| বাংলার জন্য ক্লিক করুন
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|

   মানবাধিকার -
                                                                                                                                                                                                                                                                                                                                 
অক্ষয় নারী সংঘের সদস্যদের ব্র্যাকের খাদ্য সামগ্রী প্রদান

মোঃ মনির হোসেনঃ

মহামারী করোনাভাইরাসের তান্ডবে দেশের সাধারন মানুষের ত্রাহি অবস্থা। এমন পরিস্থিতিতে যৌনকর্মীরা আরো অসহায় হয়ে পড়েছেন। তাদের দেখারও যেন কেউ নেই। এমন পরিস্থিতিতে নারায়ণগঞ্জের যৌনকর্মীদের খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করেছে ব্র্যাক। আজ বুধবার নতুন কোর্ট এলাকায় অক্ষয় নারী সংঘের ৯০ জন সদস্যের মধ্যে খাদ্য সামগ্রী বিতরন করে ব্র্যাক।

বিতরনকৃত খাদ্য সামগ্রী ছিল- ১৬ কেজি চাল, ২ কেজি আটা, ২ লিটার তেল, ২ কেজি ডাল, দেড় কেজি সুজি, পৌনে ২ কেজি চিনি, ১ কেজি লবন এবং ১০ প্যাকেট বিস্কুট।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাকের নারায়ণগঞ্জ জেলা সমন্বয়কারী মোঃ হুমায়ুন কবির, অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং অক্ষয় নারী সংঘের সভানেত্রী কাজল আক্তার।

অক্ষয় নারী সংঘের সদস্যদের ব্র্যাকের খাদ্য সামগ্রী প্রদান
                                  

মোঃ মনির হোসেনঃ

মহামারী করোনাভাইরাসের তান্ডবে দেশের সাধারন মানুষের ত্রাহি অবস্থা। এমন পরিস্থিতিতে যৌনকর্মীরা আরো অসহায় হয়ে পড়েছেন। তাদের দেখারও যেন কেউ নেই। এমন পরিস্থিতিতে নারায়ণগঞ্জের যৌনকর্মীদের খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা করেছে ব্র্যাক। আজ বুধবার নতুন কোর্ট এলাকায় অক্ষয় নারী সংঘের ৯০ জন সদস্যের মধ্যে খাদ্য সামগ্রী বিতরন করে ব্র্যাক।

বিতরনকৃত খাদ্য সামগ্রী ছিল- ১৬ কেজি চাল, ২ কেজি আটা, ২ লিটার তেল, ২ কেজি ডাল, দেড় কেজি সুজি, পৌনে ২ কেজি চিনি, ১ কেজি লবন এবং ১০ প্যাকেট বিস্কুট।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাকের নারায়ণগঞ্জ জেলা সমন্বয়কারী মোঃ হুমায়ুন কবির, অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং অক্ষয় নারী সংঘের সভানেত্রী কাজল আক্তার।

ধানমন্ডিতে বিবস্ত্র করে গৃহকর্মীকে নির্যাতন
                                  

নিজস্ব প্রতিবেদকঃ

রাজধানীর ধানমন্ডি এলাকায় মধুবাগ মসজিদের পাশে এক বাড়িতে গৃহকর্মীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনা ঘটেছে। শিকদার মেডিকেলে কর্মরত শম্পা নামে এক ডাক্তার এবং তার স্বামী শামীম মিলে পিংকি নামে এক গৃহকর্মীকে বিবস্ত্র করে নির্যাতন করে বাড়ি থেকে বের করে দিয়েছেন বলে অভিযোগ পাওয়া যায়। সোমবার (১৬ মার্চ) সন্ধ্যা সাতটার দিকে নির্যাতনের শিকার এ গৃহকর্মীকে উদ্ধার করে আশ্রয় দেন রুমানা আহমেদ নামে পাশের বাসার এক গৃহবধূ।

রুমানা আহমেদ একটি অনলাইন ভিত্তিক গণমাধ্যমকে বলেন, ‘আমি নিচে কাজে গিয়েছিলাম। সে সময় দেখি শামীম সাহেবের বাড়িতে কাজ করা মেয়েটি বিবস্ত্র অবস্থায় দাঁড়িয়ে কাঁদছে। কাছে গিয়ে জিজ্ঞাসা করে জানতে পারি কোনো ভুলের কারণে মেয়েটাকে মেরে এভাবে বিবস্ত্র করে বাড়ির বাইরে বের করে দেওয়া হয়েছে। সেখান থেকে উদ্ধার করে মেয়েটিকে বাড়িতে এনে আশ্রয় দিয়েছি।’ এ ব্যাপারে গৃহকর্মী পিংকি বলেন, ‘পান থেকে চুন খসলেই আমাকে ধরে মারে। মারার জন্য আলাদা বেত রাখা আছে বাসায়। আজ আমাকে মেরে বেত ভেঙে ফেলেছে। তারপর বিবস্ত্র করে বাড়ির বাহির করে দেয়। সবসময় মারধর করেন মামি (গৃহকর্ত্রী শম্পা) এবং যা ইচ্ছে তাই বলে গালাগালি করেন।’ এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে আশেপাশের মানুষজন এসে ওই দম্পতির বাড়ির সামনে জড়ো হয়ে বিক্ষোভ করে। এক পর্যায়ে বাসা থেকে বের করে তাদেরকে মারধর করার চেষ্টা করলে হাজারীবাগ থানা পুলিশ এসে গৃহকর্তা শামীম ও গৃহকর্ত্রী শম্পাকে থানায় নিয়ে যান। হাজারীবাগ থানা পুলিশের এসআই শওকত হোসেন সেই গণমাধ্যমের কাছে বলেন, ‘ওই গৃহকর্ত্রী ও গৃহকর্তাকে বাড়ির পাশের লোকজন মারধর করতে যাচ্ছিল। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের হাত থেকে গৃহকর্ত্রীকে নিয়ে পুলিশ হেফাজতে নিয়েছে। তবে এখনো তাকে আটক দেখানো হয়নি।’

ওসির ব্যাতিক্রমি উদ্যোগ জনদূর্ভোগ লাঘবে স্বেচ্ছাশ্রমে ৬ ঘন্টায় একটি সড়ক মেরামত
                                  
মতলব উত্তর প্রতিনিধি:চাঁদপুরের জেলা পুলিশ সুপারের অনুপ্রেরণায় মতলব উত্তর থানার ওসি`র উদ্যোগে মতলব উত্তর উপজেলা সদর থেকে কালিপুর সংযোগ সড়কটি দীর্ঘদিনের বেহাল দশা থেকে সোমবার(২৯জুলাই) মুক্তি পেল। গুরুত্বপূর্ণ জনবহুল ও ব্যস্ত এ সড়কটির জীবগাঁও স্ট্যান্ড থেকে পাঁচগাছিয়া পর্যন্ত প্রায় ৩/৪ কিঃমিঃ এলাকায় অন্ততঃ ২৬/২৭ টি বড় বড় গর্ত ও ভাঙ্গা অংশের কারণে যানবাহন বিশেষ করে সিএনজি, লেগুনা, ইজিবাইক ও প্রাইভেট কার যাতায়াতে রীতিমত যুদ্ধ করতে হত চালকদের।

চলতি বর্ষা মৌসুমে সড়কটির অবস্থা ক্রমান্বয়ে খারাপ হতে থাকায় ওসি পৌরসভার প্যানেল মেয়র জনাব বোরহান উদ্দিনের দৃষ্টি আকর্ষণ করলেও নানা সীমাবদ্ধতার কারণে পৌর কর্তৃপক্ষ সড়কটি দ্রুত মেরামতে ফলপ্রসূ কোন উদ্যোগ নিতে পারছিলেন না। মাঝে মধ্যেই এ সড়কে যানবাহন বিকল হওয়ার পাশাপাশি ছোটখাট দূর্ঘটনাও ঘটছিল। জনগণের দূর্দশার এই চিত্র দেখে জনদূর্ভোগ লাঘবে থানা পুলিশের নিয়মিত কাজের গন্ডি পেরিয়ে দ্রুত সড়ক মেরামতের এক ব্যাতিক্রমি কাজে হাতে দেন মতলব উত্তর থানা

পুলিশের টিম লীডার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান। জেলা পুলিশ সুপার জনাব জিহাদুল কবির, বিপিএম, পিপিএম এবং স্থানীয় সংসদ সদস্য জনাব নুরুল আমিন রুহুল এঁর অনুপ্রেরণায় ব্যাস্ত এ সড়কটির যাত্রী ও চালকদের দীর্ঘদিনের দুর্দশা লাঘবে ওসি মিজানুর রহমানের উদ্যোগে ও নেতৃত্বে ষাটনল ইউপি চেয়ারম্যান শরিফ উল্ল্যাহ সরকারের সহায়তায় প্রায় ৭০০০ ইট এবং স্থানীয়ভাবে প্রায় ৫০০ ফুট বালু সংগ্রহ করে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে অদ্য ২৯ জুলাই` সাড়ে ৯ ঘটিকা থেকে বিকেল সাড়ে৩ ঘটিকা পর্যন্ত টানা স্বেচ্ছাশ্রম দিয়ে বিনা খরচেই সড়কটির মেরামত সম্পন্ন করা হয়।

ওসির নেতৃত্বে থানার ইন্সপেক্টর(তদন্ত) মুরশেদ আলম ভূঁইয়া, এসআই গোলাম মোস্তফা, এসআই নাহিদ,এসআই ইসমাইল, এএসআই জ্ঞানময় চাকমা, এএসআই হাবিবসহ প্রায় ১৪/১৫ জন অফিসার ফোর্স, জনপ্রতিনিধি ,সাংবাদিক , শ্রমিক সংঘটণ ও কমিউনিটি পুলিশিং ফোরামের স্থানীয় সদস্যদের নিয়ে একযোগে সড়কের বড় বড় গর্ত ও ভাঙ্গা অংশগুলো ইট-বালু দিয়ে এবং রোলার মেশিনে সমান্তরাল করে মাত্র ৬ ঘন্টায় মেরামত কাজ সম্পন্ন করা হয়।
 
ইউনিফর্মধারী পুলিশ সদস্যদের ইট-বালু-হাতুড়ি ও কোদাল হাতে ব্যস্ত সড়কে হঠাৎ রাস্তা মেরামত করতে দেখে গাড়ী চালক-যাত্রী ও স্থানীয়রা অবাক বিস্ময়ে তাকিয়ে দেখেন এবং পুলিশের ভূঁয়সী প্রশংসা করেন। অনেকে গাড়ী থেকে নেমে পুলিশের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেন। তারা আরো কয়েকটি সড়কের বেহাল অবস্থা তুলে ধরে পুলিশের সহযোগিতা চান। এ সময় ওসি মিজানুর রহমান জনদূর্ভোগ লাঘবে পুলিশ যে কোন পরিস্থিতিতে স্থানীয় নেতৃবৃন্দ, কমিউনিটি পুলিশ ও জনগণকে সাথে নিয়ে বরাবরের মত সাধ্যমত কাজ করে যাবে মর্মে ঘোষণা দেন
এবার ঝিনাইদহের পুরোহিত সেবা নন্দ দাসের পালা ! হত্যার হুমকিতে মন্দির ছেড়ে আত্মগোপনে সেবা নন্দ দাস !
                                  

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ
এবার ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার রাধা গোপিনাথ মন্দিরের পুরোহিত সেবা নন্দ দাসকে মোবাইলে ও চিঠিতে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হুমকি পাওয়ার পর থেকে মন্দির ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন ওই পুরোহিত। মন্দিরের কেউ তার খোঁজ জানেন না।

রবিবার দুপুরে ঘটনার সত্যতা স্বীকার করে মন্দিরের সেবক পূর্ণিমা বারই সাংবাদিককে জানান, দীর্ঘদিন ধরে সেবা নন্দ দাস এই মন্দিরে পুরোহিত হিসেবে পূজা অর্চনা করে আসছিলেন। সম্প্রতি তাকে মোবাইল ফোনে ও চিঠিতে কে বা কারা হত্যার হুমকি দিয়েছে। এদিকে রাধা গোপিনাথ মন্দিরের সভাপতি জানান, গতকাল রাতে কালীগঞ্জ উপজেলার  শিবনগর গ্রামের রাধা গোপিনাথ মন্দিরের  পাশে একটি খামে মন্দিরের সভাপতি নিখিল অধিকারী ও পুরোহিত সেবা নন্দ দাস কে হত্যার হুমকি দিয়ে একটি চিঠি ফেলে রেখে যায় ।

এ ঘটনার তাদের মধ্যে আতংক বিরাজ করছে । ঘটনার সত্যতা স্বীকার করেছেন মন্দিরের সভাপতি নিখিল অধিকারী । এ ঘটনায় আজ সকালে কালীগঞ্জ থানায় সাধারন ডায়রী করা হয়েছে। এরপর থেকে সেবা নন্দ দাস আর মন্দিরে আসছেন না। হুমকি পাওয়ার পর মন্দির ছেড়ে আত্মগোপনে আছেন ওই পুরোহিত। পুরোহিত সেবা নন্দ দাস কোথায় গেছেন তাও তিনি বলতে পারেননি।

ঝিনাইদহের কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম সাংবাদিককে জানান, ঘটনা শোনার পর মন্দিরের নিকটবর্তী সুর্বণসরা ক্যাম্পের আইসি (এস,আই) আক্তারুজ্জামানকে বিষয়টি সম্পর্কে খোঁজ খবর নিতে বলা হয়েছে।
এ ব্যাপারে ঝিনাইদহের সুর্বণসরা ক্যাম্পের আইসি (এসআই) আক্তারুজ্জামান জানিয়েছেন, সেবা নন্দ দাস পুরোহিতকে হত্যার হুমকি দেয়ার বিষয়টি সত্য নয়।
তিনি আরো বলেন, পুরোহিত সেবা নন্দ দাসের পরিবারের লোকজনের সঙ্গে তিনি কথা বলে জেনেছেন, পুরোহিত ব্যক্তিগত কাজে ঢাকাতে গেছেন। সে বিষয়টি মন্দিরের সেবক পূর্ণিমা বারই হয়তো জানেন না বলে একথা বলেছেন।

উল্লেখ্য, চলতি মাসের প্রথম দিকে ঝিনাইদহ সদর উপজেলার করাতিপাড়া গ্রামের পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী হত্যার পর থেকে আতঙ্কে রয়েছেন জেলার বিভিন্ন মন্দিরের পুরোহিরা। এ ঘটনার কিছু দিন পরই কালীগঞ্জের রাধা গোপিনাথ মন্দিরের এ পুরোহিতকে হত্যার হুমকি দেওয়া হলো।


পূজা উদযাপন কমিটিসহ বিশিষ্ট ব্যাক্তিবর্গের ফুলেল অভ্যর্থণাকালে মকসুদ যতদিন চেয়ারম্যানের দায়িত্বে থাকবো ততদিন মুসাপুরবাসী’র সুখ-দুঃখের সাথী হয়ে থাকবো
                                  

স্টাফ রিপোর্টার : মুসাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মাকসুদ হেসেনকে ফুলেল অভ্যর্থণা জানিয়েছে নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন কমিটিসহ বিভিন্ন অঞ্চলের বিশিষ্ট ব্যাক্তিবর্গ। শুক্রবার সকাল ১০টায় প্রথমে নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন কমিটি’র সহ-সভাপতি শ্রী মনোরঞ্জন দাসের নেতৃত্বে ফুলেল অভ্যর্থণা জ্ঞাপন করা হয়। মনোরঞ্জন ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রিপন চন্দ্র দাস,স্বপন দাস প্রমুখ। এছাড়া পরে পর্যায়ক্রমে সংবর্ধণা প্রদান করেন গোবিন্দকুল এলাকার পক্ষে মোঃ মাসুম মিয়া,মোঃ আমির হামজা,মোঃ সোহেল ও মোঃ সাজ্জাদ হোসেন পরিশেষে লাঙ্গলবন্দ নন্দকানন কলোনী চিড়াইপাড়া এলাকার বশির আহমেদ ও আফিয়া বেগম পৃথক পৃথক ফুলের শুভেচ্ছা জানান। আগত শুভাকাংখীগন চেয়ারম্যান মাকসুদ হোসেন ছাড়াও তার সহধর্মিণী নার্গিস হোসেনকেও অভ্যর্থনা জানায়। সংবর্ধিত নয়া চেয়ারম্যান আলহাজ্ব মাকসুদ এ সময় আগতদের উদ্দেশ্যে বলেন,মুসাপুর ইউনিয়নবাসী আমার আতœার আতœীয়। তাদের সুখ-দুঃখে আমি সবসময় পাশে থাকবো। যে কোন সমস্যা সমাধানে আমার সাহায্যের হাত প্রসারিত থাকবে ইনশাল্লাহ। যতদিন চেয়ারম্যানের দায়িত্বে থাকবো ততদিন মুসাপুরবাসী’র সুখ-দুঃখের সাথী হয়ে থাকবো।
 

বন্দরে কাপড় ব্যবসায়ীকে কুপিয়ে টাকা,স্বর্ণের চেইন ও মোবাইল লুটে নিয়েছে সন্ত্রাসী মঈনুল
                                  

স্টাফ রিপোর্টার : বন্দরে সোহাগ(২৮)নামে এক কাপড় ব্যবসায়ীকে কুপিয়ে নগদ সাড়ে ৩হাজার টাকা,মোবাইল সেট ও স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়েছে ইয়াবা ব্যবসায়ী মঈনুল। গতকাল শুক্রবার রতে থানার উত্তর লক্ষণখোলা এলাকায় এ ঘটনাটি ঘটে। আহত সোহাগকে গুরুতর অবস্থায় নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে। আহতে পারিবারিক সূত্র জানায়,উত্তর লক্ষণখোলা দালাল বাড়ির মসজিদ এলাকার মৃত হাজী হাকিম মিয়ার ছেলে সোহাগ শুক্রবার রাত সাড়ে ৮টায় নামাজের উদ্দেশ্যে বাসা থেকে বের হয়। মসজিদের সামনে পৌঁছলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা একই এলাকার আলী আকবর মিয়ার ছেলে মঈনুল তার গতিরোধ করে। এ সময় কিছু বুঝে ওঠার আগেই সন্ত্রাসী মঈনুল তার কোমড়ে থাকা ধারালো অস্ত্র দিয়ে ব্যবসায়ী সোহাগকে এলোপাথাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। সোহাগের ডাক চিৎকারে আশা পাশের লোকজন ছুটে এলে সন্ত্রাসী মঈনুল দ্রুত সটকে পড়ে। পরে আহতকে গুররুতর অবস্থায় উদ্ধার করে নারায়ণগঞ্জ৩শ’ শয্যা হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে।


ঝিনাইদহে ক্রয়কৃত জমি জোরপূর্বক দখল করে ১০ লাখ টাকার ফলজ ও বনজ গাছ বিক্রির অভিযোগ !
                                  

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ
ঝিনাইদহের মৃত মল্লিক ডাক্তারের ক্রয়কৃত জমি জোরপূর্বক দখল করে ১০লাখ টাকার ফলজ ও বনজ গাছ বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে। এ বিষয়ে থানায় অভিযোগ দিয়ে উল্টো হয়রানী ও সাংবাদিক সম্মেলন করায় গ্রাম এলাকায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, সদর উপজেলার পোড়াহাটি ইউনিয়নের চাপড়ি গ্রামের মৃত মনছুর আলী মল্লিকের ছেলে চুন্নু মল্লিক ও মেয়ে ছবুরন নেছা। তৎকালিন সময়ে ছেলে চুন্নু মল্লিক হোমিও চিকিৎসক হয়ে শহরে বিয়ে করে শহরেই বসবাস শুরু করে এবং মেয়ে ছবুরন নেছাকে বিয়ে দিয়ে ঘর জামাই হিসেবে রেখে দেওয়া হয়। হোমিও কিচিৎসক মল্লিক কর্মরত কালিন সময়ে পর্যায়ক্রমে গ্রামে ১২ বিঘা জমি ক্রয় করেন। ওই সময় তিনি জমির কিছু অংশে ফলজ ও বনজ গাছ রোপণ করেন। এই জমি ডাক্তারে বোনের ছেলে নাসির ও বসির দেখা শুনা করে আসছিল।

২বৎসর ৭মাস আগে কর্মস্থল শহরের কবি সুকান্ত সড়কের বাড়ীতে হঠাৎ ষ্ট্রোক করে হোমিও কিচিৎসক মল্লিক মারা যান। মৃত্যুকালে তিনি মা গোলেজান নেছা,স্ত্রী সাবানা পারভিন,দুই কন্যা মিশু,মৌশি ও এক ছেলে পিয়াসকে রেখে গেছেন। এরই মাঝে ভাগ্নে নাসির ও একই গ্রামের চিকিৎসকের দুর সম্পর্কের ভাগ্নে(আত্মীয়) রশিদের সাথে বাগবিতন্ডা হয়।

নাসির অবৈধ অস্ত্র উচিয়ে রশিদকে হুমকি দেয়। ওই সময় রশিদ বাদী হয়ে সদর থানায় একটি লিখিত অভিযোগ দিলে পুলিশ নাসিরকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করে। এর আগে অন্য ভাই-বোনকে ফাঁকি দিয়ে নাসির অতি গোপনে তার ৯৫ বৎসর বৃদ্ধ নানী গোলেজানকে ফুঁসলিয়ে আজমা সম্পত্তি (মৃত মল্লিক ডাক্তারের) শহরে ৪শতক,গ্রামের ৪বিঘা জমি রেজিষ্ট্রি করে ও সোনালী ব্যাংকে গচ্ছিত রাখা ৩লাখ টাকা টিপ সহি দিয়ে উঠিয়ে নিয়েছে।

নাসির জেল হাজতে যাওয়ার পর পরিবারের মধ্যে বিষয়টি জানাজানির এক পর্যায়ে ঝিনাইদহ পৌর সভায় মেয়র সাইদুল করিম মিন্টুর উপস্থিতিতে একটি শালিশী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে গ্রামের জমি ফিরিয়ে দেওয়াসহ সবকিছুই সমন্বয় করে নেওয়ার প্রতিশ্রুতি দেয় নাসির। কিছুদিন অতিবাহিত করার পর সে ওই শালিশ প্রত্যাখান করে। পরে উপায়ন্তর না পেয়ে চিকিসকের স্ত্রী শাম্মি খাতুন বিচার চেয়ে পোড়াহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম হিরোনের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করে।

এরপর ইউনিয়ন পরিষদের মাধ্যমে নাসিরকে শালিশী বৈঠকে ডাকা হলে সে উপস্থিত হয়নি। পরে নাসির প্রশাসন ও গ্রাম্য লোকজনদেরকে ম্যানেজ করে জোরপূর্বক ১০ লাখ টাকার ফলজ ও বনজ গাছ বিক্রি করে দিয়েছে এবং ১০ বিঘা জমি অন্যের কাছে লিজ ও বন্দুক রেখে আরো ১০ লাখ টাকা হাতিয়ে দিয়েছে।

বর্তমানে অসহায় মৃত চিকিৎসকের মেয়ে মৌশিকে দুরাগ্য রোগে আক্রান্ত হয়েছে। তাকে চিকিৎসা করাতে অনেক টাকার প্রয়োজন। অসহায় স্ত্রী শাম্মি খাতুন স্বামীর ক্রয়কৃত রেখে যাওয়া সম্পত্তি ভোগদখলের জন্য বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের উধ্বর্তন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন। এব্যাপারে নাসিরের সাথে যোগাযোগ করা হলে তিনি সবকিছু স্বীকার করে জানান মামীর কাছে ৫৭ হাজার টাকা পাওয়ানা রয়েছে।

এজন্য আমিন এই জমি অন্যের কাছে লিজ দিয়ে টাকা পরিশোধ করে নিচ্ছি। তিনি আরো জানান,আমি আমার নানীকে দেখা শুনা ও লাখ লাখ টাকা খরচ করে চিকিসা করিয়ে আসছি। তার সম্পত্তি আমি ছাড়া নেবে কে ?



ফুলবাড়ীতে অতি দরিদ্র জনগনের অধিকার সু-নিশ্চিত করণ বিষয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত ॥
                                  

মোঃ মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা বিআরডিবি সভাকক্ষে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচিতে অতিদরিদ্র জনগনের অধিকার ও প্রবেশাধিকার সুনিশ্চত করণ উপজেলা পর্যায়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ফুলবাড়ী উপজেলা বিআরডিবি সভাকক্ষে প্রকল্প সমন্বয়কারী ইভিপিআরএর প্রকল্প পল্লী শ্রী দিনাজপুরের মোঃ মইনুল হক বাপ্পীর সভাপতিত্বে উপজেলা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পর্যায়ে সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল সাত্তার সরকার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হাসিনা ভুইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর আব্দুল জব্বার মাসুদ, পৌর প্রশাসনিক কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম। এ্যাডভোকেসি এন্ড কমিউনিকেশন কো-অডিনেটর ইভিপিআর প্রকল্প ওয়ার্ল্ড ভিশনের মীর রেজাউল করিম, সিডিএস পৌরসভা কমিউনিটি ডেভেলপমেন্ট প্রকল্পের সুপারভাইজার কৃষ্ণা রবি দাস। অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন দৌলতপুর ইউপির সচিব মোঃ হানিফুর রহমান, শিবনগর ইউপির সচিব মোঃ গোলাম কিবরিয়া বেতদিঘি ইউপির সচিব মোঃ নূর আলম, খয়েরবাড়ী ইউপি সচিব মোঃ রাজিউর রহমান, এলুয়াড়ি ইউপি সচিব মাজেদুর রহমান, কাজিহাল ইউপির সচিব মোঃ আলী, ফুলবাড়ী সমাজ সেবা অফিসের সুপারভাইজার মোছাঃ আলেমা খাতুন, উপজেলা ক্রেডিট সুপারভাইজার মোঃ আমিনুল ইসলাম, ফুলবাড়ী থানা প্রেস ক্লাবের সভাপতি মোঃ আফজাল হোসেন, সাংবাদিক প্লাবন শুভ প্রমুখ। সমন্বয় সভায় উপজেলা ৭টি ইউনিয়নের আদিবাসীরা উপস্থিত ছিলেন। বাস্তবায়নে ছিলেন পল্লী শ্রী, ওয়ার্ল্ড ভিশন ও পামডো জয়পুর হাট। অর্থায়নে ইউরোপীয় ইউনিয়ন।

ফুলবাড়ীর পল্লীতে জমি জমার বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের মারপিট ॥
                                  

মোঃ মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের বাজারে জমি জমা বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের মারপিট। ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির মহেশপুর গ্রামের খয়ের উদ্দিনের পুত্র মোঃ আতিয়ার রহমান এর থানায় দায়ের কৃত অভিযোগ সূত্রে জানা যায়, গত ০২/০৬/২০১৬ ইং তারিখে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় তার ভাই মোঃ খেতাব উদ্দিন ব্যবসায়িক কাজে কয়লা খনি যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বাহির হয়ে শিবনগর বাজারে বাবুল মিয়ার চায়ের দোকানে আসা মাত্র একই গ্রামের মোঃ আতোয়ার রহমান (৪৫), পিতা- মোহাম্মদ আলী, মোঃ আনোয়ার হোসেন (৬২) পিতা-মৃত আলিমউদ্দিন, মোঃ মেজবাউদ্দিন রুহুল (৩৫), মোঃ মারুফ হাসান সুমন (৩২), উভয়ের পিতা আতিয়ার রহমান, মোছাঃ মিনারা বেগম (৪০) স্বামী মোঃ আতোয়ার রহমান দলবদ্ধ হয়ে লাঠিসোটা নিয়ে খেতাব উদ্দিনের উপর হামলা করে মারপিট করে। এতে খেতাব উদ্দিন মারাত্বক ভাবে আহত হয়। আহত খেতাব উদ্দিনকে স্থানীয় জনগণ ঐ দিনে ফুলবাড়ী হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন। কিন্তু তার অবস্থার অবনতি হওয়ায় তাকে কর্তব্যরত ডাক্তার দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। দীর্ঘ কয়েকদিন চিকিৎসা করার পর সুস্থ হয়ে গত ১৫/০৬/২০১৬ ইং তারিখে ফুলবাড়ী থানায় তার ভাই মোঃ আতিয়ার রহমান বাদি হয়ে ৫ জনকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেন। এ ব্যাপারে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ মোকছেদ আলীর সাথে গতকাল বৃহস্পতিবার মোবাইল ফোনে মারপিটের ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এদিকে প্রতিপক্ষ আতোয়ার রহমান সাবেক পুলিশ পরিদর্শক তার প্রতিপক্ষকে ঘায়েল করার জন্যে বিভিন্ন মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করার ষড়যন্ত্র করছেন বলে আহত মোঃ খেতাব এর ভাই আতিয়ার রহমান অভিযোগ করেন।

ফুলবাড়ীতে অতি দরিদ্র জনগনের অধিকার সু-নিশ্চিত করণ বিষয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত ॥
                                  

মোঃ মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা বিআরডিবি সভাকক্ষে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচিতে অতিদরিদ্র জনগনের অধিকার ও প্রবেশাধিকার সুনিশ্চত করণ উপজেলা পর্যায়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ফুলবাড়ী উপজেলা বিআরডিবি সভাকক্ষে প্রকল্প সমন্বয়কারী ইভিপিআরএর প্রকল্প পল্লী শ্রী দিনাজপুরের মোঃ মইনুল হক বাপ্পীর সভাপতিত্বে উপজেলা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পর্যায়ে সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল সাত্তার সরকার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হাসিনা ভুইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর আব্দুল জব্বার মাসুদ, পৌর প্রশাসনিক কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম। এ্যাডভোকেসি এন্ড কমিউনিকেশন কো-অডিনেটর ইভিপিআর প্রকল্প ওয়ার্ল্ড ভিশনের মীর রেজাউল করিম, সিডিএস পৌরসভা কমিউনিটি ডেভেলপমেন্ট প্রকল্পের সুপারভাইজার কৃষ্ণা রবি দাস। অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন দৌলতপুর ইউপির সচিব মোঃ হানিফুর রহমান, শিবনগর ইউপির সচিব মোঃ গোলাম কিবরিয়া বেতদিঘি ইউপির সচিব মোঃ নূর আলম, খয়েরবাড়ী ইউপি সচিব মোঃ রাজিউর রহমান, এলুয়াড়ি ইউপি সচিব মাজেদুর রহমান, কাজিহাল ইউপির সচিব মোঃ আলী, ফুলবাড়ী সমাজ সেবা অফিসের সুপারভাইজার মোছাঃ আলেমা খাতুন, উপজেলা ক্রেডিট সুপারভাইজার মোঃ আমিনুল ইসলাম, ফুলবাড়ী থানা প্রেস ক্লাবের সভাপতি মোঃ আফজাল হোসেন, সাংবাদিক প্লাবন শুভ প্রমুখ। সমন্বয় সভায় উপজেলা ৭টি ইউনিয়নের আদিবাসীরা উপস্থিত ছিলেন। বাস্তবায়নে ছিলেন পল্লী শ্রী, ওয়ার্ল্ড ভিশন ও পামডো জয়পুর হাট। অর্থায়নে ইউরোপীয় ইউনিয়ন।

ঝিনাইদহের শৈলকুপায় ট্রাকচাপায় বৃদ্ধ নিহত !
                                  

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ
ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় ট্রাকের চাপায় সিদাম দাস (৭০) নামে বৃদ্ধ নিহত হয়েছেন। বুধবার (১৫ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার ভাটই বাজারে এ দুর্ঘটনা ঘটে। ওই বৃদ্ধ ঝিনাইদহ সদর উপজেলার ঝিনুকমালা আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম সাংবাদিককে জানান, বিকেল সাড়ে ৪টার দিকে ভাটই বাজারের সামনে রাস্তা পার হচ্ছিলেন সিদাম। এসময় ঝিনাইদহ থেকে আসা একটি ট্রাক তাকে চাপা দিয়ে পালিয়ে গেলে গুরুতর আহত হন তিনি। এ অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করেন। বিকেল ৫টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


ঝিনাইদহের শৈলকুপায় চায়ের দোকানী সন্ত্রাসী হামলা শিকার : হাসাপাতালে চিকিৎসাধীন !
                                  

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ
ঝিনাইদহের শৈলকুপায় শেষ ধাপের ইউপি নির্বাচন পরবর্তী সহিংসতায় এক অসহায় বৃদ্ধ চায়ের দোকানী সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। তিনি বর্তমানে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার দুধসর ইউনিয়নের বাজুখালী গ্রামে। হামলার শিকার আজিবর রহমান শাহ্ (৬০) উপজেলার বাজুখালী গ্রামের মৃত আমির আলী শাহের ছেলে ও দুধসর ইউনিয়নের পরাজিত চেয়ারম্যান প্রার্থী মিল্টন জোয়াদ্দার্রের সমর্থক।

হাসপাতালে চিকিৎসাধীন হামলার শিকার আজিবর রহমান শাহ্ জানান, তাদের পছন্দের চেয়ারম্যান প্রার্থী মিল্টন জোয়ার্দ্দার নির্বাচনে পরাজিত হয়েছে। এর পর থেকেই নির্বাচিত চেয়ারম্যান সায়ুব আলী জোয়ার্দ্দারের কর্মী-সমর্থকরা তাকে বিভিন্ন ধরনের হুমকি ধামকি ও তার জমি জবর দখল করার চেষ্টা চালাচ্ছিলো। এরই জের ধরে রবিবার রাতে বর্তমান চেয়ারম্যানের কর্মী আত্তাব, ইনছার, সেলিম, নিকবার, খয়বর, আইজুদ্দিন ও পিন্টুসহ ১০/১২ জনের একদল সন্ত্রাসী হামলা চালিয়ে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও লাঠি দিয়ে পিটিয়ে গুরুত্বর আহত করে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

তিনি আরো জানান, গুরুত্বর অবস্থায় হাসাপাতালে চিকিৎসাধীন থাকায় সে এখনো হামলাকীদের বিরুদ্ধে থানায় মামলা করতে পারেনি। এদিকে তিনি যাতে হামলাকারীদের বিরুদ্ধে মামলা না করতে পারে সেজন্য তাকে বিভিন্ন ধরনের হুমকি ধামকি ও ভয়ভীতি দেখানো হচ্ছে। এছাড়াও তার বিরুদ্ধে মিথ্যা মামলা করে হয়রানী করার হুমকিও দিয়েছে প্রতিপক্ষরা।
শৈলকুপা থানার ওসি তরিকুল ইসলাম জানান, এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।  


ফুলবাড়ীতে ভ্যান চালকের লাশ উদ্ধার
                                  

মেহেদী হাসান উজ্জ্বল, ফুলবাড়ী প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ী বারাই হাট এলাকায় রিক্সা ভ্যান চালক রফিকুল ইসলাম (৩৫) কে দুবৃত্তরা হত্যা করে তার রিক্সা-ভ্যানটি নিয়ে পালিয়েছে।
জানা গেছে গতকাল বুধবার ভোর সাড়ে ৬টায় ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউনিয়নের বারাইহাটের দক্ষিণ দিকে, মেলাবাড়ী-কুরমুট ভাসাপাড়ায় রাস্তার পার্শ্বে জনৈক নীরেন চন্দ্রের পুকুরে ঐ এলাকার দীনেশ চন্দ্র একটি ভাসমান লাশ দেখতে পান। এসময় তিনি আলাদীপুর ইউপি চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন সরকারকে ঘটনাটি জানান। তিনি ঘটনাস্থলে এসে পুকুরের পানি থেকে লাশ তোলার ব্যবস্থা করেন এবং ফুলবাড়ী থানা পুলিশকে খবর দেন। এলাকায় খবরটি ছড়িয়ে পড়লে উপজেলা পার্শ্ববর্তী শিবনগর ইউনিয়নের গংগাপ্রসাদ গ্রামের নিহত ব্যক্তির বড় ভাই ঘটনাস্থলে এসে লাশ দেখে তার পরিচয় নিশ্চিত করেন। নিহত রফিকুল ইসলাম গংগাপ্রসাদ গ্রামের আলহাজ্ব মোছেব আলীর ছোট ছেলে।
রফিকুল বিবাহিত ছিল এবং তার একটি ৩ বছরের ছেলে সন্তান রয়েছে।
নিহতর বড় ভাই শফিকুল জানায়, নিহত রফিকুল মঙ্গলবার সকালে তার নিজের রিক্সা-ভ্যান নিয়ে বাড়ী থেকে বের হয়ে যায়। পরবর্তীতে সে রাতেও বাড়ী ফিরেনি। বাড়ীর লোকজন বুধার খোঁজার জন্য বের হলে জানতে পারে পার্শ্ববর্তী এলাকার পুকুরের একটি লাশ পাওয়া গেছে। সেখানে গিয়ে দেখেন পুকুরের ভাসমান লাশটিই তার ভাই রিক্সা-ভ্যান চালক রফিকুলের।
ফুলবাড়ী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি ময়না তদন্তের জন্য থানায় নিয়ে আসেন।


প্রতিটি খুনের জন্য একটি করে ফাঁসির মঞ্চ প্রস্তুত রয়েছে-ঝিনাইদহে ইনু !
                                  

ঝিনাইদহ প্রতিনিধি,
ঝিনাইদহে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, কোন হত্যাকারীর ছাড় নেই। প্রতিটি খুনের জন্য একটি করে ফাঁসির মঞ্চ প্রস্তুুত রয়েছে। তিনি অভিযোগ করেন, ধারাবাহিক চক্রান্তের অংশ হিসেবে বিরোধীরা সরকার উৎখাতের চক্রান্ত করছে। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু মঙ্গলবার দুপুরে ঝিনাইদহ সদর উপজেলার কোরাতিপাড়া গ্রামে পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী নন্দ হত্যার প্রতিবাদে আয়োজিত এক সমাবেশে এ কথা বলেন।
তিনি বলেন আমি তেতুল হুজুরকে তেতুল হুজুর বলি, রাজাকারদের রাজাকার বলি। আগুন সন্ত্রাসীদের আগুন সন্ত্রাসী বলি। আমি বেশি কথা বলি না। যা বলি সত্য বলি।

তিনি বলেন, খালেদা জিয়া আগুন সন্ত্রাসের মাধ্যমে মানুষ খুন করে সরকার উৎখাতে ব্যার্থ হয়ে নতুন করে ষড়যন্ত্রে নেমেছে। তিনি জামাতিদের সাথে নিয়ে গুপ্ত হত্যায় লিপ্ত। বিরোধীরা আনন্দ গোপালের মতো নিরীহ গরীব মানুষ, পুরোহিত, খ্রীষ্টান, পীর, মসজিদের ইমাম, যাজক ও মসজিদের মোয়াজ্জিন হত্যার মাধ্যমে সরকার উৎখাত করতে চায়। কিন্তু তারা সফল হবে না।

ইনু আরো বলেন, নির্বাচনের খেলায় খালেদা জিয়া পরাজিত হয়েছেন। ২০১৯ সালের নির্বাচনে তিনি অংশ গ্রহন না করলে আবারো ফাঁকা মাঠে আমরা গোল দিয়ে সরকার গঠন করবো। নলডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইরফান আলী বিশ্বাসের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম পুলিশ প্রশাসনের উদ্দেশ্যে বলেন,
এখানে চাকরী করতে হলে খুনদের গ্রেফতার করতে হবে। খুনিদের গ্রেফতারের জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের এখানে পাঠিয়েছেন। তিনি বলেন খুনিরা কাপুরুষ। তারা যে নির্মমতা দেখিয়েছে তা ক্ষমার অযোগ্য। নাসিম বলেন,
বিরোধীরা সামনের নির্বাচনে যাবে না বলেই আবারো গুপ্ত হত্যায় লিপ্ত। অনুষ্ঠানে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, দেশে ইসলামী খেলাফৎ কায়েম করতে একের পর এক হত্যাকান্ড ঘটানো হচ্ছে। তিনি বলেন, হত্যাকারীরা দেশের নয় কোন এলাকার নয়। এরা হত্যাকারী। আমরা এদের বিচার করবো। বাংলাদেশকে তছনছ হতে দেব না। আমরা ঘাতকদের বিচার করেত সদা প্রস্তুত আছি।

প্রতিবাদ সমাবেশে অন্যানের মধ্যে ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, নিাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার, ন্যাপ নেতা এড এনামুল হক, জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার আলতাফ হোসেন, হিন্দু বৈদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতা অধ্যাপক নিম চন্দ্র ভৌমিক ও জাসদ নেতা ফজলুর রহমান খুররম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান পরিচালনা করেন ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদ ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টু এবং সাবেক উপজেলা চেয়ারম্যান কনক কান্তি দাস। অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী নাসিম কোরতিপাড়া গ্রামে ১০ শয্যার একটি হাসপাতাল ও রাস্তা পাকা করার আশ্বাস দেন।
প্রতিবাদ সমাবেশ শেষে স্বাস্থ্যমন্ত্রী নাসিম ঝিনাইদহ সদর হাসপাতাল পরিদর্শন করেন এবং বিকালে ঝিনাইদহ সার্কিট হাউসে চিকিৎসকদের মত বিনিময় সভায় যোগ দেন।

যে কোনো মূল্যে হত্যাকারীদের আইনের আওতায় আনা হবে-ঝিনাইদহে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম !
                                  

ঝিনাইদহ প্রতিনিধি,
ঝিনাইদহ সদর উপজেলার করাতীপাড়া গ্রামের পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী হত্যাকারীদের যে কোনো মূল্যে আইনের আওতায় আনা হবে বলেছেন-স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
মঙ্গলবার (১৪ জুন) দুপুর তিনটার সময় ঝিনাইদহ সদর উপজেলা করাতীপাড়া গ্রামের সরকরি প্রাথমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, এ মাটিতেই গাঙ্গুলী হত্যার বিচার হবে। ইতিপূর্বে সব সন্ত্রাসীদের বিচার যেভাবে এ মাটিতে হয়েছে। এ হত্যাকান্ডের বিচারও দেশের মানুষ অচিরেই দেখতে পাবে। তিনি এ সময় স্থানীয় পুলিশ প্রশাসনকে হত্যাকারীদের খুঁজে বের করে অবিলম্বে গ্রেফতারের নির্দেশ দেন।

নলডাঙ্গা ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ইরফান বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংসদ সদস্য আব্দুল হাই, আনোয়ারুল আজিম আনার, নবি নেওয়াজ, জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার আলতাফ হোসেন, জেলা পরিষদ প্রশাসক, আব্দুল ওয়াহেদ জোয়ার্দ্দার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টু, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি কনকান্তি দাসসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

প্রতিবাদ সভার আগে মন্ত্রীদ্বয় নিহত গাঙঙ্গুলীর বাড়িতে গিয়ে তাদের পরিবারের খোঁজ খবর নেন এবং সবার প্রতি সমবেদনা জানান।
বিকেলে স্বাস্থ্যমন্ত্রী ২৫০ শয্যাবিশিষ্ট ঝিনাইদহ সদর হাসপাতালের শুভ উদ্বোধন ও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করবেন। এছাড়াও তথ্যমন্ত্রী বাংলাদেশ টেলিভিশনের উপকেন্দ্র  পরিদর্শন করেবেন।

উল্লেখ্য গত মঙ্গলবার (০৭ জুন) ঝিনাইদহ সদর উপজেলার মহিষার ভাগাড় এলাকায় পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলীকে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।


বন্দরে পেটের ব্যাথা সইতে না পেরে বৃদ্ধার আতত হত্যা
                                  

স্টাফ রিপোর্টার : বন্দরে পেটের ব্যাথা সইতে না পেরে হালিমা খাতুন(৫৫) নামে এক বৃদ্ধা গলায় ফাঁস লাগিয়ে আতত হত্যার করেছে। গত শনিবার রাতে থানার দক্ষিণ কলাবাগ খালপাড় এলাকায় এ ঘটনাটি ঘটে। আতত হননকারী হালিমা ওই এলাকার দিনমজুর সুরুজ মিয়ার স্ত্রী। বৃদ্ধার একমাত্র মেয়ে শিল্পী আকতার জানান,তার মা হালিমা খাতুন দীর্ঘ দিন পেটের ব্যাথা ভুগছিলেন। শনিবার তার বাবা সুরুজ মিয়া মসজিদে নামাজ আদায় করতে যায়। এ সময় তার মা পেটের ব্যাথা সইতে না পেরে ঘরের আড়াঁর সাথে ওড়না বেধে গলায় ফাঁস লাগিয়ে আতত হত্যা করে।  নামাজ পড়ে ঘরে ফিরে সুরুজ মিয়া স্ত্রী’র ঝুলন্ত লাশ দেখে চিৎকার করলে আশ পাশের লোকজন জড়ো হয়ে বৃদ্ধার মরদেহ নিচে নামায়। খবর পেয়ে বন্দর থানা পুলিশ সকালে ঘটনাস্থলে হাজির হয়ে নিহতের মরদেহ সুরতহাল রিপোর্ট করে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা রুজু হয়েছে।


   Page 1 of 3
     মানবাধিকার
অক্ষয় নারী সংঘের সদস্যদের ব্র্যাকের খাদ্য সামগ্রী প্রদান
.............................................................................................
ধানমন্ডিতে বিবস্ত্র করে গৃহকর্মীকে নির্যাতন
.............................................................................................
ওসির ব্যাতিক্রমি উদ্যোগ জনদূর্ভোগ লাঘবে স্বেচ্ছাশ্রমে ৬ ঘন্টায় একটি সড়ক মেরামত
.............................................................................................
এবার ঝিনাইদহের পুরোহিত সেবা নন্দ দাসের পালা ! হত্যার হুমকিতে মন্দির ছেড়ে আত্মগোপনে সেবা নন্দ দাস !
.............................................................................................
পূজা উদযাপন কমিটিসহ বিশিষ্ট ব্যাক্তিবর্গের ফুলেল অভ্যর্থণাকালে মকসুদ যতদিন চেয়ারম্যানের দায়িত্বে থাকবো ততদিন মুসাপুরবাসী’র সুখ-দুঃখের সাথী হয়ে থাকবো
.............................................................................................
বন্দরে কাপড় ব্যবসায়ীকে কুপিয়ে টাকা,স্বর্ণের চেইন ও মোবাইল লুটে নিয়েছে সন্ত্রাসী মঈনুল
.............................................................................................
ঝিনাইদহে ক্রয়কৃত জমি জোরপূর্বক দখল করে ১০ লাখ টাকার ফলজ ও বনজ গাছ বিক্রির অভিযোগ !
.............................................................................................
ফুলবাড়ীতে অতি দরিদ্র জনগনের অধিকার সু-নিশ্চিত করণ বিষয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত ॥
.............................................................................................
ফুলবাড়ীর পল্লীতে জমি জমার বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের মারপিট ॥
.............................................................................................
ফুলবাড়ীতে অতি দরিদ্র জনগনের অধিকার সু-নিশ্চিত করণ বিষয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত ॥
.............................................................................................
ঝিনাইদহের শৈলকুপায় ট্রাকচাপায় বৃদ্ধ নিহত !
.............................................................................................
ঝিনাইদহের শৈলকুপায় চায়ের দোকানী সন্ত্রাসী হামলা শিকার : হাসাপাতালে চিকিৎসাধীন !
.............................................................................................
ফুলবাড়ীতে ভ্যান চালকের লাশ উদ্ধার
.............................................................................................
প্রতিটি খুনের জন্য একটি করে ফাঁসির মঞ্চ প্রস্তুত রয়েছে-ঝিনাইদহে ইনু !
.............................................................................................
যে কোনো মূল্যে হত্যাকারীদের আইনের আওতায় আনা হবে-ঝিনাইদহে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম !
.............................................................................................
বন্দরে পেটের ব্যাথা সইতে না পেরে বৃদ্ধার আতত হত্যা
.............................................................................................
মদনপুরে ট্রাকের ধাক্কায় আল বারাকা হাসপাতালের এমডিসহ আহত-২
.............................................................................................
ঝিনাইদহে ১১ জামায়াত কর্মীসহ ৩৬ জন আটক !
.............................................................................................
ঝিনাইদহে দুইজনের মৃত্যু !
.............................................................................................
ঝিনাইদহে পিস্তল-গুলিসহ আটক ১ !
.............................................................................................
ঝিনাইদহের মুক্তিযোদ্ধা আব্দুল জলিল মুক্তিযোদ্ধা ভাতা নয় গেজেটে নাম ওঠা দেখে মরতে চান !
.............................................................................................
ফুলবাড়ীতে সড়ক দূর্ঘটনায় ১ সাইকেল আরোহি নিহত।
.............................................................................................
আড়াইহাজারে মশারি মিলর্স ভাংচুর ও আগুন ক্ষতির পরিমান কোটি টাকার অধিক
.............................................................................................
যৌতুক লোভী স্বামীর নির্মম নির্যাতনের স্বীকার হয়ে আছিয়া এখন হাসপাতাল বেডে অসহ্য যন্ত্রনায় কাতরাচ্ছে
.............................................................................................
বন্দরে স্কুলছাত্রীকে উত্তক্ত’র অভিযোগে বখাটে শাওন আটক ॥ নারী নির্যাতন মামলায় চালান
.............................................................................................
বন্দরে আড়াইশ’ গ্রাম গাঁজাসহ চিহ্নিত মাদক ব্যবসায়ী আবু তাহের গ্রেফতার
.............................................................................................
নজর নেই দরিদ্র প্রবীণদের স্বাস্থ্য সেবায়
.............................................................................................
গণপিটুনিতে হত্যাকান্ডের ঘটনা বাংলাদেশে প্রায় নিত্যদিনকার বিষয় হয়ে দাঁড়িয়েছে
.............................................................................................
জানুয়ারিতেই ধর্ষণের শিকার ৮৪ নারী
.............................................................................................
জানুয়ারিতে গুপ্ত হত্যার শিকার ১২ জন : মানবাধিকার কমিশন
.............................................................................................
মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে হেরে গেলেন এসিডদগ্ধ নারী
.............................................................................................
দুর্নীতিতে জড়িত আছে দুদকের টিমও: দুদক
.............................................................................................
পাষন্ড স্বামী স্ত্রীর হাতপায়ের রগ কাটল ডিভোর্সে ক্ষিপ্ত হয়ে
.............................................................................................
মাহফুজ কীভাবে ৫ খুন করে?
.............................................................................................
রামপুরায় গুলিবিদ্ধ ঠিকাদারের মৃত্যু
.............................................................................................
উত্তরায় শিশুকে ধর্ষণের অভিযোগ
.............................................................................................
বউ-বিক্রিই কাশেমের পেশা
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
সম্পাদক ও প্রকাশকঃ এম.এ মান্নান
সম্পাদকমন্ডলীর সভাপতিঃ হাজী মোবারক হোসেন।। সহ-সম্পাদক : কাউসার আহম্মেদ।
ব্যবস্থাপনা সম্পাদকঃ খন্দকার আজমল হোসেন বাবু।

ঠিকানাঃ বার্তা ও বানিজ্যিক কার্যালয়- নারায়ণগঞ্জ, সম্পাদকীয় কার্যালয়- জাকের ভিলা, হাজী মিয়াজ উদ্দিন স্কয়ার মামুদপুর, ফতুল্লা, নারায়ণগঞ্জ। শাখা অফিস : নিজস্ব ভবন, সুলপান্দী, পোঃ বালিয়াপাড়া, আড়াইহাজার, নারায়ণগঞ্জ-১৪৬০, মোবাইল : 01731190131, 01930226862, E-mail : mannannews0@gmail.com, mannan2015news@gmail.com, web: notunbazar71.com, facebook- mannan dhaka club
    2015 @ All Right Reserved By notunbazar71.com

Developed By: Dynamic Solution IT Dynamic Scale BD & BD My Shop