের।

মসজিদ বিস্ফোরণ: আরও একজনের মৃত্যু
                                  

মোঃ মনির হোসেনঃ

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসাধীন আরো একজন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৪ জনে। আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকালে শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় আরো একজনের মৃত্যু হয়।

শনিবার চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়। ওই দিন সকালে আব্দুল আজিজ এবং দুপুরে ফরিদ নামে দুজন মারা যান। এই ঘটনায় এখনও যারা বার্ন ইনস্টিটিউটে ভর্তি রয়েছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক। উল্লেখ্য, ৪ সেপ্টেম্বর রাত পৌনে ৯টার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। এরপর দগ্ধ ৩৭ জনকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এ ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় এ পর্যন্ত ৩৪ জন মারা গেছেন। বর্তমানে হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরো ২ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ জন।

না.গঞ্জে আরও ৬ জনের করোনা শনাক্ত
                                  

মোঃ মনির হোসেনঃ

নারায়ণগঞ্জে গত ২৪ ঘন্টায় (২০ সেপ্টেম্বর সকাল ৮টা- ২১ সেপ্টেম্বর সকাল ৮টা) নতুন করে ৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ যাবত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৬৫৭ জন। এ সময়ে নতুন করে কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৪২ জনের। ২১ সেপ্টেম্বর (সোমবার) নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করে।
গতকাল শনিবার (১৯ সেপ্টেম্বর) সিভিল সার্জন অফিসের তথ্য মতে, নারায়ণগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা ছিল ৬,৬৫১ জন। মোট সুস্থ ৬৩৪২ জন ও মৃত্যু ১৪২ জনের।
সোমবার (২১ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ সিভিল সার্জন অফিসের তথ্যমতে- গত ২৪ ঘন্টায় এ জেলায় ১৭০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মোট নমুনা সংগ্রহ ৪২ হাজার ৭৯৪ জনের।
নতুন তথ্যানুসারে এলাকা ভিত্তিক আক্রান্তের সংখ্যা হলো- আড়াইহাজার উপজেলায় ৬০১, বন্দর উপজেলায় ২৮৭, সিটি করপোরেশন(এনসিসি) এলাকায় ২৩৮৯, রূপগঞ্জ উপজেলায় ১২৬৭, সদর উপজেলায়(ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ ও সদর থানা) ১৫১৭ ও সোনারগাঁও উপজেলায় ৫৯৬ জন। পুরো জেলায় ৬,৬৫৭ জন।
এলাকা ভিত্তিক সুস্থের সংখ্যা হলো- আড়াইহাজার উপজেলায় ৫৯০, বন্দর উপজেলায় ২৭৩, সিটি করপোরেশন(এনসিসি) এলাকায় ২২২৮, রূপগঞ্জ উপজেলায় ১২৩৬, সদর উপজেলায়(ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ ও সদর থানা) ১৪৬২ ও সোনারগাঁও উপজেলায় ৫৬৪ জন। পুরো জেলায় ৬৩৪২ জন।
এ যাবৎ এলাকা ভিত্তিক প্রাণ হারিয়েছে – আড়াইহাজার উপজেলায় ৪, বন্দর উপজেলায় ৪, সিটি করপোরেশন(এনসিসি) এলাকায় ৭৬, রূপগঞ্জ উপজেলায় ১২, সদর উপজেলায়(ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ ও সদর থানা) ২৫, সোনারগাঁও উপজেলায় ২১ জন। পুরো জেলায় ১৪২ জন।

 

 

 
 
আড়াইহাজারে এক রাতে দুই বাড়িতে ডাকাতি
                                  

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক রাতে দুই বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘঠিত হয়েছে। রোববার রাতে উপজেলার সদর পৌর সভার মানিকনগর গ্রামে এই ডাকাতির ঘটনা গুলো ঘটে। ডাকাতের হামলায় ৩ জন গুরুতর আহত হয়েছে। আহতদের মধ্যে হাবিবুর রহমান (৩২) ও তার মা জায়েদাকে( ৬৫) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, রোববার রাত ৩টার দিকে ১২/১৫ জনের হাফপ্যান্ট পরিহিত একদল ডাকাত মানিকনগর গ্রামের হাবিবুর রহমানের বাড়িতে টিনের ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে নগদ ২৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ সময় গৃহকর্তা হবি বাধাঁ দিলে এলোপাথারি তাকে ও তার মা জায়েদাকে কুপিয়ে আহত করে। পরে তার ভাই নবী হোসেনের ঘরে ঢুকে আধা ভরি ওজনের স্বার্নালংকার ছিনিয়ে নেয়। বাঁধা দিলে নবীকে পিটিয়ে আহত করে। এর পর ডাকাত দল যাওয়ার পথে পাশের বাড়ির বকুলের স্ত্রী রুশিয়া বের হলে তার গলার চেইনও কানের জিনিস ছিনিয়ে নেয়।
ডাকাতরা চলে যাওয়ার পর এলাকাবাসী আহত ৩ জনকে উদ্ধার করে আড়াইহাজার হাসপাতালে নিলে ডাক্তার তাদের ঢাকায় প্রেরণ করে। আড়াইহাজার থানার ওসি (তদন্ত ) শফিকুল ইসলাম ঘটনা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

 

 

 
 
মসজিদে বিস্ফোরণ : এবার বিদ্যুৎ মিস্ত্রি ২ দিনের রিমান্ডে
                                  

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় মোবারক হোসেন নামে এক বিদ্যুৎমিস্ত্রীকে গ্রেফতার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শনিবার (১৯ সেপ্টেম্বর) দিনগত রাতে ফতুল্লার পশ্চিমতল্লা এলাকা তাকে গ্রেফতার করা হয়। রোববার (২০ সেপ্টেম্বর) দুপুরে মোবারক হোসেনকে ৫ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আলমের আদালতে শুনানী শেষে তার ২ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। এর আগে শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে মোবারক হোসেনকে কোর্ট এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে সিআইডি।
এদিকে শনিবার তিতাসের ৪ প্রকৌশলীসহ ৮ কর্মকর্তা-কর্মচারীকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে ২দিনের রিমান্ডে নিয়েছে সিআইডি।
নারায়ণগঞ্জ সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার হারুন-অর-রশিদ জানিয়েছেন, বায়তুস সালাত জামে মসজিদে দুইটি বৈদ্যুতিক সংযোগ রয়েছে একটি সংযোগ অবৈধ। সেই সংযোগসহ সব ধরনের মসজিদের ওয়ারিং করেছিলেন মোবারক হোসেন।
গত ৪ সেপ্টেম্বর রাত পৌনে ৯টায় নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় দগ্ধদের মধ্যে ৩৭ জনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩৩ জনের মৃত্যু হয়েছে। একজন চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন। তবে বাকিদের শারীরিক অবস্থাও আশঙ্কাজনক।
বিস্ফোরণের ঘটনায় ৫ সেপ্টেম্বর ফতুল্লা থানার উপ-পরিদর্শক (এসআই) হুমায়ন কবির বাদী হয়ে অজ্ঞাতপরিচয় আসামি করে ফতুল্লা থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটি সিআইডির কাছে হস্তান্তর করা হয়।

শামীম ওসমানের স্ত্রী, পুত্র ও পুত্রবধূ করোনাক্রান্ত
                                  

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের স্ত্রী লিপি ওসমান, পত্র অয়ন ওসমান, পুত্রবধূ ইরফানা ওসমান এবং অয়নের পুত্র আরজিয়ান ওসমান করোনায় আক্রান্ত হয়েছেন। অয়ন ওসমানের করোনা পজেটিভ হয়েছে। এরআগে তার স্ত্রী ইরফানা ওসমান ও শিশু পুত্র আরজিয়ান ওসমানের করোনা পজেটিভ হয়। শুক্রবার অয়ন ওসমানের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।

পরে শনিবার নারায়ণগঞ্জ করোনা হাসপাতালে রিপোর্টের ক্রস চেক করা হয়। সেখানেও করোনা পজেটিভ আসে। শনিবার সন্ধ্যার পর পারিবারিক সূত্র অয়ন ওসমানের করোনা পজেটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে শামীম ওসমানের সহধর্মীনি ও জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান লিপি ওসমান করোনা আক্রান্ত হয়েছেন। লিপি ওসমান এবং অয়ন ওসমানের স্ত্রী ও শিশু পত্র শারীরিক এবং মানসিকভাবে সুস্থ আছেন। বাড়িতে রেখেই তাদের চিকিৎসা চলছে।

‘গ্যাস লিকেজ থেকে মসজিদে বিস্ফোরণ হতে পারে’
                                  

মোঃ মনির হোসেনঃ

নারায়ণগঞ্জের ফতুল্লায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় ফতুল্লা থানায় করা মামলার তদন্ত করছে সিআইডি।

আজ শনিবার পশ্চিম ফতুল্লার বাইতুস সালাত জামে মসজিদের দুর্ঘটনাস্থল পরিদর্শন করে সিআইডির ডিআইজি নাজিম হাসান বলেছেন, `আমরা আমাদের সর্বোচ্চ পেশাদারিত্ব দিয়ে তদন্ত করব। যাদের অভিযুক্ত পাওয়া যাবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। প্রাথমিকভাবে আমরা ধারণা করছি, এটি গ্যাস লিক থেকে ঘটতে পারে। এখানে গ্যাস, বিদ্যুৎসহ সব প্রকার প্রাসঙ্গিক বিষয় খতিয়ে দেখা হবে। এখানকার এভিডেন্স নিয়ে আমরা আমাদের ফরেন্সিক ডিপার্টমেন্ট দিয়ে কাজ করব।`

গত ৪ সেপ্টেম্বর এশার নামাজ চলাকালে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার পশ্চিম তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এই দুর্ঘনায় দগ্ধ ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এ ঘটনায় এ পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে। পাঁচজনকে এখনও সেখানে চিকিৎসা দেয়া হচ্ছে।

বিস্ফোরণের ঘটনার একদিন পর ফতুল্লা থানা পুলিশ বাদী হয়ে একটি মামলা করে। মামলাটি অধিক তদন্তের জন্য গত বৃহস্পতিবার এর তদন্তভার সিআইডি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এ ঘটনায় জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, তিতাস, ডিপিডিসি ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন থেকে গঠিত পৃথক পাঁচটি তদন্ত কমিটি তদন্ত অব্যাহত রেখেছে।

পাইপ থেকে ফের গ্যাস ছড়িয়ে পড়ায় আতঙ্ক
                                  

মোঃ মনির হোসেনঃ

মাত্র এক সপ্তাহের ব্যবধানে গতকাল শুক্রবার ফের আতঙ্ক ছড়িয়ে পড়ে নারায়ণগঞ্জের তল্লা এলাকাবাসীর মধ্যে। তল্লার বায়তুস সালাত জামে মসজিদে গত ৪ সেপ্টেম্বর শুক্রবার ভয়াবহ বিস্ফোরণে দগ্ধ হয়ে একের পর এক ৩১ জনের মৃত্যু হয়েছে। দগ্ধ আরও ৫ জন হাসপাতালে চিকিৎসাধীন। তাদের অবস্থাও আশঙ্কাজনক। ধারণা করা হচ্ছে, মসজিদের পাশের রাস্তার গ্যাসপাইপের লিকেজ থেকে গ্যাস এসে মসজিদে পুঞ্জীভূত হয়। এর পর বিদ্যুতের সুইচের স্ফুলিঙ্গ থেকে সেই গ্যাসে আগুন ধরে যায় এবং এ কারণেই ভয়াবহ বিস্ফোরণ ও মর্মান্তিক প্রাণহানির ঘটনা ঘটে। সেই বিস্ফোরণকাণ্ডে প্রিয়জনকে চিরতরে হারানোর তাজা ক্ষত এখনো তল্লাবাসীর হৃদয়ে। এরই মধ্যে গতকাল ফের মসজিদের পূর্ব পাশের রাস্তার গ্যাসপাইপ থেকে লিকেজ দিয়ে গ্যাস নির্গত হতে দেখা যায়। এ সংবাদে দ্রুতই চারপাশে ছড়িয়ে পড়ে আতঙ্ক। সে আতঙ্ক বেড়ে যায় নির্গত গ্যাসের গন্ধ চারপাশে ছড়িয়ে পড়ার পর।

এদিকে নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে হতাহতের ঘটনায় মামলার তদন্তভার পাওয়া পর গতকাল শুক্রবার স্থানীয় বিভিন্ন পর্যায়ের লোকজনকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বৃহস্পতিবার রাতে নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানা থেকে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির নারায়ণগঞ্জ কার্যালয়ের পরিদর্শক বাবুল হোসেন বলেন, এ ঘটনার সঙ্গে যে-ই জড়িত থাকুন না কেন, তাকে আইনের আওতায় আনা হবে এবং প্রকৃত সত্য উদঘাটন করা হবে। তিনি জানান, অবহেলার দায় খুঁজতে সিআইডির তদন্তকারী দল মসজিদ কমিটি, ঘটনার সাক্ষী ও প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে। এ ছাড়া মসজিদের ভেতর থেকে সংগ্রহ করা আলামতের রাসায়নিক পরীক্ষা করা হবে বলেও তিনি জানান।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বেলা ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মসজিদের পূর্ব পাশে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের তদন্ত কমিটি কর্তৃক খনন করে রাখা স্থানে জমে থাকা পানিতে গ্যাসের বুদ বুদ দেখা যায়। সে সময় আশপাশে গ্যাসের কটু গন্ধও ছড়িয়ে পড়ে। ফলে স্থানীয় অধিবাসীরা নতুন কোনো দুর্ঘটনার আশঙ্কায় আতঙ্কিত হয়ে পড়েন। এক ঘণ্টা পর অবশ্য গ্যাসের বুদ বুদ থেমে যায়। তিতাস গ্যাসের পক্ষে এ সময় কাউকে ঘটনাস্থলে দেখা যায়নি। এদিকে দুর্ঘটনার পর তল্লায় বন্ধ রাখা গ্যাস সংযোগ গত বুধবার রাতে পুনরায় চালু হলেও এলাকার অনেক বাড়িতেই এখনো গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়নি।

জুমার পর মসজিদে মসজিদে দোয়া

এদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদের আহ্বানে তল্লার মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহতদের রুহের মাগফিরাত কামনায় ও চিকিৎসাধীনদের সুস্থতা কামনায় গতকাল জুমার নামাজের পর নারায়ণগঞ্জের প্রতিটি মসজিদে দোয়ার আয়োজন করা হয়। তল্লার মসজিদে বিস্ফোরণকাণ্ডে নিহতদের রুহের মাগফিরাত এবং চিকিৎসাধীনদের দ্রুত সুস্থতা কামনায় মহান আল্লাহর দরবারে প্রার্থনা করেন মুসল্লিরা।

তালাবদ্ধ সেই মসজিদ, হয়নি জুমার নামাজ

তল্লার দুর্ঘটনাকবলিত সেই মসজিদে গতকাল জুমার নামাজ হয়নি। গতকাল মসজিদটিতে তালা লাগানো ছিল। স্থানীয় একাধিক মানুষ বলেন, জুমার নামাজের আগে মসজিদটি পরিষ্কার করে নামাজের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলে আমরা আশা করেছিলাম, কিন্তু তা হয়নি। আশা করি আগামী জুমার নামাজ এখানে আদায় করা যাবে।

এ বিষয়ে নিরাপত্তায় দায়িত্বরত পুলিশ সদস্যরা জানান, মসজিদে এখনো অনেক আলামত আছে। তাই এখানে সবার প্রবেশ বন্ধ রাখা হয়েছে। যথাযথ কর্তৃপক্ষের নির্দেশনা পেলে মসজিদ খুলে দেওয়া হবে।

না.গঞ্জে মসজিদে বিস্ফোরণঃ নিহতের সংখ্যা বেড়ে ৩১
                                  

মোঃ মনির হোসেনঃ

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় চিকিৎসাধীন নজরুল ইসলাম ও শেখ ফরিদ নামে আরো দুজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিকেলে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা। এ নিয়ে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩১ জনে।

এর আগে সকালে আব্দুস ছাত্তার (৪০) নামের আরো একজনের মৃত্যু হয়। ইনস্টিটিউটের আবাসিক সার্জন পার্থ সংকর পাল বিষয়টি নিশ্চিত করেছেন।

নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে গত শুক্রবার এশার নামাজের সময় ওই বিস্ফোরণের ঘটনার পর মোট ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছিল। তাদের মধ্যে কেবল মামুন প্রধান নামের একজন চিকিৎসা নিয়ে বাসায় ফিরতে পেরেছেন।

গ্যাস পাইপলাইনের লিকেজ থেকে শীতাতপ নিয়ন্ত্রিত মসজিদের বদ্ধ পরিবেশে গ্যাস জমে এই বিস্ফোরণ ঘটেছে বলে ফায়ার সার্ভিসের ধারণা।

৩ আসামির অভিযোগ: পিস্তল ঠেকিয়ে জিসাকে ‘মৃত’ বানান এসআই!
                                  

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জে কিশোরী স্কুলছাত্রীকে ‘ধর্ষণের পর হত্যা’র রোমহর্ষক জবানবন্দি আদায় করতে মামলার তৎকালীন তদন্ত কর্মকর্তা সদর থানার এসআই শামীম আল মামুন তিন আসামিকে ‘পিস্তল ঠেকিয়ে’ হত্যার হুমকি দিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে। আসামিরা জীবন বাঁচাতে এবং নির্যাতন থেকে বাঁচতে পুলিশের শিখিয়ে দেওয়া ‘কথিত হত্যার’ রোমহর্ষক বর্ণনা দেন। জবানবন্দি দেওয়া তিন আসামির পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা এ অভিযোগ করেন। এমনকি রিমান্ডে ব্যাপক মারধরের হুমকি দিয়ে অর্থ আদায়ের অভিযোগও করেন তারা। এখন চাপে পড়ে এই অর্থ ফেরত দিতেও এসআই শামীম তাদের সঙ্গে যোগাযোগ করছেন।
ঘটনার দেড় মাস পর গত সোমবার ‘মৃত’ স্কুলছাত্রী ফিরে আসার পর আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি নিয়ে আলোচনা-
সমালোচনা চলছে। কিশোরী স্কুলছাত্রী বলেছে- তার অন্তর্ধানের বিষয়ে জবানবন্দি দেওয়া তিন আসামি মো. আবদুল্লাহ, রকিব ও নৌকার মাঝি খলিলুর রহমান কিছুই জানেন না। সে নিজেই ইকবাল নামে একজনের
হাত ধরে চলে যায়। তার সঙ্গেই দেড় মাস ছিল। তার দাবি- ইকবালকে সে বিয়েও করেছে। তিন আসামির গ্রেপ্তার এবং জবানবন্দির বিষয়ে সে কিছু জানত না বলেও জানিয়েছে। ওই স্কুলছাত্রীর বাবা-মায়ের সঙ্গেও কথা হয়েছে এই প্রতিবেদকের। তারাও বলেছেন, যে তিন আসামি আদালতে জবানবন্দি
দিয়েছেন, তারা নির্দোষ। তবে তারা কেন জবানবন্দি দিল এই বিষয়টি তারা জানেন না।

আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়া আবদুল্লাহর মা শিউলি বেগম আমাদের সময়কে বলেন, আমার ছেলেকে অনেক টর্চার করা হয়েছে। পুলিশ তাকে বলেছে- জবানবন্দি না দিলে আবার রিমান্ডে এনে গুলি করে মেরে ফেলা হবে। আমার ছেলে কখনই এসব ঝামেলার মধ্যে যায়নি। সে জীবন বাঁচাতে স্কুলছাত্রীকে হত্যা করেছে বলে জবানবন্দি দিয়েছে। তারা (পুলিশ) এমন মারা মেরেছে, আমার ছেলে পা সোজা করে দাঁড়াতে পারছিল না। দুই হাতে মারধর করেছে। শুধু জীবন বাঁচাতে জবানবন্দি দিতে রাজি হয়েছে।
রকিবের ভাই মো. সজীব বলেন, আমার ভাইকে ব্যাপক মারধর করে পুলিশ। তার মাথায় পিস্তল ঠেকিয়ে বলেছে- জবানবন্দি না দিলে গুলি করে মেরে ফেলা হবে। সে ভয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এসআই শামীম আল মামুন আমাদের কাছ থেকে ৩০ হাজার টাকাও নিয়েছে। টাকা না দিলে রিমান্ডে আরও বেশি মারধর করা হবে এই ভয়ও দেখানো হয়েছিল।
জবানবন্দি দেওয়া আরেক আসামি খলিলুরের স্ত্রী শারমিন আক্তার বলেন, আমার স্বামীকে ফাঁসানো হয়েছে। আমরা দেশের বাড়ি বেড়াতে গিয়েছিলাম। ফিরে আসার পর পুলিশ ধরে নিয়ে মিথ্যা জবানবন্দি আদায় করেছে।
এ বিষয়ে তখনকার তদন্ত কর্মকর্তা এসআই শামীম আল মামুন আমাদের সময়কে বলেন, ‘পিস্তল ঠেকিয়ে জবানবন্দি নেওয়া হয়েছে, মারধর করা হয়েছে এটি সম্পূর্ণ মিথ্যা। আমি কেন এই কাজ করতে যাব? তারা আমার শত্রু নাকি? এ বিষয়ে তদন্ত কমিটি হয়েছে তাদের জিজ্ঞাসা করেন।’ তিনি আর কোনো প্রশ্ন করার সুযোগ না দিয়ে ফোন কেটে দেন। পরে তিনি আর ফোন ধরেননি।

 

ঘটনা তদন্তে সহায়তা করতে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার জাহিদ আলম পারভেজের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে। তিনি আমাদের সময়কে বলেন, পুরো ঘটনাটি খতিয়ে দেখছি। যেসব প্রশ্ন উঠেছে, এগুলো নিয়ে কাজ করছি। তারা কেন জবানবন্দি দিল এ বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে মামলার তদন্ত কর্মকর্তাকে নিয়ে প্রশ্ন ওঠায় তাকে তদন্তের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তবে তিনি জবানবন্দি আদায়ে প্রভাব বিস্তার করেছেন, এমন কোনো প্রমাণ আমরা পাইনি। তা ছাড়া তিনি নিজেই ওই স্কুলছাত্রীকে উদ্ধার করেছেন।
দায় নিচ্ছেন না ঊর্ধ্বতন কর্মকর্তারা : কল্পিত ঘটনা সাজিয়ে জবানবন্দি আদায়ের ঘটনার দায় নিতে চাচ্ছেন না মামলা তদারকির দায়িত্বে থাকা কর্মকর্তারা। পুরো দায় এখন চাপানো হচ্ছে এসআই শামীম আল মামুনের ওপর। এমনকি নারায়ণগঞ্জ সদর থানার ওসি আসাদুজ্জামান আমাদের সময়কে বলেছেন, তিনি এ ঘটনার বিষয়ে কিছু জানেন না। মামলা রেকর্ডের সময় তিনি ছুটিতে (৩ আগস্ট থেকে ৮ আগস্ট) ছিলেন। তাই এ দায় তার না। এ সময় থানার ওসির দায়িত্বে ছিলেন পরিদর্শক মোস্তাফিজুর রহমান।
এসআই শামীম আল মামুনের বিষয়ে তিনি বলেন, শামীম কোনো অনৈতিক কার্যকলাপের সঙ্গে ছিল কিনা বিষয়টি আমার জানা নেই। তিনি যদি ব্যক্তিগতভাবে কোনো অনৈতিক কর্মকা-ের সঙ্গে জড়িত থাকেন, তবে তার দায়িত্ব পুলিশ বিভাগ নেবে না। এর তদন্ত হবে, বিচার হবে।

এ বিষয়ে সদর থানার পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজুর রহমানের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। মেসেজ পাঠিয়েও তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।
নারায়ণগঞ্জ সদর থানাটি এ সার্কেলের অধীনে। এ সার্কেলের দায়িত্বে থাকা সহকারী পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী আমাদের সময়কে বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি হয়েছে। এ বিষয়ে তদন্ত কমিটির সঙ্গে কথা বলার পরামর্শ দেন। মামলার তদন্ত তদারকি করেছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন)।
এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান আমাদের সময়কে বলেন, মামলার তদন্ত তদারকির আমি এবং সার্কেল এএসপি করে থাকি। আর এ ঘটনায় আসামিদের যখন রিমান্ডে নেওয়া হয়েছিল, আমি পারিবারিক কাজে ছুটিতে ছিলাম। তাই বিষয়টি আমি তদারকি করিনি।
কল্পিত ঘটনা যেভাবে : খোঁজ নিয়ে জানা গেছে- তিন আসামি আদালতে যে জবানবন্দি দিয়েছেন, তার ধারাবাহিকতা আছে। অর্থাৎ তারা তিনজনই বলেছেন- ওই স্কুলছাত্রীকে নৌকায় করে ঘুরেছেন। রাত হলে তারা তিনজন ওই স্কুলছাত্রীকে ধর্ষণ করে। তার পর শ^াসরোধ করে হত্যার পর নদীতে ফেলে দিয়েছেন।
কল্পিত ঘটনায় তিন আসামি একই ধরনের জবানবন্দি দেওয়ার বিষয়ে তিন আসামির পরিবার বলছে- পুরো ঘটনাটি এসআই শামীম আল মামুনের মস্তিষ্কপ্রসূত। তিনি ‘হিরো’ হতে এই কথিত হত্যার নাটক সাজান। ঘটনার দিন (৪ জুলাই) আসামি আবদুল্লাহর সঙ্গে মোবাইল ফোনে কথা বলে ওই স্কুলছাত্রী বাসা থেকে বের হন। তদন্ত কর্মকর্তা এসআই শামীম আল মামুন প্রযুক্তিগত তদন্তে নিশ্চিত হন আবদুল্লাহর সঙ্গে যোগাযোগ করে স্কুলছাত্রী বাসা থেকে বের হন। তার পরই তিনি আবদুল্লাহ ও রাকিবকে গ্রেপ্তার করেন। পরে নৌকার মাঝি খলিলুরকে গ্রেপ্তার করেন। তিন আসামির পরিবারের সদস্যরা আরও জানান, গ্রেপ্তারকৃত আসামিরা কিছু জানেন না জানালেও শামীম আল মামুন ধারণা করেন, ওই স্কুলছাত্রীকে হত্যার পর লাশ গুম করেছেন। এ ধারণা থেকেই তিনি আদালতে জবানবন্দি দিতে আসামিদের চাপ প্রয়োগ করেন। আসামিরা চাপের মুখে তার শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন। এ কারণেই কল্পিত হত্যায় তিনজন আদালতে একই ধরনের বক্তব্য দিয়েছেন।
স্কুলছাত্রী যা বলল : ফিরে আসা স্কুলছাত্রী বলেছে- আসামি আবদুল্লাহ তার বন্ধু। সে আবদুল্লাহর সঙ্গে যোগাযোগ করে ঘটনার দিন বাসা থেকে বের হয়। রাত হয়ে যাওয়ার পর আবদুল্লাহ খাবার আনতে যাওয়ার কথা বলে তাকে ফেলে চলে যায়। পরে একটি মোবাইল ফোনের রিচার্জের দোকান থেকে তার প্রেমিক ইকবালকে ফোন করে। পরে ইকবাল এসে তাকে নিয়ে যায়। দেড় মাস ধরে সে ইকবালের সঙ্গেই ছিল। তারা একটি বাসা ভাড়া নিয়ে ঢাকায় বসবাস করছিল। গত সোমবার কিছু টাকা চেয়ে সে তার মাকে ফোন করে। পরে তার মা পুলিশ নিয়ে তাকে উদ্ধার করে বাসায় নিয়ে আসে।
উল্লেখ্য, ওই স্কুলছাত্রী নিখোঁজ হয় গত ৪ জুলাই। ঘটনার এক মাস ২ দিন পর ৬ আগস্ট দুজনকে আসামি করে মামলা করে স্কুলছাত্রীর পরিবার। এ ঘটনায় ৯ আগস্ট তিন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তারা স্কুলছাত্রীকে হত্যার পর শীতলক্ষ্যা নদীতে ভাসিয়ে দেন। গত সোমবার ওই স্কুলছাত্রীকে উদ্ধার করে পুলিশ।

সাবেক স্ত্রীকে গলাকেটে হত্যার অভিযোগ
                                  

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় রুবেল নামে এক ব্যক্তির বিরুদ্ধে সাবেক স্ত্রীকে গলাকেটে হত্যার অভিযোগ উঠেছে। আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে মোগরাপাড়া চৌরাস্তার বাড়ি মজলিশ এলাকায় এ হত্যার ঘটনা ঘটে।

পরে খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেলা হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় নিপা আক্তার ও রুবেলের বাবা মফিজুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

রুবেলের পূর্ব পরিচিত নিপা আক্তার জানান, আজ মঙ্গলবার সকাল ১০টার রুবেল তার সাবেক স্ত্রী আঁখিকে নিয়ে আমার বাড়িতে আসেন। তারা জানান, দুজনের মধ্যে যে ভুল বোঝাবুঝি আছে তা কথা বলে মীমাংসা করবেন। সেজন্য তাদের আমার ঘরে বসতে দিবে হবে। তাদের ঘরে বসতে দিয়ে আমি বাড়ির ছাদে যাই। ছাদ থেকে ফিরে রুমের প্রবেশ করার সময় আমি কিছু বোঝার আগেই রুবেল আমাকে ধাক্কা দিয়ে রুম থেকে বের হয়ে দৌড়ে পালিয়ে যায়।

পরে রুমে গিয়ে দেখি তার সাবেক স্ত্রী আঁখির গলাকাটা লাশ পড়ে আছে। পরে মোগরাপাড়া বাজারে গিয়ে রুবেলের বাবা মফিজুলকে বিষয়টি জানাই। পরে দু’জনই থানায় গিয়ে পুলিশকে বিষয়টি অবহিত করি।

সোনারগাঁও থানার পুলিশ জানান, রুবেলের সাথে গত ৬ বছর আগে বিয়ে হয় বন্দর উপজেলার বাদুরী এলাকার নজরুল ইসলামের মেয়ে আঁখির। তাদের দাম্পত্য জীবনে হোমাইরা নামে একটি মেয়ে রয়েছে। গত ৩ মাস আগে পারিবারিক কোহলের জের ধরে তাদের বিচ্ছেদ ঘটে।

আজ মঙ্গলবার সকালে তাকে একটি বাসায় ডেকে নিয়ে এসে গলা ও পায়ের রগ কেটে হত্যা করে রুবেল পালিয়ে যায়।

পুলিশ আরও জানায়, হত্যার নমুনা দেখে মনে হচ্ছে আঁখি ডেকে এনে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনায় পুলিশ রুবেলের পিতা মফিজুল ইসলাম ও নিপা আক্তার নামে তার এক আত্মীয়কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ফতুল্লায় নিরাপত্তাহীনতায় শিক্ষিকা নাজমুন নাহার
                                  

মোঃ জাহাঙ্গীর হোসেনঃ
নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার কায়েমপুর এলাকায় শিক্ষিকা নাজমুন নাহার শ্বশুরবাড়ীর আত্মীয় স্বজনের নানা হুমকীতে নিরাপত্তাহীনতায় রয়েছেন বলে গুরুতর অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় তিনি জীবনের নিরাপত্তা চেয়ে ফতুল্লা মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন।
জানা যায়, সস্তাপুরস্থ কমর আলী হাই স্কুল এন্ড কলেজের শিক্ষিকা হিসেবে কর্মরত রয়েছেন নাজমুন নাহার। তার স্বামীর নাম ওমর ফারুক তানসেন। তিনি কায়েমপুর সরকারবাড়ী মসজিদ সংলগ্ন এলাকায় বাস করেন। শিক্ষিকা নাজমুন নাহারের দেবর ইকবাল হাসান, তার স্ত্রী উম্মে হেনা রত্না ও মাওই আনোয়ারা বেগম তাকে এসিডে জ্বলসে দেয়ার পাশাপাশি প্রাননাশের হুমকী দিচ্ছেন বলে অভিযোগে প্রকাশ।
তিনি অভিযোগে জানান, তাদের পারিবারিক বিষয়ে আসামীরা হস্তক্ষেপ করে তাকে শারীরিকভাবে নির্যাতনের চেষ্টা করছে। এরই ধারাবাহিকতায় গত ২৪ আগষ্ট উক্ত আসামীরা তার বাড়ীতে গিয়ে তাকে হত্যার উদ্দেশ্যে হামলা করে। এসময় তার আর্তচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে আসামীরা পালিয়ে যায়। তবে পালিয়ে যাওয়ার সময় তারা তাকে এসিড দিয়ে জ্বলসে দেয়ার পাশাপাশি প্রাননাশের হুমকী দেয়। তাদের হুমকীর কারনে শিক্ষিকা নাজমুন নাহার বর্তমানে চরম নিরাপত্তাহীনতার মধ্যে দিনাতিপাত করছেন। এঘটনায় তিনি জীবনের নিরাপত্তা চেয়ে ফতুল্লা মডেল থানায় লিখিত অভিযোগ (নং-৯৭৪৯,তাং-২৪/০৮/২০) দায়ের করেছেন। এব্যাপারে তিনি সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।


   Page 1 of 60
     জেলা সংবাদ
নবাবগঞ্জে পালিত হলো আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস
.............................................................................................
শিক্ষকের বিরুদ্ধে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ
.............................................................................................
নারায়ণগঞ্জে ট্রেন লাইনচ্যুত
.............................................................................................
মসজিদে বিস্ফোরণ: ৩৫ পরিবারে ৫ লাখ টাকা করে অনুদান
.............................................................................................
করোনা থেকে মুক্ত হলেন শামীম ওসমান পত্নী
.............................................................................................
মসজিদ বিস্ফোরণ: আরও একজনের মৃত্যু
.............................................................................................
না.গঞ্জে আরও ৬ জনের করোনা শনাক্ত
.............................................................................................
আড়াইহাজারে এক রাতে দুই বাড়িতে ডাকাতি
.............................................................................................
মসজিদে বিস্ফোরণ : এবার বিদ্যুৎ মিস্ত্রি ২ দিনের রিমান্ডে
.............................................................................................
শামীম ওসমানের স্ত্রী, পুত্র ও পুত্রবধূ করোনাক্রান্ত
.............................................................................................
‘গ্যাস লিকেজ থেকে মসজিদে বিস্ফোরণ হতে পারে’
.............................................................................................
পাইপ থেকে ফের গ্যাস ছড়িয়ে পড়ায় আতঙ্ক
.............................................................................................
না.গঞ্জে মসজিদে বিস্ফোরণঃ নিহতের সংখ্যা বেড়ে ৩১
.............................................................................................
৩ আসামির অভিযোগ: পিস্তল ঠেকিয়ে জিসাকে ‘মৃত’ বানান এসআই!
.............................................................................................
সাবেক স্ত্রীকে গলাকেটে হত্যার অভিযোগ
.............................................................................................
ফতুল্লায় নিরাপত্তাহীনতায় শিক্ষিকা নাজমুন নাহার
.............................................................................................
আড়াইহাজারে ঘরের মাটির নিচে মিলল তরুণীর লাশ
.............................................................................................
মুছাপুরে জাতীয় শোক দিবস পালিত
.............................................................................................
সিদ্ধিরগঞ্জে জাতীয় শোক দিবস পালন
.............................................................................................
আড়াইহাজারে চোর সন্দেহে যুবককে নির্যাতন
.............................................................................................
আড়াইহাজারে পানিতে ডুবে স্কুলছাত্রের মৃত্যু
.............................................................................................
না.গঞ্জে আরও ২০ জনের করোন শনাক্ত
.............................................................................................
বন্দরে ডাবল মার্ডার ঘটনায় আটক ৬
.............................................................................................
না.গঞ্জের তোলারাম কলেজে অগ্নিকান্ড
.............................................................................................
না.গঞ্জে গলায় ফাঁস দিয়ে নববধূর আত্মহত্যা
.............................................................................................
নারায়ণগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি
.............................................................................................
আলীরটেক ইউপি নির্বাচনঃ চলছে ভানুমতির খেলা
.............................................................................................
থাপ্পরের প্রতিশোধ নিতে খুন, আটক ২
.............................................................................................
ছিনতাই ও ডাকাত আতংকে হোড়গাঁওবাসী
.............................................................................................
শীতালক্ষা নদী থেকে যুবকের লাশ উদ্ধার
.............................................................................................
আড়াইহাজারে অপহরনের অভিযোগে পরকিয়া প্রেমিক আটক
.............................................................................................
ঢাকা-সিলেট মহাসড়ক ব্যবসায়ীদের দখলে, চলছে চাঁদাবাজি!
.............................................................................................
স্ত্রী ও সন্তানকে হত্যার পর স্বামীর আত্মহত্যাচেষ্টা
.............................................................................................
মানবতার ফেরিওয়ালা মুজিব আদর্শে আদর্শিত রাকিব
.............................................................................................
না.গঞ্জের বীর মুক্তিযোদ্ধা আমিনুর আর নেই
.............................................................................................
নিখোঁজের ৩ মাস পর পুকুর থেকে ব্যবসায়ীর লাশ উদ্ধার
.............................................................................................
রূপগঞ্জে ২৫পিছ ইয়াবাসহ সুলতান গ্রেফতার
.............................................................................................
ভুলতা-গাউছিয়ার ফুটপাতের ফুল বাগানের স্থায়ীত্ব চান সাধারন মানুষ
.............................................................................................
না.গঞ্জে করোনায় নতুন আক্রান্ত ৭০, মৃত্যু ১
.............................................................................................
রূপগঞ্জে সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত গৃহবধু
.............................................................................................
করোনা জয় করে কাজে ফিরেছেন র‍্যাব -১১’র ১০৮ সদস্য
.............................................................................................
আড়াইহাজারে করোনায় মারা গেলেন নার্স মিরা রানী দাস
.............................................................................................
আজ মধ্যরাত থেকে রূপগঞ্জ ইউনিয়নে লকডাউন
.............................................................................................
না.গঞ্জে গত ২৪ ঘন্টায় করোনাক্রান্ত ৬৭
.............................................................................................
গাউছিয়ার ফুটপাত এখন ফুলের বাগান
.............................................................................................
লকডাউন হতে যাচ্ছে রূপগঞ্জ ইউনিয়নে
.............................................................................................
এমপি বাবুকে দলিল লেখক সমিতির ফুলেল শুভেচ্ছা
.............................................................................................
না.গঞ্জে গত ২৪ ঘন্টায় করোনাক্রান্ত ৬৬, মৃত্যু ৩
.............................................................................................
মুড়াপাড়া ইউপি’র ৪ গ্রাম লকডাউন
.............................................................................................
আড়াইহাজার দলিল লেখক সমিতির সভাপতি আমান সম্পাদক নুরুল
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
সম্পাদক ও প্রকাশকঃ এম.এ মান্নান
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ হাজী মোবারক হোসেন।। সহ-সম্পাদক : কাউসার আহম্মেদ।
ব্যবস্থাপনা সম্পাদকঃ খন্দকার আজমল হোসেন বাবু।

ঠিকানাঃ বার্তা ও বানিজ্যিক কার্যালয়- নারায়ণগঞ্জ, সম্পাদকীয় কার্যালয়- জাকের ভিলা, হাজী মিয়াজ উদ্দিন স্কয়ার মামুদপুর, ফতুল্লা, নারায়ণগঞ্জ। শাখা অফিস : নিজস্ব ভবন, সুলপান্দী, পোঃ বালিয়াপাড়া, আড়াইহাজার, নারায়ণগঞ্জ-১৪৬০, মোবাইল : 01731190131, 01930226862, E-mail : mannannews0@gmail.com, mannan2015news@gmail.com, web: notunbazar71.com, facebook- mannan dhaka club
    2015 @ All Right Reserved By notunbazar71.com

Developed By: Dynamic Solution IT Dynamic Scale BD & BD My Shop