| বাংলার জন্য ক্লিক করুন
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   বিনোদন -
                                                                                                                                                                                                                                                                                                                                 
নিষিদ্ধ পল্লীতে ৫ দিন কাটাতে হলো নিপুণকে।

অভিনেত্রী নিপুণকে টানা পাঁচ দিন রাজবাড়ীর নিষিদ্ধ পল্লীতে থাকতে হয়েছে। এই পাঁচ দিন নানা অভিজ্ঞতার মুখে পড়েছেন তিনি। সেখানকার মানুষের জীবনযাপন দেখেছেন অতি কাছ থেকে। অবশ্য শুটিংয়ের জন্যই ওই নিষিদ্ধ পল্লীতে থাকা তাঁর। সাইদুল ইসলাম রানা পরিচালিত ‘বীরত্ব’ ছবিতে যৌনকর্মীর চরিত্রে অভিনয় করেছেন এই নায়িকা। আজ দেশের ৩৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এই সিনেমাটি। ‘বীরত্ব’ দিয়ে দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহে আসছেন নিপুণ। নিপুণ বলেন, ‘এই সিনেমায় আমাকে একজন যৌনকর্মীর চরিত্রে দেখা যাবে। যে জীবনে সব হারিয়েও বেঁচে থাকার স্বপ্ন দেখে। আমার বিশ্বাস, চরিত্রটি অনেক অসহায়-নিপীড়িত মেয়েকে স্বাভাবিক জীবনে ফিরতে সহায়তা করবে।’ নিপুণের বিপরীতে একজন দালালের চরিত্রে অভিনয় করেছেন আহসান হাবীব নাসিম।

নিষিদ্ধ পল্লীতে ৫ দিন কাটাতে হলো নিপুণকে।
                                  

অভিনেত্রী নিপুণকে টানা পাঁচ দিন রাজবাড়ীর নিষিদ্ধ পল্লীতে থাকতে হয়েছে। এই পাঁচ দিন নানা অভিজ্ঞতার মুখে পড়েছেন তিনি। সেখানকার মানুষের জীবনযাপন দেখেছেন অতি কাছ থেকে। অবশ্য শুটিংয়ের জন্যই ওই নিষিদ্ধ পল্লীতে থাকা তাঁর। সাইদুল ইসলাম রানা পরিচালিত ‘বীরত্ব’ ছবিতে যৌনকর্মীর চরিত্রে অভিনয় করেছেন এই নায়িকা। আজ দেশের ৩৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এই সিনেমাটি। ‘বীরত্ব’ দিয়ে দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহে আসছেন নিপুণ। নিপুণ বলেন, ‘এই সিনেমায় আমাকে একজন যৌনকর্মীর চরিত্রে দেখা যাবে। যে জীবনে সব হারিয়েও বেঁচে থাকার স্বপ্ন দেখে। আমার বিশ্বাস, চরিত্রটি অনেক অসহায়-নিপীড়িত মেয়েকে স্বাভাবিক জীবনে ফিরতে সহায়তা করবে।’ নিপুণের বিপরীতে একজন দালালের চরিত্রে অভিনয় করেছেন আহসান হাবীব নাসিম।

এসটি বাংলা টিভি প্রথম বর্ষ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন।
                                  

আবু ইউসুফ নিজস্ব প্রতিবেদক

১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার দ্বিতীয় বর্ষে পা রাখলো আবির agro গ্রুপের টেলিভিশন চ্যানেল এসটি বাংলা টিভি প্রতিষ্ঠাবার্ষিকীতে তারুণ্য আর অভিজ্ঞতার সমন্বয়ে ‘নিরলস ছুটে চলার’ প্রত্যয় ব্যক্ত করেছেন প্রতিষ্ঠানটির নীতি-নির্ধারকেরা। তারা বলেছেন, ‘গত প্রথম বছরে আমরা বস্তুনিষ্ঠ খবর তুলে আনার চেষ্টা করেছি। দেখিয়েছি ঘটনার পেছনে লুকিয়ে থাকা ঘটনা। সংবাদকে দু:সংবাদের ঘেরাটোপ থেকে বের করে, সুসংবাদে সম্ভাবনার বাংলাদেশের কথা বলেছে এসটি বাংলা টিভি সামনের দিনগুলোতেও এই ধারা অব্যাহত রাখতে চান তারা বৃহস্পতিবার হোসেনপুর নিজ অফিসে সন্ধ্যায় ৮টার দিকে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসটি বাংলা টিভি উপদেষ্টা এডভোকেট মাহবুব রহমান , নির্বাহী পরিচালক আলামিন এলএলবি, তোফাজ্জল প্রবাসী, দৈনিক পিতৃত মাত্রা মানিক মিয়া, প্রধান সম্পাদক শামীম সরকার, সম্পাদক তৌহিদুল ইসলাম সরকার, নান্দাইল উপজেলা প্রতিনিধি হৃদয় হাসান রায়হান জুবায়ের রুবেল রিপন সহ আরও অনেকে। অনুষ্ঠানে উপদেষ্টা এডভোকেট মাহবুবুর রহমান বলেন, `আপনারা দেশের উন্নয়নে কাজ করবেন, গরিব মানুষের পক্ষে কথা বলবেন। ২০২১ সালের ১০ সেপ্টেম্বরে পরীক্ষামূলক সম্প্রচার শুরু করে বেসরকারি টেলিভিশন এসটি বাংলা টিভি । এরপর ১৫ সেপ্টেম্বর বিকেলে শুরু হয় আনুষ্ঠানিক যাত্রা।

নিপুণের স্বভাব চরিত্র ভালো না- পীরজাদা শহিদুল হারুন।
                                  

রিয়েল তন্ময় বিনোদন প্রতিবেদক

আজ শুক্রবার মুক্তি পেতে যাচ্ছে সাইদুল ইসলাম রানা পরিচালিত প্রথম সিনেমা `বীরত্ব`। মুক্তির আগের দিন বীরত্বের টিমকে শুভেচ্ছাও জানালেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। কিন্তু বিপত্তি ঘটলো অন্য জায়গায়। মুক্তির আগের দিন চিত্রনায়িকা নিপুণকে `বাজে মেয়ে` আখ্যায়িত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দেন বীরত্ব সিনেমারই একজন অভিনেতা পীরজাদা শহিদুল হারুন। তিনি লিখেন, নিপুণ একটি বাজে মেয়ে,তার স্বভাব চরিত্রে প্রবলেম আছে বহুবিধ।তাই সে নিজেকে স্বাভাবিক জীবনযাত্রায় নিয়োজিত রাখতে না পেরে অস্বাভাবিক পথ বেছে নেয় আর একারনেই কিন্তু তাকে বিতর্কিত হতে হয় প্রায়শঃ। একমাত্র আমিই তার ভবিষ্যতের বিষয়ে সঠিক সিদ্ধান্ত দিয়েছিলাম।কারন আমি তো বিচারক ছিলাম,আর এই বিচারকগন বাস্তবতার প্রমান, কাগজপত্র যাচাই-বাছাই করেই কিন্তু আদেশ দিয়ে থাকেন আর আমিও নিপুণের বিষয়ে সকলকিছু সঠিকভাবে, ন্যায়সঙ্গতভাবে বিচার বিশ্লেষন করেই আমার আদেশ দিয়েছিলাম। এতে কিন্তু বিন্দুমাত্র আমার কোন স্বার্থ ছিলো না । আর তাতে কে কি বললো,সেটা আমি পরোয়া করি না, কারন আমি সঠিক ছিলাম আর আমি জানি সঠিক সকল সময় সত্য এবং সত্য একদিন প্রকাশ পাবেই। সন্দেহের কোন কোন বেড়া জাল যদিও সত্য প্রকাশকে মাঝে মাঝে বিলম্বিত করে ঠিকই কিন্তু তা সাময়িক। পরে কিন্তু আসল সত্যি ঠিকই বের হয়ে আসে। তাই আমিও তার মেয়ের বিষয়ে সঠিক আদেশটিই আদালতে দিয়েছিলাম,পরে বাস্তবে কি হয়ে ছিলো তা সিনেমার রঙ্গীন পর্দায় দেখুন আগামীকাল হতে---সিনেমা "বীরত্ব" পরিচালনায় "সাইদুল ইসলাম রানা"। চরিত্রঃ- নিপুণ "পতিতা" আর আমি "বিচারক" । পীরজাদা শহিদুল হারুনের প্রচারের এই কৌশল টা সত্যিই অভাবনীয়।সামাজিক যোগাযোগ মাধ্যমে তার এই পোস্টের কমেন্টে অনেকেই সাধুবাদ জানাচ্ছেন এই কৌশলী প্রচারণাকে। সিনেমার গল্পের নিপুণ এর চরিত্রের সারাংশ তুলে ধরেই তিনি দর্শকদের আমন্ত্রণ জানান হলে এসে সিনেমা দেখার। নিপুণ কেমন চরিত্রের এবং কি ঘটেছে তার সাথে তা জানতে হলে আগামীকাল হলে এসে বীরত্ব সিনেমা দেখতে হবে এমনটাই বুঝাতে চেয়েছেন তিনি। সাইদুল ইসলাম রানা পরিচালিত `বীরত্ব` সিনেমায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, নিপুণ আক্তার, আহসান হাবিব নাসিম, জয়ন্ত চট্টোপাধ্যায়, কচি খন্দকার, বড়দা মিঠু, মনিরা আক্তার মিঠু, আরমান পারভেজ মুরাদ, শিল্পী সরকার অপু, সাবিহা জামান, হান্নান শেলি, পীরজাদা শহিদুল হারুন, তানভীর রিজভী, জেসমিন আক্তার, স্বর্ণা, প্রনব ঘোষ, প্রিয়ন্তি গোমেজ, রিমু, জাহাঙ্গীর আলম ও শিশু শিল্পী মুনতাহা এমেলিয়া সহ অনেকে।

বীরত্ব দেখার আমন্ত্রণ জানালেন শাকিব ।
                                  

রিয়েল তন্ময়

 

বিনোদন প্রতিবেদক (নতুন বাজার)

 

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দেশব্যাপী ৩৪ প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে নির্মাতা সাইদুল ইসলাম রানা পরিচালিত প্রথম সিনেমা ‘বীরত্ব’। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক মামুনুন ইমন।তার বিপরীতে দেখা যাবে নবাগত নিশাত নাওয়ার সালওয়াকে। 

 

বৃহস্পতিবার বীরত্বের টিমকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ঢাকাই সিনেমায় দর্শক প্রিয় নায়ক শাকিব খান।সেই সঙ্গে দর্শকদের হলে গিয়ে এই সিনেমাটি দেখার আহ্বান জানান তিনি। বৃহস্পতিবার দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যমে শাকিব খান লিখেন, `দেশের সিনেমা হলে শুক্রবার মুক্তি পাচ্ছে স্নেহের ইমন অভিনীত সিনেমা বীরত্ব। অভিনন্দন এবং শুভকামনা এই সিনেমার পুরো টিমের প্রতি। সামনে নানান ধরনের গল্পে আরো ভালো ভালো সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। সবাই সিনেমা হলে গিয়ে সিনেমা দেখুন, বাংলা সিনেমার সাথে থাকুন। জয় হোক বাংলা সিনেমার।` 

 

সাইদুল ইসলাম রানা পরিচালিত ‘বীরত্ব’ সিনেমায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, নিপুণ আক্তার, আহসান হাবিব নাসিম, জয়ন্ত চট্টোপাধ্যায়, কচি খন্দকার, বড়দা মিঠু, মনিরা আক্তার মিঠু, আরমান পারভেজ মুরাদ, শিল্পী সরকার অপু, সাবিহা জামান, হান্নান শেলি, পীরজাদা শহিদুল হারুন, তানভীর রিজভী, জেসমিন আক্তার, স্বর্ণা, প্রনব ঘোষ, প্রিয়ন্তি গোমেজ, রিমু, জাহাঙ্গীর আলম ও শিশু শিল্পী মুনতাহা এমেলিয়া সহ অনেকে।

 

 

বেবি বাম্পের নতুন ফটোশুটে ঝড় তুললেন বিপাশা
                                  

নতুন বাজার  অনলাইন : বলিউডের ব্ল্যাক বিউটি বিপাশা বসুর ‘কালো জাদু’ ফিদা নেটিজেন। সোশ্যাল মিডিয়ায় বেবি বাম্পের নতুন ফটোশুটে ঝড় তুলেছেন বিপাশা। আপাদমস্তক কালো পাতলা ফিনফিনে পোশাকে স্পষ্ট বিপাশার বেবি বাম্প। খোলা চুল, মুখে হাসি আর প্রেগন্যান্সি গ্লো-তে বিপাশায় মজেছে নেটবাসী।

 

২ সেপ্টেম্বর শুক্রবার নিজের ইনস্টাগ্রামে এই ছবি পোস্ট করতেই তা ঝড়ের গতিতে ভাইরাল হতে শুরু করে। ছবি পোস্টের কমেন্ট বক্সে ভালোবাসা আর শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন ভক্তরা। প্রেগন্যান্সির নতুন ফটোশুটের ক্যাপশনে মিসেস গ্রোভার লিখেছেন, ‘ম্যাজিক্যাল ফিলিংস। ডিফিকাল্ট টু এক্সপ্রেস ওয়ার্ডস।’

নতুন সদস্যের অপেক্ষায় এখন দিন কাটছে মিস্টার অ্যান্ড মিসেস গ্রোভারের। ছবি দেখে মুগ্ধ হয়ে নেটিজেনরা বেশ সুন্দর কমেন্টও করেছেন। কেউ তার সৌন্দর্যের তারিফ করে লিখেছেন, ‘হেভেনলি গ্লো।’ অন্য এক ভক্ত লিখেছেন, ‘তোমার জীবনের এই সুন্দর মুহূর্তে আমরা সাক্ষী থাকতে পেরে আপ্লুত।’ নেটিজেনদের মধ্যে একজন তো বিপাশার বেবি বাম্পের ছবি দেখে তাকে গ্রিক দেবীর মতো সুন্দর লাগছে বলে মন্তব্য করেছেন।

কিছুদিন আগেও মাতৃত্বের একটি সুন্দর ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন বিপাশা বসু। ব্যাকগ্রাউন্ডে জমকালো মিউজিক আর বিছানার ওপর রিলাক্স মুডে হেলান দিয়ে বসে রয়েছেন বিপাশা। স্লিভ লেস ড্রেসে পেটে হাত দিয়ে নিজের শরীরের মধ্যে বেড়ে ওঠা ছোট্ট প্রাণের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছিল বিপাশাকে। মুখে প্রেগন্যান্সি গ্লো ছিল একেবারে স্পষ্ট। খোলা চুলে বিনা মেকআপে সে যেন এক অন্য বিপাশা। সেই মিষ্টি মুহূর্তকে লেন্সবন্দী করে নিজের ইনস্টা হ্যান্ডেলে পোস্ট করেছিলেন বিপাশা। ক্যামেরার সামনে পাউট করে পেটে হাত দিয়ে নিজের মনের কথা নতুন অতিথির কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করছিলেন মিসেস গ্রোভার। বিপাশার সেই ভিডিও নেটিজেনদের মুগ্ধ করেছিল।

বিয়ের পর থেকেই বিভিন্ন সময় উঠে এসেছে বিপাশার অন্তঃসত্ত্বা হওয়ার খবর। তবে প্রতিবারই এই জল্পনাকে উড়িয়ে দেন তিনি। তবে ২০২২ সালে এই তারকা জুটির পরিবারে নতুন সদস্য আসার সুখবর জানিয়েছেন মিস্টার অ্যান্ড মিসেস গ্রোভার। সূত্র : টাইমস অব ইন্ডিয়া

টুটুল-সোনিয়ার বিয়ে নিয়ে নতুন তথ্য দিলেন পার্থ মজুমদার
                                  

আমেরিকা প্রবাসী শারমিনা সিরাজ সোনিয়াকে বিয়ে করেছেন সংগীতশিল্পী এস আই টুটুল। গত ১৮ জুলাই তাদের বিয়ের খবর প্রকাশ্যে আসে। বিষয়টি নিয়ে সে সময় বেশ আলোচনা হলেও পরবর্তীতে তেমন জলঘোলা হয়নি। তবে মাস পার হতেই ফের আলোচনায় উঠে আসে টুটুল-সোনিয়ার দাম্পত্য জীবন। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন সংগীতশিল্পী পার্থ মজুমদার।

তিনি জানান, এখনও সোনিয়াকে বিয়ে করেননি এস আই টুটুল। তবে বিয়ের সম্ভবনা আছে। বিষয়টি নিয়ে ফেসবুকে একটি দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন পার্থ মজুমদার।

তার স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

ভেবেছিলাম কিছু লিখব না। এ বিষয় নিয়ে কোনো মন্তব্য করব না। বিষয়টা হলো এস আই টুটুল সংক্রান্ত। কয়েক দিন ধরে কিছু সংবাদ দেখছি, যা আমাকে ভাবতে বা লিখতে বাধ্য করল।

 কেমন মানুষ এই এস আই টুটুল? আমাকে যদি প্রশ্ন করা হয়, আমি বলব, আমি ওকে কিছুটা চিনি, পুরোপুরি নয়। ১৭ বছর একসঙ্গে পথ চলেছি। এ দেশের এমন কোনো জায়গা নেই, যেখানে যাইনি। আমি আর ও (টুটুল) এক রুমেই থাকতাম। রাত গভীর হলে নিজেদের কথা শেয়ার করতাম। একটা সত্যি কথা সবার জানা উচিত বা জেনে রাখলে ভালো যে, মানুষের সঙ্গে রাত না-কাটালে তাকে ঠিক চেনা যায় না।

সংবাদগুলো দেখলাম, শুনলাম, কী সত্যি কী মিথ্যা, আমি ঠিক জানি না। জানতে চাইও না। কারণ, এটা সম্পূর্ণ তাদের ব্যক্তিগত ঘটনা। তানিয়া আমাকে নিজের বড় ভাইয়ের চেয়েও বেশি ভালোবাসে। আমাদের মাঝে এ বিষয়টা নিয়েও কথা হয়েছে। সেখানে কোনো রাগ বা বিদ্বেষ প্রকাশ পায়নি বরং বলেছে ও (টুটুল) যেভাবে ভালো থাকতে চায় থাকুক, আমি (তানিয়া) দোয়া করি।

 যেহেতু আমি ওদের দুজনেরই কাছের, আমরা কথা বলতেই পারি। কথা হচ্ছে, একজন মানুষ তার ব্যক্তিগত জীবনে কী করছে তা, জানালা দিয়ে উঁকি মেরে দেখার চেষ্টা করা রুচিহীন কাজ। আমি প্রয়োজনে টুটুলকে শাসন করার অধিকার রাখি। প্রয়োজন হলে করবও। আর দোষ? আমাদের কার ব্যক্তিগত জীবনে দোষ নাই? যার নেই, সে মহামানব। আমি টুটুলকে সরাসরি প্রশ্ন করেছি, তুমি কি বিয়ে করেছ? ও (টুটুল) আমাকে বলেছে না, করিনি। তবে হয়তো করব।

আমার কাছে তার লেখা আছে, কথা আছে, কিন্ত কারও বিশ্বাস করে লেখা নিজের একান্ত কথা প্রকাশ করার মত বেঈমানি আর কিছু নাই। তাই সে কাজটি করলাম না। আমি ওকে বলেছি, বিয়ে করলে করেছ, না করলে সেটা একান্ত তোমার ব্যাপার। আমার কাছে তুমি এমন করে বলছ কেন? ও (টুটুল) আমাকে বলেছে, দাদা আমি করিনি। আমি অন্তত তোমাকে মিথ্যা কথা বলবো না। এখন সে যদি মিথ্যা বলে থাকে, সেটা তার বিষয়।

 হ্যাঁ, সবাই কর্মক্ষেত্রে স্বার্থ দেখে। কিছু ক্ষেত্রে সেও তাই, সে বিষয়ে না যাই। গত ১৭ বছরের চলার পথে আমার চোখের সামনে কখনও কাউকে চিট করতে দেখিনি। কারও অনিষ্ট করে টাকাপয়সা উপার্জন করতে দেখিনি। কিন্ত করে থাকলে আমি তা জানি না। সংবাদে দেখলাম, আমাদেরই আর এক ছোটবোন গায়িকাকে। এই সংবাদের অংশ হিসেবে তার সঙ্গে দেখানো হয়েছে, যা খুবই অশোভন। কি উদ্দেশ্যে, তা তারাই ভালো বলতে পারবেন।

বলা হচ্ছে, নতুন বউয়ের কাছে টাকার জন্য চাপ দিচ্ছে,ব্যবসা করবে বলে; এটা আমার বিশ্বাস হয় না। আমি ওই টুটুলকে জানি না। এসব কথা অসম্মানজনক মনে হয়েছে। তবে মানুষ পাল্টে যায়। তা যদি করে থাকে, আমি আমাকেই ক্ষমা করতে পারবো না। আর কথায় কথায় মিডিয়ার মানুষ খারাপ, এটা কিন্তু অবিচার। আপনাদের কি মনে হয়, ওরা কেউ ভালো আছে মনের দিক দিয়ে? আজ ওদের নিয়ে হাসি ঠাট্টা করলে কি প্রমাণ হয়ে যাবে, যারা হাসছেন তারা মানুষ হিসেবে অনেক বড়? কখন যে কার কি হয়ে যায় কেউ কি বলতে পারে? ওরা সবাই আজ একা হয়ে গেছে। একটু সুখ বা একটু শান্তির আশায়। তাই সবাই পাশ থেকে সরে গেছেন। কি মজা ও না বিপদে পড়েছে! কি আনন্দ! শত্রুর প্রতিও সম্মান রাখতে হয়। আর সৃষ্টিকর্তাই জানেন, কি হবে আর কি হবে না। তাই এত উদাসীন হবেন না কেউ। কারও বিপদে কেউ হাসবেন না। এটা খুব বড় অপরাধ। কোনটা ঠিক আর কোনটা ভুল,প্রমাণিত ভাবে না জেনে, দিকভ্রান্ত হবেন না। আমি নিজেই জানি না আসলে কি হচ্ছে। ওদের দোষ হলে বিধাতা আছেন,তিনিই শাস্তি দিবেন!

 পরিশেষে একটা কথা বলতে চাই, যা পড়বেন বা যা লোকমুখে শুনবেন, তা সবসময় সঠিক নাও হতে পারে। নিজেদের মধ্যে অনেক দ্বন্দ্ব থাকতে পারে। তাই বলে তাকে পাবলিকলি বলাটা দুর্বলতা। কত মানুষ একটু শান্তির জন্য, একটু ভালোবাসার জন্য নিরবে নিভৃতে কাঁদে, তার খবর কে রাখে বলেন তো? সেলিব্রেটিও কিন্ত ওই মানুষই। ভালো থাকুন সবাই, আমার কোনো ভুল হলে দয়া করে ক্ষমা করে দিবেন।’

সব ধরনের জ্বালানি তেলের দাম কমছে
                                  

ব ধরনের জ্বালানি তেলের দাম কমছে। শিগগিরি নতুন এ দাম কার্যকর হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সোমবার (২৯ আগস্ট) সন্ধ্যায় জানা যায় প্রতি লিটারে ডিজেল-অকটেন, পেট্রোল ও অকটেনের দাম ৫ টাকা কমানো হচ্ছে।

এর আগে বিশ্ববাজারে জ্বালানি তেলের ঊর্ধ্বগতির কারণে পার্শ্ববর্তী দেশসহ বিভিন্ন দেশে নিয়মিত তেলের মূল্য সমন্বয় করা হয়।

সেসময় ভোক্তা পর্যায়ে লিটারপ্রতি ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোলের দাম ১৩০ টাকা নির্ধারণ করে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।

৫ আগস্ট (শুক্রবার) রাতের ওই ঘোষণায় প্রতি লিটার ডিজেলে ৩৪, কেরোসিনে ৩৪, অকটেনে ৪৬, পেট্রলে ৪৪ টাকা দাম বাড়ানো হয়।

দাম বৃদ্ধির আগ পর্যন্ত ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ছিল প্রতি লিটার ডিজেল ৮০ টাকা, কেরোসিন ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা ও পেট্রল ৮৬ টাকা।

আমার গর্ভাবস্থার দিনগুলো আমি খুব মিস করছি : পরীমণি
                                  

বাবা-মা হয়েছেন ঢালিউডের রোমান্টিক দম্পতি রাজ-পরী। তাদের ঘর আলো করে এসেছে পুত্রসন্তান। ছেলের নাম রেখেছেন শাহীম মুহাম্মদ রাজ্য।মাতৃত্বের স্বাদ পেয়ে পরীর সুখের অন্ত নেই। ছেলেকে ঘিরেই তার ব্যস্ততা। প্রায় প্রতিদিনই পরিচিতদের কেউ না কেউ রাজ্যকে দেখতে বাসায় হাজির হচ্ছেন। সকলের দোয়া ও ভালোবাসার কেন্দ্রে ছোট্ট রাজপুত্র। তবে এতকিছুর মধ্যেও গর্ভাবস্থার দিনগুলো মিস করছেন নায়িকা।

শনিবার (২৭ আগস্ট) রাতে ফেসবুক স্ট্যাটাসে পরী লিখেছেন, ‘আমি আমার গর্ভাবস্থার দিনগুলো খুব মিস করছি। পেটের মধ্যে কেউ নড়ে না, আমার ভাল্লাগে না।’ সেই পোস্টের নিচে রাজকে মেনশন দিয়ে তিনি বুঝিয়ে দিয়েছেন, কথাগুলো স্বামীকেই বলছেন! সেখানে রাজ মন্তব্য করেছেন, ‘তোমাকে মনে পড়ছে পরী।’

পরী আগেই জানিয়েছিলেন, প্রেগন্যা’ন্সির সময়টায় নানানভাবে নিজেকে সময় দিয়েছেন তিনি। নিজের মতো করে নতুন নতুন অনেক কিছু শিখেছেন।

নিজেই নিজেকে বিয়ে করলেন অভিনেত্রী
                                  

নিজেই নিজেকে বিয়ে করে কিছুদিন আগে সংবাদ শিরোনামে এসেছিলেন ভারতের গুজরাট রাজ্যের তরুণী ক্ষমা বিন্দু। এবার একই রাস্তায় হাঁটলেন হিন্দি ধারাবাহিকের অভিনেত্রী কনিষ্কা সোনি। সিঁদুর ও মঙ্গলসূত্র পরিহিত ছবি পোস্ট করে তিনি নিজেই জানিয়েছেন সে কথা।

মঙ্গলসূত্র ও সিঁদুর পরা ছবি নিজের ইনস্টাগ্রামে প্রকাশ করে কনিষ্কা জানিয়েছেন, আমি নিজেকে নিজে বিয়ে করেছি। নিজেই নিজের সমস্ত স্বপ্ন পূরণ করেছি। জীবনের সব প্রশ্নের উত্তর পেয়েছি। 

তিনি আরও জানান, একমাত্র নিজেকেই ভালবাসেন তিনি। এতটাই যে, তার কোনো পুরুষের প্রয়োজন নেই। নিজের গিটার নিয়েই সুখী থাকতে পারেন তিনি। এ সময় নিজেকে দেবী হিসেবেও উল্লখ করেন এ অভিনেত্রী। এর আগে `পবিত্র রিশতা’ এবং ‘দিয়া অর বাতি হাম’-এর মতো ধারাবাহিকে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান কনিষ্কা। টেলিভিশনের পাশপাশি নেট দুনিয়াতেও তার লাখ লাখ ভক্ত রয়েছে।  

এদিকে নিজেকে বিয়ে করার কথা নেটমাধ্যমে প্রকাশ করার পরেই উপহাস ও আক্রমণের মুখে পড়েন তিনি। শুধুমাত্র আলোচনায় আসার জন্যই তিনি এমন কাজ করেছেন বলে অভিযোগ অনেক ভক্তের। অনেকে আবার তার নতুন জীবনের জন্য শুভকামনা জানিয়েছেন। 

তবে সকল সমালোচনার জবাব দিয়ে তিনি জানান, ভারতীয় সংস্কৃতিকে তিনি সম্মান করেন। তার মতে, বিয়ে কেবল যৌনতা নয়। বিয়ে ভালবাসা, সততা এবং বিশ্বাসের মাপকাঠিও। নিজের বাইরে অন্য কারও মধ্যে এসব খুঁজে পাওয়া কঠিন। সেই কারণেই নিজেকে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

রূপগঞ্জে জাতীয় শোক দিবস উপলক্ষে শোক সভা দোয়া মাহফিল
                                  
রাসেল মোল্লা  রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ
নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার রূপসী ইসলামিয়া দাখিল মাদরাসায় গতকাল ২০ আগষ্ট শনিবার জাতীয় শোক দিবস ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 
রূপসী ইসলামিয়া দাখিল মাদরাসা মাঠে আয়োজিত শোকসভায় সভাপতিত্ব করেন অত্র মাদরাসার সভাপতি ও দৈনিক সংবাদচর্চা পত্রিকার সম্পাদক আব্দুল্লাহ খান মুন্না। সভায় বক্তব্য রাখেন তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী, রূপগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শীলা রাণী পাল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, রূপগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার রফিক আহম্মেদ, রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকবুল হোসেন, রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সাবেক সভাপতি আবুল হাসনাত ভুঁইয়া, সদস্য ডাঃ মেজবাউল হাসান, সুরুজ্জামান ভুইয়া, মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মুহাম্মদ জহিরুল ইসলাম, মুফতি ওবায়দুল হক, তারাবো পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর আক্তার হোসেন মোল্লা প্রমুখ। 
 
পরে বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত শেষে সকলের মাঝে রান্না করা খাবার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
হজ থেকে ফিরে সিনেমার পারিশ্রমিক দাবি নায়িকার
                                  

চলতি বছর পবিত্র হজ পালন করেছেন নবাগত নায়িকা নিশাত নাওয়ার সালওয়া। হজে যাওয়ার পর গুঞ্জন চাউর হয় অভিনয় ছেড়ে দিচ্ছেন তিনি। তবে সালওয়া তখন জানিয়েছিলেন এমন কিছুই না। আগের মতোই অভিনয় চালিয়ে যাবেন তিনি।হজ শেষে দেশে ফিরে অনেকটাই চুপ ছিলেন এই সুন্দরী। তবে শনিবার (২০ আগস্ট) ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন সালওয়া। সেখানে তিনি ‘বুবুজান’ সিনেমায় অভিনয়ের জন্য পারিশ্রমিক দাবি করেছেন।শান্ত খানের নায়িকা লিখেছেন, কোনো প্রযোজনা সংস্থার কারও ব্যক্তিগত সমস্যার দায়ভার কি আর্টিস্ট এর!!! পরিচালক শামিম আহমেদ রনি পরিচালিত ‘বুবুজান’ ফিল্মের শুটিং ও ডাবিং শেষ হওয়ার দীর্ঘদিন পেরিয়ে গেলেও শাপলা মিডিয়া সংশ্লিষ্ট কেউ আর্টিস্ট-এর পেমেন্ট ক্লিয়ার করার প্রয়োজনীয়তা অনুভব করছেন না। আমি যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। অথচ তাদের অন্যান্য সকল কার্যক্রম অব্যাহত রয়েছে ! এ ধরনের অপেশাদার আচরণ কখনোই কাম্য নয়।উল্লেখ্য, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’র পর কয়েকটি সিনেমায় কাজ করছেন সালওয়া। তার অভিনীত মুক্তি প্রতীক্ষিত সিনেমার মধ্যে রয়েছে ‘বীরত্ব’, ‘বুবুজান’ ও ‘এই তুমি, সেই তুমি’।

শুধু টাকা উপার্জনের জন্য অভিনয় করি না
                                  

নতুন বাজার বিনোদন প্রতিদিন 

জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা জাহিদ হাসান ঈদের পর এখনো কাজে ফেরেননি। তবে নতুন কাজের প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন। অভিনয় এবং প্রাসঙ্গিক বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি।

এখন কী নিয়ে ব্যস্ত আছেন?

** তেমন কোনো কাজ নেই। তাই কিছুটা অবসর সময় পার করছি। ঈদের পর এখনো শুটিং শুরু করিনি। তবে ফেরার প্রস্তুতি নিচ্ছি। কারণ অভিনয় যেহেতু পেশা, ফিরতে তো হবেই।

* শুটিংয়ে ফিরতে দেরি হচ্ছে কেন?

** যেসব কাজের প্রস্তাব পাচ্ছি, তাতে অভিনয়ে আগ্রহ পাচ্ছি না। সব গড়পড়তা কাজের প্রস্তাব পাচ্ছি। মানহীন কাজ আমি একদমই করি না। কারণ, দর্শক আমাকে যেভাবে দেখে অভ্যস্ত তা থেকে সরে গেলে তার মুখ ফিরিয়ে নেবেন। তাই দর্শকের যে ভালোবাসা পেয়ে এসেছি তা যেন অব্যাহত থাকে, এ জন্যই মানহীন কাজ করার ইচ্ছা নেই। শুধু টাকা উপার্জনের জন্য অভিনয় করি না। মানুষকে মানসম্মত অভিনয়ের মাধ্যমে বিনোদিত করতে চাই।

* গত ঈদে যেসব নাটকে অভিনয় করেছিলেন সেগুলোর কেমন সাড়া পেলেন?

** খুব বেশি নাটকে গত ঈদে অভিনয় করিনি। তারপরও ঈদে আমার অভিনীত নাটকগুলো দর্শক আগ্রহ নিয়েই দেখেছেন। সরাসরি ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন।

* মাহফুজ আহমেদের সঙ্গে একটি ওয়েব সিরিজে আপনার অভিনয়ের কথা ছিল। সেটির কাজ কবে নাগাদ শুরু হবে?

** এ কাজটি দিয়েই হয়তো শুটিং শুরু করব। ঈদের পর এখনো প্রযোজক পরিচালকের সঙ্গে এ বিষয়ে বসা হয়নি। তবে প্রাথমিক প্রস্তুতি নিয়ে রেখেছি। গল্পটি বেশ সুন্দর। আর মাহফুজের সঙ্গে দীর্ঘ সময় পর অভিনয় করব। বেশ ভালো একটি কাজ হবে বলে মনে করছি। কারণ আমাদের অভিনয় রসায়ন বেশ ভালো।

* দুটি টিভি বিজ্ঞাপনও করেছিলেন। এখন থেকে কী বিজ্ঞাপনে নিয়মিত দেখা যাবে আপনাকে?

** আমি পরিকল্পনার বাইরে কোনো কাজ করি না। বিজ্ঞাপন দুটিও ঠিক সেই পরিকল্পনাতেই করেছিলাম। দর্শকের কাছে থেকে এগুলোর জন্য ভালো সাড়া পাচ্ছি। যদি পরিকল্পনার সঙ্গে মিলে তাহলে বিজ্ঞাপনে নিয়মিত কাজ করতে আমার কোনো অনাগ্রহ নেই।

* আপনার প্রযোজনা সংস্থা থেকে নতুন কী কাজ আসছে?

** এ বিষয়টি নিয়েই ভাবছি। ঈদের আগে ‘অদল বদল’ নামে আমার প্রযোজিত একটি নাটক মাছরাঙা টিভিতে প্রচার শেষ হয়েছে। আরেকটি ধারাবাহিক নাটক নির্মাণের প্রস্তুতি নিচ্ছি। এখন গল্প নির্বাচনের কাজ চলছে। নাটক নির্মাণের খরচ বাড়লেও চ্যানেলে নাটকের দাম সেভাবে বৃদ্ধি পায়নি। তাই প্রযোজনা করে টিকে থাকাও কঠিন একটি বিষয়।

ইত্যাদি এবার জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মৃতি বিজড়িত ত্রিশালে প্রচার : ২৯ জুলাই, শুক্রবার।
                                  
ইত্যাদি এবার জাতীয় কবি কাজী নজরুল ইসলামের
স্মৃতি বিজড়িত ত্রিশালে
প্রচার : ২৯ জুলাই, শুক্রবার।
দেশকে জানতে এবং জানাতে প্রতিনিয়ত ইত্যাদি যাচ্ছে দেশের প্রত্যন্ত অঞ্চলে। কখনো প্রাকৃতিক সৌন্দর্যের খোঁজে, কখনো ইতিহাস-ঐতিহ্য, কখনোবা শেকড়ের সন্ধানে। এসব গুরুত্বপূর্ণ স্থানগুলোতে গিয়ে ইত্যাদি ধারণের ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে আমাদের চির গৌরবের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ছাত্র জীবনের স্মৃতি বিজড়িত ত্রিশালের দরিরামপুরে। মঞ্চ নির্মাণ করা হয়েছে কবির ছাত্রজীবনের স্মৃতি বিজড়িত দরিরামপুর স্কুলে তারই শ্রেণিকক্ষের সামনে। আমাদের জাতীয় কবির ৪৬তম মৃত্যুবার্ষিকীকে সামনে রেখে এবং তাঁর প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ ‘অগ্নি-বীনা’র শতবর্ষ উদযাপন উপলক্ষে কবি নজরুলের স্মৃতি বিজড়িত ত্রিশালের এই স্থানকে বেছে নেয়া হয়। ধারণ করা হয় ১৭ জুলাই। দর্শকদের বাঁধভাঙা জোয়ারে পুরো মাঠই ছিলো দর্শকপূর্ণ। শুধু তাই নয়, বেশ ক’টি ভবনের ছাদ, আশেপাশের বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানের ছাদ, গাছপালা সবকিছুতেই ছিলো দর্শক পরিপূর্ণ। স্থানীয়রা জানান, ইতিপূর্বে ত্রিশালে কখনো কোন অনুষ্ঠানে এত দর্শক সমাগম হয়নি। প্রচণ্ড তাপদাহ থাকা সত্ত্বেও দর্শকরা ছিলেন স্বতঃস্ফূর্ত। ইত্যাদির ধারণ উপলক্ষে সেদিন বর্ণিল আলো এবং জাতীয় কবির বিভিন্ন অমর কবিতা ও তাঁর প্রতিকৃতি দিয়ে সাজানো দৃষ্টি নন্দন মঞ্চে ইত্যাদির ধারণ অনুষ্ঠান চলে সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত বারোটা পর্যন্ত। এই দীর্ঘ সময়ে দর্শকরা মন্ত্রমুগ্ধের মত ইত্যাদির বিভিন্ন নান্দনিক পর্ব দেখার পাশাপাশি অবাক বিস্ময়ে দেখেছেন একটি ভালো অনুষ্ঠান করতে হলে কতটা শ্রম দিতে হয়। কিছুক্ষণ পরপরই চলছিলো লক্ষাধিক দর্শকের উচ্ছ্বাসপূর্ণ চিৎকার আর তালি বৃষ্টি।
শেকড়ের সন্ধানে ইত্যাদি দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে প্রচার বিমুখ, জনকল্যাণে নিয়োজিত মানুষদের তুলে ধরার পাশাপাশি বিভিন্ন তথ্যভিত্তিক ও শিক্ষামূলক প্রতিবেদন প্রচার করে আসছে। আর সেই ধারাবাহিকতায় এবারের ইত্যাদিতেও রয়েছে কিছু মানবিক, সচেতনতা, তথ্যভিত্তিক ও শিক্ষামূলক প্রতিবেদন।
এবারের অনুষ্ঠানে একটি জনপ্রিয় নজরুলসংগীত গেয়েছেন এ সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার ও প্রিয়াংকা গোপ। আর তাদের সহযোগিতা করছেন আরও একদল নজরুলসংগীত শিল্পী। গানটির সংগীতায়োজন করেছেন মেহেদি। রয়েছে জাতীয় কবির তিনটি গান ও দু’টি কবিতার সমন্বয়ে সৃষ্ট একটি সংগীতের সঙ্গে স্থানীয় প্রায় শতাধিক নৃত্যশিল্পীর নাচ। সংগীতায়োজন করেছেন মেহেদি, নৃত্য পরিচালনা করেছেন মনিরুল ইসলাম মুকুল।
দর্শকপর্বের নিয়ম অনুযায়ী ধারণস্থান ত্রিশাল এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে করা প্রশ্নোত্তরের মাধ্যমে উপস্থিত দর্শকের মাঝখান থেকে ৪ জন দর্শক নির্বাচন করা হয়। ২য় পর্ব সাজানো হয়েছে কিছু নজরুলসংগীত ও লোকসংগীত নিয়ে। এই পর্বে বিশেষ অতিথি হিসাবে আমন্ত্রণ জানানো হয়েছে বিরল বাদ্যযন্ত্র সংগ্রাহক ময়মনসিংহের সন্তান জনাব রেজাউল করিম আসলামকে। দেশিয় বাদ্যযন্ত্রের বিশাল আয়োজনে সাজানো হয়েছিল দর্শকপর্ব। এই পর্বে দর্শকরা কিছু দেশিয় বাদ্যযন্ত্রের সঙ্গে নূতনভাবে পরিচিত হবেন।
নিয়মিত পর্ব হিসেবে এবারও যথারীতি রয়েছে মামা-ভাগ্নে, নানী-নাতি, বিদেশি প্রতিবেদন ও চিঠিপত্র পর্ব। এছাড়াও এবারের ইত্যাদিতে বিভিন্ন সামাজিক অসঙ্গতি ও সমসাময়িক ঘটনা নিয়ে রয়েছে বেশ কয়েকটি বিদ্রুপাত্মক নাট্যাংশ।
গণমানুষের প্রিয় অনুষ্ঠান ইত্যাদির এই পর্বটি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে আগামী ২৯ জুলাই, শুক্রবার-রাত ৮টার বাংলা সংবাদের পর। ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। ইত্যাদি স্পন্সর করেছে যথারীতি কেয়া কসমেটিকস লিমিটেড।
অনন্তকে মুখে লাগাম টানতে বললেন অঞ্জনা
                                  

 

 

চিত্রনায়িকা অঞ্জনা সুলতানাকে অভিনয়ে দেখা না গেলেও ফিল্ম কেন্দ্রিক সংগঠনগুলোর সঙ্গে সরব উপস্থিতি তার। এক সময়ের সাড়া জাগানো এই অভিনেত্রী বর্তমান সময়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব।

 

 

 

ঈদুল আজহা উপলক্ষে মুক্তি পেয়েছে ব্যবসায়ী-নায়ক অনন্ত জলিলের নতুন সিনেমা ‘দিন দ্য ডে’। ইতোমধ্যেই তিনি বারবার বলেছেন, এই সিনেমার বাজেট ১০০ কোটি টাকার বেশি। যদিও তার এই দাবি নিয়ে প্রশ্ন উঠেছে। এ ছাড়া বিভিন্ন সাক্ষাৎকারে নিজের সিনেমাকে আন্তর্জাতিক মানের বলেও দাবি করেছেন তিনি।

তবে এই কথায় আপত্তি জানিয়ে অনন্ত জলিলের এসব কথায় বিরক্ত হয়েছেন জনপ্রিয় এই নায়িকা। তার মতে, দেশের তারকাদের মধ্যে তিনিই সবচেয়ে বেশি আন্তর্জাতিক সিনেমায় কাজ করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে বুধবার (২০ জুলাই) ছবিসহ একটি স্ট্যাটাস দিয়ে বেশ বড় একটি লেখা দিয়েছেন।

 

 

 

মিস্টার অনন্ত জলিল। আন্তর্জাতিক মানের সিনেমা আন্তর্জাতিক মানের সিনেমা। আমি আমার অভিনীত আন্তর্জাতিক মাইলস্টোন ইন্টারন্যাশনাল চলচ্চিত্রের পোস্টারগুলো দিলাম দেখে নিন। আপনার এই ডায়ালগ শুনতে শুনতে আমরা বিরক্ত হয়ে গেছি, বিশেষ করে আমি অনেক বিরক্ত হয়েছি। আন্তর্জাতিক চলচ্চিত্র বলতে আপনি কি বোঝাতে চেয়েছেন।

আমার অভিনীত অনেক বিগ বাজেটের অ্যাকশনধর্মী সুপার বাম্পার ব্লকবাস্টার আন্তর্জাতিক (Qatilon Qey Qatil & Badla, Aaug Aur sholay,Bardhast, Akhiri faisala) চলচ্চিত্রগুলো দেখে নেবেন আশা করি। আপনি আবার বলেছেন এদেশে এর আগে এ রকম আন্তর্জাতিক চলচ্চিত্র নির্মাণ হয়নি বা কোনো শিল্পী এ রকমভাবে আন্তর্জাতিক অঙ্গনে কাজ করেনি। এ বিষয়টা একটু বেশি বাড়াবাড়ি হয়ে গেল না। মিস্টার অনন্ত জলিল আপনি হয়তো জানেন না।

 

 

 

তিনি আরও লেখেন, ‘আজ থেকে প্রায় ৩০ বছর আগেই অসংখ্য আন্তর্জাতিক ব্যবসা সফল চলচ্চিত্রে আমি দাপটের সঙ্গে অভিনয় করেছি। সেখানে তুরস্ক, ইরাক, ইন্ডিয়া, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, হংকংসহ পাকিস্তানের আরও নিজস্ব ৩টি ভাষা উর্দু, পাঞ্জবি, পশতু ভাষার ব্যবসা সফল বহু চলচ্চিত্রে সুনামের সঙ্গে আমি অভিনয় করেছি।

বাংলাদেশ থেকে একমাত্র ববিতা আপা, আমি ও রোজিনা আন্তর্জাতিক অঙ্গনে অসংখ্য কাজ করেছি। কিন্তু সর্বাধিক কাজ একমাত্র আমি করেছি। তাই কিছু বলার আগে একটু ভেবে নেবেন আর বাংলা চলচ্চিত্র ও আন্তর্জাতিক চলচ্চিত্র সম্পর্কে কিছুটা অনুধাবন করবেন। আমি আপনাকে অবশ্যই সাধুবাদ জানাই যে চলচ্চিত্রের এই ক্রান্তিলগ্নে আপনি আন্তর্জাতিকভাবে চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করেছেন এবং ভবিষ্যতে আরও করবেন আশা করি। শুধু একটাই অনুরোধ থাকবে আপনার কাছে, এদেশের চলচ্চিত্রের পূর্ণাঙ্গ ইতিহাস যেনে তারপর আপনি আপনার মতো নিজস্ব মত প্রকাশ করবেন।’

 

 

 

প্রসঙ্গত, বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘দিন দ্য ডে’। সিনেমাটির বাজেট ১০০ কোটি টাকা। এই সিনেমার বাংলাদেশের অংশের প্রযোজক অনন্ত জলিল। অর্থাৎ বাংলাদেশে শুটিংয়ে যে অর্থ ব্যয় হয়েছে, তিনি সেই অংশটুকুতেই লগ্নি করেছেন। অন্যান্য দেশের শুটিংয়ে ব্যয় বহন করেছে ইরানি প্রযোজক। বাজেটের কারণে বেশ আগে থেকেই আলোচনায় রয়েছে ‘দিন-দ্য ডে’। মুক্তির পরেও কম আলোচনা-সমালোচনা হয়নি।

অনন্তকে মুখে লাগাম টানতে বললেন অঞ্জনা
                                  

চিত্রনায়িকা অঞ্জনা সুলতানাকে অভিনয়ে দেখা না গেলেও ফিল্ম কেন্দ্রিক সংগঠনগুলোর সঙ্গে সরব উপস্থিতি তার। এক সময়ের সাড়া জাগানো এই অভিনেত্রী বর্তমান সময়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব।

 

 

 

ঈদুল আজহা উপলক্ষে মুক্তি পেয়েছে ব্যবসায়ী-নায়ক অনন্ত জলিলের নতুন সিনেমা ‘দিন দ্য ডে’। ইতোমধ্যেই তিনি বারবার বলেছেন, এই সিনেমার বাজেট ১০০ কোটি টাকার বেশি। যদিও তার এই দাবি নিয়ে প্রশ্ন উঠেছে। এ ছাড়া বিভিন্ন সাক্ষাৎকারে নিজের সিনেমাকে আন্তর্জাতিক মানের বলেও দাবি করেছেন তিনি।

তবে এই কথায় আপত্তি জানিয়ে অনন্ত জলিলের এসব কথায় বিরক্ত হয়েছেন জনপ্রিয় এই নায়িকা। তার মতে, দেশের তারকাদের মধ্যে তিনিই সবচেয়ে বেশি আন্তর্জাতিক সিনেমায় কাজ করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে বুধবার (২০ জুলাই) ছবিসহ একটি স্ট্যাটাস দিয়ে বেশ বড় একটি লেখা দিয়েছেন।

 

 

 

মিস্টার অনন্ত জলিল। আন্তর্জাতিক মানের সিনেমা আন্তর্জাতিক মানের সিনেমা। আমি আমার অভিনীত আন্তর্জাতিক মাইলস্টোন ইন্টারন্যাশনাল চলচ্চিত্রের পোস্টারগুলো দিলাম দেখে নিন। আপনার এই ডায়ালগ শুনতে শুনতে আমরা বিরক্ত হয়ে গেছি, বিশেষ করে আমি অনেক বিরক্ত হয়েছি। আন্তর্জাতিক চলচ্চিত্র বলতে আপনি কি বোঝাতে চেয়েছেন।

আমার অভিনীত অনেক বিগ বাজেটের অ্যাকশনধর্মী সুপার বাম্পার ব্লকবাস্টার আন্তর্জাতিক (Qatilon Qey Qatil & Badla, Aaug Aur sholay,Bardhast, Akhiri faisala) চলচ্চিত্রগুলো দেখে নেবেন আশা করি। আপনি আবার বলেছেন এদেশে এর আগে এ রকম আন্তর্জাতিক চলচ্চিত্র নির্মাণ হয়নি বা কোনো শিল্পী এ রকমভাবে আন্তর্জাতিক অঙ্গনে কাজ করেনি। এ বিষয়টা একটু বেশি বাড়াবাড়ি হয়ে গেল না। মিস্টার অনন্ত জলিল আপনি হয়তো জানেন না।

 

 

 

তিনি আরও লেখেন, ‘আজ থেকে প্রায় ৩০ বছর আগেই অসংখ্য আন্তর্জাতিক ব্যবসা সফল চলচ্চিত্রে আমি দাপটের সঙ্গে অভিনয় করেছি। সেখানে তুরস্ক, ইরাক, ইন্ডিয়া, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, হংকংসহ পাকিস্তানের আরও নিজস্ব ৩টি ভাষা উর্দু, পাঞ্জবি, পশতু ভাষার ব্যবসা সফল বহু চলচ্চিত্রে সুনামের সঙ্গে আমি অভিনয় করেছি।

বাংলাদেশ থেকে একমাত্র ববিতা আপা, আমি ও রোজিনা আন্তর্জাতিক অঙ্গনে অসংখ্য কাজ করেছি। কিন্তু সর্বাধিক কাজ একমাত্র আমি করেছি। তাই কিছু বলার আগে একটু ভেবে নেবেন আর বাংলা চলচ্চিত্র ও আন্তর্জাতিক চলচ্চিত্র সম্পর্কে কিছুটা অনুধাবন করবেন। আমি আপনাকে অবশ্যই সাধুবাদ জানাই যে চলচ্চিত্রের এই ক্রান্তিলগ্নে আপনি আন্তর্জাতিকভাবে চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা করেছেন এবং ভবিষ্যতে আরও করবেন আশা করি। শুধু একটাই অনুরোধ থাকবে আপনার কাছে, এদেশের চলচ্চিত্রের পূর্ণাঙ্গ ইতিহাস যেনে তারপর আপনি আপনার মতো নিজস্ব মত প্রকাশ করবেন।’

 

 

 

প্রসঙ্গত, বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘দিন দ্য ডে’। সিনেমাটির বাজেট ১০০ কোটি টাকা। এই সিনেমার বাংলাদেশের অংশের প্রযোজক অনন্ত জলিল। অর্থাৎ বাংলাদেশে শুটিংয়ে যে অর্থ ব্যয় হয়েছে, তিনি সেই অংশটুকুতেই লগ্নি করেছেন। অন্যান্য দেশের শুটিংয়ে ব্যয় বহন করেছে ইরানি প্রযোজক। বাজেটের কারণে বেশ আগে থেকেই আলোচনায় রয়েছে ‘দিন-দ্য ডে’। মুক্তির পরেও কম আলোচনা-সমালোচনা হয়নি।

দর্শককে ঠকায় না বলেই ইত্যাদি আলাদা, অনবদ্য
                                  

এখন কন্টেন্টের যুগ। অথচ ইত্যাদি যখন শুরু হয়েছিল তখন ঘরে মাত্র একটি টেলিভিশন ছিল, বিটিভি। তখনও কেউ কেউ বলতেন, একটাই টেলিভিশন, বেশিদিন জনপ্রিয়তা টিকবে না। অথচ ইত্যাদির জন্য আমি আমরা দেখেছি অনুষ্ঠান শুরুর অন্তত ১০ মিনিট আগে টিভির সামনে সিনেমা শুরুর মতো করে বসে আছেন দর্শকরা! এরপর স্যাটেলাইট যুগ এলো। গুটিকতক ঈর্ষাকাতর নিন্দুক এবারও ভবিষ্যতবাণী করলেন, শেষ! ইত্যাদি এবার পড়ে যাবে! ঐ বিটিভির ট্রান্সমিশন এখন বেশি তো তাই! কতদিন আর মান ধরে রাখবেন তিনি। সম্ভব না।

ইত্যাদি পড়েনি, বরং সময়ের সাথে সাথে এর গুণগত মান বেড়েছে। বেড়েছে নান্দনিকতা। আর প্রযুক্তির সময়োপযোগী সংযোজন। দর্শককে না ঠকিয়ে এর রসদ জোগানোটা কঠিন এক অধ্যাবশায়ের কাজ। ইত্যাদি তা করেছে।

এখন মিডিয়ার বাহুল্যের যুগ। হাতে হাতে গণমাধ্যম। দর্শক চোখের বিরাম নেই। দেশের গণ্ডি ছাড়িয়ে সারাবিশ্বের কন্টেন্ট নিয়ে এখন আমরা নিজেদের কন্টেন্টকে বিচার করি। যথারীতি কেউ কেউ বলেছিলেন, ইত্যাদি কী টিকবে? অথচ ইত্যাদি গত কয়েক বছর ধরে ডিজিটাল প্লাটফর্মে পোস্ট হলেই তা ইউটিউব ট্রেন্ডিংয়ে ১ নম্বরে থাকে। ইত্যাদির প্রাণপুরুষ দেশবরেণ্য গণমাধ্যম ব্যক্তিত্ব হানিফ সংকেতকে এর রহস্যের কথা জানতে চাইলে বলেন, ‘দর্শকের সাথে আমি সত্য থাকি। দর্শকদের ভালোবাসাই আমার শক্তি।’ সত্যিই তাই। তবে ভাবনার প্রকার ও প্রকাশ থাকে তার। ঈদ ইত্যাদির ১ ঘণ্টা ১২ মিনিটে ২২টি কন্টেন্ট দেখিয়েছেন নির্মাতা। এই পুরো সময়টাতে একবারের জন্যও মনে হয়নি যে, অনুষ্ঠানে খানিক বিরতির প্রয়োজন। এটিই একজন নির্মাতার স্বার্থকতা।

শুরুতে কাজী নজরুল ইসলামের ‘ও মোর রমজানের ঐ রোজার শেষে’ গানটির নতুন সংগীতায়োজন ও চিত্রায়ণে অনবদ্য পরিবেশনা দি‌েই শুরু হলো। ইত্যাদি দীর্ঘদিন যাবত্ ভিন্ন ভিন্ন কম্পোজিশনে, ভিন্ন ভিন্ন কোরিওগ্রাফিতে এই গানটির পরিবেশনা করে আসছে। এই কালজয়ী গানের বড় আর্কাইভ হলো ইত্যাদি। তবে এবারের বাড়তি যোগ ছিল এই গানের অংশগ্রহণকারীরা ছিলেন করোনাযুদ্ধে অংশ নেওয়া ২ শতাধিক করোনাযোদ্ধা। দারুণ এই আইডিয়ার জন্য আলাদা ধন্যবাদ পেতেই পারেন হানিফ সংকেত। আকর্ষণীয় স্কিডটি ছিল ভুঁইফোঁড় ইউটিউবারদের অত্যাচারে একে অপরকে বয়কট নিয়ে অন্তর্দ্বন্দ্ব। পুরো সেগমেন্টটি এতটাই বাস্তবতার সাথে মিল, যা সাম্প্রতিক সময়ের চলচ্চিত্র শিল্পী সমিতির কোন্দলকে মনে করিয়ে দিলো।

ঈদ বাজারে দুনী‌র্তিবাজের চরিত্রে অভিনেতা পলাশের অভিনয় নজরকাড়ে। গানে গানে ঈদের একাল সেকাল পর্বে তারিন-ফেরদৌস ছিল ইত্যাদির নিয়মিত প্যাটার্নেই। তবে দারুণ নজর কেড়েছে এবারের দর্শকপর্ব। অপূর্ব-পূর্ণিমার মতো জনপ্রিয় তারকাদের অভিনয়ের সাথে সঙ্গতি রেখে এতটা সাবলীল অভিনয় করেছেন অতিথি দর্শকরা, তা মুগ্ধ করেছে দর্শকচোখ।

এবারের ইত্যাদির দুর্দান্ত স্কিড ছিল মোবাইলে পাত্র দেখার বিষয়টি। অতি লোভে তাঁতী নষ্ট এই মোরাল স্টোরিটা এত সুন্দর আর হিউমার দিয়ে বুঝিয়েছেন, যা সত্যিই অনবদ্য। ইত্যাদির দীর্ঘ কয়েক পর্বে আমরা গ্রিস এর নানা তথ্যবহুল ভ্রমণচিত্র দেখছিলাম। তবে সেরা সেগমেন্টটি হয়তো নির্মাতা ঈদের জন্য সঞ্চয় করে রেখেছিলেন। দারুণ সাবলীল অভিনয় আর স্ক্রিপ্টের রশদ মনে করিয়ে দেয়, এই কারণেই ইত্যাদি আলাদা। মেধাদীপ্ত রসবোধের ভেতর দিয়ে সমাজের অসঙ্গতি তুলে ধরার এই আয়োজন আর কোথাও নেই। এছাড়াও ভীষণ সময়োপযোগী পর্ব ছিল মামা-ভাগ্নে এপিসোডে বর্তমান সময়ে মানহীন বাংলা গান যে হারে ভাইরাল হচ্ছে, তা তুলে ধরার বিষয়টা। আমাদের যে রুচির স্খলন হয়েছে তা এই অনুষ্ঠান যেখানে তুলে ধরে। একইভাবে হাসপাতালে নেতার আগমনে হাস্যরসের সাথে তীব্র ব্যঙ্গ ছিল। অনেকদিন পর শিবলী-নিপার পরিবেশনা ছিল অনবদ্য এক সংযোজন। শুধু এই একটি নৃত্যনাট্য দিয়েই অনেকে একটি গোটা অনুষ্ঠান করে ফেলতে পারেন। যথারীতি এই বরেণ্য জুটি তাদের নিজেদের স্বাক্ষর রাখলেন। সঙ্গে গুণী অভিনয়শিল্পী দিলারা জামান, আবুল হায়াত, জয়ন্ত চট্টোপাধ্যায়ের অভিনয় মন্ত্রমুগ্ধতা এনেছে। গানে সম্প্রতি দারুণ এক জুটিতে পরিণত হয়েছেন চঞ্চল চৌধুরী ও মেহের আফরোজ শাওন। তাদের কণ্ঠে এবারের ইত্যাদির পরিবেশনা ছিল সাবলীল। সিয়াম-পূজার পরিবেশনা ছিল যথাযথ ঈদ সংযুক্তি।

শেষে দর্শক হিসেবে অপেক্ষায় ছিলাম বিদেশিদের অংশগ্রহণে নাটিকার। কারণ করোনার কারণে এই পর্ব মিস করেছি খুব। উপস্হাপক সেই কারণটিও ব্যাখ্যা করলেন দারুণভাবে। নাটিকাটি যথারীতি মেসেজ ধর্মী এবং দারুণ অভিনয়। কোনো কোনো বিদেশিনীর ফলস লুক চোখে পড়লেও সেগুলোও দেখতে দারুণ নির্মল লেগেছে। শেষে কোরাস ড্রান্স আর ঢাকার কোকিলে গানটিতে নৃত্য পরিবেশনা যেন সবটুকু মিলিয়ে মাখন হয়ে গেছে।

নানি-নাতি পর্বের একটি বিশেষ শব্দ দারুণ লাগলো। তা হলো-‘এখন তো অ্যাওয়ার্ডও হোম ডেলিভারি দেওয়া হয়।’ নির্মাতার সমাজ সচেতনতা ও বিভিন্ন অসঙ্গতিগুলো কতটা সূক্ষ্ম হতে পারে তা ঐ একটি শব্দে বুঝিয়ে দিয়েছেন, এ কারণেই তিনি হানিফ সংকেত। কারণ সাম্প্রতিককালে অ্যাওয়ার্ড তারকার ঘরে পৌঁছে দিয়ে সাজানো নাটকীয়তায় তারকাদের উচ্ছ্বাস রেকর্ড করার মতো প্রবণতা তৈরি হয়েছে। সেটিই নানি-নাতি পর্বে দারুণ সূক্ষ্মভাবে উপস্হাপন করলেন। অনুষ্ঠান রিভিউয়ে জোর করে সমালোচক চোখ হয়তো দুয়েকটা অনিচ্ছার ভুল তুলতেই পারবেন। কিন্তু সাবলীল এক দর্শকের চোখে এবারের ঈদ ইত্যাদি গত ৩৪ বছরের ইত্যাদির আর্কাইভের সেরা সংকলন করলে অন্যতম সেরা বলে বলে সংরক্ষিত থাকা উচিত। দর্শক হিসেবে কৃতজ্ঞতা ইত্যাদিও প্রতি। ধন্যবাদ হানিফ সংকেত।


   Page 1 of 19
     বিনোদন
নিষিদ্ধ পল্লীতে ৫ দিন কাটাতে হলো নিপুণকে।
.............................................................................................
এসটি বাংলা টিভি প্রথম বর্ষ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন।
.............................................................................................
নিপুণের স্বভাব চরিত্র ভালো না- পীরজাদা শহিদুল হারুন।
.............................................................................................
বীরত্ব দেখার আমন্ত্রণ জানালেন শাকিব ।
.............................................................................................
বেবি বাম্পের নতুন ফটোশুটে ঝড় তুললেন বিপাশা
.............................................................................................
টুটুল-সোনিয়ার বিয়ে নিয়ে নতুন তথ্য দিলেন পার্থ মজুমদার
.............................................................................................
সব ধরনের জ্বালানি তেলের দাম কমছে
.............................................................................................
আমার গর্ভাবস্থার দিনগুলো আমি খুব মিস করছি : পরীমণি
.............................................................................................
নিজেই নিজেকে বিয়ে করলেন অভিনেত্রী
.............................................................................................
রূপগঞ্জে জাতীয় শোক দিবস উপলক্ষে শোক সভা দোয়া মাহফিল
.............................................................................................
হজ থেকে ফিরে সিনেমার পারিশ্রমিক দাবি নায়িকার
.............................................................................................
শুধু টাকা উপার্জনের জন্য অভিনয় করি না
.............................................................................................
ইত্যাদি এবার জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মৃতি বিজড়িত ত্রিশালে প্রচার : ২৯ জুলাই, শুক্রবার।
.............................................................................................
অনন্তকে মুখে লাগাম টানতে বললেন অঞ্জনা
.............................................................................................
অনন্তকে মুখে লাগাম টানতে বললেন অঞ্জনা
.............................................................................................
দর্শককে ঠকায় না বলেই ইত্যাদি আলাদা, অনবদ্য
.............................................................................................
আবারও বিয়ের পিঁড়িতে বসেছেন শবনম ফারিয়া
.............................................................................................
পরীমনির বিরুদ্ধে মাদকের মামলা চলবে
.............................................................................................
দিব্যা ভারতীর জন্মদিন আজ
.............................................................................................
চোখের জলে সিক্ত ভালোবাসায় শেষ বিদায় নিলেন বাপ্পি লাহিড়ি
.............................................................................................
আদালতের নির্দেশ অমান্য করেই সেই চেয়ারে বসলেন নিপুণ
.............................................................................................
বলিউডে অভিষেক হচ্ছে শাহরুখ কন্যা সুহানার
.............................................................................................
ফের চেয়ারে বসলেন নিপুণ, লাগিয়েছেন নেমপ্লেট
.............................................................................................
নিপুণের হাইকোর্টে আপিল
.............................................................................................
দেশের বিচার বিভাগ স্বাধীন বল্লেন জায়েদ খান
.............................................................................................
নিপুনের সাধারণ সম্পাদক পদ স্থগিত করেছে হাইকোর্ট
.............................................................................................
ইলিয়াসের বিরুদ্ধে সুবহার মামলা, পেছাল প্রতিবেদন জমার তারিখ
.............................................................................................
এমন জীবন ফিরে পেতে চান না লতা মঙ্গেশকর
.............................................................................................
জায়েদ খানের প্রার্থীতা বাতিল, নিপুণ কে জয়ী ঘোষণা
.............................................................................................
জামিন পেলেন মিথিলা
.............................................................................................
সুবাহ বহু পুরুষে আসক্ত, তাকে টেস্ট করা হোক: ইলিয়াস
.............................................................................................
৬ জন হেভি’ওেয়ট নায়িকা যারা সরা’সরি ন’’গ্ন হয়ে দেখিয়েছেন সারা শ’’রীর
.............................................................................................
ডিবির পর র‍্যাবের জিজ্ঞাসাবাদে ইমন কে
.............................................................................................
এবার ‘কাঁচা বাদাম’ গান গাইলেন রানু মণ্ডল
.............................................................................................
‘প্রেম প্রীতির বন্ধন’
.............................................................................................
মেসির জন্য নগ্ন হতে চান,
.............................................................................................
টিকাটুলির মোড়ের পর এবার ‘পান্থপথের মোড়’
.............................................................................................
মা হবেন পরীমনি!
.............................................................................................
স্বামীকে নিয়ে ওমরাহ করতে গেলেন মাহি
.............................................................................................
৪৬ বছর বয়সে বলিউড অভিনেত্রী যমজ সন্তানের মা হয়েছেন।
.............................................................................................
মিশা সওদাগর চিকন আলীকে ডিবি থেকে ছাড়িয়ে আনলেন
.............................................................................................
দীর্ঘদিন পর বড় পর্দায় বলিউড অভিনেত্রী রানী মুখার্জির সিনেমা
.............................................................................................
অভিনেত্রী ও নির্মাতা অপর্ণা সেনকে আইনি নোটিশ
.............................................................................................
জিতের প্রযোজনায় মিথিলা-প্রসেনজিৎ জুটি
.............................................................................................
পরীমনি যতদিন কারাগারে ছিলেন ‘বিছানায় ঘুমাননি’ এক ভক্ত
.............................................................................................
অতুলপ্রসাদের সার্ধশত জন্মবার্ষিকী উদযাপন
.............................................................................................
সোমবার শিল্পকলায় ‘খোয়াবনামা’
.............................................................................................
‘হাবিবি’ নিয়ে হাজির নুসরাত ফারিয়া
.............................................................................................
যে নায়কের জন্য পঞ্চাশেও অবিবাহিতা টাবু!
.............................................................................................
দীপাবলির রাতে প্রেমে মশগুল রণবীর-আলিয়া!
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
সম্পাদক ও প্রকাশকঃ এম.এ মান্নান
ব্যবস্থাপনা সম্পাদকঃ খন্দকার আজমল হোসেন বাবু, সহ সম্পাদক কাওসার আহমেদ র্বাতা সম্পাদক আবু ইউসুফ আলী মন্ডল । বার্তা বিভাগ ফোন০১৬১৮৮৬৮৬৮২

ঠিকানাঃ বার্তা ও বানিজ্যিক কার্যালয়- নারায়ণগঞ্জ, সম্পাদকীয় কার্যালয়- জাকের ভিলা, হাজী মিয়াজ উদ্দিন স্কয়ার মামুদপুর, ফতুল্লা, নারায়ণগঞ্জ। শাখা অফিস : নিজস্ব ভবন, সুলপান্দী, পোঃ বালিয়াপাড়া, আড়াইহাজার, নারায়ণগঞ্জ-১৪৬০, রেজিস্ট্রেশন নং 134 / নিবন্ধন নং 69 মোবাইল : 01731190131,E-mail- notunbazar2015@gmail.com, E-mail : mannannews0@gmail.com, web: notunbazar71.com, facebook- notunbazar / সম্পাদক dhaka club
    2015 @ All Right Reserved By notunbazar71.com

Developed By: Dynamic Solution IT Dynamic Scale BD