| বাংলার জন্য ক্লিক করুন
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   জেলা সংবাদ -
                                                                                                                                                                                                                                                                                                                                 
কাউনিয়ায় মুহিউস সুন্নাহ মাদ্রাসায় পিতা-মাতাকে পা ধোয়া অনুষ্ঠান

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ কাউনিয়া উপজেলায় মুহিউস সুন্নাহ মাদ্রাসার উদ্যোগ পিতা-মাতাকে পা- ধোয়া সারপ্রাইজ অনুষ্ঠান শনিবার অনুষ্ঠিত হয়। মাদ্রাসা মাঠে মুহিউস সুন্নাহ মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ নজরুল ইসলামের উদ্যোগ প্রত্যেক শিক্ষার্থী তাদের পিতা-মাতাকে পা ধুয়ে দিয়ে ফুল দিয়ে বরণ করে নেন। পরে মাদ্রাসা হলরুমে হাফেজ ছাত্রদের মাঝে সম্মাননা প্রদান, পিতা মাতাকে কিভাবে সম্মান ও শ্রদ্ধা করতে হয় এ বিষয়ে আলোচনা সভায় মোঃ আবুল কাসেম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মুইিউস সুন্নাহ মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ নজরুল ইসলাম। অন্যদের মাঝে বক্তব্য রাখেন মুহিউস সুন্নাহ মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ মিজানুর রহমান, সহকারী শিক্ষক আব্দুল করিম সাঈদী, অভিভাবক সদস্য রবিউল ইসলাম প্রমূখ। মাদ্রাসার পক্ষ থেকে এরকম ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানান অভিভাবক সহ সুশীল সমাজের নেতৃবৃন্দ।

কাউনিয়ায় মুহিউস সুন্নাহ মাদ্রাসায় পিতা-মাতাকে পা ধোয়া অনুষ্ঠান
                                  

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ কাউনিয়া উপজেলায় মুহিউস সুন্নাহ মাদ্রাসার উদ্যোগ পিতা-মাতাকে পা- ধোয়া সারপ্রাইজ অনুষ্ঠান শনিবার অনুষ্ঠিত হয়। মাদ্রাসা মাঠে মুহিউস সুন্নাহ মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ নজরুল ইসলামের উদ্যোগ প্রত্যেক শিক্ষার্থী তাদের পিতা-মাতাকে পা ধুয়ে দিয়ে ফুল দিয়ে বরণ করে নেন। পরে মাদ্রাসা হলরুমে হাফেজ ছাত্রদের মাঝে সম্মাননা প্রদান, পিতা মাতাকে কিভাবে সম্মান ও শ্রদ্ধা করতে হয় এ বিষয়ে আলোচনা সভায় মোঃ আবুল কাসেম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মুইিউস সুন্নাহ মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ নজরুল ইসলাম। অন্যদের মাঝে বক্তব্য রাখেন মুহিউস সুন্নাহ মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ মিজানুর রহমান, সহকারী শিক্ষক আব্দুল করিম সাঈদী, অভিভাবক সদস্য রবিউল ইসলাম প্রমূখ। মাদ্রাসার পক্ষ থেকে এরকম ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানান অভিভাবক সহ সুশীল সমাজের নেতৃবৃন্দ।

ঈদুল আযহা উপলক্ষে ময়মনসিংহের শিল্প পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর
                                  

আনোয়ার হোসেন,

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ প্রতিষ্ঠালগ্ন থেকে ময়মনসিংহ শিল্প এলাকার বিভিন্ন শিল্প কারখানার আইন-শৃঙ্খলা সমুন্নত রাখার জন্য নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। অন্যান্য বছরের মতো শিল্প এলাকার আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখার জন্য আসন্ন ঈদুল আযহা কে সামনে রেখে ইন্ডস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। তার ধারাবাহিকতায় গত ২৯ মে ২০২৪ তারিখে অত্র ইউনিটের আওতাধীন শিল্প এলাকার বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ`সহ বিভিন্ন ফ্যাক্টরির শ্রমিক প্রতিনিধিদের নিয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহের সম্মেলন কক্ষে পুলিশ সুপার মহোদয়ের সভাপতিত্বে আইন-শৃঙ্খলা সংক্রান্তে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে এবং গত ৩০ মে ২০২৪ তারিখ বিভিন্ন ফ্যাক্টরির মালিক, মালিক প্রতিনিধি এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষদেরকে নিয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহের সম্মেলন কক্ষে পুলিশ সুপার মহোদয়ের সভাপতিত্বে শ্রমিকদের ঈদ বোনাস ও বেতন-ভাতা পরিশোধের বিষয়ে আরও একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপস্থিত বিভিন্ন ফ্যাক্টরি কর্তৃপক্ষের নিকট হইতে শ্রমিকদের বোনাস, বেতন-ভাতা এবং ঈদের ছুটি প্রদান সংক্রান্তে নির্ধারিত তারিখ সংগ্রহ করা হয়েছে। ঈদকে সামনে রেখে যাতে শ্রমিকদের বেতন ও বোনাস নিয়ে কোন ধরণের আইন-শৃঙ্খলার অবনতি না হয় এবং শ্রমিকেরা যাতে নির্ধারিত সময়ে তাদের বেতন ও বোনাস পাইতে পারে সে লক্ষে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহের পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার`সহ অন্যান্য কর্মকর্তাগণ নিয়মিতভাবে বিভিন্ন ফ্যাক্টরি পরিদর্শন করে আলাপ-আলোচনা অব্যাহত রেখেছেন। তাছাড়া, বিভিন্ন ফ্যাক্টরিতে গিয়ে পুলিশ সুপার`সহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ আইন- শৃঙ্খলা সভা, কমিউনিটি পুলিশিং সভা ও ওপেন হাউজ ডে সভা ইত্যাদি অনুষ্ঠান করছেন। বিট পুলিশিং অফিসারগণ বিভিন্ন ফ্যাক্টরিতে গিয়ে শ্রমিকদের নিয়ে বিট পুলিশিং সভা করে তাদের বিভিন্ন অভিযোগ শুনে তা নিরসনের চেষ্টা করেন। ঈদ পূর্ববর্তী ও ঈদ পরবর্তী সময়ে শিল্পাঞ্চলের আইন- শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ কর্তৃক শিল্পাঞ্চল এলাকায় দিবা-রাত্রি পুলিশি টহল জোরদার করা হয়েছে। টহল পার্টির সদস্যরা প্রত্যেকটি ফ্যাক্টরিতে সরজমিনে হাজির হয়ে ফ্যাক্টরি কর্তৃপক্ষের বিভিন্ন সমস্যা শুনে তা দ্রুত নিরসনের ব্যবস্থা গ্রহণ করেন। শিল্প পুলিশ ৫  শিল্প মালিক ও মালিক প্রতিনিধিদের সাথে আলোচনা সাপেক্ষে ঈদুল আজহার বেতন ও বোনাস সঠিক সময়ে শ্রমিকদের পরিশোধ করার নিশ্চিয়তা   প্রদান করেন।  ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ময়মনসিংহের পুলিশ সুপার মিজানুর রহমান বলেন  শিল্পাঞ্চল এলাকায় সার্বক্ষণিক ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহের গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখা হয়েছে। শিল্পাঞ্চল পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর।

ফুলবাড়ীতে আসন্ন উপজেলা নির্বাচনে মটর সাইকেল মার্কা চেয়ারম্যান পদ প্রার্থীর সংবাদিকদের সাথে মতবিনিময়।
                                  

মোঃ আফজাল হোসেন,

দিনাজপুর প্রতিনিধি

 

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা নির্বাচনে মটর সাইকেল মার্কা চেয়ারম্যান পদ প্রার্থী মোঃ আতাউর রহমান মিল্টন সংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

গতকাল রবিবার বিকেল ৩টায় ফুলবাড়ী উপজেলার স্বজনপুকুর তার নিজ অফিস কার্যালয়ে মটর সাইকেল মার্কা চেয়ারম্যান পদ প্রার্থী মোঃ আতাউর রহমান মিল্টন ফুলবাড়ী উপজেলার সকল সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় করেন। মতবিনিময় সভায় তিনি বলেন, আমার কারো প্রতি কোন অক্ষেপ নেই। আমি চাই একটি অবাধ সুষ্ট নির্বাচন হোক। আমি কারো প্রতি কোন কাদা ছোড়াছুড়ি করতে চাই না। অনেক কথা আমার কানে আসে, সেগুলিতে আমি কান দেই না। তবে সাংবাদিক ভাইয়েরা আপনারা ৫ই জুন নির্বাচনের মাঠে থাকবেন। এবং সুষ্ঠ নির্বাচন হচ্ছে কি না তা পর্র্যবেক্ষণ করবেন। প্রশাসনের প্রতি আমার অনুরোধ ৫ই জুন নির্বাচনে নিরোপেক্ষ থেকে আপনারা কাজ করবেন। ভোটারদের প্রতি সু-দৃষ্টি দিয়ে তিনি বলেন, কোন ভয় নাই, আপনারা ভোট কেন্দ্রে যাবেন, আপনারা আপনাদের মনোনীত প্রার্থীকে ভোট প্রদান করবেন। সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন। 

ফুলবাড়ীর আলাদীপুর ইউনিয়নে রাস্তার বেহাল অবস্থা, দেখার কেউ নেই।
                                  

মোঃ আফজাল হোসেন, 

দিনাজপুর প্রতিনিধি

 

দিনাজপুর জেলা ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউপির বড় ভিমলপুর গ্রামের পাকা রাস্তাটিতে বৃষ্টির পানি জমে থাকায় এলাকাবাসী চরম দূর্ভোগে পড়েছে। গ্রামবাসীর অভিযোগে জানা যায় বড়ভিমলপুর গ্রামে মৃত্যু জহির উদ্দীন এর পুত্র মোঃ আবু মুসা ও মৃত আব্বাস উদ্দীনের পুত্র মোঃ হাসেম আলী দীর্ঘদিন ধরে ড্রেন বন্ধ করে রাখায় বর্ষাকালে এবং শীতকালে গ্রামের বাড়ীর পানি বাহির না হওয়ায় সমস্যায় পড়েছে গ্রামবাসীরা। গ্রামবাসীরা আরও অভিযোগ করে বলেন, পূর্বের নির্মাণকৃত ড্রেনগুলির নিচু হওয়ায় আর্বজনা জমে ভরাট হয়ে গেছে। এভাবে প্রায় তিনশতাধিক বাড়ীর পানি আটকে থাকছে। মূল ড্রেনের পানি বাহির হওয়ার কোন রাস্তা না থাকায় বর্ষার পানি বাড়ীতে ঢুকে পড়ছে। মসজিদের মুসল্লিরা মসজিদে নামাজ পড়তে যেতে পারছে না। মূল রাস্তাটির পাশ দিয়ে একটি ড্রেন নির্মাণ করে পাকা রাস্তার ব্রীজের মূখে নিয়ে গিয়ে দিলে গ্রামবাসীর বাড়ীর পানি ঐ ড্রেন দিয়ে বাহির হয়ে যাবে। এতে গ্রামবাসীরা উপকৃত হবে। কিন্তু গ্রামের গুটি কয়েক লোকের কারণে শতাধিক গ্রামবাসী ক্ষতিগ্রস্থ হচ্ছে। এ ব্যাপারে উপজেলা মোঃ আতাউর রহমান মিল্টন ঘটনা স্থলে গিয়ে পরিদর্শন করে ড্রেন নির্মাণের আস্বাস দিলেও প্রতিপক্ষরা ড্রেন নির্মাণে বাঁধা প্রদান করেন। যার কারণেই সেখানে ড্রেন নির্মাণ করা সম্ভব হয় নি বলে ্এলাকাবাসী জানান। বিষয়টি দ্রুত তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে গ্রামবাসী উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপ কামনা করেছেন 

রূপগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষ ভাংচুর লুটপাট গুলিবিদ্ধ-১ আহত-২০
                                  

মো: রাসেল মোল্লা 

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার তারাবো উত্তরপাড়া এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কিশোর গ্যাংয়ের দুই গ্রæপের মাঝে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া, গুলি-ককটেল বিস্ফোরণ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। গত ৩০মে বৃহস্পতিবার মধ্য রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকার বিভিন্ন দোকানপাট ও বসতবাড়িতে হামলা ও ভাংচুর চালিয়ে ঘরে থাকা টিভি, ফ্রিজ, স্বর্ণালংকার ও নগদ টাকা লুটপাট করেছে বলেও অভিযোগ উঠেছে। এ ঘটনায় তারাবো কাজীপাড়া গ্রামের ইয়াছিন মিয়ার ছেলে লালুমিয়া(২৪) গুলিবিদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়েছে। পুলিশ ২০ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় হৃদয় খাঁন (২৫) নামের এক জনকে আটক করেছে রূপগঞ্জ থানা পুলিশ । এ ঘটনার পর থেকেই এলাকায় চরম উত্তেজনা ও আতঙ্ক বিরাজ করছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, মাদক ও কিশোরগ্যাংকে কেন্দ্র করে রোবেল, আকবর বাদশা ও শ্রাবণ বাহিনী মাদক ও কিশোরগ্যাংকে কেন্দ্র করে কিছু দিন পরপর সংঘর্ষে জড়িয়ে পড়ে। এই সংঘর্ষকে কেন্দ্র করে সাধারণ মানুষের দোকান, ঘরবাড়ি ভাংচুর করে লুটপাট চালায়। এ বাহিনীর সন্ত্রাসী কর্মকান্ডে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে। এখানে চুরি, ছিনতাই, রোড ডাকাতি, অপহরণ, চাঁদাবাজি, মাদক ব্যবসাসহ নানা অপরাধের সঙ্গে দুইটি কিশোর গ্যাংয়ের বাহিনী জড়িত। স্থানীয় সুত্রে জানা যায়, ওই এলাকার আওয়ামী লীগ নেতা বকুল ভূইয়ার ছেলেকে তুচ্ছ ঘটনা কে কেন্দ্র করে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে ওই বাহিনীর সদস্যরা । সেই বাহিনীর নেতৃত্ব দেয় তারাবো এলাকার , রোবেল মিয়া, শ্রাবণ ও আকবর বাদশা। তাদের আধিপত্য বিস্তার নিয়ে বৃহস্পতিবার বিকেলে শিমুলকে মারধর করেন রোবেল মিয়া, শ্রাবণ ও আকবর বাদশা বাহিনীর লোকজন। এ নিয়ে উভয় পক্ষের মাঝে উত্তেজনা দেখা দেয়। পরে চনপাড়া পূনরবাসন কেন্দ্র এলাকা থেকে ভাড়াটে সন্ত্রাসী এনে কিশোর গ্যাংয়ের দুই গ্রুপের সদস্যরা রামদা, চাপাতি, পিস্তলসহ নানা ধরণের অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে রাত ১০টার দিকে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া, ফাঁকা গুলি বর্ষণ, ককটেল বিস্ফোরণ ও সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সংঘর্ষে পথচারীসহ উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। এদের মধ্যে কহিনুর বেগম, বাদল মিয়া ও গুলিবিদ্ধ রাকিবসহ তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরে উভয় পক্ষের সন্ত্রাসীরা তারাবো পৌরসভার তারাবো উত্তরপাড়া ভুঁইয়া বাড়ি এলাকার মোতাহার, আরজু ভুইয়া, মেহের ভুইয়ার ঘরবাড়ি ভাংচুর করে। প্রতিবন্ধি ফরহাদ বানুকে মারধর করে বাড়ি ভাংচুর করে ১ ভরি স্বর্ণের চেইন ও ৮আনা কানের দুল লুটপাট করে। নজরুল ইসলাম চৌধুরীর বাড়ি ও অফিস ভাংচুর করে , মোজাম্মেল চৌধুরী, সুরুজ প্রধানের, হাসেম ভুইয়ার, মনসুর আলী, আমিনুল প্রধানের ঘরবাড়ি ভাংচুর করে। দক্ষিণ তারাবো এলাকার মনসুর আলীর ভাড়াটিয়াদের ১০ ভড়ি স্বর্ণালংকার, ১৫টি ফ্রিজ, ১০ টি টিভি, নগদ ৫লাখ টাকা লুটে নেয়, বাজারে থাকা আব্দুল সাত্তারের মুদিমনোহরী দোকানে হামলা চালিয়ে ফ্রিজ ভাংচুর ও মালামাল লুট করে। পান ব্যবসায়ী হারুনুর রশিদের পান লুট করে, আমিনুল ইসলামের মালিকানাধীন সাদিয়া ট্রেডার্স নামক প্রতিষ্ঠান থেকে টিন ও টাকা লুট করে, রফিক মিয়ার মালিকানাধীন দোকান থেকে ফল লুট করা হয়। লুট হয় কোরবান আলীর ভ্যারাইটিজ দোকানঘর, বিকাশ ও মোবাইল ব্যবসায়ী রাসেল মিয়ার গলায় ছুড়ি ধরে ১০টি মোবাইল লুট করে, শাওন মিয়ার মালিকানাধীন ইলেট্রনিক্স দোকান থেকে মালামাল লুট করে নিয়ে যায়, নিরীহ কবির ভুইয়া, হাজী তোফাজ্জল হোসেন, তামিম মিয়া, হাশে ভুইয়া, শামিম প্রধান, সুরুজ প্রধান, তাবেল, হাবু ভুইয়ার বসতঘরে প্রবেশ করে হামলা ও ভাংচুর চালিয়ে লুটপাট করে সন্ত্রাসীরা। শুধু তাই নয়, তারাব বাজারে অবস্থিত সাপ্তাহিক রূপকন্ঠ পত্রিকা অফিস ভবনের গøাস ভাংচুর চালায় সন্ত্রাসীরা।হামলা চালায় তারাবো পৌরসভার চারবারের নির্বাচিত কাউন্সিলর আমির হোসেনের মুদি দোকানে। 

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, এ ঘটনায় পুলিশ হৃদয় খাঁন নামের এক যুবককে আটক করা হয়েছে । বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের আটকের জন্য জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)সহ থানা পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক 

দৈনিক নতুন বাজার ৭১.কম 

নতুন আঙ্গিকে লাঙ্গলবন্দ মহাষ্টমী পূণ্যস্নান উৎসবের অবকাঠামো উন্নয়ন প্রকল্প এর কাজ বাস্তবায়নে সেলিম ওসমানের উদ্যোগে বিশেষ সভা সভা অনুষ্ঠিত হয়েছে
                                  

স্টাফ রিপোর্টার 

মিজানুর রহমানঃ

 

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের উদ্যোগে বুধবার (২৯ মে) নারায়ণগঞ্জের কামরুল ইসলাম সিদ্দিক মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন সেলিম ওসমান।

সভায় উপস্থিত ছিলেন- লাঙ্গলবন্দ মহাষ্টমী পূণ্যস্নান উৎসবের অবকাঠামো উন্নয়ন প্রকল্পের পরিচালক হরিকিংকর মোহন্ত, এলজিইডি নারায়ণগঞ্জ এর নির্বাহী প্রকৌশলী মোঃ আহসানুজ্জামান, সিনিয়র সহকারী প্রকৌশলী মুহাম্মদ আলী হায়দার খাঁন, বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন আহমেদ, মহানগর যুবলীগের সভাপতি সাহাদাৎ হোসেন ভূঁইয়া সাজনু, বন্দর উপজেলা প্রকৌশলী মীর কায়ছার রিজভী, সদর উপজেলা প্রকৌশলী মোসাঃ শামছুন নাহারসহ জেরা পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা প্রবীর কুমার সাহা, পরিতোষ  

রূপগঞ্জের কাঞ্চন পৌরসভা নির্বাচনে কমিশনার প্রার্থী সোহেল মিয়ার মনোনয়ন পত্র জমা
                                  

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: 

 

 

আগামী ২৬ জুন নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। বৃহস্পতিবার সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রার্থীরা মনোনয়ন জমা দেন।

৯ নং ওয়ার্ডের কমিশনার প্রার্থী মোঃ সোহেল মিয়া,

 মেয়র পদে মনোনয়ন দাখিল করেন আলহাজ্ব রফিকুল ইসলাম ও দেওয়ান আবুল বাশার বাদশা। 

 

এসময় উপস্থিত ছিলেন

আওলাদ হোসেন , নাছির, ফরিদুল মাস্টার, সোহান, আব্দুর রহমান, ফুল বক্স মিয়া, বাদশা, হাবিবুর,রমিজ উদ্দিন, আক্কাস আলী শিপন, দুঃখ, নাদিম,আনারসন প্রমুখ। 

এসময় আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিসার ও কাঞ্চন পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার কাজী মোঃ ইস্তাফিজুল হক আকন্দ, উপজেলা নির্বাচন অফিসার তাজাল্লী ইসলামসহ আরো অনেকে। 

শেখ হাসিনা সরণির মূলসড়কের পরিবর্তে সার্ভিস রোডে বিআরটিসি বাস চলাচলের দাবি
                                  

মো: রাসেল মোল্লা 

 

পূর্বাচলের শেখ হাসিনা সরণির কুড়িল বিশ্বরোড-ভুলতা গাউছিয়া রোডের মূলসড়কের পরিবর্তে পার্শ্বসড়ক বা সার্ভিস রোডে বিআরটিসি আর্টিকুলেটেড বাস চলাচলের দাবি জানিয়েছে যাত্রীরা। মূলসড়কে চলাচলকারী বাসে জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীরা উঠা-নামা করছে। বড় কোন দুর্ঘটনার পূর্বেই মূলসড়কের পরিবর্তে পার্শ্বসড়ক দিয়ে অভ্যন্তরিণ যাত্রীবাহী পরিবহন চলাচলের সিদ্ধান্ত গ্রহণ করার দাবিও জানিয়েছে এলাকাবাসী। 

সরেজমিনে গিয়ে জানা গেছে, দীর্ঘদিন ধরে বিআরটিসি আর্টিকুলেটেড বাস পূর্বাচলের তিনশ’ ফুট সড়ক নামে পরিচিত শেখ হাসিনা সরণির পার্শ্বসড়ক বা সার্ভিস রোড দিয়ে চলাচল করে আসছিলো। গত কয়েকমাস ধরে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন বিগ্রেডের সদস্যরা সার্ভিস রোডের পাশ থেকে মূলসড়কের পাশে টিকিট কাউন্টার স্থাপন করে। তাতে সার্ভিস রোড পার হয়ে টিকিট কাউন্টারে যেতে শিশু-কিশোর, ছাত্র-ছাত্রী, মহিলা ও বয়স্ক যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত যাত্রীরা সার্ভিস রোড পার হয়ে কাউন্টার থেকে টিকিট ক্রয় করছেন। কেউবা বাসে উঠছেন। আবার কেউবা বাস থেকে নামছেন। বাসে উঠার আগে পার্শ্বসড়ক পার হয়ে কাউন্টারে আসতে হচ্ছে । বাস থেকে নামার পরে যাত্রীরা পার্শ্বসড়ক পার হয়ে গন্তব্যে যাচ্ছে। এ সমস্যায় বাধ্য হয়ে উল্টো পথে রিক্সা ও অটো রিক্সা চলাচল করছে।  শেখ হাসিনা সরণির জলসিঁড়ি, ল্যাংটার মাজার, শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়াম ও মস্তুল এলাকায় মূলসড়কের পাশে বিআরটিসি বাসের টিকিট কাউন্টার রয়েছে। এই চার স্থানে জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীরা পার্শ্বসড়ক বা সার্ভিস রোড পার হয়ে মূল সড়কে এসে বাসে উঠেন। বিআরটিসির ট্রাফিক ইনচার্জ আমির হোসেন বলেন, শেখ হাসিনা সরণিতে কোন গতি রোধক নেই। সিগনালবিহীন এ সড়কের পথে নেই কোন ট্রাফিক ব্যবস্থা। চৌদ্দ লেনের এ সড়কের মাঝখানে চার লেন করে আসা যাওয়ার জন্য আট লেনের মূল সড়ক রয়েছে। দুই পাশে আরো তিন লেন করে ছয় লেনের পার্শ্বসড়ক বা সার্ভিস রোড রয়েছে। মূলসড়কের গাড়ি খুব দ্রæত চলাচল করে। আর তিন লেনের পার্শ্বসড়ক বা সার্ভিস রোড পার হয়ে যাত্রীদের বিআরটিসির বাস কাউন্টার থেকে টিকিট ক্রয় করে বাসে উঠা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। মূলসড়কের পরিবর্তে পার্শ্বসড়ক বা সার্ভিস রোডে যাত্রীবাহী অভ্যন্তরিণ পরিবহন চলাচল করা প্রয়োজন।  বিআরটিসি বাস যাত্রী পূর্বাচলের বাঘবের গ্রামের হারুনুর রশিদ বলেন, জলসিঁড়ি চৌরাস্তার উত্তর ও দক্ষিণ পাশে অটোরিক্সা স্ট্যান্ড রয়েছে। এখানে বাসের টিকিট কাউন্টার ও বাস স্ট্যান্ড স্থাপন করলে যাত্রীরা সহজেই বাসে উঠা-নামা করতে পারবে।  এ ব্যাপারে কুড়িল বিশ্বরোড-ভুলতা-গাউছিয়া সড়কের বিআরটিসি বাস পরিচালনা সহায়তাকারী মোঃ জিল্লুর রহমান বলেন, রাজউক চেয়ারম্যান, ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন বিগ্রেডের মহাপরিচালক, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী, রাজউকের প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। কিন্তু কোন সুফল হয় নি। শেখ হাসিনা সরণিতে দায়িত্বরত বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন বিগ্রেডের একজন কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে বলেন, শেখ হাসিনা সরণির মূল সড়কের উভয় পাশে প্রয়োজনীয় স্থানে যাত্রী ছাউনি নির্মাণ করা হয়েছে। এই যাত্রী ছাউনির যথাযথ ব্যবহার এবং রোদ বৃষ্টি থেকে নিরাপদে থাকার জন্য যাত্রী ছাউনির পাশেই বিআরটিসি বাসের টিকিট কাউন্টার স্থাপন করা হয়েছে। তবে পার্শ্বসড়ক বা সার্ভিস রোড পার হয়ে যাত্রীদের বাসে উঠা-নামা সত্যিই ঝুঁকিপূর্ণ। বিষয়টি অবশ্যই কর্তৃপক্ষ ভেবে দেখবেন।

 রিপোর্ট 

 নির্বাহী সম্পাদক 

 দৈনিক নতুন বাজার ৭১.কম 

পার্বতীপুরে নিয়মবহির্ভূত ভাবে গভীর নলকূপের লাইসেন্স প্রদান প্রতিকার ও সহযোগীতা চেয়ে নির্বাহী কর্মকর্তার নিকট আবেদন।
                                  

মোঃ আফজাল হোসেন,

 দিনাজপুর প্রতিনিধি

 

দিনাজপুরের পার্বতীপুর উপজেলা সেচ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট পক্ষ পাত মুলক অনিয়ম ও অনৈতিক তদবিরের মাধ্যমে ধারাবাহিকতা লংঘন করে পূর্বের আবেদন কারীকে বাদ দিয়ে তিন শতাংশ ভূমি মালিক অ কৃষককে লাইসেন্স প্রদানের অভিযোগ দাখিল করেছে। নীতিমালার আলোকে আগের আবেদন কারী আগে অগ্রাধিকার ধারাবাহিকতা বজায় না রাখায় ও তদবির বানিজ্যের কারনে লাইসেন্স প্রাপ্তীতে প্রকৃত কৃষকগন হয়রানির শিকার হচ্ছেন বলে চরম অসন্তোষ প্রকাশ করেছেন । উপজেলা সেচ কমিটির অন্যতম এক সদস্য অন্তরালে থেকে নীতিমালা কে পাশ কাটিয়ে নিয়মবর্হিরভুত তার মনোনীত ব্যক্তিকে লাইসেন্স প্রাপ্তীতে সহায়তা করেছেন মর্মে ভুক্তভোগী দু কৃষক মনোয়ার হোসেন এবং ইয়ারুল হক ৩০ এর্প্রিল/২৪ লিখিত অভিযোগ দাখিল করেছেন। অভিযোগ সুত্রে জানা গেছে উপজেলার ১০ নং হরিরামপুর ইউনিয়নের খাগড়াবন্দ গ্রামের কৃষক মনোয়ার হোসেন গত ১৩/১১/২০২২ কিসমত মৌজায় জেএলনং ১৫৫ খতিয়ান নং ৯৮ দাগ নং ৪২ এ গভীর নলকূপ স্থাপনের জন্য সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করেন। অপর দিকে একই গ্রামের ইয়াছিন আলীর ছেলে মোঃ ইয়ারুল হক ১২/০১/২০২৩ তারিখে কিসমত মৌজার জেএল নং ১৫৫ খতিয়ান নং ১৩৩ দাগ নং ২২ এ লাইসেন্স গ্রহনের জন্য সেচ কমিটির নিকট আবেদন করেছিলেন। পক্ষান্তরে একই গ্রামের মৃত্যু ছহেদ আলীর পুত্র দেলোয়ার হোসেন কিসমত মৌজায় জেএলনং ১৮২ খতিয়ান নং ৯১ দাগ নং ৪২ এ গভীর নলকূপ স্হাপন করার জন্য ০৯/০৫/২৩ তারিখে সেচ কমিটির নিকট আবেদন করেন। একই মৌজায় তিনজন কৃষক গভীর নলকূপ স্হাপন করার আগ্রহ প্রকাশ করে লাইসেন্স প্রাপ্তীর জন্য আবেদন করেছেন। খাগড়াবন্দ গ্রাম হতে তিনজন কৃষক একই কিসমত মৌজায় আবেদন কারী তাই আবেদনের ধারাবাহিকতা বিবেচনায় আনা বান্চনীয় ছিল বলে অভিযোগ কারী গন মনে করেন । সেচ কমিটির অন্যতম সদস্য শিক্ষক মেহেরুল ইসলাম জানান আবেদন যাচাই-বাছাই কালে আগের আবেদন কারী কে আগে অগ্রাধিকার প্রদান করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সেচ কমিটির সভাপতির নিকট লিখিত অভিযোগ কারী কৃষক ইয়ারুল হক জানান আমার আবেদনের পাঁচ মাস পরে দেলোয়ার হোসেন আবেদন করেছে এবং অবৈধ উপায়ে লাইসেন্স প্রাপ্তীর জন্য পায়তারা করছিল বিষয়টি নিশ্চিত হয়ে প্রতিকার চেয়ে আমি প্রথম দফায় ৩০/৮/২৩ নির্বাহী কর্মকর্তা স্যারের নিকট আবেদন করেছিলাম যার ডকেট নং ৮৭২। অপর অভিযোগ কারী মনোয়ার হোসেন বলেন আমার লাইসেন্স প্রাপ্তীর আবেদনের ৭ মাস পরে দেলোয়ার হোসেন তিন শতাংশ জমি আমার নিকট আত্মীয়র কাছ থেকে ক্রয় করে আমার একই দাগে (৪২) লাইসেন্স এর জন্য আবেদন করেছে যা শুধু মাত্র আমাকে হয়রানির সামিল । অভিযোগ কারী কৃষক মনোয়ার হোসেন এবং ইয়ারুল হক জানান আগের আবেদন কারী আগে অগ্রাধীকার নীতি অবলম্বন না করায় তিন শতাংশ ভূমি মালিক দেলোয়ার হোসেন কে গত ০৮ এপ্রিল /২৪ লাইসেন্স প্রদান অনাকাঙ্ক্ষিত দুঃখজনক এবং রহস্যময়। আমাদের ১১/১২ একর করে কৃষি চাষাবাদ যোগ্য জমি থাকা সত্বেও আগে আবেদন করে লাইসেন্স পেলাম না। সেচ কমিটির সদস্য মেহেরুল প্রফেসারের পক্ষ পাত মুলক অনৈতিক তদবিরে কারনেই দেলোয়ার হোসেন কে অবৈধ সুবিধা আদায়ে তিনি অগ্রনী ভুমিকা রেখেছেন। ওই সদস্যর কারণেই আমরা প্রকৃত কৃষক হওয়া সত্বেও লাইসেন্স প্রাপ্তীর শর্তাবলী পুরন করার পরেও বি ত হয়েছি। তাই লাইসেন্সের আবেদনের ক্রমানুসারে আগের টা আগে এবং জমির পরিমাণ বিবেচনায় নিয়ে একটা তদন্ত কমিটি গঠন সেই সঙ্গে দেলোয়ার হোসেনের লাইসেন্স স্থগিত করার জন্য আমরা যৌথ আবেদন করেছি। প্রয়োজনে নিয়মবহির্ভূত ভাবে তিন শতাংশ জমি মালিক কে লাইসেন্স প্রদানের প্রক্রিয়াগত বৈধতা নিয়ে আদালতের আশ্রয় নিব। 

একই মৌজায় তিনজন কৃষকের গভীর নলকূপ স্হাপন ও লাইসেন্স প্রাপ্তীর ত্রিমুখী প্রতিযোগীতায় উপজেলা সেচ কমিটি নিরপেক্ষতা বজায় রেখে আগেরটা আগে এবং জমির পরিমাণ বিবেচনা নিয়ে সঠিক নীতি মালার আলোকে লাইসেন্স প্রদান সমাজ সচেতন কৃষক মহলের প্রত্যাশা। 

রূপগঞ্জে ভাড়াটিয়ার উপরে বাড়িয়ালার হামলা
                                  

মো: রাসেল মোল্লা 

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জের গোলাকান্দাইল এলাকার জিল্লুর রহমান নামের এক ভাড়াটিয়া পরিবারের উপরে চুরির অভিযোগ এনে বাড়িয়ালা ও তার 

লোকজন হামলা চালিয়ে নারীসহ দুইজনকে কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটে গত মঙ্গলবার

গোলাকান্দাইল নতুনবাজার এলাকায় শাহাবুদ্দিন স্কুল সংলগ্ন আজিম উদ্দিনের ভাড়াটিয়া বাড়িতে। জখমকৃত নারী ভাড়াটিয়া জাহেরা বেগমসহ জিল্লুরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা দিয়ে বাড়িতে রাখা হয়েছে। এ ঘটনায় রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। 

অভিযোগ সূত্রে জানা যায় দীর্ঘ ৬ বছর যাবত জিল্লুর ও স্ত্রী জাহেরা এই মতির বাড়িতে বসবাস করে আসছে। গত মঙ্গলবার ভাড়াটিয়া জিল্লুরের ছেলে তানভীরকে (১৩) একটি সেলাই রেঞ্জ চুরির মিথ্যা অপবাদ দেয় বাড়িওয়ালা আজিম উদ্দিনের ছেলে মতি ও তার পরিবার ।এসময় জিল্লুর প্রতিবাদ করায় আজিম উদ্দিন ও তার ছেলে মতি সহ তার লোকজন বেধড়কভাবে পিটিয়ে জিল্লুরকে গুরুতর আহত করে। এ সময় জিল্লুরের স্ত্রী জাহেরা বেগম বাধা দিতে এলে মতি

তাকেও শ্লীলতাহানী করে এবং রামদা দিয়ে কোপ দিয়ে গুরুতর জখম করে মাটিতে ফেলে দেয়। এসময় মতি ও তার লোকজন ঘরে থাকা এক লক্ষ বিশ হাজার টাকা ৫৫ হাজার টাকা মূল্যের একটি স্বর্ণের চেইন ও এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা মূল্যের অ্যাপাচি মোটরসাইকেল নিয়ে যায়। 

গুরুতর যখম হওয়া জাহেরার ডাকচিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে জাহেরাকে উদ্ধার করে এবং রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

তার চিকিৎসা শেষে জাহেরার স্বামী জিল্লুর চারজনকে আসামি করে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করি। 

এ ঘটনায় অভিযোগের ভিত্তিতে ভুলতা পুলিশ ফাঁড়ির এসআই সুজন বিশ্বাস তদন্তের শেষে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন মামলা দায়ের হলে ব্যবস্থা নেয়া হবে।

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক 

দৈনিক নতুন বাজার ৭১.কম 

রূপগঞ্জে বন্ধুদের সাথে পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে কলেজ ছাত্রের মৃত্যু
                                  

মো: রাসেল মোল্লা 

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বন্ধুদের সাথে ঘুরতে এসে পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে কলেজ ছাত্র শিথিল (২৪) মারা গেছেন।  বুধবার বিকেলে উপজেলার সরকারী মুড়াপাড়া কলেজের সামনে থাকা পুকুরে এ মর্মান্তিক ঘটনা ঘটে। জানা গেছে, নিহত শিথিল রাজধানীর খিলক্ষেত থানাধীন কুড়াতলী এলাকার জাহিদুল ইসলামের ছেলে। সে ঢাকা আহসানুল্লাহ ইউনিভার্সিটি কলেজের তৃতীয় বর্ষের ছাত্র ছিল।

 

নিহত শিথিলের সাথে থাকা তার বন্ধুরা জানান, আজ বুধবার বেলা ১২ টার দিকে ঢাকা আহসানুল্লাহ ইউনিভার্সিটি কলেজের তৃতীয় বর্ষের ছাত্র শিথিলসহ তারা ৬ বন্ধু রূপগঞ্জের সরকারী মুড়াপাড়া কলেজে ঘুরতে আসে। পরে দুপুরে তারা সবাই কলেজের সামনে থাকা পুকুরে গোসল করতে নামে। এসময় সবাই সাতঁরে পুকুরের মাঝখানে গিয়ে আবার ঘাটে ফিরে আসলেও শিথিল পানিতে ডুবে যায়। পরে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় রূপগঞ্জ থানার পুলিশ।

 

এই বিষয়ে রূপগঞ্জ থানার তদন্ত (ওসি) জুবায়ের হোসেন জানান, এই ঘটনাটি খুবই দুঃখজনক। আমরা জানতে পারি নিহত শিথিলসহ তার সাথে থাকা ৬জন বন্ধু সরকারী মুড়াপাড়া কলেজে ঘুরতে আসে এবং কলেজের সামনে থাকা পুকুরে গোসল করতে নেমে পুকুরের মাঝখানে গিয়ে পানির নিচে তলিয়ে যায় শিথিল। পরে বহু খোজাখুজির করে আশেপাশের লোকজনের সহযোগিতায় আমাদের রুপগঞ্জ থানার পুলিশ বিকাল ৪ টারদিকে পুকুর থেকে তাকে উদ্ধার করে রুপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা দেন। পরে আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে লাশ নিহতের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক

দৈনিক নতুন বাজার ৭১.কম 

তারাগঞ্জের ইকরচালী ইউনিয়ন পরিষদে এন.আই. এল.জি. এর শিক্ষা সফর"
                                  

স্টাফ রিপোর্টার 

রংপুরের তারাগঞ্জ উপজেলার ৩নং ইকরচালী ইউনিয়ন পরিষদে আজ দুপুর ১২ ঘটিকায় ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ বাহিনীর সদস্যদের জন্য ১মাস মেয়াদী বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সের শিক্ষা সফরের অংশ হিসেবে অত্র ইউনিয়ন পরিষদে আসেন। উপজেলা প্রশাসন লালমনিরহাটের বাস্তবায়নে উপজেলা প্রশাসন কর্মকর্তা জালাল উদ্দীন এর তত্ত্বাবধানে সদর উপজেলার ৪০ জন গ্রামপুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

ইকরচালী ইউনিয়নের চেয়ারম্যান জনাব ইদ্রিস উদ্দিন জানান, উপজেলা নির্বাহী অফিসার জনাব রুবেল রানা মহোদয়ের নির্দেশে লালমনিরহাট থেকে আগত অতিথিদের শিক্ষা সফর সফল করার জন্য সুষ্ঠুভাবে সকল ব্যবস্থা সম্পন্ন করা হয়। 

রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন আদালতকে হয়রানী করায় ক্যাসিনোকান্ডের সেলিম প্রধানকে জরিমানা
                                  

মো: রাসেল মোল্লা 

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে আদালতকে হয়রানী করার অভিযোগে আলোচিত ক্যাসিনোকান্ডের সেলিম প্রধানকে ১০ হাজার টাকা জরিমানা করেছে হাইকোর্টের পূর্ণাঙ্গ বেঞ্চ। গতকাল ১৬ মে বৃহস্পতিবার সকালে ৮জন মহামান্য বিচারপতি এই আদেশ প্রদান করেন। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে তিনি প্রতিদ্ব›িদ্বতা করতে পারছেন না। 

আইনজীবী ব্যারিষ্টার নাহিম হোসেন জানান, দ্বিতীয়ধাপে আয়োজিত উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হন ক্যাসিনোকান্ডের সেলিম প্রধান। কিন্ত দুদকের করা মামলায় ৮ বছরের সাজাভোগের কারনে তার প্রার্থীতা বাতিল করেন নির্বাচন কমিশন। পরে তিনি রিভিও আবেদন করলে হাইকোর্টের আপিল ডিভিশন তার প্রার্থীতা বহাল রাখে। পরবর্তিতে নির্বাচন কমিশন ও একজন প্রার্থীর করা আবেদনের প্রেক্ষিতে চেম্বার ডিভিশন ওই আদেশের উপর স্থিতি অবস্থা জারি করেন। যে কারনে নির্বাচনে প্রার্থী হিসেবে অযোগ্য হয়ে পড়েন ক্যাসিনোকান্ডের সেলিম প্রধান। পরে তিনি ফুল বেঞ্চে রিভিও আবেদন করলে গতকাল ১৬মে বৃহস্পতিবার শুনানীর দিন ধার্য্য করে আদালত। কিন্তু তার আইনজীবী বৃহস্পতিবার শুনানী না করার জন্য লিখিত আবেদন করলে বিচার বিভাগকে হয়রানী করার অভিযোগে দু’টি আবেদনের বিপরিতে ২০ হাজার টাকা জরিমানা করে হাইকোর্টের ফুলবেঞ্চ। পরে সেলিম প্রধানের আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে ওই অর্থদন্ড কমিয়ে আদালত ১০ হাজার টাকা জরিমানা বহাল রাখে এবং পরবর্তিতে আদালতকে এ ধরনের হয়রানী না করতে তাকে সতর্ক করা হয়।

জানা গেছে, সেলিম প্রধান দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় চার বছর সাজাও খেটেছেন। তাঁর বিরুদ্ধে আরও তিনটি মামলা বিচারাধীন রয়েছে। তিনি গ্রেফতারও হয়েছিলেন। অনলাইন ক্যাসিনোর মূল হোতা সাজাপ্রাপ্ত সেলিম প্রধান।

২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর থাইল্যান্ডগামী বিমানের একটি ফ্লাইট থেকে নামিয়ে এনে সেলিম প্রধানকে গ্রেপ্তার করে র‌্যাব। তাঁকে নিয়ে তাঁর অফিস ও বাসায় অভিযান চালিয়ে ২৯ লাখ ৫ হাজার ৫০০ টাকা, ৭৭ লাখ ৬৩ হাজার টাকার সমপরিমাণ ২৩টি দেশের মুদ্রা, ১২টি পাসপোর্ট, ১৩টি ব্যাংকের ৩২টি চেক, ৪৮ বোতল বিদেশি মদ, একটি বড় সার্ভার, চারটি ল্যাপটপ ও দুটি হরিণের চামড়া উদ্ধার করা হয়েছে। হরিণের চামড়া উদ্ধারের ঘটনায় বন্য প্রাণী সংরক্ষণ নিরাপত্তা আইনে তাঁকে ছয় মাসের কারাদন্ড দেন ভ্রাম্যমাণ আদালত। তাঁর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও মানি লন্ডারিং আইনে দু’টি মামলা হয়।

অনলাইন ক্যাসিনো ব্যবসার হোতা সেলিম প্রধানের নামে বেনামে প্রায় শত কোটি টাকার সম্পদ রয়েছে। তবে প্রাথমিক অনুসন্ধানে সেলিমের ১২ কোটি ২৭ লাখ ৯৫ হাজার টাকার অবৈধ সম্পদ পেয়ে তাঁর বিরুদ্ধে মামলা করেছে দুদক। দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান এ মামলা করেন। থাইল্যান্ড থেকে বাংলাদেশে অনলাইন ক্যাসিনো ব্যবসা চালিয়ে মানি লন্ডারিংয়ের মাধ্যমে শত শত কোটি টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। ২০১৮ সালে ক্যাসিনো মার্কেট পি-২৪ লিমিটেড নামে গেমিং কোম্পানি গঠন করেন সেলিম।

সেলিম প্রধান রূপালী ব্যাংক থেকে ১০০ কোটি টাকা ঋণ নিয়ে ঋণখেলাপি হয়েছেন। অবৈধ ক্যাসিনো ব্যবসাসহ অন্যান্য অনৈতিক ব্যবসা ও চাঁদাবাজির মাধ্যমে প্রতি মাসে অন্তত ১০০ কোটি টাকা বিভিন্ন দেশে পাচার করেছেন।

সেলিম প্রধানের ২০১৮-২০১৯ করবষের্র আয়কর নথি পর্যালোচনায় দেখা যায়, তাঁর নিজ নামে ১১ কোটি ৬৪ লাখ ৯৫ হাজার ৬১৮ টাকার অস্থাবর সম্পদ অর্জনের ঘোষণা দিয়েছেন তিনি। এর মধ্যে কোম্পানির পরিচালক হিসেবে শেয়ারে বিনিয়োগ ৪ কোটি ৫৮ লাখ ৪০ হাজার টাকা, এফডিআর বিনিয়োগ ৬ কোটি ১২ লাখ ১৫ হাজার, সঞ্চয়পত্র কেনায় ব্যয় ৭৬ লাখ ৬২ হাজার এবং হাতে নগদ ও ব্যাংকে গচ্ছিত হিসেবে ঘোষিত ৬ লাখ ২৮ হাজার ৬১৮। এই টাকা অর্জনের পক্ষে কোনো সুনির্দিষ্ট বৈধ উৎস পাওয়া যায়নি। 

এ ছাড়া তাঁর ২০ লাখ টাকা স্থাবর সম্পদ অর্জনের তথ্য পাওয়া যায়। বিএফআইইউ থেকে পাওয়া রেকর্ডে তাঁর বিভিন্ন ব্যাংকে ৫৪ লাখ ৫০ হাজার ১৩৬ টাকার অস্থাবর সম্পদের তথ্য পাওয়া যায়, যা তিনি আয়কর নথিতে উল্লেখ করেননি। সব মিলিয়ে সেলিমের ১২ কোটি ২৭ লাখ ৯৫ হাজার ৭৫৪ টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে, যার পক্ষে কোনো সুনির্দিষ্ট বৈধ আয়ের উৎস নেই।

প্রথমে সেলিম প্রধান বাংলাদেশে অনলাইন ক্যাসিনো চালু করেন। তিনি গুলশান ও বনানীতে পি-২৪ এবং টি-২১ অনলাইন নামে অনলাইনে ভিডিও গেম খেলার প্লাটফর্ম চালু করেন। ২০১৮ সালের ১৮ ডিসেম্বর সেগুলোকে অনলাইন ক্যাসিনোয় রূপান্তর করেন। ওই অনলাইন ক্যাসিনোর প্রধান কেন্দ্র ছিল ফিলিপাইনে। 

সেলিম প্রধানের বিরুদ্ধে দুদকের মামলা ছাড়াও ঢাকার গুলশান থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, মানি লন্ডারিং প্রতিরোধ আইন ও বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনে তিনটি মামলা হয়। বিচারাধীন এসব মামলায় জামিনে রয়েছেন তিনি। ২০২৩ সালের ৩০ এপ্রিল দুদকের করা মামলার রায় দেন বিচারিক আদালত। তাতে অবৈধভাবে সম্পদ অর্জন ও অর্থ পাচারের দুই ধারায় সেলিম প্রধানকে চার বছর করে কারাদন্ড দেন আদালত। ইতিমধ্যে তাঁর সাজাভোগ শেষ হওয়ায় এবং বাকি মামলায় জামিন পাওয়ায় গত বছরের অক্টোবরে মুক্তি পান তিনি। সাজার বিরুদ্ধে তিনি হাইকোর্টে যে আপিল করেছেন, সেটা শুনানির অপেক্ষায় রয়েছে।

 রূপগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার তাজাল্লী ইসলাম বলেন, এবারের রূপগঞ্জ উপজেলা নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১৪২টি। পুরুষ ভোটার ২ লক্ষ ৫১ জন, মহিলা ১ লক্ষ ৯০ হাজার ৫৫৪জন ও হিজড়া ২ জন। মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৯০ হাজার ৬০৭ জন। ২১মে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। 

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক 

দৈনিক নতুন বাজার ৭১.কম 

রূপগঞ্জে ভূমি দস্যু আব্দুর রাজ্জাক বিন ইউসুফ জোরপূর্বক জমি দখল বালু ভরাটের প্রতিবাদে মানববন্ধন
                                  

মো: রাসেল মোল্লা 

 

নারায়নগঞ্জের রূপগঞ্জে আদালতের নিষোজ্ঞা অমান্য করে কৃষকের ফসলি জমি ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে জোর পূর্বক বালু ভরাট করে দখল নেয়ার প্রতিবাদে ভূমিদস্যু রাজ্জাক বিন ইউসুফের বিরুদ্ধে মানববন্ধন করেছে স্থানীয় কৃষক ও জমির মালিকরা।

 

বুধবার (১৫মে ) দাউদপুর ইউনিয়নের বির হাটাবো গ্রামের আল -জামি আহ আস- সালাফিয়্যাহ মাদ্রাসার সামনে শতাধিক ভুক্তভুগী জমির মালিক ও কৃষকরা এ মানববন্ধন করে ।

মানববন্ধনপূর্বক সভায় কৃষক ও জমির মালিকরা বলেন , দীর্ঘদিন ধরে বালু ভরাট জোর পূর্বক দখল করে স্থাপনা নির্মাণ করে আসছে ।

আব্দুর রাজ্জাক বিন ইউসুফ এলাকায় ত্রাসের রাজত্ব করে বেড়ায়। কেউ তার বিরুদ্ধে কথা বলার সাহস পায় না বলে জানা যায়। রূপগঞ্জ থানা সহ প্রশাসনিক বিভিন্ন দপ্তরে একাধিকবার অভিযোগ করেও কোন কাজে আসেনি বলে জানিয়েছেন আব্দুর রহমান নামে ভুক্তভুগী এক কৃষক ।

এখন আতঙ্ক বিরাজ করছে কৃষকদের মাঝে।

একাধিক ব্যক্তির কাছ থেকে জানা যায়, রাজ্জাক বিন ইউসুফ উপজেলার দাউদপুর ইউনিয়নের বিভিন্ন জায়গা থেকে সন্ত্রাসী ভাড়া করে বীর হাটাবো দেবগ্রাম, আমদিয়া মৌজার চার একর তের শতাংশ জায়গা জোর করে অস্ত্রের মুখে জিম্মি করে দখল নেয়। ভুক্তভোগী আব্দুর রহমান বলেন, রাজ্জাক বিন ইউসুফ আমার দেবগ্রাম মৌজার ৪৬ শতাংশ জায়গা বিভিন্নভাবে দখল করে বালু ভরাট করে ।

জমি দখল ও বালু ভরাটের বিষয়ে কথা বলতে চাইলে 

 , গণমাধ্যম কর্মীদের রাজ্জাক বিন ইউসুফের প্রতিষ্ঠানে প্রবেশ করতে দেয়া হয়নি ।

 রিপোর্ট 

 নির্বাহী সম্পাদক 

 দৈনিক নতুন বাজার ৭১.কম 

বীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে ভাতিজির সংবাদ সম্মেলন
                                  

দিনাজপুর প্রতিনিধি :

 

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পুনরায় আবার উপজেলা পরিষদের (ঘোড়া প্রতীক) চেয়ারম্যান প্রার্থী সাবেক এমপি, দিনাজপুর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলী সদস্য আমিনুল ইসলামের বিরুদ্ধে জমি দখল ও জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন তারই ভাতিজি রেহনুমা হোসেন। 

 

 

১৩ মে মঙ্গলবার দুপুর ১২ টার দিকে বীরগঞ্জ প্রেসক্লাবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পুনরায় চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলামের বিরুদ্ধে এই সংবাদ সম্মেলন করেন। বর্তমান বীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, সাবেক এমপি আমিনুল ইসলামের বড় ভাই মরহুম আমজাদ হোসেনের তৃতীয় কন্যা রেহনুমা হোসেন লিখিত বক্তব্যে বলেন, তার একটি মাত্র ভাই মোঃ ইমরান তানয়ীম গত ৩০ জানুয়ারী ২০২১ সালে হঠাৎ করেই মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর খবর শোনার পর তার বাবা আমজাদ হোসেনও হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে একইদিনে মৃত্যুবরণ করেন। বাবা এবং ভাইকে একই দিনে হারিয়ে পরিবার নিয়ে দিশাহারা হয়ে পড়ি। পরিবারের একমাত্র উত্তরাধিকারী ভাইয়ের অবুঝ চার বছরের সন্তান রয়েছে। এই সন্তানকেও রাজনৈতিক প্রভাব খাটিয়ে যে কোন মুহূর্তে অর্থলোভী এই আমিনুল ইসলাম ক্ষতি করার আশঙ্কা করছি। যার কারনে বীরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলেও তিনি জানিয়েছেন। 

 

 

রেহেনুমা রহমান আরোও বলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান, সাবেক এমপি আমিনুল ইসলাম মদ্যপ পান করে মাতাল অবস্থায় বেশ কয়েকবার তাদের বসতবাড়ি দখল নেওয়ার পাঁয়তারা করলে পুলিশের সহযোগিতায় সেই সময় রক্ষা পেলেও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে এখন। স মিল সংলগ্ন বেশ কিছু জায়গা ইতিমধ্যে দখল করে নিয়েছেন তিনি। রাজনৈতিক প্রভাব খাটিয়ে তার বাবার রেখে যাওয়া বসতবাড়িসহ দোকানপাট ও বেশ কিছু জমি দখল করে নিয়েছেন। এছাড়া তার লাঠিয়াল বাহিনী দ্বারা যে কোন মুহূর্তে তার পরিবারের একমাত্র উত্তরাধিকারী কে ক্ষতি করার জন্য বিভিন্ন রকমের পাঁয়তারা শুরু করেছে। পরিবারের একমাত্র উত্তরাধিকারীকে যে কোন মহুর্তে ক্ষতি করতে পারে বলে তারা ভাইয়ের অবুঝ চার বছরের সন্তান ও ভাইয়ের স্ত্রীকে অষ্টলিয়ায় পাঠিয়ে দিয়েছে। তার ভয়ে ভাতিজি রেহনুমা রহমান সহ পরিবারের অন্যান্য সদস্যরাও অন্যত্র বসবাস করছেন।  

 

 

এ ব্যাপারে সাবেক এমপি উপজেলা চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম বলেন, নাবালকের সম্পত্তি যাতে বিক্রি করতে না পারে। এজন্য আমি একটি আদালতে মামলা দায়ের করেছি। এই মামলা দায়ের করার পর তাদের মাথা খারাপ হয়ে গিয়েছে। নির্বাচন আচরণ বিধিতে উল্লেখ রয়েছে নির্বাচন চলাকালীন সময়ে কোন প্রার্থীর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করা যাবে না। তাই কোন একজন প্রার্থী নিজের স্বার্থের জন্য এই হীনমন্যমানসিকতার কাজগুলো করে বেড়াচ্ছে এতে করে ভোট বাড়তেছে না। নির্বাচন চলাকালে সংবাদ সম্মেলনের ঘটনাটি ঘলা পানিতে মাছ স্বিকার করার মতো ঘটনা। যাতে ভোটারেরা বিভ্রান্তিতে পড়ে। তবে জনগন আমার পক্ষে রয়েছে। 

রূপগঞ্জে ভেজালবিরোধী অভিযানে চার প্রতিষ্ঠানকে জরিমানা 
                                  

মো: রাসেল মোল্লা 

 

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় ভেজালবিরোধী অভিযানে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ৩২ হাজার ৫শ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন। ১৩ মে

সোমবার  দুপুরে উপজেলার মুড়াপাড়া বাজারে রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেল এ অভিযান পরিচালনা করেন। অভিযানে মুড়াপাড়া রাজ ঘাট এলাকার শাহীন বেকারীকে বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন প্রকার খাবার তৈরি করার কারনে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০ হাজার টাকা, মুড়াপাড়া নামা বাজারের ইসলামিয়া মিষ্টালন্ন ভান্ডারকে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি বিক্রির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা, শুক্কুর আলী মিষ্টান্ন ভান্ডারকে একই দায়ে ২ হাজার টাকা ও অবৈধভাবে ফুটপাতে ফলের দোকান পাট বসানোর কারনে সড়ক আইনে ৫শ টাকাসহ মোট ৩২ হাজার ৫ শ টাকা জরিমানা করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সিমন সরকারসহ বিএসটিআইয়ের সহকারী কর্মকর্তাসহ  আনসার ও পুলিশ সদস্যরা। 

 

রিপোর্ট 

নির্বাহী সম্পাদক 

দৈনিক নতুন বাজার ৭১.কম 


   Page 1 of 275
     জেলা সংবাদ
কাউনিয়ায় মুহিউস সুন্নাহ মাদ্রাসায় পিতা-মাতাকে পা ধোয়া অনুষ্ঠান
.............................................................................................
ঈদুল আযহা উপলক্ষে ময়মনসিংহের শিল্প পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর
.............................................................................................
ফুলবাড়ীতে আসন্ন উপজেলা নির্বাচনে মটর সাইকেল মার্কা চেয়ারম্যান পদ প্রার্থীর সংবাদিকদের সাথে মতবিনিময়।
.............................................................................................
ফুলবাড়ীর আলাদীপুর ইউনিয়নে রাস্তার বেহাল অবস্থা, দেখার কেউ নেই।
.............................................................................................
রূপগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষ ভাংচুর লুটপাট গুলিবিদ্ধ-১ আহত-২০
.............................................................................................
নতুন আঙ্গিকে লাঙ্গলবন্দ মহাষ্টমী পূণ্যস্নান উৎসবের অবকাঠামো উন্নয়ন প্রকল্প এর কাজ বাস্তবায়নে সেলিম ওসমানের উদ্যোগে বিশেষ সভা সভা অনুষ্ঠিত হয়েছে
.............................................................................................
রূপগঞ্জের কাঞ্চন পৌরসভা নির্বাচনে কমিশনার প্রার্থী সোহেল মিয়ার মনোনয়ন পত্র জমা
.............................................................................................
শেখ হাসিনা সরণির মূলসড়কের পরিবর্তে সার্ভিস রোডে বিআরটিসি বাস চলাচলের দাবি
.............................................................................................
পার্বতীপুরে নিয়মবহির্ভূত ভাবে গভীর নলকূপের লাইসেন্স প্রদান প্রতিকার ও সহযোগীতা চেয়ে নির্বাহী কর্মকর্তার নিকট আবেদন।
.............................................................................................
রূপগঞ্জে ভাড়াটিয়ার উপরে বাড়িয়ালার হামলা
.............................................................................................
রূপগঞ্জে বন্ধুদের সাথে পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে কলেজ ছাত্রের মৃত্যু
.............................................................................................
তারাগঞ্জের ইকরচালী ইউনিয়ন পরিষদে এন.আই. এল.জি. এর শিক্ষা সফর"
.............................................................................................
রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন আদালতকে হয়রানী করায় ক্যাসিনোকান্ডের সেলিম প্রধানকে জরিমানা
.............................................................................................
রূপগঞ্জে ভূমি দস্যু আব্দুর রাজ্জাক বিন ইউসুফ জোরপূর্বক জমি দখল বালু ভরাটের প্রতিবাদে মানববন্ধন
.............................................................................................
বীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে ভাতিজির সংবাদ সম্মেলন
.............................................................................................
রূপগঞ্জে ভেজালবিরোধী অভিযানে চার প্রতিষ্ঠানকে জরিমানা 
.............................................................................................
গণপরিবহনে চাঁদাবাজির সময় RAB-5 এর অভিযানে আটক ২১
.............................................................................................
ট্রেন হতে কোটি টাকার মাদকদ্রব্য উদ্ধার
.............................................................................................
টেপামধুপুরে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা
.............................................................................................
কাউনিয়ায় এতিম শিশুদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ
.............................................................................................
ফুলবাড়ীয় উপজেলা নির্বাচনে আনারস প্রতীক পেলেন ডাঃ কামরুজ্জামান
.............................................................................................
রূপগঞ্জে স্টাডি কেয়ার হাই স্কুল থেকে মালামাল চুরি
.............................................................................................
তারাগঞ্জ থানার পুলিশের মাধ্যমে চোরাই গাছ উদ্ধার "
.............................................................................................
রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন ক্যাসিনোকান্ডের সেলিম প্রধানের প্রার্থীতার বৈধতার আদেশ স্থায়ীভাবে স্থগিত
.............................................................................................
ঝড়ে ভেঙে পড়েছে ২৯টি খুঁটি, বিদ্যুৎহীন ১৬ গ্রাম
.............................................................................................
কাউনিয়ায় নারীর অবদানের জয়গান শোনা গেলেও শ্রমিকদের ঘাম ঝরানো শ্রমের মর্যদা ধুলোয় লুটিয়ে মিশে যেতে বসেছে
.............................................................................................
কাউনিয়ায় হজ¦ প্রশিক্ষণ কর্মশালা ২০২৪ ও দোয়া মাহফিল
.............................................................................................
ঝিকরগাছায় ওপেন হাউজ ডে পালন করল নাভারণ হাইওয়ে থানা পুলিশ
.............................................................................................
কাউনিয়ায় টেপামধুপুরে বিদ্যুৎস্পৃষ্টে খামারীর মৃত্যু
.............................................................................................
ঝিকরগাছায় পৌর মেয়র জামালের সহযোগিতায় তৃষ্ণার্ত মানুষের মুখে হাসি
.............................................................................................
৪৩তম বিসিএস এ সুপারিশপ্রাপ্ত নবাবগঞ্জের ৬ জনের বাড়ীতে গিয়ে পুলিশের শুভেচ্ছা বিনিময়
.............................................................................................
তীব্র দাবদাহে রূপগঞ্জে বিশুদ্ধ শীতল পানি স্যালাইন বিতরণের উদ্বোধন
.............................................................................................
রূপগঞ্জে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়
.............................................................................................
কাউনিয়ায় গ্রামীন পদ্ধতি কলা গাছের বাকল দিয়ে মাছ ধরা হারিয়ে যাচ্ছে
.............................................................................................
শেখ রাসেল তরুন লীগের কেন্দ্রীয় কমিটির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে পুস্পার্ঘ অর্পণ
.............................................................................................
শহীদ শেখ রাসেল তরুন লীগ এর কেন্দ্রীয় কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত
.............................................................................................
ডিস্ট্রিক্ট ৩১৫বি১ এর লায়ন্স ইন্টারন্যাশনাল লিও ইয়ুথ ক্যাম্প জয়যাত্রা অনুষ্ঠিত
.............................................................................................
কাউনিয়ায় সকলের প্রিয় সাঈদ চলে গেলেন না ফেরার দেশে
.............................................................................................
রংপুরে ২দিন ব্যাপী প্রবাস বন্ধু ফোরামের প্রশিক্ষণের সমাপনী
.............................................................................................
ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা
.............................................................................................
রূপগঞ্জে কিশোর গ্যাং, মাদক নির্মূল, আইনশৃঙ্খলা বিষয়ক ও সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত সভা অনুষ্ঠিত
.............................................................................................
রূপগঞ্জে প্রিপেইড মিটার বন্ধের দাবিতে মহাসড়ক অবরোধ
.............................................................................................
কাউনিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে পুরষের চেয়ে নারী ৩৫২০ ভোটার বেশী
.............................................................................................
কাউনিয়ায় জুম্মাপাড়ে জামাইয়ের আঘাতে শাশুড়ী গুরুতর আহত
.............................................................................................
হারাগাছে বিয়াইয়ের মারপিটে বিয়ানী মেডিকেলে
.............................................................................................
হরিরামপুর ইউনিয়নে অবরুদ্ধ নির্যাতিত গৃহবধূ কে ৯৯৯ ফোন দিয়ে উদ্ধার
.............................................................................................
তীব্র গরম অতিষ্ঠ সিরাজগঞ্জবাসি
.............................................................................................
চেয়ারম্যান পদে ৫, ভাইস চেয়ারম্যান পদে ৪, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জনের মনোনয়নপত্র দাখিল রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী ক্যাসিনো-কান্ডের সেলিম প্রধান
.............................................................................................
রূপগঞ্জে ৬ দফা দাবীতে গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সড়ক অবরোধ ৩/৪টি গাড়ি ভাংচুর
.............................................................................................
ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
উপদেষ্টা মন্ডলীর সভাপতি হাজী ইউসুফ চৌধুরী নাঈম, সম্পাদক ও প্রকাশকঃ এম.এ মান্নান

নির্বাহী সম্পাদক: মো: রাসেল মোল্লা
ব্যবস্থাপনা সম্পাদকঃ খন্দকার আজমল হোসেন বাবু, সহ সম্পাদক: কাওসার আহমেদ । প্রধান বার্তা সম্পাদক: আবু ইউসুফ আলী মন্ডল, সহকারী-বার্তা সম্পাদক শারমিন আক্তার মিলি। ফোন: বার্তা বিভাগ 01618868682- 01914220053, সম্পাদক ও প্রকাশক: 01980716232
ঠিকানাঃ বার্তা ও বানিজ্যিক কার্যালয়- নারায়ণগঞ্জ, সম্পাদকীয় কার্যালয়- জাকের ভিলা, হাজী মিয়াজ উদ্দিন স্কয়ার মামুদপুর, ফতুল্লা, নারায়ণগঞ্জ। শাখা অফিস : নিজস্ব ভবন, সুলপান্দী, পোঃ বালিয়াপাড়া, আড়াইহাজার, নারায়ণগঞ্জ-১৪৬০, রেজিস্ট্রেশন নং 134 / নিবন্ধন নং 69 মোবাইল : 01731190131,E-mail- notunbazar2015@gmail.com, E-mail : mannannews0@gmail.com, web: notunbazar71.com,
    2015 @ All Right Reserved By notunbazar71.com

Developed By: Dynamic Solution IT Dynamic Scale BD